Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগে দলের গোষ্ঠীকোন্দলের জেরে গঠিত হল বিজেপি বাঁচাও কমিটি 

বিএনএ, আরামবাগ: আরামবাগে দলের গোষ্ঠী কোন্দলের জেরে গঠিত হল বিজেপি বাঁচাও কমিটি। বিজেপির জেলা সাংগঠনিক সভাপতির বিরুদ্ধে বুধবার ফের গোপনে বৈঠক করলেন দলের বিক্ষুব্ধ কর্মীরা। জেলা সাংগঠনিক সভাপতির অপসারণের দাবিতে শতাধিক কর্মীর সই করা অভিযোগপত্র রাজ্য ও কেন্দ্রীয় স্তরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন আদি বিজেপি কর্মীরা। পুরসভা ভোটের আগে এনিয়ে চরম অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।
দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন আরামবাগ শহরের গোপন একটি ডেরায় বিজেপির প্রায় ২০জন আদি নেতা বৈঠক করেন। বৈঠকে অভিযোগ উঠে, দলে থেকে বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষ দল বিরোধী কাজ করছেন। সেই কারণেই তাঁকে ওই পদ থেকে সরাতে হবে। এনিয়ে ইতিমধ্যেই বিক্ষুব্ধ কর্মীরা একটি কোর কমিটি তৈরি করেছেন। ওই কমিটির মাধ্যমে বিমানবাবুর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের ও দল বিরোধী কাজের পুঙ্খানুপুঙ্খ খতিয়ান তৈরি করা হবে। তারপর তা রাজ্য ও কেন্দ্রীয় স্তরে পাঠানো হবে।
ওই বৈঠকে উপস্থিত ছিলেন এমন এক বিজেপি নেতা বলেন, বিমানবাবু দলে থেকে দলের বিরুদ্ধাচারণ করছেন। দলের মধ্যে একক নিয়ন্ত্রণ কায়েম করতে চাইছেন। পুরনো দিনের কর্মীদের তিনি গুরুত্ব দিতে চাইছেন না। আমরা বহুদিনের বিজেপি কর্মী। সেই কারণে বিজেপিতে থেকে বিমানবাবুর ওই কার্যকলাপ আমরা মেনে নিতে পারছি না। পাশাপাশি ওই বিজেপি নেতা আরও বলেন, দলের বিরুদ্ধে আমাদের কোনও ক্ষোভ নেই। কিন্তু, নিজের পদের ক্ষমতা অপব্যবহার করে যে নেতা দল বিরোধী কাজ করছেন, আমাদের প্রতিবাদ মূলত তাঁর বিরুদ্ধেই।
যদিও এবিষয়ে বিমানবাবু বলেন, আমাদের দলের মধ্যে আদি নব্য বলে কিছু নেই। যাঁরা এধরনের কথা বলছেন, প্রকৃত অর্থেই তাঁরা আমাদের দলের কোনও কর্মী নন। দলের ভাবমূর্তি খারাপ করার জন্যই এক শ্রেণীর মানুষ এই ধরনের অপচেষ্টা চালাচ্ছে। এসব বিষয়ে মাথা ঘামাতে চাই না।
এদিকে, জেলার সাংগঠনিক কমিটি গঠন নিয়েও তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন বিক্ষুব্ধ বিজেপি নেতারা। তাঁরা বলেন, বর্তমানে ওই কমিটিতে যাঁদের রাখা হয়েছে, তাঁদের অধিকাংশই অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। যাঁরা পুরনো দিনের বিজেপির একনিষ্ঠ কর্মী তাঁদের গুরুত্ব দেওয়া হয়নি। যে কারণে জেলা সাংগঠনিক কমিটির অনুকরণে বিজেপি বাঁচাও কমিটির পক্ষ থেকে ওই একই কায়দায় অপর একটি জেলা সাংগঠনিক কমিটি গঠন করা হচ্ছে। আগামীদিনে বিজেপি বাঁচাও কমিটির মাধ্যমে প্রতিটি মণ্ডল ও বুথ স্তরে বিক্ষুব্ধ বিজেপিরা কমিটি গঠন করবে।
এক বিজেপি নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিমানবাবুর বিরুদ্ধে আর্থিক লেনদেনের বিষয় নিয়ে স্থানীয় একটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছিল। অথচ তারপরও বিমানবাবু কোনও ব্যবস্থা গ্রহণ করেননি। এর ফলে অনেকেই বলতে শুরু করেছেন, রটনার কিছুটা ঘটনা বটে। আমরা চাই, বিমানবাবু আগে নিজেকে স্বচ্ছ প্রমাণ করুন। তারপর তিনি পদে ফিরে আসুন।
এদিকে, পুরভোটের আগে কোন্দলের কারণে আরামবাগ পুরসভা এলাকায় বিজেপির দলীয় কর্মসূচি এক প্রকার বন্ধ হয়ে গিয়েছে। পুরনির্বাচনে লড়াইয়ের ক্ষেত্রে দলীয় নির্দেশিকা না পাওয়ায় নিচুস্তরের কর্মী-সমর্থকদের মধ্যে নতুন করে অসন্তোষ দানা বাঁধতে শুরু করেছে। যদিও জেলা নেতৃত্ব জানিয়েছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পর পুরভোটের প্রচার জোর কদমে শুরু করা হবে। 

20th  February, 2020
নওদায় নাবালিকা বধূর অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য

নাবালিকা বধূর অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল। ১৯ দিন চিকিৎসার পর রবিবার রাতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই নাবালিকা বধূর মৃত্যু হয়েছে। বাড়ি নওদা থানার মধূপুর ডাঙাপাড়া এলাকায়।
বিশদ

হেরোইনের নেশায় রানিনগরে নিঃস্ব বহু পরিবার

বাড়ির কর্তা থেকে ছেলের হেরোইনের নেশা। না পেলে ঠিক থাকে না কারও মাথা! কাজকর্মে মন বসে না। তবু, চাই নেশার টাকা। কিন্তু আসবে কোথা থেকে? ঘরণী ভরসা। দিতে পারলে ভালো। না দিতে পারলে মারধর, অত্যাচার।
বিশদ

মুর্শিদাবাদ, জঙ্গিপুর কেন্দ্রে বিজেপির মনোনয়ন জমা

জাঁকজমক করে মনোনয়নপত্র জমা দিলেন মুর্শিদাবাদ ও জঙ্গিপুর কেন্দ্রের দুই বিজেপি প্রার্থী। সোমবার দুপুরে বহরমপুরে জেলাশাসকের অফিসে নিয়ম মেনে নমিনেশন দাখিল করেন তাঁরা। মনোনয়ন জমা দিয়ে বেরিয়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের কথা শোনা গেল তাঁদের গলায়।
বিশদ

বাঁকুড়া ও পুরুলিয়ায় পারদ ৪১ ডিগ্রি ছাড়াল

ফের শুরু হল দাবদাহের দাপট। গ্রীষ্মের শুরুতেই লালমাটির দুই জেলা তেতে উঠেছে। তাতেই নাভিশ্বাস উঠছে বাসিন্দাদের। সোমবার বাঁকুড়ায় ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছে। পুরুলিয়ায় ছিল ৪০ ছুঁইছুঁই। দুপুরের দিকে বাইরে বেরলেই গরম হাওয়ায় কার্যত ছেঁকা লাগার উপক্রম হচ্ছে। 
বিশদ

গ্রামীণস্তরে কর্মী জোগাড় করতে হিমশিম পদ্মশিবির

আরামবাগের তৃণমূল প্রার্থী মিতালি বাগের তুরুপের তাস এবার গ্ৰাসরুটের সংগঠন। তৃণমূলের স্থানীয়স্তরের নেতা-কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে প্রচার করছেন। উন্নয়নমূলক কাজকর্ম তুলে ধরার সঙ্গে মানুষের অভাব অভিযোগ শুনছেন।
বিশদ

সিআরপিএফ জওয়ানের বাড়িতে চুরির ঘটনায় ধৃত ৩

খাতড়ায় সিআরপিএফ জওয়ানের বাড়িতে চুরির ঘটনায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে। সোমবার ভোরে খাতড়ার রাজাপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতরা বাঁকুড়ার কেঠারডাঙ্গার বাসিন্দা।
বিশদ

পুরুলিয়ায় আরও বেকায়দায় বিজেপি

পুরুলিয়ায় আরও বিপাকে গেরুয়া শিবির। এবার বেঁকে বসল এনডিএ জোট সঙ্গী আজসু। গুরুত্ব না দেওয়ায় পুরুলিয়ায়  বিজেপি প্রার্থীর হয়ে ভোট প্রচারে না নামার সিদ্ধান্ত নিয়েছে আজসুর জেলা কমিটি। সেই সঙ্গে আলাদা প্রার্থী দেওয়ার পরিকল্পনাও শুরু করেছে বিজেপির এই জোট সঙ্গী। 
বিশদ

ঝাড়গ্রাম ডিভিশনে ৭১টি হাতি, সতর্ক থাকার নির্দেশ বনবিভাগের

ঝাড়গ্রাম ডিভিশনের বিভিন্ন জঙ্গলে প্রায় এক সপ্তাহ ধরে দাপিয়ে বেড়াচ্ছে ৭১টি হাতি। এর মধ্যে বড় দু’টি হাতির দল রয়েছে জামবনী এলাকায়। জামবনী ব্লকের ঝাড়খণ্ড সীমানাবর্তী বাকড়ার জঙ্গলে ১৫টি হাতির একটি দল ও গিধনি এলাকার লালবাঁধের জঙ্গলে ২২টি হাতির একটি বড় দল রয়েছে বলে বনবিভাগ সূত্রে জানা গিয়েছে।
বিশদ

ঝাড়গ্রামে হাতির তাণ্ডবে বন্ধ হচ্ছে রুজিরুটি, নীরব প্রার্থীরা

ঝাড়গ্রাম জেলাজুড়ে জোরকদমে লোকসভা ভোটের প্রচার শুরু হয়েছে। কখনও শহরতলি, আবার কখনও গ্রামাঞ্চলে সকাল-সন্ধ্যা প্রচারে ব্যস্ত তৃণমূল, বিজেপি ও সিপিএম। কিন্তু ঝাড়গ্রামের সবচেয়ে বড় সমস্যা হাতির তাণ্ডবের সুরাহা কোন পথে? এখনও এনিয়ে কোনও দলের প্রার্থী প্রচারে কিছু বলেননি
বিশদ

দীঘায় স্পিডবোটের ধাক্কায় জখম মহিলা পর্যটক

সোমবার বেলার দিকে সৈকতশহর দীঘার সমুদ্রে স্নান করতে নেমে স্পিডবোটের ধাক্কায় গুরুতর জখম হলেন এক মহিলা পর্যটক। বারবার এমন ঘটনায় পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। জানা গিয়েছে, জখম মহিলার নাম ইয়াসমিন খাতুন। বাড়ি হাওড়া জেলার বাউড়িয়া এলাকায়।
বিশদ

মেদিনীপুর শহরের যানজট এবার লোকসভা ভোটের অন্যতম ইস্যু

ভোট আসে, ভোট যায়। কিন্তু যানজট থেকে রেহাই মেলে না মেদিনীপুরবাসীর। যত দিন যাচ্ছে, ততই বাড়ছে শহরের যানজট। যানজটই এবারের লোকসভা নির্বাচনের অন্যতম ইস্যু হতে চলেছে। তাৎক্ষণিক কোনও সমাধান নয়, এই সমস্যা থেকে পাকাপাকিভাবে মুক্তি চাইছেন বাসিন্দারা। 
বিশদ

গত নির্বাচনগুলির পরিসংখ্যানই ভাবাচ্ছে তৃণমূলকে, তুরুপের তাস লক্ষ্মীর ভাণ্ডার

২০১৪ সালের লোকসভা থেকে ২০২১ সালের বিধানসভা নির্বাচন। মাঝে একটি উপনির্বাচন বাদ দিলে প্রতিটি সাধারণ নির্বাচনে খড়্গপুর শহরে ভোট প্রাপ্তিতে বিজেপি প্রথম স্থান দখল করে আসছে। এই পরিসংখ্যানই ভাবিয়ে তুলেছে তৃণমূলকে।
বিশদ

কাঠফাটা রোদেও স্কুলে জমে জল, প্রশাসনকে জানিয়েও হয়নি সুরাহা

বৃষ্টির বালাই নেই। এমনকী আকাশে কালো মেঘেরও আকাল। অথচ এই প্রখর গ্রীষ্মে স্কুলের ভিতরে কার্যত একহাঁটু জল ঠেলে পড়ুয়াদের স্কুলে ঢুকতে হচ্ছে। বেহাল নিকাশি ব্যবস্থার জন্য প্রায় এক সপ্তাহ ধরে এমন অবস্থায় রয়েছে খড়গ্রাম ব্লকের ঝিল্লি উচ্চ প্রাথমিক বিদ্যালয়।
বিশদ

তৃণমূলের হয়ে প্রচার সরকারি প্রকল্পের মহিলা উপভোক্তাদের

তাঁরা রাস্তায় নেমে রাজনীতি করেন না। কিন্তু রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের উপভোক্তা। মাসিক ভাতাও পান। তাই বুধবার থেকে ভরতপুর-১ ব্লকের হাজারের বেশি মহিলা উপভোক্তা সকালে হেঁশেল সামলে বিকেলে ভোটের প্রচারে নামলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:04:22 PM