Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভিড় সরাতে লাঠিচার্জ পুলিসের, একাধিক
বাজার স্থানান্তর করল বীরভূম জেলা প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: করোনা সতর্কতায় লকডাউনের তৃতীয় দিনে বীরভূম জেলার একাধিক শহরে ভিড় এড়াতে বাজার স্থানান্তর করল প্রশাসন। পাশাপাশি পুলিসও এদিন রাস্তায় লক ডাউন অমান্যকারীদের সচেতন করতে নামে। লাঠিচার্জ করে পুলিস তাদের বাড়ি পাঠায়। করোনা ভাইরাস মুক্ত করতে বৃহস্পতিবার তৃণমূলের উদ্যোগে তারাপীঠে মহাযজ্ঞ করা হয়। বীরভূমের পুলিস সুপার শ্যাম সিং বলেন, মানুষকে বাড়িতে থাকার জন্য সচেতন করা হচ্ছে। রাস্তায় দেখলেই সতর্ক করা হচ্ছে।
জানা গিয়েছে, সিউড়ি শহরের টিন বাজারে দীর্ঘদিন ধরে সব্জি বাজার বসত। কিন্তু সংকীর্ণ এলাকার ম঩ধ্যে ওই বাজার থাকায় বৃহস্পতিবার তা স্থানান্তর করে দেওয়া হয়। সিউড়ি-সাঁইথিয়া বাইপাসে কুলেরা এলাকায় রাস্তার ধারে ওই বাজার এদিন থেকে বসে। কিন্তু সেখানেও এদিন ক্রেতাদের ভিড় জমে যায়। অন্যদিকে, হাটজনবাজারের সব্জি বাজারকেও স্থানান্তর করে কৃষক বাজারে বসানো হয়েছে। তাছাড়া সাঁইথিয়ার হাটতলা এলাকার বাজারও মূল রাস্তায় বসানো হচ্ছে। সাঁইথিয়া পুরসভার চেয়ারম্যান বিপ্লব দত্ত বলেন, ভিড় এড়াতেই বাজারটিকে স্থানান্তর করা হয়েছে।
রামপুরহাট স্টেশনে থাকা প্রায় ৬৭জন ভবঘুরের দু’বেলা খাওয়ার ব্যবস্থা করেছে মহকুমা প্রশাসন ও স্থানীয় সাংবাদিকরা। এদিন থেকে সেই ব্যবস্থা শুরু হয়। লকডাউন চলাকালীন তাঁদের খাওয়ানো হবে বলে প্রশাসন জানিয়েছে। তবে এদিন লকডাউন ভেঙে সকাল থেকে রামপুহারহাটের সব্জি বাজারগুলিতে ক্রেতাদের ঢল নামে। বাজারে আসা ক্রেতাদের দাঁড়ানোর জন্য চক দিয়ে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার জন্য দাগ কেটে দেওয়া হয়। পুলিস ও প্রশাসনের সক্রিয়তার জেরে সকাল ১০ টার পর ভিড় ফিকে হতে থাকে। কিন্তু কিছু মানুষজনকে উদ্দেশ্যহীনভাবে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। জেলার গ্রামাঞ্চলে এই চিত্র প্রকট। তার ফলে করোনা সংক্রমণের উদ্বেগ বাড়াচ্ছে। এদিকে বিশ্ব শান্তির উদ্দেশ্যে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নির্দেশে তারাপীঠে মায়ের পাদপদ্মে মহাযজ্ঞ শুরু করা হয়েছে। দলের কর্মীরাই সেই যজ্ঞ করছেন। সেখানে উপস্থিত রয়েছেন রামপুরহাট-২ ব্লক তৃণমূল সভাপতি সুকুমার মুখোপাধ্যায়, জেলার সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য। মহাযজ্ঞ করছেন তারাপীঠের প্রবীণ সেবাইত অভয়চাঁদ ভট্টাচার্য। অন্যদিকে, তারাপীঠ মন্দির বন্ধ থাকায় পুণ্যার্থী শূন্য। লকডাউনের জেরে এই তীর্থক্ষেত্রে সাধু-সন্তদের একপ্রকার খালি পেটেই থাকতে হচ্ছিল। ব্লক তৃণমূলের উদ্যোগে তাঁদের দু’বেলা খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।
সুকুমারবাবু বলেন, রাজ্য তথা ভারতবর্ষ থেকে করোনা আক্রমণ মুক্ত হোক। তারাপীঠে মায়ের কাছে মহাযজ্ঞের মাধ্যমে এই প্রার্থনা জানিয়েছি। জেলা সভাপতির নির্দেশেই এই মহাযজ্ঞ করা হল।
অন্যদিকে, বোলপুরের হাটতলায় আগামী শুক্রবার থেকে বাজার বন্ধের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হলেও পরে তা পরিবর্তন করা হয়। সেখানেই বাজার বসবে বলে সিদ্ধান্ত নেয় মহকুমা প্রশাসন। তবে এদিন হাটতলার বাজারে ভিড় তুলনামূলক কম ছিল। এছাড়া বোলপুর সংলগ্ন কয়েকটি গ্রামে প্রবেশ নিষিদ্ধ করে বাঁশ পোঁতা হয়েছে। গ্রামে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ বলে পোস্টারও দেওয়া হয়েছে।  
27th  March, 2020
ফের উত্তপ্ত কেশপুর,
বোমাবাজিতে কিশোর সহ মৃত ২

 বোমাবাজি, সংঘর্ষে ফের উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের কেশপুর। ঘটনায় ১৪ বছরের এক কিশোর–সহ দু’‌জনের মৃত্যু হয়েছে। মৃত ওই কিশোরের নাম শেখ মাজাহার। অন্যজন শেখ নাসিম। পাশাপাশি গুরুতর জখম হয়েছেন আরও তিনজন। বিশদ

দাম্পত্য কলহ! গুলি করে নার্স
স্ত্রীকে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে

 গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল সরকারি হাসপাতালের এক নার্সের। অভিযোগের তির তাঁর স্বামীর বিরুদ্ধেই। ঘটনাটি ঘটে গতকাল, বৃহস্পতিবার নদীয়ার কৃষ্ণগঞ্জে। মৃতার নাম স্বপ্না বিশ্বাস। অভিযুক্ত স্বামীর নাম জয়দেব বিশ্বাস। বিশদ

বিশ্বকর্মা পুজোয় প্রথমবার শুনশান
হলদিয়া, উদ্বোধনে শুভেন্দু 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরের বেশ কয়েকটি বিশ্বকর্মা পুজোর উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার রাতে তিনি পরপর পুজোগুলি উদ্বোধন করেন।  
বিশদ

করোনার জেরে নদীয়ায় জৌলুসহীন
বিশ্বকর্মা পুজো, নদীঘাটগুলিতে তর্পণের ভিড় 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, নবদ্বীপ: করোনা পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার নদীয়া জেলার সর্বত্র নমনম করে বিশ্বকর্মা পুজো হল। চেনা আনন্দ, জৌলুস ধরা পড়ল না কোথাও। 
বিশদ

পাঁচ জেলায় নতুন করে করোনা আক্রান্ত ৩৯৫ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া, বহরমপুর, সিউড়ি কৃষ্ণনগর: দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪০০ ছুঁইছুঁই। বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় মোট ৩৯৫জন ভাইরাসের শিকার হয়েছেন। যা নিয়ে উদ্বেগ বেড়েছে প্রশাসন ও স্বাস্থ্যদপ্তরের কর্তাদের। 
বিশদ

তর্পণের জন্য নদীর ঘাটে ভোর
থেকেই ভিড় দুই মেদিনীপুরে 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, তমলুক ও সংবাদদাতা ঝাড়গ্রাম: বৃহস্পতিবার ভোরে মহালয়ার পুণ্যতিথিতে তর্পণের জন্য দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে মানুষ বিভিন্ন নদীর তীরে ভিড় করেন। পিতৃপুরুষের উদ্দেশে তর্পণ করেন। কিন্তু করোনা পরিস্থিতিতেও তেমন সচেতনতা নজরে পড়েনি।  
বিশদ

ঝাড়গ্রামে করোনায় নতুন আক্রান্ত
২৫, পুলিস অফিসার সহ মৃত ২ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় জেলায় নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত এক পুলিস অফিসার সহ দু’জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম এই কোনও পুলিস অফিসার করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। ওই পুলিস অফিসারের নাম মনোজকুমার মণ্ডল(৪৭)।  
বিশদ

আইআরসিটিসিতে চাকরির দেওয়ার নামে
প্রতারণা চক্রের হদিশ, বর্ধমানে ধৃত ১ 

সংবাদদাতা, বর্ধমান: আইআরসিটিসিতে চাকরি দেওয়ার নামে বেকারদের প্রতারিত করার একটি চক্রের হদিশ পেল পুলিস। চক্রের একজনকে গ্রেপ্তার করেছে বর্ধমান জিআরপি। ধৃতের নাম অজিত কুমার মিশ্র। 
বিশদ

পাঁশকুড়ার হার্ডওয়ারের
দোকানে টাইম বোমা 

বাড়িতে বসে মহিষাসুরমর্দিনী শুনছিলেন পাঁশকুড়ার হার্ডওয়ার ব্যবসায়ী কার্তিক গাঁতাইত। হঠাৎই বেজে ওঠে ফোন। অচেনা নম্বর। ফোন ধরতেই অপর প্রান্ত থেকে ভেসে এল গম্ভীর স্বর, ‘আপনার দোকানে টাইমবোমা বাঁধা আছে। এখনই একটি নম্বর থেকে মেসেজ ঢুকবে। সেই নম্বরে ফোন করবেন। পুলিসকে জানালেই বিপদ!’ কথা শেষ হওয়ামাত্র কেটে গেল ফোন। কার্তিকবাবুর পিলে চমকানোর অবস্থা। মহিষাসুরমর্দিনীর অনুষ্ঠান মাথায় উঠেছে।
বিশদ

ভুলে ভরা প্রায় ৩ লক্ষ রেশন কার্ড সংশোধিত 

শ্রীকান্ত পড়্যা, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুলে ভরা প্রায় তিন লক্ষ সংশোধিত রেশন কার্ড দ্রুত বিলি হবে। ফর্ম জমা করার এক বছরের মাথায় সংশোধিত ডিজিটাল রেশনকার্ড পাবেন গ্রাহকরা। গ্রাম পঞ্চায়েতের মাধ্যমে গ্রাহকদের বাড়িতে নতুন কার্ড সংগ্রহ করার খবর পাঠানো হবে।  
বিশদ

দুর্গাপুরে কোভিড হাসপাতালের পাঁচতলা থেকে
ঝাঁপ দিয়ে আত্মঘাতী বৃদ্ধ, দুই বর্ধমানে আক্রান্ত ১২৫ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: কোভিড হাসপাতালের পাঁচতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন এক করোনা আক্রান্ত বৃদ্ধ। বুধবার বিকেলে দুর্গাপুরের কোভিড হাসপাতালের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

শান্তিপুর হাসপাতালে জ্বরে আক্রান্ত
রোগীদের জন্য এবার আলাদা ওয়ার্ড
পৃথক হয়েছে জরুরি বিভাগও 

সংবাদদাতা, রানাঘাট: জ্বরে আক্রান্ত রোগীদের এবার থেকে হাসপাতালে আলাদা রাখার ব্যবস্থা চালু হতে চলেছে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে। জরুরি বিভাগকেও পৃথক করা হয়েছে। একটি সাধারণ রোগীদের জন্য এবং অপরটি শুধুমাত্র জ্বরে আক্রান্ত রোগীদের জন্য।  
বিশদ

মেদিনীপুর ও খড়্গপুর শহরে এবার
ঢালাও উন্নয়নমূলক কাজের সিদ্ধান্ত
বরাদ্দ সাড়ে ১৬ কোটি টাকা 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মেদিনীপুর, খড়্গপুর শহর সহ আশপাশের এলাকায় রাস্তা, আলো সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেদিনীপুর খড়্গপুর উন্নয়ন সংস্থার হাত ধরেই এই উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এই কাজের জন্য প্রায় সাড়ে ১৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। 
বিশদ

নমনম করে হল বিশ্বকর্মা পুজো
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের
তর্পণের ঘাটগুলিতে ব্যাপক ভিড় 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ: বৃহস্পতিবার ভোর থেকেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের বিভিন্ন জলাশয়ে ভিড় জমালেন সাধারণ মানুষ। করোনা আতঙ্ক উপেক্ষা করে পিতৃপক্ষের অবসানে পূর্বপুরুষদের শ্রদ্ধা জানান তাঁরা। প্রায় প্রতিটি জায়গাতেই এদিন সামাজিক দূরত্ববিধি শিকেয় ওঠে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: এই বছর আলুর চাষ নিয়ে চিন্তায় পড়েছেন কৃষকরা। রাজ্যের বাজারে এখন আলুর দাম বেশ বেশি। এতে ব্যবসায়ীদের পৌষমাস হলেও, আগামী দিনে চাষ করতে গিয়ে সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কা করছেন আলুচাষিরা।   ...

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সামগ্রিকভাবেই কর আদায় কমে যাওয়ায় কেন্দ্রীয় সরকার আর লোকসানের পথে হাঁটতে রাজি নয়। তাই অর্থনীতিকে চাঙ্গা করার জন্য বিভিন্ন পণ্যে জিএসটি হার কমানোর সম্ভাবনা কম। আশা করা হয়েছিল, অটোমোবাইল সেক্টরে জিএসটি কমতে চলেছে।  ...

ভুবনেশ্বর: জন্মদাত্রী মাকেই খুন করল দুই নাবালক ছেলে। বুধবার রাতের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ভুবনেশ্বরের সুন্দরপদা এলাকার। পুলিস দু’জনকেই গ্রেপ্তার করেছে। দুই ভাইকে জেরা করে জানা গিয়েছে, তাদের মা প্রায়ই অত্যাচার চালাত।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহ বৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৮৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  September, 2020

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, প্রতিপদ ১৮/২৮ দিবা ১২/৫১। উত্তরফাল্গুনী নক্ষত্র ৩/৫০ দিবা ৭/০ পরে হস্তানক্ষত্র ৫৬/৩৮, রাত্রি ৪/৭। সূর্যোদয় ৫/২৭/৪২, সূর্যাস্ত ৫/৩৩/৫৬। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/২২ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/৩১ মধ্যে। কালরাত্রি ৮/৩২ গতে ১০/১ মধ্যে। শুক্রযোগ ৩৫/৩৬ রাত্রি ৭/৪২।  
১ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, প্রতিপদ দিবা ২/৫১। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৯/৩১। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৬। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৭ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/৩২ মধ্যে। কালরাত্রি ৮/৩৪ গতে ১০/৩ মধ্যে। শুক্রযোগ রাত্রি ১১/৪৭। 
২৯ মহরম। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৩ সেপ্টেম্বর থেকে রাজ্যে খুলছে পার্ক, চিড়িয়াখানা 
আনলক প্রক্রিয়ায় এবার রাজ্যে খুলতে চলেছে পার্ক, চিড়িয়াখানা, ইকো পার্ক। ...বিশদ

03:04:09 PM

করোনা: আপনার জেলার হাল কী, জানুন...  
রাজ্যে নতুন করে আরও ৩,১৯৭ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। ...বিশদ

03:02:52 PM

২২০ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:02:40 PM

পাঁশকুড়ায় টাইমবোমা উদ্ধারের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার 
পাঁশকুড়ায় টাইমবোমা রাখার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের ...বিশদ

01:23:59 PM

আসানসোলে মদের দোকানে ডাকাতি 
আসানসোলে রাতের অন্ধকারে মদের দোকানে ডাকাতি। ১১ বোতল মদ ও ...বিশদ

01:19:50 PM

হাওড়ায় তোলাবাজির প্রতিবাদ করে প্রহৃত বাবা ও ছেলে 
তোলাবাজির প্রতিবাদ করায় এক ব্যবসায়ী ও তাঁর ছেলেকে ব্যাপক মারধরের ...বিশদ

12:53:36 PM