Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৪ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৪ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বর্ধমান থানার নান্দুর গ্রামে সোমবার বাড়ির পিছনে পিটুলি গাছে গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক ব্যক্তিকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। গামছা কেটে তড়িঘড়ি তাঁকে বর্ধমান হাসপাতালে আনা হয়। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃতের নাম শেখ সাধন (৪০)। তিনি পেশায় টোটো চালক ছিলেন। মানসিক অবসাদে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি।
অন্য একটি ঘটনায় নাদনঘাট থানার জ্বালাহাটি গ্রামে শ্বশুরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম আশা হালদার(২১)। মঙ্গলবার সকালে ঘরে বাঁশের কাঠামোয় কাপড় দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সন্ধ্যায় তিনি মারা যান। মানসিক অবসাদে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পুলিসের অনুমান।
অপর একটি ঘটনায় জামালপুর থানার পুটিসিয়াপুর গ্রামে কীটনাশক খেয়ে এক খেতমজুর আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম হরিসাধন হাজরা (৫৪)। রবিবার দুপুরে বাড়িতে তিনি কীটনাশক খান। তিনি সোমবার সকালে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। পারিবারিক অশান্তির জেরে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পুলিসের অনুমান।
অন্যদিকে, মেমারি থানার মহেশডাঙা ক্যাম্প এলাকায় আগুনে পুড়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃতার নাম গায়ত্রী মালিক(২১)। মুর্শিদাবাদের বহরমপুর থানার বানজেটিয়া গ্রামে তাঁর বাপেরবাড়ি। ১৬ মার্চ সকালে তিনি আগুনে পুড়ে যান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকালে তিনি মারা যান। বাপেরবাড়ির অভিযোগ, বিয়ের কিছুদিন পর থেকে শ্বশুরবাড়িতে তাঁর উপর নির্যাতন শুরু হয়। ঘটনার দিন মারধর করে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয় শ্বশুরবাড়ির লোকজন। 

24th  March, 2020
মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে শালবনীর কারখানায়
আটকে থাকা শ্রমিকদের ১ মাসের রেশন 

বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শালবনীর সিমেন্ট কারখানায় আটকে থাকা ভিনরাজ্যের শ্রমিকদের এক মাসের রেশনের ব্যবস্থা করা হল। লকডাউনের জেরে সিমেন্ট কারখানার সেকেন্ড ইউনিটে ভিনরাজ্যের সাড়ে চারশো শ্রমিক আটকে পড়েছিলেন। 
বিশদ

29th  March, 2020
তেহট্টে করোনায় আক্রান্তের জের, দাঁইহাটে বন্ধ সব্জি বাজার ও ফেরি চলাচল 

সংবাদদাতা, কাটোয়া: নদীয়ার তেহট্টে একই পরিবারের পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শনিবার ব্যাপক আতঙ্ক ছড়াল দাঁইহাট শহরে। এদিন পুরসভার পক্ষ থেকে এই শহরে সব্জি বাজার বন্ধ রাখার পাশাপাশি, নদীয়ার সঙ্গে ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়।  
বিশদ

29th  March, 2020
ভিড় হওয়ায় মেদিনীপুরের দু’টি ঘিঞ্জি
বাজার ফাঁকা মাঠে স্থানান্তরের উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: লকডাউনের জেরে পশ্চিম মেদিনীপুর জেলায় ওষুধ, মুদির দোকান ছাড়া অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। দূরত্ব বজায় রেখে এই সব দোকানে কেনাকাটা চলছে। কিন্তু, সব্জি কিংবা মাছের বাজার ঘিঞ্জি হওয়ায় সাধারণ মানুষ নিয়ম না মেনেই বাজারে কেনাকাটা করতে বাধ্য হচ্ছেন। 
বিশদ

29th  March, 2020
দাসপুরে ফোন করলে জিনিসপত্র পৌঁছে যাবে বাড়িতে, উদ্যোগ পুলিসের 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের সময় গৃহবন্দি মানুষকে যাতে কোনওভাবেই সমস্যায় না পড়তে হয়, তার জন্য বিশেষ উদ্যোগ নিল দাসপুর থানা। প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েত এলাকায় অতি প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য একটি করে সব্জি দোকান ও মুদির দোকান ঠিক করা হয়েছে।  
বিশদ

29th  March, 2020
পুরীতে আটকে পড়া ২২ শ্রমিককে
ফেরালেন চেয়ারম্যান ইন কাউন্সিল 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের জেরে পুরীতে আটকে পড়া জেলার ২২জন শ্রমিককে হলদিয়া থেকে মিনি বাস পাঠিয়ে বাড়ি ফেরালেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল(জল) শেখ আজগর আলি। হলদিয়ার কাউন্সিলারের এই মানবিক উদ্যোগের প্রশংসা করেছেন প্রশাসন ও আটকে পড়া শ্রমিকদের পরিবারের লোকজন। 
বিশদ

29th  March, 2020
লকডাউনের মধ্যে বেলপাহাড়িতে গাছ কাটার অভিযোগ, বাজেয়াপ্ত 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লকডাউন চলাকালীন শনিবার বেলপাহাড়ির সরিষাবাসা গ্রাম লাগোয়া শালগাছ ও সোনাঝুরি গাছ কেটে ফেলার অভিযোগ উঠল কয়েকজন গ্রামবাসীরা বিরুদ্ধে। এদিন বনদপ্তর খবর পেয়ে সরিষাবাসা গ্রামে গাছ উদ্ধার করতে গেলে স্থানীয়রা বাধা দেন।  
বিশদ

29th  March, 2020
বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখার নির্দেশ মৎস্য দপ্তরের 

বিএনএ, সিউড়ি: বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখতে সরবরাহে জোর দেওয়ার নির্দেশ দিয়েছে মৎস্য দপ্তর। লক ডাউনের জেরে বীরভূম জেলার কিছু বাজারে মাছের জোগান কমেছে। তার ফলে দামও কিছুটা বেড়েছে বলে দাবি ক্রেতাদের। সেইসব বিষয় খতিয়ে দেখতে শুক্রবারই বোলপুরের হাটতলার বাজারে পরিদর্শনে যান মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। 
বিশদ

29th  March, 2020
হলদিয়ার সিংহভাগ শিল্প কারখানায় আপৎকালীন শাটডাউন 

সংবাদদাতা, হলদিয়া: করোনা আতঙ্ক ও লকডাউনের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে হলদিয়া শিল্পনগরী। পেট্রকেম, এমসিপিআই(পূর্বতন মিৎস্যুবিশি), এক্সাইডের মতো হলদিয়ার সিংহভাগ বড়, মাঝারি ও ছোট শিল্প কারখানা আপৎকালীন শাটডাউন করা হল। 
বিশদ

29th  March, 2020
পটাশপুরে পানাপুকুর থেকে পচাগলা দেহ উদ্ধার
 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার চকভবানী গ্রামে পানাপুকুরে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় শুক্রবার সন্ধ্যায় চাঞ্চল্য ছড়ায়। বছর বিয়াল্লিশের ওই ব্যক্তির পরিচয় শনিবার বিকেল পর্যন্ত জানা যায়নি।  
বিশদ

29th  March, 2020
দাবি পূরণের আর্জি জানিয়ে মৎস্যদপ্তরে চিঠি 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতি এবং লকডাউনের ফলে কাঁথি মহকুমার মৎস্যখটিগুলির ক্ষুদ্র ও চিরাচরিত মৎস্যজীবীদের জীবন¬-জীবিকা সঙ্কটের মুখোমুখি। মৎস্যজীবীদের পরিবারগুলি দিন গুজরানের ক্ষেত্রে চরম অসুবিধার মধ্যে পড়েছেন। 
বিশদ

29th  March, 2020
নবদ্বীপে অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরসভার ১৮নম্বর ওয়ার্ডের বিশ্বাসপাড়ায় মানসিক অবসাদের জেরে অগ্নিদগ্ধ হয়ে আত্মঘাতী এক বৃদ্ধা। পুলিস জানিয়েছে, মৃতার নাম রাধারানি সাহা(৬৭)। খবর পেয়ে ওই বৃদ্ধার অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
বিশদ

29th  March, 2020
বন্ধ মিষ্টির দোকান, দুধ ও ছানা পুকুরে
ফেলে দিচ্ছেন বাঁকুড়ার গোয়ালারা 

বিএন এ, বাঁকুড়া: করোনার আতঙ্কে রাজ্যজুড়ে লকডাউন চলছে। গত কয়েকদিন ধরে সমস্ত মিষ্টির দোকান বন্ধ থাকায় দুধ ও ছানার চাহিদা নেই। তাই বাধ্য হয়ে পুকুরের জলে দুধ ফেলে দিচ্ছেন বাঁকুড়ার মানকানালি গ্রাম পঞ্চায়েতের বাঘাতপন এলাকার গোয়ালারা। এর ফলে প্রচুর আর্থিক ক্ষতির মুখে পড়ছে গোয়ালা পরিবারগুলি।
বিশদ

28th  March, 2020
লকডাউন
দুই বর্ধমানে ভিড় কমছে, পূর্ব বর্ধমানে
৩০ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: করোনায় কমিউনিটি সংক্রমণ ঠেকাতেই গোটা দেশে শুরু হয়েছে লকডাউন। কিন্তু, গত তিনদিন ধরে দুই বর্ধমানের একাধিক বাজার, দোকান ও রাস্তাতেও ভিড় দেখা গিয়েছে। 
বিশদ

28th  March, 2020
কালোবাজারি রুখতে মেদিনীপুর
শহরের বিভিন্ন বাজারে অভিযান 

বিএনএ, মেদিনীপুর: কালোবাজারি রুখতে শুক্রবার মেদিনীপুর শহরের বিভিন্ন বাজারে পুলিসকে সঙ্গে নিয়ে জেলা প্রশাসনের কর্তারা অভিযান চালালেন। ঘিঞ্জি বাজারে ভিড় দেখে প্রশাসনের কর্তারা এদিন দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন। রাস্তার মোড়ে আড্ডা দিতে দেখে প্রশাসনের কর্তারা তাড়াও করেন।  
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় প্রতিদিন চার লক্ষ বোতল পানীয় জল সরবরাহ করছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)। মুখ্যমন্ত্রী ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণজনিত কারণে শিয়ালদহ, আলিপুর ও নগর দায়রা আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা শেষ পর্যায়ে এসে শুনানি থমকে গিয়েছে। আইনজীবীদের একাংশের কথায়, ওই সব মামলার কবে নিষ্পত্তি হবে, সেটাই এখন বড় প্রশ্ন। ...

দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত মোট ২২৭ জন 

11:49:49 PM

করোনা: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত হলেন ৬ জন 

11:15:52 PM

তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM

লকডাউনে প্রতিদিন দুপুর ১২টা-৪টে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান: মমতা 

07:37:30 PM