Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভিড় সরাতে লাঠিচার্জ পুলিসের, একাধিক
বাজার স্থানান্তর করল বীরভূম জেলা প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: করোনা সতর্কতায় লকডাউনের তৃতীয় দিনে বীরভূম জেলার একাধিক শহরে ভিড় এড়াতে বাজার স্থানান্তর করল প্রশাসন। পাশাপাশি পুলিসও এদিন রাস্তায় লক ডাউন অমান্যকারীদের সচেতন করতে নামে। লাঠিচার্জ করে পুলিস তাদের বাড়ি পাঠায়। করোনা ভাইরাস মুক্ত করতে বৃহস্পতিবার তৃণমূলের উদ্যোগে তারাপীঠে মহাযজ্ঞ করা হয়। বীরভূমের পুলিস সুপার শ্যাম সিং বলেন, মানুষকে বাড়িতে থাকার জন্য সচেতন করা হচ্ছে। রাস্তায় দেখলেই সতর্ক করা হচ্ছে।
জানা গিয়েছে, সিউড়ি শহরের টিন বাজারে দীর্ঘদিন ধরে সব্জি বাজার বসত। কিন্তু সংকীর্ণ এলাকার ম঩ধ্যে ওই বাজার থাকায় বৃহস্পতিবার তা স্থানান্তর করে দেওয়া হয়। সিউড়ি-সাঁইথিয়া বাইপাসে কুলেরা এলাকায় রাস্তার ধারে ওই বাজার এদিন থেকে বসে। কিন্তু সেখানেও এদিন ক্রেতাদের ভিড় জমে যায়। অন্যদিকে, হাটজনবাজারের সব্জি বাজারকেও স্থানান্তর করে কৃষক বাজারে বসানো হয়েছে। তাছাড়া সাঁইথিয়ার হাটতলা এলাকার বাজারও মূল রাস্তায় বসানো হচ্ছে। সাঁইথিয়া পুরসভার চেয়ারম্যান বিপ্লব দত্ত বলেন, ভিড় এড়াতেই বাজারটিকে স্থানান্তর করা হয়েছে।
রামপুরহাট স্টেশনে থাকা প্রায় ৬৭জন ভবঘুরের দু’বেলা খাওয়ার ব্যবস্থা করেছে মহকুমা প্রশাসন ও স্থানীয় সাংবাদিকরা। এদিন থেকে সেই ব্যবস্থা শুরু হয়। লকডাউন চলাকালীন তাঁদের খাওয়ানো হবে বলে প্রশাসন জানিয়েছে। তবে এদিন লকডাউন ভেঙে সকাল থেকে রামপুহারহাটের সব্জি বাজারগুলিতে ক্রেতাদের ঢল নামে। বাজারে আসা ক্রেতাদের দাঁড়ানোর জন্য চক দিয়ে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার জন্য দাগ কেটে দেওয়া হয়। পুলিস ও প্রশাসনের সক্রিয়তার জেরে সকাল ১০ টার পর ভিড় ফিকে হতে থাকে। কিন্তু কিছু মানুষজনকে উদ্দেশ্যহীনভাবে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। জেলার গ্রামাঞ্চলে এই চিত্র প্রকট। তার ফলে করোনা সংক্রমণের উদ্বেগ বাড়াচ্ছে। এদিকে বিশ্ব শান্তির উদ্দেশ্যে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নির্দেশে তারাপীঠে মায়ের পাদপদ্মে মহাযজ্ঞ শুরু করা হয়েছে। দলের কর্মীরাই সেই যজ্ঞ করছেন। সেখানে উপস্থিত রয়েছেন রামপুরহাট-২ ব্লক তৃণমূল সভাপতি সুকুমার মুখোপাধ্যায়, জেলার সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য। মহাযজ্ঞ করছেন তারাপীঠের প্রবীণ সেবাইত অভয়চাঁদ ভট্টাচার্য। অন্যদিকে, তারাপীঠ মন্দির বন্ধ থাকায় পুণ্যার্থী শূন্য। লকডাউনের জেরে এই তীর্থক্ষেত্রে সাধু-সন্তদের একপ্রকার খালি পেটেই থাকতে হচ্ছিল। ব্লক তৃণমূলের উদ্যোগে তাঁদের দু’বেলা খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।
সুকুমারবাবু বলেন, রাজ্য তথা ভারতবর্ষ থেকে করোনা আক্রমণ মুক্ত হোক। তারাপীঠে মায়ের কাছে মহাযজ্ঞের মাধ্যমে এই প্রার্থনা জানিয়েছি। জেলা সভাপতির নির্দেশেই এই মহাযজ্ঞ করা হল।
অন্যদিকে, বোলপুরের হাটতলায় আগামী শুক্রবার থেকে বাজার বন্ধের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হলেও পরে তা পরিবর্তন করা হয়। সেখানেই বাজার বসবে বলে সিদ্ধান্ত নেয় মহকুমা প্রশাসন। তবে এদিন হাটতলার বাজারে ভিড় তুলনামূলক কম ছিল। এছাড়া বোলপুর সংলগ্ন কয়েকটি গ্রামে প্রবেশ নিষিদ্ধ করে বাঁশ পোঁতা হয়েছে। গ্রামে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ বলে পোস্টারও দেওয়া হয়েছে।  
27th  March, 2020
জ্বলছে পুরুলিয়ার কলেজ পাহাড়ও
বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ে বিধ্বংসী
আগুন, মৃত্যু বহু বন্য প্রাণীর 

বিএনএ, শুশুনিয়া ও সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার গভীর রাতে বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে পাহাড়ের একাংশে থাকা গাছপালা ও জীবজন্তু। ঘটনার কথা জানাজানি হতেই পাহাড়তলির গ্রাম ও জেলায় বিভিন্ন প্রান্তে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

 ভিডিও কলে মেয়েকে শেষ বিদায়
লকডাউনে কাটোয়ায় আটকে পড়ায় বিহারে
মেয়ের শেষকৃত্যে যোগ দিতে পারলেন না মা

সংবাদদাতা, কাটোয়া: বিহারে কিশোরী মেয়ের শেষকৃত্যে যোগ দিতে পারলেন না লকডাউনের জেরে কাটোয়ায় আটকে পড়া মা। হোয়াটস অ্যাপে ভিডিও কলের মাধ্যমে মেয়েকে চোখের জলে শেষ বিদায় জানালেন কাটোয়ায় শ্রমিকের কাজে আসা বিহারের বাসিন্দা।  
বিশদ

হলদিয়ায় জাহাজ আটকে যাওয়ায় চাঞ্চল্য

সংবাদদাতা, হলদিয়া: বৃহস্পতিবার দুপুরে হলদিয়া বন্দরে ঢোকার সময়ে লকগেটের মুখে চড়ায় কন্টেনারবাহী একটি জাহাজ আটকে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পরে ভাটার সময়ে বিকেলে জাহাজটি একদিকে কাত হয়ে যায়। 
বিশদ

প্রসূতিদের এই সময়ে খুব সাবধানে
থাকতে হবে, কিন্তু আতঙ্কিত হবেন না 

ডাঃ অনিন্দ্যকুমার দাস, (স্ত্রী-রোগ বিশেষজ্ঞ, বিভাগীয় প্রধান, বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল) লকডাউনের পর দেশের পাশাপাশি এরাজ্যেও প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। বহু চিকিৎসকের চেম্বার বা নার্সিংহোমে প্রায় তালা পড়ার অবস্থা। 
বিশদ

আরামবাগে হোম কোয়ারেন্টাইনে থাকা ১৮০০
পরিবারকে বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিচ্ছে প্রশাসন 

বিএনএ, আরামবাগ: আরামবাগ মহকুমাজুড়ে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রায় ১৮০০ পরিবারকে এক মাসের রেশন সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার কাজ শুরু করল মহকুমা প্রশাসন ও খাদ্য সরবরাহ দপ্তর।  
বিশদ

বড়জোড়ায় বিধ্বংসী আগুনে পুড়ল প্রায় ৩৫০টি দোকান 

বিএনএ, বাঁকুড়া: ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল বড়জোড়ার অস্থায়ী কাপড়পট্টি সহ এলাকার প্রায় সাড়ে ৩০০ ছোটবড় দোকান। বুধবার বিকেলে চৌমাথা সংলগ্ন বড়জোড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

পুরুলিয়া ও বাঁকুড়ায় মৃদু ভূমিকম্প 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার বেলা ১১টা ২৪মিনিট নাগাদ মৃদু ভূমিকম্প অনুভূত হল বাঁকুড়া ও পুরুলিয়ার বিস্তীর্ণ এলাকায়। লকডাউনের মাঝেই আচমকা ভূমিকম্পের ঘটনায় দুই জেলার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কে অধিকাংশ মানুষ বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে আসেন।  
বিশদ

করোনা মোকাবিলায় ৪ লক্ষ টাকার চেক
বাঁকুড়ার জেলাশাসকের হাতে দিলেন মেন্টর


 

বিএনএ, বাঁকুড়া: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দেওয়া বেশ কয়েকজনের দেওয়া মোট ৪ লক্ষ টাকার চেক জেলাশাসকের হাতে তুলে দিলেন বাঁকুড়া জেলা পরিষদের মেন্টর অরূপ চক্রবর্তী।  
বিশদ

দুই জেলায় কড়া নজরদারি প্রশাসনের
মথুরা-বৃন্দাবন থেকে ফিরে কোয়ারেন্টাইনে তীর্থযাত্রীরা 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: তীর্থ করতে গিয়ে বিপাকে পড়েছেন সালানপুরের খুদিকা গ্রামের ৩০ জন পুণ্যার্থী। বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে কোয়ারেন্টাইন সেন্টারে দিন কাটছে তাঁদের। মথুরা ও বৃন্দাবন থেকে তিন রাজ্য পার করে বাড়ির সামনে এসেও প্রশাসনের নজরে পড়ায় আফশোস কাটছে না তাঁদের।  
বিশদ

আসানসোল, রানিগঞ্জে ৩টি বাজার স্থানান্তর,
বর্ধমানে বয়স্কদের ওষুধ পৌঁছাচ্ছে বিসিডিএ 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: আসানসোল পুরসভা এলাকায় বাজারে ভিড় এড়াতে কার্যকরী পদক্ষেপ নিল প্রশাসন। বুধবার জামুড়িয়ার ঘিঞ্জি এলাকা থেকে সব্জি বাজার সরিয়ে জামুড়িয়া ট্যাক্সি স্ট্যান্ডের কাছে স্থানান্তর করা হয়েছে। একইভাবে রানিগঞ্জের দুটি জায়গায় বাজার বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

বেআইনিভাবে খাদ্যসামগ্রী মজুত রুখতে মুর্শিদাবাদে লাগাতার অভিযান পুলিসের
নওদায় ৫১৮ বস্তা চাল ও গম উদ্ধার, গ্রেপ্তার ব্যবসায়ী  

বিএনএ, বহরমপুর: বেআইনিভাবে গোডাউনে চাল, গম মজুত বন্ধ করতে অভিযানে নেমেছে পুলিস। বুধবার নওদা ত্রিমোহনী এলাকায় এক ব্যবসায়ীর বাড়ি থেকে ৪৯০বস্তা চাল এবং ২৮ বস্তা গম উদ্ধার করেছে পুলিস।  
বিশদ

করোনার জেরে নিয়ম শিথিল
পরিবারের একজনের জাতিগত শংসাপত্র থাকলেই জয়
জোহার, তফসিলি বন্ধু প্রকল্পে নাম নথিভুক্ত করা যাবে 

বিএনএ, আসানসোল: করোনা আতঙ্কে বিপর্যস্ত অবস্থায় তফসিলি জাতি ও উপজাতিদের হাতে পেনশন তুলে দিতে নিয়ম শিখিল করল রাজ্য সরকার। পরিবারের একজনের জাতিগত শংসাপত্র থাকলেই তফসিলি বন্ধু এবং জয় জোহার প্রকল্পে নাম নথিভুক্ত করা যাবে।  
বিশদ

করোনা আতঙ্কে ভুগছেন বাসিন্দারা
হটস্পট তেহট্টে এলাকা পরিদর্শনে জেলাশাসক 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট-২ ব্লকের বার্নিয়া গ্রামের শ্রীকৃষ্ণপুরে পাঁচজনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ায় রাজ্যের নিরিখে হটস্পট হিসেবে চিহ্নিত তেহট্ট। মঙ্গলবার ঘোষণা হওয়ার পর বুধবার তেহট্ট মহকুমার বিভিন্ন এলাকা ঘুরে দেখলেন জেলাশাসক বিভু গোয়েল। 
বিশদ

ঘরে থাকার আর্জি জানিয়ে দেওয়া হল চকোলেট
শান্তিনিকেতনে লকডাউন অমান্যকারীদের
করোনা সচেতনতায় পুলিসের গান্ধীগিরি 

সংবাদদাতা, শান্তিনিকেতন: করোনা ভাইরাসের ব্যাপারে মানুষকে সচেতন করতে পুলিসকে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে দেখা গিয়েছিল। এবার লকডাউন যাঁরা মানছেন না তাঁদের জন্য গান্ধীগিরির পথ বেছে নিল পুলিস।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: লকডাউন ভেঙে বিনাকারণে রাস্তায় ঘুরে বেড়ানোর অপরাধে কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি ফাঁড়ির পুলিস গত তিনদিনে ৪৫ জনকে গ্রেপ্তার করেছে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ১৫ জনকে গ্রেপ্তার করা হয়। দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পরে সিংহভাগ মানুষই নিজেদের ঘরবন্দি করে ...

  বিএনএ, বারাকপুর: লকডাউনে বাড়ির বাইরে গিয়ে মোবাইল গেম খেলার সময় কংক্রিটের শেড ভেঙে এক তরুণের মৃত্যু হল। মঙ্গলবার রাতে চাকদহ থানার মদনপুরের মারফোডাঙায় ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শীতল পাসোয়ান (১৮)। ...

  নিজস্ব, প্রতিনিধি কলকাতা: আগামীকাল শুক্রবার থেকে কুপনের মাধ্যমেও রেশন দোকান থেকে খাদ্য সামগ্রী দেওয়া হবে। খাদ্য দপ্তর সিদ্ধান্ত নিয়েছে, রেশন কার্ডের মতো ফুড কুপনের নম্বরও ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ই-পস) যন্ত্রে যাচাই করা হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে অন্যান্য শিল্পের পাশাপাশি নাভিশ্বাস উঠেছে আবাসন শিল্পেও। প্রবল আর্থিক চাপের মধ্যে পড়েছে তারা। এই অবস্থায় সুরাহা পেতে কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক ত্রাণের আর্জি জানাল আবাসন নির্মাতাদের সংগঠন ক্রেডাই।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তিদের যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: বাংলার নবাব হলেন সিরাজউদ্দৌলা
১৮৯৩: লেখক রাহুল সাংকৃত্যায়নের জন্ম
১৮৯৮: গায়ক পল রবসনের জন্ম
১৯৪৮: অভিনেত্রী ও রাজনীতিক জয়া বচ্চনের জন্ম
২০০৯: পরিচালক শক্তি সামন্তের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৯ টাকা ৭৭.০১ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৪ টাকা
ইউরো ৮১.১২ টাকা ৮৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৫ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) দ্বিতীয়া ৪৮/৪ রাত্রি ১২/৩৯। স্বাতী ৪৭/৩ রাত্রি ১২/১৫। সূ উ ৫/২৫/৩৫, অ ৫/৫০/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৮ গতে ১/৫ মধ্যে।
২৬ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, প্রতিপদ ১/৫৮/২৮ প্রাতঃ ৬/১৪/১৮ পরে দ্বিতীয়া ৫৬/২১/৪০ রাত্রি ৩/৫৯/৩৫। স্বাতী ৫৫/৯/৩৯ রাত্রি ৩/৩০/৪৭। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৫১/৪৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৪/১৮/৩৭ গতে ৫/৫১/৪৩ মধ্যে, কালবেলা ১১/৩৯/১৯ গতে ১/৬/১৩ মধ্যে।
১৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: আহমেদাবাদে ৫০ জন সহ গুজরাতে নতুন করে আক্রান্ত ৫৫
গুজরাতে নতুন করে আরও ৫৫ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

11:27:35 AM

করোনা: পাঞ্জাবের জলন্ধরে এক রোগীর মৃত্যু  

10:55:53 AM

৬৭০ পয়েন্ট উঠল সেনসেক্স 

10:53:25 AM

আজ পুর চেয়ারম্যানদের নিয়ে ভিডিও কনফারেন্স পুরমন্ত্রীর 
আজ রাজ্যে পুরসভাগুলির চেয়ারম্যানদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন পুরমন্ত্রী ফিরহাদ ...বিশদ

10:40:00 AM

আমেরিকায় করোনা আক্রান্ত আরও ২০১ জন
আমেরিকায় আরও ২০১ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। নতুন করে ...বিশদ

10:30:26 AM

কর্ণাটকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু করোনা রোগীর
করোনায় কর্ণাটকে ফের একটি মৃত্যু। গভীররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ...বিশদ

10:25:41 AM