Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনার জেরে বর্ধমান মেডিক্যালে জরুরি ছাড়া সব ধরনের অস্ত্রোপচার বন্ধ 

সংবাদদাতা, বর্ধমান: করোনার জেরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি ছাড়া সব ধরনের অস্ত্রোপচার বন্ধ হচ্ছে। মঙ্গলবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হতে চলেছে। তবে, অপারেশন কতদিন বন্ধ থাকবে, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির উন্নতি হলেই অপারেশনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। শুধুমাত্র সার্জারি নয়, অর্থোপেডিক ও ইএনটি বিভাগের অস্ত্রোপচারও কিছুদিনের জন্য বন্ধ থাকবে।
হাসপাতালের ডেপুটি সুপার ডাঃ কুণালকান্তি দে বলেন, আপাতত জরুরি ছাড়া সব ধরণের অস্ত্রোপচার বন্ধ থাকবে। করোনা পরিস্থিতি মোকাবিলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে হাসপাতালের চিকিৎসকদের উপর চাপ কিছুটা কমবে। করোনা পরিস্থিতি মোকাবিলায় অনেক বেশি করে নজর দেওয়া যাবে। তাছাড়া, সংক্রমণের আশঙ্কাও অনেকটা কমবে। কবে থেকে অস্ত্রোপচার ফের চালু হবে, তা এখনই বলা যাচ্ছে না। করোনা পরিস্থিতির উন্নতি হওয়া মাত্র এ ব্যাপারে সংশ্লিষ্ট সব বিভাগের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।
অবস্থানের দিক থেকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল অত্যন্ত গুরুত্বপূর্ণ। জেলা ছাড়াও পাশের বীরভূম, হুগলি, বাঁকুড়া, মুর্শিদাবাদ, এমনকী ঝাড়খণ্ড, বিহারের রোগীরাও এখানে চিকিৎসা করাতে আসেন। নানা ধরনের জটিল অস্ত্রোপচার হয় হাসপাতালে। হাসপাতালের শল্য চিকিৎসক নরেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, করোনা পরিস্থিতির কারণে আপাতত কিছুদিন অস্ত্রোপচার বন্ধ থাকবে। করোনার সংক্রমণ এড়াতেই এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ত্রোপচার হওয়া রোগীকে দেখতে পরিবারের লোকজন হাসপাতালে ভিড় জমান। তাতে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। তবে, জরুরি অস্ত্রোপচার হবে।
এদিকে হাসপাতালে আউটডোর অন্যান্য দিনের মতো খোলা থাকলেও রোগীর সংখ্যা অত্যন্ত কম ছিল। তবে, হাসপাতালের ফ্লু ক্লিনিক ওপিডিতে রোগীর ভিড় উপচে পড়ে। সকাল থেকেই ক্লিনিকের সামনে পরীক্ষা করাতে আসা মানুষজনের ভিড় লক্ষ্য করা যায়। হাসপাতাল গেট ছাড়িয়ে পরীক্ষা করাতে আসা লোকজনের লাইন অ্যাম্বুলেন্স স্ট্যান্ডের কাছে চলে যায়। নির্ধারিত সময়ের পরও বহু মানুষকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এদিন প্রায় ৫০০জনকে ক্লিনিকে পরীক্ষা করা হয়েছে বলে জানা গিয়েছে। 

24th  March, 2020
হোম কোয়ারেন্টাইনে থাকা বাসিন্দাদের
নিয়ম মানার মুচলেকা নিচ্ছে কাটোয়া পুরসভা 

সংবাদদাতা, কাটোয়া: শহরজুড়ে হোম কোয়ারেন্টাইনে থাকা ভিন রাজ্য ও বিদেশ ফেরত বাসিন্দাদের কাছ থেকে মুচলেকা নিচ্ছে কাটোয়া পুরসভা। মুচলেকা দেওয়ার পরও অমান্য করলে তাঁদের বিরুদ্ধে পুলিসি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। 
বিশদ

24th  March, 2020
মোবাইল, ল্যাপটপ, হাতের আংটিও
ভালোভাবে পরিষ্কারের পরামর্শ চিকিৎসকদের 

বিএনএ, বহরমপুর: বাজার বা অন্য কোথাও থেকে কেউ এলে মোবাইল, ল্যাপটপ ব্যবহারের ক্ষেত্রেও বেশ কিছু সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। মাঝেমধ্যেই সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পাশাপাশি সেগুলিও পরিষ্কার রাখা দরকার বলে চিকিৎসকরা জানিয়েছেন।  
বিশদ

24th  March, 2020
রায়নায় ছেলে-বউমার অশান্তি থামাতে
গিয়ে ধাক্কাধাক্কিতে পড়ে গিয়ে বাবার মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: রায়নায় পুত্রবধূর সঙ্গে ছেলের অশান্তি থামাতে গিয়ে ধাক্কাধাক্কিতে পড়ে গিয়ে মৃত্যু হল বাবার। ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তবে, ঘটনার বিষয়ে কোনও অভিযোগ দায়ের হয়নি বলে থানা সূত্রে জানা গিয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুশান্ত মালিক (৫৫)।  
বিশদ

24th  March, 2020
পূর্বস্থলীতে ৩৭ দিন নিখোঁজ থাকার পর যুবকের বস্তাবন্দি দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে ৩৭ দিন ধরে নিখোঁজ থাকার পর যুবকের বস্তাবন্দি পচাগলা মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম সাবের আলি শেখ (২৮) ওরফে লালবাবু। তাঁর বাড়ি খড়দত্তপাড়ায়।  
বিশদ

24th  March, 2020
খড়্গপুরে হোম কোয়ারেন্টাইন সুনিশ্চিত
করতে প্রতিটি ওয়ার্ডে নজরদারি কমটি 

সংবাদদাতা, খড়্গপুর: বাইরে থেকে যাঁরা এসেছেন, তাঁরা যাতে ১৪দিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকেন, তা সুনিশ্চিত করতে খড়্গপুর শহরের প্রতিটি ওয়ার্ডে নজরদারি কমটি গঠন করা হল। সোমবার মহকুমা শাসকের ডাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। 
বিশদ

24th  March, 2020
পাত্রসায়রে বিজেপি নেতার বাড়িতে হামলা দলেরই একাংশের, চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: খসড়া কমিটিতে ঠাঁই পাওয়া নিয়ে দ্বন্দ্বের জেরে রবিবার রাতে পাত্রসায়রে বিজেপির এক মণ্ডল সভাপতির বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে দলেরই একাংশের বিরুদ্ধে। 
বিশদ

24th  March, 2020
পূর্বস্থলীতে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা ছিনতাইয়ের কিনারা, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে এসটিকেকে রোডে দিনেরবেলা লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনার কিনারা করল পুলিস। ব্যবসায়ীর টাকা ছিনতাই করে দুষ্কৃতীরা পালিয়ে যায়। সিসিটিভির সূত্র ধরে সোমবার অভিযান চালিয়ে ৩ যুবককে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

24th  March, 2020
কালনায় পঞ্চায়েত সদস্যের ছেলেকে
খুনের চেষ্টা, গ্রেপ্তার স্ত্রী ও প্রেমিক 

সংবাদদাতা, কালনা: পঞ্চায়েত সদস্যর ছেলেকে খুনের চেষ্টার অভিযোগে স্ত্রী ও তার প্রেমিককে গ্রেপ্তার করল কালনা থানার পুলিস। ধৃত অনিমা মুর্মু ও তার প্রেমিক সৌমেন সোরেনকে সোমবার কালনা আদালতে তোলা হলে বিচারক সৌমেনকে পাঁচদিনের পুলিসি হেফাজত ও অনিমাকে ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

24th  March, 2020
মুর্শিদাবাদ জেলার সমস্ত দলীয় অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত তৃণমূলের 

বিএনএ, বহরমপুর: ৩১ মার্চ পর্যন্ত মুর্শিদাবাদ জেলার সমস্ত দলীয় অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস। সোমবার নোটিস দিয়ে জেলার অফিসগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা সভাপতি আবু তাহের।  
বিশদ

24th  March, 2020
করোনা: বাঁকুড়ায় ২২ ব্লকে ৭১৫ বেডের কোয়ারেন্টাইনের তোড়জোড় 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়া জেলায় সোমবার পর্যন্ত আইসোলেশনে কোনও রোগী ভর্তি না থাকলেও এই মুহূর্তে ভিন রাজ্য বা বিদেশ থেকে আসা প্রায় দেড় হাজার মানুষকে বাড়িতেই কোয়ারেন্টাইন করেছে স্বাস্থ্যদপ্তর। তাই পরিস্থিতি মোকাবিলার জন্য জেলার ২২টি ব্লকে মোট ৭১৫ বেডের কোয়ারেন্টাইনের তোড়জোড় শুরু করেছে জেলা স্বাস্থ্যদপ্তর।  
বিশদ

24th  March, 2020
বহিরাগতদের রাখার অভিযোগে বিপর্যয় মোকাবিলা কেন্দ্রে বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: বহিরাগত কয়েকজন মানুষকে বহুমুখী বিপর্যয় মোকাবিলা কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, এই সন্দেহে কাঁথি-১ ব্লকের মাজিলাপুর গ্রাম পঞ্চায়েতের বগুড়ানজালপাই গ্রামে সোমবার গ্রামবাসীদের একাংশের বিক্ষোভ দেখায়।  
বিশদ

24th  March, 2020
করোনা: পঁচেটগড় রাজবাড়িতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ হল 

সংবাদদাতা, কাঁথি: করোনার জেরে পটাশপুরের ঐতিহ্যবাহী পঁচেটগড় রাজবাড়িতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ হয়ে গেল। অনির্দিষ্টকালের জন্য রাজবাড়ির মধ্যে ঢোকা নিষিদ্ধ করা হয়েছে। প্রশাসনের নির্দেশ মেনে রবিবার থেকে এই বিধিনিষেধ জারি হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

24th  March, 2020
কান্দিতে কালোবাজারি রুখতে বাজারে ঘুরলেন তৃণমূল নেতারা 

সংবাদদাতা, কান্দি: করোনার জেরে লকডাউনের সুযোগে কালোবাজারি রুখতে সোমবার কান্দি মহকুমার বিভিন্ন এলাকায় পথে নামলেন এলাকার তৃণমূল নেতারা। পুলিসের পক্ষ থেকেও কালোবাজারি রুখতে পদক্ষেপ নেওয়া হয়। 
বিশদ

24th  March, 2020
করোনা সন্দেহে রোগীকে পাঠানো হল মেদিনীপুর মেডিক্যালে 

সংবাদদাতা, ঘাটাল: করোনা সংক্রমণ হয়েছে সন্দেহে এক ব্যক্তিকে সোমবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হল। ওই যুবকের বাড়ি ঘাটাল থানার সোয়াই গ্রামে। এদিন তিনি ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার করানোর জন্য এসেছিলেন। 
বিশদ

24th  March, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে দেশবাসী গৃহবন্দি। মঙ্গলবারই আরও ২১ দিনের জন্য গোটা দেশে লক ডাউন করে রাখার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই ...

উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে চরম সঙ্কটে বিশ্ববিদ্যালয়গুলির গবেষণা। ক্যাম্পাস সম্পূর্ণ বন্ধ থাকার কারণে নষ্ট হয়েছে বেশ কিছু দামি রাসায়নিক পদার্থ। বেশ কিছু প্রাণী রয়েছে, যাদের ওপর গবেষণা করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন অধ্যাপকরা, সেগুলিকে বাঁচিয়ে রাখা এখন চ্যালেঞ্জের মুখে। ...

সংবাদদাতা, পতিরাম: মঙ্গলবার টিভির পর্দায় প্রধানমন্ত্রী আগামী ২১ দিন লকডাউনের কথা ঘোষণা করা মাত্র রাতেই ভিড় শুরু হয়ে যায় পাড়ার মুদির দোকান ও ওষুধের দোকানগুলিতে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM