Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লকডাউন সফল করতে দক্ষিণবঙ্গে সক্রিয় পুলিস 

বাংলা নিউজ এজেন্সি: করোনার সংক্রমণ রুখতে সোমবার বিকেল ৫টা থেকে শুরু হয়েছে লকডাউন। কিন্তু, লকডাউনকে সফল করার পরিবর্তে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় অনেকে বিষয়টিকে হালকাভাবে দেখছেন। তাই মঙ্গলবার সকাল হতে অনেকেই দিব্যি ছুটির মেজাজে বেরিয়ে পড়েছিলেন রাস্তায়। কিন্তু, তাঁরা বুঝতে পারেননি, রাস্তায় লাঠি হাতে দাঁড়িয়ে রয়েছে পুলিস। সামনে যেতেই পিঠে সইতে হয়েছে পুলিসের লাঠির বাড়ি। শুধু তাই নয়, লকডাউন অপ্রয়োজনে জমায়েত করায় এদিন বিভিন্ন জায়গা থেকে বহু মানুষকে গ্রেপ্তার ও আটক করেছে পুলিস। যদিও পুলিস জানিয়েছে, এই অভিযান চলবে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বেরলেই ব্যবস্থা নেওয়া হবে।
বর্ধমান শহরের বিভিন্ন জায়গায় পুলিস এদিন অভিযান চালিয়েছে। কার্জন গেট চত্বরে কয়েকজনকে লাঠিপেটা করেছে পুলিস। মার খেয়ে রাস্তায় বের হওয়া লোকজনের দে-দৌড় অবস্থা। জরুরি প্রয়োজনে যাঁরা বেরিয়েছিলেন, তাঁরা অবশ্য দাওয়াই থেকে রেহাই ঩পেয়েছেন। পূর্ব বর্ধমান জেলা পুলিসের পক্ষ থেকে লকডাউন সফল করার জন্য মাইকিং করে এদিন প্রচার চালানো হয়েছে। আইন ভেঙে অপ্রয়োজনে রাস্তায় বের হওয়ায় বর্ধমান শহরে প্রায় ২১জনকে আটক করা হয়েছে। গোটা জেলায় প্রায় ৫০জনকে আটক করা হয়েছে।
এদিকে নির্দেশ না মানায় এদিন নদীয়ার নবদ্বীপে ছ’জন ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিস। এদিন লকডাউন উপেক্ষা করে রানাঘাট শহরে সকালের দিকে সুভাষ অ্যাভিনিউ, জিআরপি গেট সংলগ্ন জিএনপিসি রোড সহ বেশ কিছু এলাকায় মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। বেলা গড়াতে পুলিস অভিযান চালিয়ে বিভিন্ন এলাকার দোকানপাট বন্ধ করে দেয়। একই ছবি দেখা যায় রানাঘাট ও শান্তিপুর শহরেও।
অপরদিকে, মুর্শিদাবাদ লকডাউন উপেক্ষা করে মঙ্গলবার কান্দি মহকুমা এলাকার বিভিন্ন জায়গায় বাইরে বেরিয়ে পড়েন অনেকে। বিশেষ করে গ্রামীণ এলাকায় বিভিন্ন বাজার, চায়ের দোকানে জটলা দেখা যায়। পুলিস-প্রশাসনও কড়া পদক্ষেপ নেয়। এমনকী, কিছু জায়গায় পুলিস লাঠিচার্জ করে। লকডাউনের নির্দেশিকা অমান্য করায় কান্দিতে ১২জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে, লকডাউনকে উপেক্ষা করেই মঙ্গলবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম ও আরামবাগের বিভিন্ন জায়গায় দোকান খুলে বসেন ব্যবসায়ীরা। বিষয়টি নজরে আসার পরেই তিন জায়গায় পুলিস অভিযানে নামে। কেবলমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিস, সব্জি, ফল ও ওষুধের দোকান ছাড়া সমস্ত কিছু তারা বন্ধ করে দেয়। এছাড়া যে সমস্ত মানুষ নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় বের হন মোড়ে মোড়ে আটকে তাঁদের বাড়ি ফেরান। আরামবাগে কয়েকজনকে আটক করা হয়। এদিন বিষ্ণুপুরের চকবাজারে মহকুমা শাসক মানস মণ্ডল পরিদর্শন করেন। সেখানে যাতে মানুষ অযথা ভিড় না করেন তার আবেদন জানান। বাজারের ব্যবসায়ীদেরও তিনি একদিন অন্তর পালা করে বসার নির্দেশ দেন। আরামবাগে সরকারি নির্দেশিকা অমান্য করায় মোট সাতজনকে পুলিস আটক করে।  
25th  March, 2020
তেহট্টে বিদেশ থেকে ফেরা দুই যুবককে ঘিরে গুজব 

সংবাদদাতা, তেহট্ট: করোনা নিয়ে গুজব না ছড়ানোর বার্তা দিলেন তেহট্টের মহকুমা শাসক। সোমবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করেন মহকুমা শাসক অনীশ দাশগুপ্ত। রবিবার বিদেশ থেকে দেশে ফেরা দুই যুবককে পর্যবেক্ষণের জন্য কোয়ারন্টাইন সেন্টারে রাখা হয়।  বিশদ

25th  March, 2020
ভাইয়ের সঙ্গে মিড ডে মিলের চাল নিয়ে
ফেরার পথে দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: ভাইয়ের সঙ্গে স্কুল থেকে মিড ডে মিলের চাল নিয়ে ফেরার সময় পথদুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম সুমন হাজরা(১৮)। তাঁর বাড়ি ভাতার থানার নুনারি গ্রামে।   বিশদ

25th  March, 2020
দুই বর্ধমানে কড়া অভিযান পুলিসের,
অনেকের পিঠে পড়ল লাঠি, আটক বহু 

বিএন, বর্ধমান ও সংবাদদাতা, দুর্গাপুর: করোনার সংক্রমণ রুখতে সোমবার বিকেল ৫টা থেকে রাজ্যজুড়ে লকডাউন শুরু হয়েছে। কিন্তু, লকডাউনকে সফল করার পরিবর্তে অনেকে একেবারে হাল্কাভাবে দেখছেন।   বিশদ

25th  March, 2020
বিদেশ, ভিন রাজ্য থেকে ফিরেও ঘুরে বেড়াচ্ছেন
অনেকেই, ভুরিভুরি ফোন যাচ্ছে স্বাস্থ্যদপ্তরে 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: হ্যালো স্যার, আমার পাশের বাড়িতে একজন বিদেশ থেকে ফিরে এসেছেন। দিব্যি রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। করোনা পজিটিভ হতে পারে। অবিলম্বে কিছু একটা করুন। নইলে বিপদ হয়ে যাবে।  বিশদ

25th  March, 2020
বর্ধমান, কালনা ও কাটোয়ার সঙ্গে
মেমারি ও গুসকরা পুরসভাসহ তিনটি
গ্রামীণ এলাকাতেও লকডাউন 

বিএনএ, বর্ধমান: করোনা ভাইরাসের আতঙ্কে সকলেই গভীর উদ্বিগ্ন। সোমবার এ রাজ্যে করোনা আক্রান্ত এক প্রৌঢ়ার মৃত্যু হওয়ায় সেই উদ্বেগ আরও বাড়িয়ে দিয়েছে। রাজ্য সরকারের নির্দেশ মতো সোমবার বিকেল ৫ টা থেকে পূর্ব বর্ধমান জেলার সদর শহর বর্ধমান এবং জেলার দুই মহকুমা শহর কাটোয়া ও কালনায় লকডাউন শুরু হয়েছে। 
বিশদ

24th  March, 2020
লক ডাউনের আগে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাজারে হুড়োহুড়ি  

বাংলা নিউজ এজেন্সি: করোনা সংক্রমণ রুখতে সোমবার বিকেল থেকেই রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউন লাগু হয়েছে। তার আগে এদিন সকাল থেকে দুই বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, আরামবাগ, মুর্শিদাবাদ ও নদীয়া জেলার বাজারগুলিতে সব্জি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনাকাটার হিড়িক পড়ে যায়। 
বিশদ

24th  March, 2020
লকডাউনের জেরে তিন জেলায় সব্জি ও
নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউন ঘোষণার পর দুই মেদিনীপুর সহ তিন জেলায় সব্জি এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। সোমবার সকালে বাজারে গিয়ে গৃহস্থের হাতে ছ্যাঁকা লাগার অবস্থা।  
বিশদ

24th  March, 2020
মুহূর্তেই শেষ নিত্যপ্রয়োজনীয় বহু জিনিস
লকডাইনের আতঙ্কে দুই বর্ধমানের বাজারে উপচে পড়ল ভিড়,
কালোবাজারি ঠেকাতে অভিযান 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের আক্রমণ ঠেকাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবেদনে রবিবার একদিনের জনতা কার্ফু সফল হয়েছে। জনতা কার্ফুর পর সোমবার বিকেল ৫টা থেকে পূর্ব বর্ধমান জেলার বর্ধমান, কাটোয়া ও কালনা শহর এবং দুর্গাপুর, আসানসোল সহ গোটা পশ্চিম বর্ধমান জেলাতেই লকডাউন শুরু হয়েছে।  
বিশদ

24th  March, 2020
লক ডাউনের আগে মুর্শিদাবাদ ও নদীয়ার বাজারে উপচে পড়া ভিড়
সংক্রমণ ছড়ানোর আশঙ্কা 

বিএনএ, মুর্শিদাবাদ ও নদীয়া: করোনা সংক্রমণ রুখতে সোমবার বিকেল থেকেই রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউন হয়েছে মুর্শিদাবাদ ও নদীয়া জেলা। আর তার আগে সকালে বাজারগুলিতে উপচে পড়া ভিড় ছিল।  
বিশদ

24th  March, 2020
জিনিসপত্রের দাম চড়া, কালোবাজারি রখতে অভিযান প্রশাসনের
লকডাউনের জেরে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম
ও আরামবাগে বাজার করার হুড়োহুড়ি 

বাংলা নিউজ এজেন্সি: করোনা রুখতে লকডাউন ঘোষণার জেরে সোমবার বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম জেলা সহ আরামবাগের বিভিন্ন বাজারে হুড়মুড়িয়ে ভিড় করল জনতা। তার জেরে বিভিন্ন পণ্য সামগ্রীর দামও চড়া হয়। খবর পেয়ে অবশ্য বেশ কয়েকটি বাজারে অভিযানে নামে প্রশাসন।  
বিশদ

24th  March, 2020
করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে ভর্তি
৩ জনের নমুনা নেগেটিভ, স্বস্তি পশ্চিম বর্ধমানে 

সংবাদদাতা, দুর্গাপুর: করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে থাকা তিন রোগীর নমুনা নেগেটিভ আসায় স্বস্তি ফিরল পশ্চিম বর্ধমান জেলায়। যদিও সোমবার আসানসোল জেলা হাসপাতালে আইসোলেশনে ফের একজন ভর্তি হন। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 
বিশদ

24th  March, 2020
বাড়ি ফেরার আগে ভিন রাজ্যের শ্রমিকদের
স্বাস্থ্য পরীক্ষা আরামবাগ সুপার স্পেশালিটিতে 

বিএনএ, আরামবাগ ও সংবাদদাতা, বিষ্ণুপুর: আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতালে এদিন সকাল থেকে ভিন রাজ্য থেকে আসা বহু মানুষ স্বাস্থ্য পরীক্ষার জন্য ভিড় জমান। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সুপার স্পেশালিটি হাসপাতালে করোনা ভাইরাসের জন্য বিশেষ জ্বর ক্লিনিক খোলা হয়েছে।  
বিশদ

24th  March, 2020
হলদিয়ায় করোনা সতর্কতায়
ভিনরাজ্যের চালক-খালাসিদের মেডিকেল চেকআপ ও থার্মাল স্ক্রিনিং শুরু 

সংবাদদাতা, হলদিয়া: করোনা সতর্কতায় সোমবার সকাল থেকে হলদিয়া শিল্পশহরে প্রবেশের সময় ভিনরাজ্যের ট্রাক, ট্রেলার ও ট্যাঙ্কারের চালক এবং খালাসিদের বিশেষ মেডিকেল চেকআপ ও থার্মাল স্ক্রিনিং শুরু হল। হলদিয়া পুরসভা ও বন্দর কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এদিন সকাল সাড়ে ১০টা থেকে মেডিকেল টিম একাজ শুরু করে। 
বিশদ

24th  March, 2020
পশ্চিম মেদিনীপুর
বিদেশ ও ভিনরাজ্য ফেরত অনেকেই
চিকিৎসা করাতে যাচ্ছেন না, উদ্বেগ 

বিএনএ, মেদিনীপুর: বিদেশ এবং ভিনরাজ্য থেকে পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন শহর ও গ্রামের বাড়িতে ফেরার পরও অনেকেই চিকিৎসা করাতে যাচ্ছেন না। বাড়ির মধ্যেই বসে থাকছেন। তাতে প্রতিবেশীরা চরম উদ্বেগের মধ্যে রয়েছেন। অনেকে স্বাস্থ্যদপ্তরের কাছে এই বিষয়ে অভিযোগ জানাচ্ছেন। 
বিশদ

24th  March, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা। ...

 প্যারিস, ২৫ মার্চ: গোটা বিশ্বে করোনা ভাইরাসের নাম করে আর্থিক প্রতারণা বাড়ছে। সতর্ক করে দিল আন্তর্জাতিক পুলিস সংগঠন ইন্টারপোল। বিশ্বের এই স্বাস্থ্য সঙ্কটের মুহূর্তে অনলাইনে কোনও চিকিৎসা সরঞ্জাম কেনার সময় ক্রেতাকে পুরোপুরি সতর্ক থাকার আহ্বান জানাল তারা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে দেশবাসী গৃহবন্দি। মঙ্গলবারই আরও ২১ দিনের জন্য গোটা দেশে লক ডাউন করে রাখার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM