Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লকডাউন ঝালদা শহরও 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরের পাশাপাশি ঝালদা শহরও সোমবার বিকেল থেকেই লকডাউন রাখার নির্দেশিকা জারি করেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার। পুরুলিয়া জেলার তিনটি পুরসভা এলাকার মধ্যে শুধুমাত্র রঘুনাথপুর পুরসভায় এই নির্দেশ জারি করা হয়নি। এদিন নিজের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেন জেলাশাসক। সেখানে উপস্থিত ছিলেন পুরুলিয়ার পুলিস সুপার এস সেলভা মুরগান, সিএমওএইচ অনিল দত্ত এবং অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) আকাঙ্ক্ষা ভাস্কর প্রমুখ।
জেলাশাসক বলেন, সোমবার বিকেল ৫টা থেকে ঝালদা শহরেও লকডাউন লাগু করা হয়েছে। আগামী শুক্রবার রাত ১২পর্যন্ত তা লাগু থাকবে। এবিষয়ে প্রচারও করা হয়েছে। জেলায় হাসপাতালে কোয়ারেন্টাইন হয়ে আছেন মাত্র একজন। আইসোলেশনে রয়েছেন ছ’জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১২৩জন।
তিনি আরও বলেন, পুরুলিয়া জেলার রঘুনাথপুরে ১৫০ বেডের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। তারমধ্যে ৫০টি সুপার স্পেশালিটি হাসপাতালে, বাকি ১০০টি জয়চণ্ডী যুব আবাসে করা হয়েছে। এছাড়াও পুরুলিয়ায় দেবেন মাহাত সদর হাসপাতালে আইসোলেশন এবং কোয়ারেন্টাইন মিলিয়ে ৮৫টি বেড এবং হাতুয়াড়ায় ৩০০-র বেশি বেড আগামী দু’দিনে তৈরি হয়ে যাবে। 

24th  March, 2020
করোনা মোকাবিলায় ৫০ লক্ষ টাকা বরাদ্দ পুরুলিয়ার এমপির 

সংবাদদাতা, পুরুলিয়া: করোনা ভাইরাস প্রতিরোধে এবং আক্রান্তদের চিকিৎসার জন্য সংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা বরাদ্দ করলেন পুরুলিয়ার বিজেপি এমপি জ্যোতির্ময় সিং মাহাত। পুরুলিয়ার জেলাশাসককে চিঠি দিয়ে ওই তহবিলের টাকা বরাদ্দ করার কথা জানান পুরুলিয়ার এমপি।  
বিশদ

24th  March, 2020
দাঁতনে জাতীয় সড়কে গাড়ি উল্টে ৪ জনের মৃত্যু, জখম ৫ 

সংবাদদাতা, খড়্গপুর: দাঁতনের নেকুড়শেনির কাছে ৬০ নম্বর জাতীয় সড়কে সোমবার সকালে একটি জাইলো গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেলে চারজনের মৃত্যু হয়। তাঁদের পরিচয় জানা যায়নি। প্রত্যেকের বাড়ি ওড়িশার বালেশ্বর। গাড়ির চালক সহ পাঁচজন জখম হন। 
বিশদ

24th  March, 2020
রামপুরহাট মেডিক্যালে ভিন রাজ্য ফেরত বাসিন্দাদের ভিড় 

সংবাদদাতা, রামপুরহাট: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ভিড় এড়ানোর পরামর্শ দিলেও সোমবার উল্টো চিত্র দেখা গেল খোদ রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। ভিন রাজ্য ফেরত তিনশোর বেশি মানুষ স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল কলেজের ইমার্জেন্সির সামনে ভিড় করেন। 
বিশদ

24th  March, 2020
পূর্ব মেদিনীপুর জেলার ৪৫০০ মানুষ হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলার সাড়ে চার হাজার মানুষকে এই মুহূর্তে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার আরও কয়েক হাজার শ্রমিক বিভিন্ন রাজ্য থেকে জেলায় ফিরে এসেছেন। রবিবার মধ্যরাতে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। তার আগে কাতারে কাতারে পূর্ব মেদিনীপুর জেলার শ্রমিক দূরপাল্লার ট্রেনে চড়ে হাওড়া স্টেশনে চলে আসনে।  
বিশদ

24th  March, 2020
পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৪ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৪ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বর্ধমান থানার নান্দুর গ্রামে সোমবার বাড়ির পিছনে পিটুলি গাছে গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক ব্যক্তিকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। গামছা কেটে তড়িঘড়ি তাঁকে বর্ধমান হাসপাতালে আনা হয়।  
বিশদ

24th  March, 2020
লকডাউনে বিষ্ণুপুরে বিশেষ ফোন নম্বর চালু

সংবাদদাতা, বিষ্ণুপুর: লকডাউনের কারণে মানুষ ঘরবন্দি হলেও সরকারি কাজে যে কোনও প্রয়োজনে যোগাযোগের জন্য সোমবার বিষ্ণুপুর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ফোন নম্বর চালু করা হয়।  
বিশদ

24th  March, 2020
বর্ধমানে এটিএম ভেঙে টাকা লুটের চেষ্টা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরে বন্ধন ব্যাঙ্কের এটিএম ভেঙে টাকা লুটের চেষ্টা করা হয়। শুক্রবার সকালে বিষয়টি জানতে পারেন ব্যাঙ্কের আধিকারিকরা। তারপরই থানায় অভিযোগ দায়ের করা হয়। তার ভিত্তিতে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে বর্ধমান থানার পুলিস।  
বিশদ

24th  March, 2020
নবদ্বীপে বাইক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার গভীর রাতে নবদ্বীপ ব্লকের স্বরূপগঞ্জ পঞ্চায়েতের কাছে বাইক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। আর এক যুবককে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম গোবিন্দ বর্মন(২২)।  
বিশদ

24th  March, 2020
লকডাউন নিয়ে বীরভূমে মাইকিং 

বিএনএ, সিউড়ি: লকডাউন নিয়ে সোমবার বীরভূম জেলাজুড়ে মাইকিং করা হয়। রাজ্যের নির্দেশে এদিন বিকেল ৫টা থেকে লকডাউন শুরু হয়েছে। তা সাধারণ মানুষকে জানাতেই পুলিস-প্রশাসনের তরফে মাইকিং করা হয়। একসঙ্গে সাতজনের বেশি জমায়েত না করার জন্য মানুষকে সচেতন করা হয়। প্রত্যেককে বাড়িতে থাকারও পরামর্শ দেওয়া হয়। 
বিশদ

24th  March, 2020
রানাঘাটে মাস্ক ও সাবান বিলি 

সংবাদদাতা, রানাঘাট: করোনা রুখতে সোমবার একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে রানাঘাটের ৭ ও ৮নম্বর ওয়ার্ডের সমস্ত পরিবারের হাতে দু’টি করে মাস্ক এবং একটি করে হাত ধোয়ার সাবান তুলে দেন পুরসভার চেয়ারম্যান পার্থসারথি চট্টোপাধ্যায়। চেয়ারম্যান বলেন, দু’টি ওয়ার্ডের প্রায় ১৪০০ পরিবারের হাতে মাস্ক এবং সাবান তুলে দেওয়া হয়েছে।  
বিশদ

24th  March, 2020
মেচেদায় থার্মাল স্ক্রিনিং করা হল রেলযাত্রীদের
জনতা কার্ফুতে দুই মেদিনীপুর সহ তিন জেলায় ব্যাপক সাড়া 

বাংলা নিউজ এজেন্সি: প্রধানমন্ত্রীর ডাকে জনতা কার্ফুতে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে ব্যাপক সাড়া পড়ল। এদিন সকাল থেকেই হাটবাজার বন্ধ ছিল। রাস্তায় যাত্রীবাহী বাস কিংবা অন্যান্য যানবাহন ছিল না। রাস্তাঘাট শুনশান ছিল। নব্বইভাগ দোকানপাট বন্ধ ছিল। 
বিশদ

23rd  March, 2020
শুনশান রাস্তাঘাট, বেসরকারি পরিবহণ বন্ধ
জনতা কার্ফুতে শামিল দুই বর্ধমানের মানুষ 

বাংলা নিউজ এজেন্সি: করোনার আতঙ্কে সারা বিশ্ব এখন উদ্বিগ্ন। সেই উদ্বেগ থেকে বাদ নেই ভারতবর্ষও। তাই এই ভাইরাসের আক্রমণ ঠেকাতেই রবিবার একদিনের জনতা কার্ফুর আবেদন করেছিলেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  
বিশদ

23rd  March, 2020
অ্যালোভেরার রস ও স্পিরিট দিয়ে ঘরোয়া
উপায়ে তৈরি হচ্ছে হোমমেড স্যানিটাইজার 

বিএনএ, বহরমপুর: রাজ্যজুড়েই স্যানিটাইজারের হাহাকার পড়ে গিয়েছে। কোথাও কোথাও তা মজুত থাকলেও অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। আতঙ্কে বেশি দাম দিয়েই তা অনেকে কিনছেন। অনেকে আবার সেই পথে না হেঁটে করোনা মোকাবিলায় ঘরোয়া পদ্ধতিতে স্যানিটাইজার তৈরি করছেন  বিশদ

23rd  March, 2020
প্রধানমন্ত্রীর ডাকে নয়, মানুষ আতঙ্কিত,
তাই জনতা কার্ফু পালন করেছেন: অনুব্রত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে নয়, মানুষ আতঙ্কিত, তাই জনতা কার্ফু পালন করেছেন। তাই শুধু ভাষণ নয়, তার সঙ্গে রেশনও দিন। করোনা ভাইরাস আতঙ্কে রবিবার ঘরবন্দি থেকে এমনভাবেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

23rd  March, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীরা প্রতিবারই মার্চ মাসের বেতন এপ্রিলে পান। এটাই হয়ে এসেছে। লকডাউন হওয়ার আগে বিভিন্ন সরকারি দপ্তর থেকে স্থায়ী ও চুক্তিভিত্তিতে নিযুক্ত কর্মীদের এপ্রিল মাসের বেতনের বিল পাঠিয়ে দেওয়া হয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে দেশবাসী গৃহবন্দি। মঙ্গলবারই আরও ২১ দিনের জন্য গোটা দেশে লক ডাউন করে রাখার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই ...

উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM