Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বর্ধমান মেডিক্যালের নার্সকে চড় মারার অভিযোগে গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের স্টাফ নার্সকে চড় মারার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সুশান্ত মণ্ডল। আউশগ্রাম থানার হেদোগোড়ে এলাকায় তার বাড়ি। পুলিস জানিয়েছে, রবিবার হাসপাতালের রাধারানি ওয়ার্ডে ডিউটি করছিলেন তিথিশ্রী দে। সুশান্তের এক আত্মীয় সেখানে ভর্তি রয়েছেন। বেড হেড টিকিট নিয়ে সুশান্তর সঙ্গে নার্সের অশান্তি হয়। সেই সময় সুশান্ত নার্সের সঙ্গে দুর্ব্যবহার করে। এমনকী, তাঁকে চড় মারে বলে অভিযোগ। নার্সকে সে দেখে নেওয়ার হুমকি পর্যন্ত দেয়। এনিয়ে ওয়ার্ডে উত্তেজনার সৃষ্টি হয়। সুশান্তকে ধরে হাসপাতাল ক্যাম্পের পুলিসের হাতে তুলে দেওয়া হয়। পরে তিথিশ্রী ঘটনার কথা জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেন। সোমবার ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়ে মঙ্গলবার ধৃতকে ফের আদালতে পেশের নির্দেশ দেন ভারপ্রাপ্ত সিজেএম।  
18th  February, 2020
তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে
কতজন, খোঁজ শুরু স্বাস্থ্য দপ্তরের 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: তেহট্টের করোনা আক্রান্ত পাঁচজনের সংস্পর্শে কতজন এসেছিলেন তা জানতে খোঁজ শুরু করল জেলা স্বাস্থ্য দপ্তর। স্বেচ্ছায় তাঁদের স্বাস্থ্য দপ্তরের সঙ্গে সহযোগিতার আর্জি জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।
বিশদ

শেওড়াফুলি থেকে সিউড়িতে ঝাড়খণ্ডের ১৮ শ্রমিক
বহু পথ হেঁটে আসায় জ্বর, ৬ জনকে
আইসোলেশনে পাঠাল স্বাস্থ্য দপ্তর  

বিএনএ, সিউড়ি: শেওড়াফুলি থেকে ১৮জন শ্রমিক ঝাড়খণ্ডে বাড়ি ফেরার জন্য পায়ে হেঁটে শনিবার সিউড়ি আসেন। তাঁরা সেখানে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। শ্রমিকরা দু’টি দলে ভাগ হয়ে সেখান থেকে বাড়ি ফেরার উদ্দেশে বের হন।
বিশদ

লালগোলা প্যাসেঞ্জারে তেহট্টের করোনা আক্রান্তদের
সঙ্গে কারা ফিরেছিলেন, খোঁজ নিচ্ছে স্বাস্থ্য দপ্তর  
বাইরে থেকে কয়েক হাজার শ্রমিক ঘরে ফেরায় উদ্বেগ বাড়ছে মুর্শিদাবাদে

বিএনএ, বহরমপুর: বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকরা কাতারে কাতারে ঘরে ফিরতে শুরু করায় উদ্বেগ বাড়ছে মুর্শিদাবাদ জেলার বাসিন্দাদের। শারীরিক পরীক্ষার জন্য শনিবার জঙ্গিপুর মহকুমা হাসপাতালে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা শ্রমিকদের ভিড় উপচে পড়ে।  
বিশদ

বাঁকুড়া ও পুরুলিয়ায় দূরত্ব মেনে চলল কেনাকাটা,
আরামবাগে নির্দেশকে বুড়ো আঙুল জনতার 

বাংলা নিউজ এজেন্সি: শনিবার বাঁকুড়া ও পুরুলিয়ায় সামাজিক দূরত্ব মেনে কেনাকাটা চললেও আরামবাগে উল্টো ছবি দেখা গেল। নিষেধাজ্ঞা অমান্য করে আরামবাগের বিভিন্ন বাজারে গাদাগাদি করে জিনিস কিনতে দেখা যায় সাধারণ মানুষকে। 
বিশদ

বাংলাদেশেও করোনার দাপট অনুপ্রবেশ রুখতে
সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা আঁটোসাঁটো করল বিএসএফ 

বিএনএ, বহরমপুর: বাংলাদেশেও করোনার দাপট শুরু হয়ে যাওয়ায় সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করল বিএসএফ। বাংলাদেশ সীমান্তের যেসব এলাকায় কাঁটাতার নেই সেখানে জওয়ানরা কার্যত ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করেছেন। রাতেও একইভাবে টহলদারি বাড়ানো হয়েছে।  
বিশদ

খাতড়ার ২০০ পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিল যুব তৃণমূল 

বিএনএ, বাঁকুড়া: শনিবার খাতড়া শহরের হাই স্কুল রোড এলাকার প্রায় ২০০ পরিবারের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দিল যুব তৃণমূল। প্রতিটি প্যাকেটে ১০ কেজি করে চাল, পাঁচ কেজি আলু, এক কেজি নুন ও সর্ষের তেল তুলে দেওয়া হয়। 
বিশদ

বাঁকুড়া মেডিক্যালে ৪০টি ম্যাট্রেস দিলেন আবাসনের বাসিন্দারা 

বিএনএ, বাঁকুড়া: করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি থাকা রোগীদের চিকিৎসার জন্য বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষের হাতে ৪০টি বেডের গদি বা ম্যাট্রেস তুলে দিল বাঁকুড়ার একটি আবাসনের আবাসিকরা। 
বিশদ

করোনা আতঙ্কের মধ্যেই খণ্ডঘোষের গ্রামে
ঢুকল ২টি হাতি, লকডাউনে উপচে পড়ল ভিড় 

বিএনএ, বর্ধমান: করোনা ভাইরাসের আতঙ্কে গোটা দেশ এখন কাঁপছে। কিন্তু, সেই আতঙ্কের মধ্যেই শনিবার খণ্ডঘোষের খেজুরহাটি গ্রামে একসঙ্গে ঢুকে পড়ল দু’টি দলছুট দাঁতাল হাতি। তারই জেরে লকডাউন ভেঙে হাতি তাড়াতে উপচে পড়ল ভিড়। দীর্ঘক্ষণ দাপিয়ে বেড়ায় ওই দু’টি হাতি।  
বিশদ

লকডাউনের মধ্যে ঘাটালের কয়েকটি ওয়ার্ডে জল-সঙ্কট

 

সংবাদদাতা, ঘাটাল: একে গৃহবন্দি, তার উপর পানীয় জলের সঙ্কট। এই অবস্থায় জেরবার হয়ে পড়ছেন ঘাটাল পুরসভার কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা। ওই ওয়ার্ডগুলির মধ্যে ৪ ও ১১ নম্বরে ওয়ার্ডে সমস্যা সবচেয়ে বেশি।  
বিশদ

মুর্শিদাবাদের জনপ্রতিনিধিদের ত্রাণ তহবিলে
একমাসের ভাতা দেওয়ার নির্দেশ তৃণমূলের 

বিএনএ, বহরমপুর: জেলার সমস্ত স্তরের জনপ্রতিনিধিদের এক মাসের ভাতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে জমার নির্দেশ দিলেন তৃণমূলের জেলা সভাপতি আবু তাহের। শনিবার তিনি জেলার কয়েকজন নেতার সঙ্গে বহরমপুরের অফিসে বৈঠক করে এই নির্দেশ দিয়েছেন। 
বিশদ

লকডাউন চলাকালীন জরুরি প্রয়োজনে
গাড়ি নিয়ে যাতায়াতে ছাড়পত্র দেবে থানা 

বিএনএ, তমলুক: রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র পাঁশকুড়া থানা ঘুরে যাওয়ার পর লকডাউন কার্যকর করতে আরও সতর্ক হল পুলিস। ইতিমধ্যেই জেলা পুলিসের পক্ষ থেকে করোনা নিয়ে একটি হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে। সেটির নম্বর হল ৮০১৬০৮০১৬০। 
বিশদ

বর্ধমান থেকে হেঁটে আসা মহারাষ্ট্রের পরিবারকে
খড়্গপুর থেকে বাড়ি পাঠানো হল পণ্যবাহী ট্রাকে 

সংবাদদাতা, খড়্গপুর: বর্ধমান থেকে হেঁটে আসা মহারাষ্ট্রের একটি পরিবারকে শনিবার খড়্গপুর থেকে বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হল। পরিবারটি বর্ধমানে রাস্তা নির্মাণে শ্রমিকের কাজ করতেন। করোনার জেরে কাজ বন্ধ হয়ে যাওয়ায় তাঁরা হেঁটেই মহারাষ্ট্র ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।
বিশদ

লঞ্চে আটকে থাকা নয়াগ্রামের ৯ মৎস্যজীবী
প্রশাসনের সহযোগিতায় বাড়ি ফিরলেন  

সংবাদদাতা, কাঁথি: করোনা-ভীতিতে এলাকাবাসীর বাধায় লঞ্চে পাঁচদিন আটকে থাকার পর পশ্চিম মেদিনীপুর জেলার নয়াগ্রামের ন’জন আদিবাসী মৎস্যজীবী প্রশাসনের সহযোগিতায় বাড়ি ফিরলেন।  
বিশদ

করোনা: গ্রামে বাইরের মানুষকে ঢুকতে দিচ্ছেন
না পলাশীপাড়ার রামচন্দ্রপুরের বাসিন্দারা 

সংবাদদাতা, তেহট্ট: পলাশীপাড়া থানার বার্নিয়ার শ্রীকৃষ্ণপুর গ্রামের একই পরিবারের পাঁচজন করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে গ্রামে ঢোকার রাস্তায় ব্যারিকেড করে দিল ওই থানারই রামচন্দ্রপুরের বাসিন্দারা।  
বিশদ

Pages: 12345

একনজরে
  শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: লকডাউনের জেরে রাজ্যে বন্ধ বাস ও ট্রেন পরিষেবা। অফিসে আসতে পারছেন না সিআইডি, আইবি এবং পুলিস ডিরেক্টরেটের সিংহভাগ কর্মীই। তাই তাঁদের ...

  তেল আভিব, ২৮ মার্চ (পিটিআই): বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই ৩১৪ জন নাগরিককে দেশে ফিরিয়ে দেওয়ার জন্য এয়ার ইন্ডিয়াকে ধন্যবাদ জানাল ইজরায়েল। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মার্চ: সামাজিক দূরত্বেই জনসংযোগের উপায় খুঁজছে সিপিএম। করোনা মোকাবিলায় লকডাউনের জেরে ঘরবন্দি দেশের আর্থিকভাবে দুর্বল মানুষদের মধ্যে এবার খাবার বিতরণ করবে দল। ...

  বিএনএ, বারাসত ও বারাকপুর: করোনার ভাইরাস দূর করতে এবার জল কামান নিয়ে রাস্তায় নামল বারাসত জেলা পুলিস। শনিবার বারাসতের ডাক বাংলো থেকে দোলতলা পর্যন্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্ট্রেলিয়ায় শেষ কয়েক ঘণ্টায় আক্রান্ত বাড়ল ৩৩৪ জন
অস্ট্রেলিয়ায় শেষ কয়েক ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বাড়ল আরও ৩৩৪ জন। ...বিশদ

02:12:03 PM

করোনা: শেষ কয়েক ঘণ্টায় রাশিয়ায় আক্রান্ত আরও ২৭০
শেষ কয়েক ঘম্টায় রাশিয়ায় আক্রান্ত আরও ২৭০জন। মৃত্যু হয়েছে ৪ ...বিশদ

02:06:32 PM

মুম্বইয়ে করোনায় মৃত আরও ১
মুম্বইয়ে করোনায় আক্রান্ত হয়ে আরও এক রোগীর মৃত্যু হল। মৃতার ...বিশদ

02:00:43 PM

কালনায় বধূ নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার স্বামী 

01:55:00 PM

করোনা: উত্তরবঙ্গ মেডিক্যালে শুরু নমুনা পরীক্ষা 
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে শুরু হয়ে গেল করোনার নমুনা পরীক্ষা। ...বিশদ

01:54:53 PM

স্ট্যান্ড রোডে খাবার বিতরণ করলেন জওয়ানরা
 

লকডাউন চলাকালীন আজ স্ট্যান্ড রোডে দুঃস্থ মানুষদের মধ্যে রান্না করা ...বিশদ

01:54:00 PM