Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পটাশপুরে পেট্রল পাম্পে দুঃসাহসিক লুট, গুলিতে যুবকের মৃত্যু 

সংরাদদাতা, কাঁথি: মঙ্গলবার সন্ধ্যায় পটাশপুরের মংলামাড়োয় একটি পেট্রল পাম্পে দুঃসাহসিক লুটপাটের ঘটনা ঘটল। লুটে বাধা পেয়ে দুষ্কৃতীরা গুলি ছুঁড়তে ছুঁড়তে বেরিয়ে যায়। এই ঘটনায় একজন যুবক গুলিবিদ্ধ হয়ে মারা যান। রাজু পয়ড়্যা(৩২) না঩মে স্থানীয় দোকান কর্মচারী ওই যুবকের পেটের কাছে গুলি লাগে। তাঁকে প্রথমে গোনাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এবং পরে তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হলে কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়। পাম্পের ক্যাশিয়ারের মাথাতেও বন্দুকের বাঁট দিয়ে আঘাত করে দুষ্কৃতীরা। অপারেশনে আসা তিন দুষ্কৃতীর মধ্যে একজনকে ধাওয়া করে স্থানীয় সাহাপুর গ্রামের কাছে নাইন এমএম পিস্তল সহ ধরে ফেলে গ্রামবাসীরা। পুলিস তাকে গ্রেপ্তার করেছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মংলামাড়ো বাসস্টপের কাছেই এই পাম্পটি রয়েছে। এদিন সন্ধ্যায় পাম্পে তিনজন যুবক বাইকে চেপে হাজির হয়। তারা সুযোগ বুঝে ক্যাশ কাউন্টারের মধ্যে ঢুকে পড়ে। প্রথমে ক্যাশিয়ার সৌমেন সিংয়ের মাথায় বন্দুক ঠেকিয়ে রাখে। তাঁর হাতের কাছে যা টাকা ছিল তা নিয়ে নেয়। পাশাপাশি ক্যাশবাক্স থেকে টাকা বের করার জন্য চাপ দিতে থাকে। ক্যাশিয়ার রাজি না হওয়ায় তাঁর মাথায় বন্দুকের বাঁট দিয়ে আঘাত করে। ঘটনাটি দেখে কাউন্টারে উপস্থিত অন্যান্য কর্মচারীরা চিৎকার শুরু করায় দুষ্কৃতীরা আর টাকা নিতে পারেনি। তারা গুলি ছুঁড়তে ছুঁড়তে বেরিয়ে যায়। সেই সময় দোকানের কাছে দাঁড়িয়েছিলেন স্থানীয় বারুইবাড় গ্রামের বাসিন্দা রাজু। তিনি গুলিবিদ্ধ হন। তবে দু’জন পালালেও একজন গ্রামবাসীদের হাতে ধরা পড়ে যায়। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে আসে। পাম্পের মালিক শচীন রায় বলেন, ঠিক কত টাকা লুট করেছে দুষ্কৃতীরা, তা হিসেব করলে বোঝা যাবে। রাজুর দাদা আশিস পয়ড়্যা বলেন, সন্ধ্যাবেলায় খবর পেয়ে ভাইকে ফোন করি। ও ফোন ধরে গুলিবিদ্ধ হওয়ার কথা জানায়।
এগরার এসডিপিও আখতার আলি খান বলেন, ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।  

বিশাল এলাকাজুড়ে রাজকীয় প্যান্ডেল, পার্কিং জোন
আসানসোলের বরো চেয়ারম্যানের বোনের
বিয়ে, এলাহি আয়োজন, অতিথি ৩০ হাজার 

বিএনএ, আসানসোল: আসানসোলের এক বরো চেয়ারম্যান তৃণমূলের সঞ্জয় নুনিয়ার দুই বোনের বিয়েতে আমন্ত্রিত অতিথির সংখ্যা ৩০ হাজার। কয়েক বিঘা জায়গাজুড়ে বিয়ের বেশ কয়েকটি বিশালবহুল প্যান্ডেল, পার্কিং জোন করা হয়েছে। আলো, বাতিস্তম্ভ, নিরাপত্তার জন্য থাকছে ওয়াকি টকি, সিসি ক্যামেরা।  
বিশদ

মানুষ লাইন দিয়ে ভোট দিলেই
মুখ্যমন্ত্রীর উন্নয়নের নিরিখেই বাঁকুড়ায়
হারানো ভোটব্যাঙ্ক ফিরবে: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া: মুখ্যমন্ত্রী উন্নয়নের যে কাজ করেছেন তাতে গণতান্ত্রিক পরিবেশে মানুষ লাইন দিয়ে ভোট দিলেই তৃণমূল কংগ্রেস বাঁকুড়ায় হারানো ভোটব্যাঙ্ক ফিরে পাবে। মঙ্গলবার বাঁকুড়া রবীন্দ্রভবনে পুরসভার প্রস্তুতি বৈঠক থেকে দলীয় নেতাকর্মীদের এই নির্দেশ দিলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

বোলপুরের বৈঠকে জনপ্রতিনিধিদের একগুচ্ছ নির্দেশ অনুব্রত মণ্ডলের 

বিএনএ, সিউড়ি: মঙ্গলবার বোলপুরের গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে বীরভূম জেলা তৃণমূলের বিশেষ বর্ধিত সভা হয়েছে। এদিন অনুব্রত মণ্ডলের নেতৃত্বে এই সভায় ছিলেন দুই মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, চন্দ্রনাথ সিনহা, সহ সভাপতি তথা মেন্টর অভিজিৎ সিনহা, সভাধিপতি বিকাশ রায়চৌধুরী প্রমুখ।  
বিশদ

সিউড়ি ও রামপুরহাটে ফের পুলকার অভিযান, বাজেয়াপ্ত বহু গাড়ি 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনার পর রামপুরহাট ও সিউড়িতে ফের নড়েচড়ে বসল প্রশাসন। মঙ্গলবার সিউড়ি ও রামপুরহাটে এমন অনেকগুলি পুলকারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে প্রশাসন। 
বিশদ

গোরু থেকে এবার ব্রুসেল্লা ভাইরাস ছড়ানোর আশঙ্কা 

বিএনএ, কৃষ্ণনগর: গোরু থেকে এবার ব্রুসেল্লা ভাইরাস ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। গোরুর জীবাণু ঘটিত ব্রুসেল্লা রোগ ঠেকাতে তৎপর কেন্দ্র এবং রাজ্য সরকার। এই রোগ জুনোটিক হওয়ায় মানুষের শরীরেও তা প্রবেশ করতে পারে। নদীয়ায় গোরুর শরীরে এই রোগের প্রাদুর্ভাব কম হলেও দেখা গিয়েছে। 
বিশদ

বাঁকুড়ায় দেওয়াল লিখন শুরু করল তৃণমূল 

বিএনএ, বাঁকুড়া: পুরসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তবে তার আগেই নির্বাচনের প্রস্তুতি হিসাবে বাঁকুড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডে দেওয়াল লেখার কাজ শুরু করল তৃণমূল।  
বিশদ

দিল্লির ঘটনা নিয়ে কেন্দ্রকে তোপ অধীরের 

বিএনএ, বহরমপুর: দিল্লির ঘটনা নিয়ে কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন লোকসভার কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। তিনি বলেন, দিল্লির ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। সেখানকার আইনশৃঙ্খলা স্বরাষ্ট্রমন্ত্রকের হাতে। এটা দেশের গৃহমন্ত্রীর ব্যর্থতা। আমেরিকার প্রেসিডেন্ট দেশে রয়েছেন।  
বিশদ

কাঁথির দুলালপুরে দিদিকে বলোয় চন্দ্রিমা 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার কাঁথি-১ ব্লকের দুলালপুরে ‘দিদিকে বলো’ জনসংযোগ কর্মসূচি পালন করলেন দক্ষিণ কাঁথির বিধায়ক তথা রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন বৃষ্টির মধ্যেও হাজির হন মন্ত্রী। মন্ত্রী এলাকার শতাধিক বাসিন্দাকে নিয়ে জনসংযোগ সভা করেন।  
বিশদ

নাকাশিপাড়ার স্কুলে ভর্তি করতে
রসিদ ছাড়া টাকা চাওয়ার অভিযোগ 

সংবাদদাতা, কালীগঞ্জ: নাকাশিপাড়ার বেথুয়াডহরি বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে স্কুলছাত্রীকে ভর্তি করানো নিয়ে অনিয়মের অভিযোগ উঠছে। স্কুল সূত্রে খবর, গত ১৩ জানুয়ারি নিজের মেয়েকে বেথুয়াডহরির ওই প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীতে ভর্তি করাতে যান বেসরকারি সংস্থার কর্মী।  
বিশদ

কাটোয়া পুরসভা
উন্নয়ন নিয়ে শহরবাসী খুশি হলেও ছোটখাট
সমস্যা পুরভোটে ভোগাতে পারে তৃণমূলকে 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া পুরসভা এলাকার সার্বিক উন্নয়ন নিয়ে খুশি হলেও শহরের ভিতরে ছোটখাটো সমস্যা নিয়ে সরব বাসিন্দারা। কোথাও শহর লাগোয়া ভাগীরথীর বাঁধ দুর্বল। কোথাও অলিগলির রাস্তা সংস্কার, ডাস্টবিন তৈরি বা কোনও ওয়ার্ডে নিকাশি ব্যবস্থা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন শহরবাসী।  
বিশদ

ধুলিয়ানে বস্তি এলাকায় বিধ্বংসী আগুন, ভস্মীভূত শতাধিক ঝুপড়ি 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সামশেরগঞ্জের ধুলিয়ান পুরসভার কলাবাগান বস্তি এলাকায় ভয়াবহ আগুনে ভস্মীভূত হল শতাধিক ঝুপড়ি। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সবকিছু ফেলে আতঙ্কে মানুষজন প্রাণ হাতে করে ছুটে পালান। চোখের সামনে দাউদাউ করে পুড়ে ছাই হয়ে যায় সর্বস্ব। ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।  
বিশদ

মাইনে বাকি থাকায় ‘শাস্তি’
সপ্তম শ্রেণীর ছাত্রীকে ফাইনাল পরীক্ষায়
বসতে দিল না রামপুরহাটের স্কুল 

সংবাদদাতা, রামপুরহাট: স্কুলের মাইনে বাকি থাকায় ‘শাস্তি’ হিসেবে সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে ফাইনাল পরীক্ষায় বসতে দেওয়া হল না। বেসরকারি স্কুলের বিরুদ্ধে অমানবিকতার অভিযোগ তুলে রামপুরহাট মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রীর বাবা।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে পিনকন কাণ্ডে প্রতারিতদের
টাকা পেতে আরও একবার আবেদনের সুযোগ 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় পিনকন চিটফান্ডে প্রতারিত আমানতকারীদের টাকা পেতে আরও একবার আবেদনের সুযোগ দিল আদালত। ২৪ফেব্রুয়ারি প্রথম দফায় আবেদনপত্র তোলার সময়সীমা শেষ হয়েছে।  
বিশদ

আউশগ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুকে রেখে তালা, বিক্ষোভ 

সংবাদদাতা, গুসকরা: সোমবার একটি শিশুকে ভুলবশত আউশগ্রামের দিঘরেডাঙা আদিবাসীপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালাবন্ধ করে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার ঘটনার প্রতিবাদে ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এনিয়ে উত্তেজনা ছড়ায় এলাকায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...

বিএনএ রায়গঞ্জ: সোমবার জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের পক্ষ থেকে দিল্লিতে ইউজিসি’র চেয়ারম্যানের সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি জানানো হয়েছে। রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি নানা দুর্নীতি ও অনিয়ম নিয়ম নিয়ে তারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM