Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে বাইক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, নবদ্বীপ: রবিবার গভীর রাতে নবদ্বীপ ব্লকের স্বরূপগঞ্জ পঞ্চায়েতের কাছে বাইক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। আর এক যুবককে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম গোবিন্দ বর্মন(২২)।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত সাড়ে দশটা নাগাদ স্বরূপগঞ্জ ঘাটের দিক থেকে ওই দুই যুবক শক্তিনগর জেলা হাসপাতালে চিকিৎসাধীন এক আত্মীয়কে দেখতে যাচ্ছিলেন। জখম যুবক শুভ চন্দ্র বাইক চালাচ্ছিলেন। স্বরূপগঞ্জ পঞ্চায়েতের কাছে রাস্তার উপর সাজিয়ে রাখা ইটের স্তূপে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারলে দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় বাসিন্দারা পুলিসকে খবর দেন। মহেশগঞ্জ ফাঁড়ির পুলিস ঘটনাস্থলে পৌঁছে দুই যুবককে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মহেশগঞ্জ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকেরা গোবিন্দকে মৃত বলে ঘোষণা করেন। জখম যুবককে শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। 

24th  March, 2020
আতঙ্কে ভুগছেন জেলার বাসিন্দারা, রাস্তাঘাট-বাজারে ভিড় কম
তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা
৫০ জনকে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

বিএনএ, কৃষ্ণনগর: তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় ৫০ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল জেলা স্বাস্থ্য দপ্তর। প্রত্যেকের উপর নজর রাখা হচ্ছে, স্ক্রিনিংও করা হয়েছে। 
বিশদ

30th  March, 2020
গুজরাত থেকে কলকাতা ঘুরে এসে ভগবানগোলা থেকে গাড়ি ছুটিয়ে ডোমকলে
করোনা আতঙ্কের মধ্যেই বিয়ে করলেন ভগবানগোলার ইঞ্জিনিয়ার 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: করোনাকে থোড়াই কেয়ার। লক ডাউনেরও পরোয়া নেই, তাঁর কাছে সবার আগে বিয়ে। তাই এই ভয়ের আবহে গুজরাত থেকে কলকাতা ঘুরে এসেও রবিবার দুপুরে বিয়ে সারলেন পেশায় ইঞ্জিনিয়ার ভগবানগোলার এক যুবক। 
বিশদ

30th  March, 2020
করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা
পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য 

বিএনএ, মেদিনীপুর: করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য সরকার। সেই টাকায় স্বাস্থ্যকর্মীদের জন্য লক্ষাধিক মাস্ক থেকে শুরু করে স্যানিটাইজার, প্রোটেক্টিভ ইকুইপমেন্ট কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

30th  March, 2020
বাঁকুড়ার জনপ্রতিনিধিদের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে
আর্থিক সাহায্য দেওয়ার নির্দেশ জেলা তৃণমূলের 

বিএনএ, বাঁকুড়া: করোনা মোকাবিলায় দলের প্রত্যেক জনপ্রতিনিধিকে সাধ্যমতো মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা তুলে দেওয়ার নির্দেশ দিল বাঁকুড়া জেলা তৃণমূল। এই নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া জেলা সভাপতি শুভাশিস বটব্যাল।  
বিশদ

30th  March, 2020
ভিনরাজ্যে আটকে পড়া বাসিন্দাদের
আর্থিক সাহায্যে এগিয়ে এলেন মন্ত্রী 

সংবাদদাতা, খড়্গপুর: ভিনরাজ্যে কাজে গিয়ে আটকে পড়া বাসিন্দাদের আর্থিক সাহায্যের জন্য এগিয়ে এলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। প্রসঙ্গত, খড়্গপুর মহকুমার বিভিন্ন এলাকার বহু বাসিন্দা বাড়ি ফিরতে পারেননি। কেরল, মহারাষ্ট্র, ওড়িশা, মধ্যপ্রদেশ, বেঙ্গালুরু সহ বিভিন্ন রাজ্যে তাঁরা আটকে আছেন।  
বিশদ

30th  March, 2020
করোনা প্রতিরোধে আজ থেকে হলদিয়ায়
বাড়ি বাড়ি স্যানিটাইজেশনের কাজ শুরু 

সংবাদদাতা, হলদিয়া: করোনা সংক্রমণ প্রতিরোধে আজ, সোমবার থেকে হলদিয়া শিল্পাঞ্চলে পুরসভার উদ্যোগে বাড়ি বাড়ি স্যানিটাইজেশনের কাজ শুরু হচ্ছে। পুরসভার ২৯টি ওয়ার্ডের প্রায় ৪৯হাজার বাড়িতে সোডিয়াম হাইপো ক্লোরাইড সলিউশন স্প্রে করে স্যানিটাইজ করবেন সাফাইকর্মীরা।  
বিশদ

30th  March, 2020
ঝাড়গ্রামে আটকে থাকা প্রায় হাজার
শ্রমিককে ফেরানো যাবে না, জানাল প্রশাসন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে ভিনরাজ্য ও অন্য জেলার ১০৬২জন শ্রমিক আটকে রয়েছেন। এর মধ্যে ঝাড়খণ্ড ও বিহারের ৪৮জন শ্রমিক রয়েছেন। বাকি শ্রমিকদের বাড়ি মুর্শিদাবাদ, নদীয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলায়। 
বিশদ

30th  March, 2020
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য পোস্ট,
বিষ্ণুপুরের সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের 

বিএনএ,বাঁকুড়া: সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট করেছেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ। এর প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সংসদ সদস্যের বিরুদ্ধে বাঁকুড়া সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  
বিশদ

30th  March, 2020
ভিডিও বার্তায় ঘরে ফেরানোর আর্জি
ভিনরাজ্যে আটকে থাকা বাঁকুড়ার শ্রমিকদের 

বিএনএ বাঁকুড়া: লকডাউনের ফলে ভিনরাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকদের থাকা খাওয়া, চিকিৎসা নিশ্চিত করার আর্জি জানিয়ে বৃহস্পতিবারই দেশের ১৮টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপর তিন দিন পার হলেও ভিনরাজ্যে আটকে থাকা শ্রমিকদের সমস্যা মেটেনি।  
বিশদ

30th  March, 2020
টানা দু’দিন সাইকেল চালিয়ে পাটনা
থেকে ফিরলেন সামশেরগঞ্জের হকার

বিএনএ, বহরমপুর: বিহারের পাটনা থেকে টানা দু’দিন ধরে সাইকেল চালিয়ে সামশেরগঞ্জে নিজের বাড়িতে ফিরলেন এক ব্যক্তি। বোগদাদনগর গ্রামের নবাব শেখ পাটনায় হকারের কাজ করতেন।  
বিশদ

30th  March, 2020
পূর্ব বর্ধমান জেলার প্রবীণ সিপিএম নেতা অশোক বন্দ্যোপাধ্যায় প্রয়াত

বিএনএ, বর্ধমান: রবিবার প্রয়াত হলেন পূর্ব বর্ধমান জেলার প্রবীণ সিপিএম নেতা তথা সমবায় আন্দোলনের অন্যতম পুরোধা অশোক বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে বর্ধমান শহরের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  
বিশদ

30th  March, 2020
লকডাউনেও বিরাম নেই খেজুরির ৮১ বছরের কাগজবুড়ির 

সংবাদদাতা, কাঁথি: আসল নাম বাসন্তী ত্রিপাঠী। কিন্তু, সকলের কাছে তাঁর পরিচিতি ‘কাগজবুড়ি’ বলেই। বয়স তাঁকে বাঁধতে পারেনি। এই ৮১ বছর বয়সেও কাগজ বেচে চলেন খেজুরির কলাগেছিয়ার ‘কাগজবুড়ি’ বাসন্তীদেবী। 
বিশদ

30th  March, 2020
নবদ্বীপে ভিড় এড়াতে একাধিক বাজার স্থানান্তর করছে পুরসভা 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনা সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে নবদ্বীপ পুরসভা। ভিড় এড়াতে রবিবার থেকে আগমেশ্বরীপাড়া বাজার ও চারিচারাপাড়া সব্জি বাজার বসছে যথাক্রমে নবদ্বীপ হিন্দু স্কুল ও মিলন সঙ্ঘের মাঠে। ওলাদেবীতলার বাজার ইতিমধ্যেই রাস্তার দু’ধারে বাঁধ রোড পর্যন্ত সম্প্রসারিত হয়েছে।  
বিশদ

30th  March, 2020
আসানসোলে ছোট শিবিরে রক্ত সংগ্রহ, এগিয়ে এলেন গৃহবধূরাও 

বিএনএ, আসানসোল: লকডাউনের মধ্যে জেলায় রক্তের চাহিদা পূরণ করতে এগিয়ে এলেন গৃহবধূরা। আসানসোল মহকুমার বিভিন্ন প্রান্তে 'ন্যানো' ব্লাড ক্যাম্পের মাধ্যমে চলছে রক্ত সংগ্রহের কাজ।  
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে স্তব্ধ গোটা দেশ। বন্ধ সব খেলা। গত ১৩ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল আই লিগের খেলা। ঠিক ছিল, ৩০ ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: ক্ষ্যান্তবুড়ির দিদি শাশুড়িরা শাড়িগুলি উনুনে বিছাত, আর হাঁড়িগুলো রাখত আলনায়। কবিগুরুর ‘খাপছাড়া’র সেই আবহই বাস্তবে এনে দিয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। হুগলিতে এখন দুষ্কৃতীরা অস্ত্রশস্ত্র সব তুলে রেখে ভালো খোকাটি সেজে গিয়েছে। ...

 জীবানন্দ বসু, কলকাতা: মারণ নোভেল করোনা ভাইরাস সর্বপ্রথম ধাক্কা মেরেছিল চীনের উহান প্রদেশে। বিশ্বের বৃহত্তম জনবসতির এই দেশের অন্য কয়েকটি রাজ্যেও ক্রমে তার বিস্তার ঘটে। ...

পালেরমো, ৩০ মার্চ (এএফপি): করোনায় বিপর্যস্ত গোটা ইতালি। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১০ হাজারের বেশি মানুষ। মারণ ভাইরাস ঠেকাতে ১২ মার্চ থেকে লকডাউন চলছে দেশে। তারপর প্রায় তিন সপ্তাহ কেটে যাওয়ায় টান পড়েছে মানুষের রুটি-রুজিতে। হাতে টাকা-পয়সা নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানি হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন পাঠনে পরিশ্রমী হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু

30th  March, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৯১.৭৭ টাকা ৯৫.০৭ টাকা
ইউরো ৮২.১০ টাকা ৮৫.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) সপ্তমী ৫৫/৪১ রাত্রি ৩/৫০। মৃগশিরা ৩২/৫৫ রাত্রি ৬/৪৪। সূ উ ৫/৩৩/৫৭, অ ৫/৪৭/৫১, অমৃতযোগ দিবা ৮/১ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/৫৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ১/৩৮ গতে ৩/১২ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৫ গতে ৮/৪৪ মধ্যে।
১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, সপ্তমী ৪২/৩৮/৩৮ রাত্রি ১০/৩৯/১১। মৃগশিরা ২১/৫২/৪৩ দিবা ২/২০/৪৯। সূ উ ৫/৩৫/৪৪, অ ৫/৪৮/৮। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১/১৩/২৯ গতে ২/৪৫/২ মধ্যে।
 ৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত মোট ২২৭ জন 

30-03-2020 - 11:49:49 PM

করোনা: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত হলেন ৬ জন 

30-03-2020 - 11:15:52 PM

তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

30-03-2020 - 09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

30-03-2020 - 09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

30-03-2020 - 09:00:11 PM

লকডাউনে প্রতিদিন দুপুর ১২টা-৪টে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান: মমতা 

30-03-2020 - 07:37:30 PM