Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লকডাউনে প্রেসক্রিপশন দেখিয়ে মদ বা লটারির
দোকানে যাওয়ার পথে পুলিসের মার খেলেন অনেকে 

সংবাদদাতা, কাটোয়া: কেউ পকেটে পুরানো প্রেসক্রিপশন নিয়ে মদের দোকানের রাস্তার দিকে যাচ্ছেন। আবার কেউ কাকিমার প্রেসক্রিপশন নিয়ে ওষুধ আনার মিথ্যা অজুহাতে লটারির টিকিট কাটতে বাড়ি থেকে বের হচ্ছেন। মঙ্গলবার এইভাবেই কাটোয়া শহরে লকডাউনের সময় রাস্তায় বেরিয়ে পুলিসের তাড়া খেলেন অনেক বাসিন্দা। বাড়ি থেকে বেরোনোর সময় পুরানো প্রেসক্রিপশনকে রক্ষা কবচ ভেবে মিথ্যা অজুহাতে বেরিয়েও পার পেলেন না। অনেক নাছোড় বাসিন্দাকে আটক করে পুলিস।
কাটোয়া শহরে লক ডাউন ঘোষণার সঙ্গে সঙ্গেই পুলিস ও পুরসভা মাইকে করে প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ করলেও শুনছেন না অনেকেই। সকালের দিকে ঘণ্টা খানেক সবজির বাজার এবং বিকেলে কিছু সময়ের জন্য মুদিখানা দোকানে নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার সুযোগে বেরিয়ে কাটোয়া শহরে ঘোরাঘুরি করছেন অনেকেই। তবে পুলিসের রণংদেহী মূর্তি দেখে রাস্তা ফাঁকা করছেন বাসিন্দারা।
এদিন বেলার দিকে কাটোয়া থানার পুলিস গোটা শহরজুড়ে বাসিন্দাদের ঘোরাঘুরি বন্ধ করতে গিয়ে বিচিত্র ছবি ধরা পড়ে। বেশ কয়েকজন ব্যক্তি পকেটে পুরানো প্রেসক্রিপশন নিয়ে মদের দোকানের রাস্তার দিকে যাচ্ছিলেন। আবার কেউ কেউ কাকিমা বা দাদুর পুরানো প্রেসক্রিপশন নিয়ে লটারির দোকান বা চায়ের দোকানের খোঁজে বেরিয়ে পুলিসের তাড়া খেলেন। যেহেতু ওষুধ কেনার জন্য রাস্তায় বেরনোর বিশেষ ছাড় আছে তাই কাটোয়া শহরে অনেকেই বাড়ির অন্যান্য সদস্যদের দীর্ঘ কয়েক বছর আগেকার হলদে হয়ে যাওয়া পুরানো চিকিৎসকের দেওয়া প্রেসক্রিপশন নিয়ে বাড়ি থেকে বের হচ্ছেন। আর পুলিস দেখলেই প্রেসক্রিপশনটি পকেট থেকে বের করে দেখাচ্ছেন। তারপর খতিয়ে দেখতেই দেখা যাচ্ছে ওই ব্যক্তি হয় কোনও লটারির টিকিটের দোকান খুলেছে কিনা খোঁজে বেরিয়েছেন। অথবা বন্ধ মদের দোকানের ফাঁকফোকর থেকে অন্তত ছোট বোতল পাওয়া যায় কিনা সেই খোঁজে বেরিয়েছেন। প্রত্যেককেই পুলিস লাঠিচার্জ করে হটিয়ে দেয়।
কাটোয়া থানার এক অফিসার এদিন জানান, রাস্তায় আমাদের দেখলেই ছুটে গিয়ে অনেকেই ওষুধের দোকানে ভিড় করছেন বা ফাঁকা বোতল দেখিয়ে দুধ কেনার অজুহাত দিচ্ছেন। তবে এদিন গোটা কাটোয়া শহরজুড়ে হাতে গোনা কয়েকজন ছাড়া রাস্তাতে বের হননি কেউই। শহরের প্রতিটি রাস্তা ছিল শুনশান। পুলিস সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন দলে ভাগ হয়ে জমায়েত দেখলেই হটিয়ে দিচ্ছে।
এদিকে এদিন পর্যন্ত কাটোয়া মহকুমা হাসপাতালে জ্বর, কাশি, শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে আইসোলেন ওয়ার্ডে ভর্তি হলেন ৯ জন। প্রত্যেকেই ভিন রাজ্য থেকে ফিরেছেন। তাঁদের আইসোলেশন বিভাগে পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে। 
25th  March, 2020
দীঘায় যুবকের মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, কাঁথি: দীঘার এন-টু সেক্টর এলাকায় এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম প্রকাশ বাগ (৩১)। তাঁর বাড়ি হাওড়া জেলার খলিসানি এলাকায়। তিনি দীঘায় একটি বেসরকারি হোটেলে রান্নার কাজ করতেন। 
বিশদ

আরামবাগ হাসপাতালে সরবরাহ নেই, হন্যে হয়ে
বাজারে মাস্ক খুঁজছেন ক্ষুব্ধ নার্স, চিকিৎসকরা 

বিএনএ, আরামবাগ: আরামবাগের সরকারি হাসপাতালে মাস্ক না পেয়ে চরম ক্ষুব্ধ হাসপাতালের চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীদের একাংশ। তাই বাধ্য হয়ে হাসপাতালে অধিকাংশ চিকিৎসক ও নার্স খোলাবাজারে হন্যে হয়ে মাস্ক খুঁজে বেড়াচ্ছেন। 
বিশদ

01st  April, 2020
শুভেন্দুর উদ্যোগে কাঁথিতে দুঃস্থ মানুষজনকে
চাল-ডাল ও শুকনো খাবার বিলি 

সংবাদদাতা, কাঁথি: পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারীর বিশেষ উদ্যোগে কাঁথি পুরসভার ২১টি ওয়ার্ডে গৃহবন্দি দুঃস্থ, গরিব সহায়-সম্বলহীন মানুষজনকে চাল, ডাল সহ শুকনো খাবার বিলি করা হচ্ছে।  
বিশদ

01st  April, 2020
 মিলছে না ওষুধ, জেরবার তেহট্টের বাসিন্দারা
নদীয়ায় হোম কোয়ারেন্টাইনে
নিয়ম ভাঙছেন অনেকে, উদ্বেগ

  বাংলা নিউজ এজেন্সি: ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙছেন অনেকেই। মঙ্গলবার কৃষ্ণনগরে সাংবাদিক সম্মেলনে একথা স্বীকার করে নিলেন জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসিতকুমার দেওয়ান। তিনি বলেন, এমন খবর আমরা পাচ্ছি। হোম কোয়ারেন্টাইনে যাঁরা আছেন, দয়া করে বাইরে বেরবেন না।
বিশদ

01st  April, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশে দুই মেদিনীপুরে ৪টি
করোনা হাসপাতালের প্রস্তুতি শুরু 

বাংলা নিউজ এজেন্সি: পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় চারটি হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখার জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো দুই জেলা প্রশাসন এবং স্বাস্থ্যদপ্তর যাবতীয় প্রস্তুতি নিল। 
বিশদ

01st  April, 2020
শান্তিপুরে মাস্ক পরে পুজো করলেন পুরোহিত
করোনার জেরে নবদ্বীপে এবার
বেশিরভাগ বাসন্তী পুজো বন্ধ 

সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: চৈত্র মাস নবদ্বীপের শিব মন্দিরগুলি সহ বিস্তীর্ণ এলাকা শিব সন্ন্যাসীদের দখলে চলে যায়। বিভিন্ন বনেদি বাড়ির সঙ্গে শিব মন্দিরগুলিতেও চৈত্রের শুক্লপক্ষে বাসন্তী পুজো হয় ধুমধাম করে। কিন্তু এবার লকডাউনে নবদ্বীপে দেখা মিলবে না শৈব সন্ন্যাসীদের।  
বিশদ

01st  April, 2020
সবংয়ে মুখ্যমন্ত্রীর উদ্বোধন করা
স্বাস্থ্যকেন্দ্রকে করা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ের দশগ্রামে মুখ্যমন্ত্রীর উদ্বোধন করে যাওয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রকে ২০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার করা হল। সবং পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে সেখানে বেড পাতার ব্যবস্থাও করা হয়েছে।  
বিশদ

01st  April, 2020
বেসরকারি হাসপাতালগুলির পরিকাঠামো
খতিয়ে দেখল বীরভূম জেলা প্রশাসন
করোনা চিকিৎসা

বিএনএ, সিউড়ি: করোনা চিকিৎসায় বীরভূমের চারটি বেসরকারি হাসপাতালকে ব্যবহার করা হবে। সেই হাসপাতালগুলির পরিকাঠামো খতিয়ে দেখতে মঙ্গলবার জেলা প্রশাসনের কর্তারা পরিদর্শন করেছেন। এদিন বোলপুরে একটি বেসরকারি হাসপাতাল পরিদর্শনে যান জেলাশাসক মৌমিতা গোদারা।
বিশদ

01st  April, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই বাড়ল প্রশাসনিক তৎপরতা
আরামবাগে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের জন্য ত্রাণ শিবির 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার মুখ্যমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পরেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে প্রশাসনের তরফে করোনা মোকাবিলায় তৎপরতা বাড়ানো হল। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরে মঙ্গলবার বাঁকুড়ায় ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতাল পরিদর্শন করেন বাঁকুড়ার জেলাশাসক, পুলিস সুপার ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক। 
বিশদ

01st  April, 2020
আজ থেকে
পূর্ব মেদিনীপুরে বিনামূল্যে
রেশন সামগ্রী দেওয়া শুরু

 

বিএনএ, তমলুক: আজ, বুধবার থেকে পূর্ব মেদিনীপুর জেলায় বিনামূল্যে রেশন সামগ্রী দেওয়া শুরু হচ্ছে। এক মাসের রেশন সামগ্রী এককালীন সংগ্রহ করতে পারবেন উপভোক্তারা। মঙ্গলবার জেলাশাসক পার্থ ঘোষ এনিয়ে জেলা খাদ্য নিয়ামক সৈকত চক্রবর্তীর সঙ্গে বৈঠক করেন। 
বিশদ

01st  April, 2020
জনসাধারণের মধ্যে প্রচার বাড়াতে বলল কেন্দ্রীয় প্রাণিসম্পদ মন্ত্রক
করোনা আতঙ্কের জেরে দেশে পোলট্রি
ব্যবসায় ক্ষতি প্রায় ১৩ হাজার কোটি টাকা  

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: করোনা আতঙ্কের জেরে দেশে পোলট্রি ব্যবসায় প্রায় ১৩ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। মুরগির মাংস এবং ডিমের বিক্রি কমে গিয়েছে। ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে।  
বিশদ

01st  April, 2020
লক ডাউন অমান্যকারীদের
বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

বাইরে থেকে এখনও জেলায় ফিরছেন অনেকে, উদ্বিগ্ন প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: এখনও ভিন জেলা থেকে শ’য়ে শ’য়ে মানুষ বীরভূম জেলায় ফিরে আসছেন। করোনা মোকাবিলায় ফের জমায়েতে উদ্বিগ্ন প্রশাসন। তাছাড়া লকডাউন উপেক্ষা করে সাধারণ মানুষকেও বাইরে দেখা যাচ্ছে। এমনই একাধিক অভিযোগ বিভিন্ন এলাকা থেকে আসছে। 
বিশদ

01st  April, 2020
করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলির
পরিকাঠামো খতিয়ে দেখল বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি: করোনা চিকিৎসায় বীরভূমের চারটি বেসরকারি হাসপাতালকে ব্যবহার করা হবে। সেই হাসপাতালগুলির পরিকাঠামো খতিয়ে দেখতে মঙ্গলবার জেলা প্রশাসনের কর্তারা পরিদর্শন করেছেন। এদিন বোলপুরে একটি বেসরকারি হাসপাতাল পরিদর্শনে যান জেলাশাসক মৌমিতা গোদারা।  
বিশদ

01st  April, 2020
হলদিয়ায় চালু কারখানা ও বন্দরকে হু-র গাইড
লাইন মেনে সুরক্ষা ব্যবস্থা নেওয়ার নির্দেশ 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের সময়ে জরুরি পরিষেবা দিতে চালু রাখা হলদিয়ার কয়েকটি শিল্প কারখানা এবং বন্দর কর্তৃপক্ষকে সুরক্ষার জন্য ‘হু’ নির্দেশিত সমস্ত ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।  
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: আগামীকাল সকাল ৯টায় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা 
আগামীকাল সকাল ৯টায় ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীর কাছে বক্তব্য রাখবেন ...বিশদ

05:35:00 PM

করোনা: হাসপাতাল থেকে ছাড়া পেলেন কাশ্মীরে আক্রান্ত প্রথম রোগী

05:08:47 PM

করোনা: স্পেনে নতুন করে আক্রান্ত হলেন ৬০০০ জন 

05:06:52 PM

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ 

04:55:34 PM

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ জন করোনা আক্রান্তের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন চারজন। ...বিশদ

04:53:00 PM

রাজ্যের করোনা বিমার আওতায় বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থার কর্মীরাও 
বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির দাবি মেনে করোনা মোকাবিলায় নিয়োজিত ...বিশদ

04:48:32 PM