Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাতভর বোমাবাজিতে ফের উত্তপ্ত ময়নার বাকচা, এলাকায় আতঙ্ক 

বিএনএ, তমলুক: রাতভর বোমাবাজিতে ফের উত্তপ্ত ময়না থানার বাকচা। বৃহস্পতিবার রাতভর দেদার বোমাবাজিতে চাঁদিবেনিয়া, বাকচা, খিদিরপুর সহ বিভিন্ন এলাকার মানুষজন আতঙ্কিত হয়ে পড়েন। তৃণমূল ও বিজেপি দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ এনেছে। রাতেই চাঁদিবেনিয়া, বাকচার তরুণ বুথ এলাকায় পুলিস পৌঁছায়। সাত বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করা হয়েছে বলে দলের জেলা সহ সভাপতি আশিস মণ্ডল অভিযোগ করেছেন। তৃণমূলের ব্লক সভাপতি সুব্রত মালাকারের দাবি, বিজেপি রাতভর বোমা ফাটিয়েছে। এলাকা উত্তপ্ত করার চেষ্টা করছে ওরা। তমলুক মহকুমা পুলিস আধিকারিক এবং থানার ওসিকে ফোন করে বিষয়টি জানানো হয়েছে।
আগামী ১৮ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। বাকচা গ্রাম পঞ্চায়েত এলাকার অনেক পড়ুয়া এবার মাধ্যমিক দেবে। কিন্তু, সন্ধ্যা নামলেই দেদার বোমাবাজিতে মাধ্যমিক পরীক্ষার্থীরা ভীষণ অসুবিধার মধ্যে পড়ছে। তৃণমূল-বিজেপি দু’পক্ষ এর দায় পরস্পরের ঘাড়ে চাপালেও আখেরে ক্ষতি হচ্ছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের। সেই সঙ্গে সাধারণ মানুষজনও আতঙ্কিত হয়ে পড়ছেন। অবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করছেন এলাকাবাসী।
গত বছর ১৪অক্টোবর বাকচা গ্রাম পঞ্চায়েতের বরুণা গ্রামে স্থানীয় তৃণমূল নেতা বসুদেব মণ্ডল খুন হওয়ার পর বাকচায় এখনও শান্তি ফেরেনি। ২০জন বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ হয়েছে। ১৩জন ধরা পড়েছে, বাকিরা পলাতক। এই মুহূর্তে গ্রাম পঞ্চায়েতের একচেটিয়া বুথ তৃণমূলের কব্জায়। কিন্তু, এলাকা দখল নিয়ে প্রায়ই বোমাবাজি হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই তিন-চারটি গ্রামে ব্যাপক বোমাবাজি হয়। বিজেপি কর্মীদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। চাঁদিবেনিয়া গ্রামে বিজেপি কর্মী পূর্ণ সাউয়ের বাড়ির জিনিসপত্র লুটপাট করা হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের হয়েছে। এর আগে ২ফেব্রুয়ারি রাতে চাঁদিবেনিয়া ও বরুণা গ্রামে ব্যাপক তাণ্ডব চলেছিল। এলাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অবিলম্বে শান্তি ফেরানোর দাবি তুলেছেন অভিভাবকরা।
তৃণমূল নেতা সুব্রত মালাকার বলেন, শুক্রবার বাকচা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মির্জানগর হাইস্কুল থেকে ওই গ্রাম পঞ্চায়েত এলাকার বুলবুল সাইক্লোনের ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। সেই উপলক্ষে আমরা ব্যস্ত ছিলাম। বৃহস্পতিবার রাতে বিজেপির লোকজন খিদিরপুর, বাকচা এবং চাঁদিবেনিয়া গ্রামে বোমাবাজি করেছে। আমরা পুলিসকে বলেছি, এলাকায় শান্তি প্রতিষ্ঠা করতে হবে। দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমাদের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ ভিত্তিহীন।

15th  February, 2020
চলন্ত স্কুলবাসের পাটাতন
ভেঙে পড়ে গেল ছাত্রী

 সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সকালে বীরভূমের মুরারই ও ঝাড়খণ্ড সীমানা লাগোয়া ঝাড়খণ্ডের মহেশপুর থানার সোনারপাড়ার কাছে স্কুলবাসের পাটাতন ভেঙে গলে পড়ে গেল এক ছাত্রী। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও জখম হয়েছে মুরারইয়ের প্রথম শ্রেণীর ওই ছাত্রী।
বিশদ

নিয়ন্ত্রণহীন টোটো চলাচলকেই দায়ী করছেন অভিভাবকরা
মাধ্যমিক পরীক্ষার সময় রামপুরহাটে তীব্র যানজটের শিকার পরীক্ষার্থীরা 

সংবাদদাতা, রামপুরহাট: মাধ্যমিক পরীক্ষার সময় রামপুরহাটে যানজটে জেরবার পরীক্ষার্থী থেকে অভিভাবক ও শহরবাসী। প্রতিটি রাস্তাই কার্যত অবরুদ্ধ হয়ে পড়ছে। বিশেষ করে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থীদের। ট্রাফিক ও পুলিসকর্মীদের যা সামাল দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে।  
বিশদ

বালি ও মোরামের গাড়ি ধরতে গিয়ে আক্রান্ত সরকারি কর্মীরা
রড নিয়ে হামলায় রক্তাক্ত হলেন রেভিনিউ ইন্সপেক্টর 

সংবাদদাতা, খড়্গপুর: বেআইনি মোরাম ও বোল্ডার পাচারের বিরুদ্ধে অভিযানে গিয়ে রক্তাক্ত হলেন ভূমি রাজস্ব আধিকারিক। দুষ্কৃতীদের হামলায় জখম হন আরও চার আধিকরিক ও কর্মী। বুধবার রাতে খড়্গপুর গ্রামীণ এলাকার সাহাচকের কাছে ৬ নম্বর জাতীয় সড়কে এই ঘটনা ঘটে। ঘটনায় পুলিস একজনকে গ্রেপ্তার করেছে।  
বিশদ

কাঁকরতলায় বোমাবাজির মাঝে পড়ে গ্রামবাসীর মৃত্যু
এলাকায় উত্তেজনা, আটক ৮, উদ্ধার বোমা ও আগ্নেয়াস্ত্র

বিএনএ, সিউড়ি: বুধবার রাতে কাঁকরতলায় বোমাবাজির মাঝে পড়ে নিরীহ এক গ্রামবাসীর মৃত্যু হয়েছে। বুধবার রাতে কাঁকরতলার হজরতপুর-মন্দিরা গ্রামের এই ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। পুলিস দেহ উদ্ধারে গেলে তাদের বাধা দেন স্থানীয় বাসিন্দারা। তার ফলে এলাকায় উত্তেজনা ছড়ায়। পরে অবশ্য পুলিসি আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।  
বিশদ

 জীবনযুদ্ধে জয়ী হতে স্বামীর মৃত্যুর পরও
মেয়ের সঙ্গে মাধ্যমিক পরীক্ষায় বসলেন মা

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: স্বামীর মৃত্যুর পর দৌলতাবাদের গৌরীপুর গ্রামের মাসুরা বেওয়ার মাথায় যেন আকাশ ভেঙে পড়েছিল। বাড়িতে দুই মেয়ে আর এক প্রতিবন্ধী ছেলেকে নিয়ে কীভাবে সংসার চালাবেন তা ভেবেই তিনি কুলকিনারা খুঁজে পাচ্ছিলেন না। 
বিশদ

লিপস্টিক ট্রি-র ফল থেকে তৈরি হবে ভেষজ আবির, বিক্রি হবে বসন্তোৎসবে

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: স্কুলের জমিতে হওয়া লিপস্টিক ট্রি-র ফল থেকে এবার ভেষজ আবির তৈরি করবেন স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা। সাঁইথিয়ার একটি স্বনির্ভর গোষ্ঠী ওই আবির তৈরি করবে। 
বিশদ

মুরারইয়ে ৬০০০ জিলেটিন স্টিক, ২৫০০ ডিটোনেটর উদ্ধার, ধৃত ১

সংবাদদাতা, রামপুরহাট: বুধবার রাতে খবর পেয়ে মুরারই-বাঁশলৈ রাস্তায় তল্লাশি চালিয়ে একটি পিকআপ ভ্যান আটক করে। সেই পিকআপ ভ্যান থেকে পুলিস ৬০০০পিস জিলেটিন স্টিক ও ২৫০০পিস ডিটোনেটর উদ্ধার করেছে। পাশাপাশি ওই পিকআপ ভ্যানের চালককে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

অণ্ডাল বিমান বন্দরের রাস্তার নির্মাণ সামগ্রী নামাতে বাধা 

সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার অণ্ডাল বিমান বন্দরের প্রধান রাস্তা তৈরির নির্মাণ সামগ্রী নামাতে বাধা দেওয়ার অভিযোগ উঠল স্থানীয় সিন্ডিকেটের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে পূর্তদপ্তরের কর্মীরা আসেন। তড়িঘড়ি সমস্যার সমাধান করলে স্বাভাবিক হয় পরিস্থিতি। 
বিশদ

আসানসোলে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় আতঙ্ক 

বিএনএ, আসানসোল: ভরসন্ধ্যায় আসানসোলে জিটি রোডের পাশে থাকা সোনার দোকানে আগ্নেয়াস্ত্র নিয়ে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় শহরজুড়ে আতঙ্ক ছড়িয়েছে। আতঙ্কিত ওই এলাকার ব্যবসায়ী থেকে কর্মচারী সকলেই। পথচারীদের মধ্যেও ভয়ের ছাপ স্পষ্ট। 
বিশদ

সবংয়ে বিয়েবাড়ির খাবার খেয়ে অসুস্থ শতাধিক 

সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ের কুণ্ডলপাল গ্রামে গত দু’দিন ধরে প্রায় ৩০০জন অসুস্থ হয়ে পড়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। প্রায় ২৫জনকে সবং গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়েছে। বাকিদের বাড়িতে রেখেই চিকিৎসা চলছে। সকলেরই বমি, পায়খানা, মাথার যন্ত্রণা ও জ্বর দেখা দিয়েছে। 
বিশদ

দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ
অণ্ডালে নিরাপত্তারক্ষীর মদতে কয়লা চুরির চেষ্টা, বাধা দেওয়ায় ইসিএল কর্মীকে বেধড়ক মার 

সংবাদদাতা, দুর্গাপুর: অণ্ডাল থানার শঙ্করপুর খোলামুখ কোলিয়ারিতে নিরাপত্তারক্ষীর মদতে কয়লা চুরিতে বাধা দেওয়ায় ইসিএলের এক কর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। 
বিশদ

ইসিএল বিদ্যুতের লাইন কেটে দেওয়ায় সমস্যা
রানিগঞ্জে অন্ধকারে ৩টি গ্রাম, বিপাকে পরীক্ষার্থীরা 

সুমন তেওয়ারি  রানিগঞ্জ, বিএনএ: ইসিএল বিদ্যুতের সংযোগ কেটে দেওয়ায় মাধ্যমিক পরীক্ষা চলাকালীন অন্ধকারে রয়েছে রানিগঞ্জ ব্লকের জেমারি পঞ্চায়েতের ময়রাবাঁধ, ওল্ড মাইনাস ও জেমারি গ্রাম। এর ফলে চরম বিপাকে পড়েছে ওইসব এলাকার মাধ্যমিক পরীক্ষার্থীরা।   বিশদ

আবাস যোজনার ১৩ লক্ষ টাকা দিয়ে গাড়ির বিল মেটাল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ 

বিএনএ, তমলুক: সভায় অনুমোদন করে প্রধানমন্ত্রী আবাস যোজনা স্কিমের ১৩লক্ষ টাকা দিয়ে যাবতীয় গাড়ির বিল মেটাল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। সভাধিপতি দেবব্রত দাস এবং জেলাশাসক পার্থ ঘোষের উপস্থিতিতে গত ১৭জানুয়ারি অর্থ স্থায়ী সমিতির সভায় অনুমোদন পাশ হয়। সম্প্রতি সেই বিল মেটানো হয়েছে।  
বিশদ

হাত-পা প্যারালিসিসে আক্রান্ত, মনের জোরে মাধ্যমিক দিচ্ছে পলাশীপাড়ার প্রকাশ 

সংবাদদাতা, তেহট্ট: হাত পা দুই অঙ্গই প্যারালিসিসে আক্রান্ত। তবু মনের জেদ নিয়ে মাধ্যমিক পরীক্ষায় বসেছে পলাশীপাড়া থানার বার্নিয়া শ্রীকৃষ্ণপুরের প্রকাশ বিশ্বাস। হাঁসপুকুরিয়া বিদ্যাপীঠের একটি ঘরে রাইটার নিয়ে এবছর মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে প্রকাশ। প্রকাশের বাবা পবনকুমার বিশ্বাস বলেন, ওর যখন তিনদিন বয়স, তখন হাত পা নীল হয়ে যায়।  
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পরিবেশে কার্বন নিঃসরণের ক্ষেত্রে চীনের থেকেও এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল ভারত। জলবায়ু পরিবর্তন নিয়ে এক প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেছেন নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গ। প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দৌড়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী ব্লুমবার্গ।  ...

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার হঠাৎই দিল্লির রাজপথের হুনার হাটে ঢুঁ মেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৫০ মিনিট ধরে মেলার একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ঘোরেন। শিল্পীদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার মারগাওয়ে পৌঁছেই অনুশীলন করল মোহন বাগান। কলকাতার থেকে গোয়ায় এখন গরম কিছুটা বেশি। তবে সন্ধ্যা ছ’টার পর আবহাওয়া অনেকটাই স্বস্তিদায়ক। তার ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: বয়স মাত্র পাঁচ। আর তাতেই বিশ্বের দরবারে স্বীকৃতি পেতে চলেছে রাজ্যের একমাত্র শিক্ষক শিক্ষণ বিশ্ববিদ্যালয়। শুধু তাই নয়, বিএড বিশ্ববিদ্যালয় হিসেবে দেশের মধ্যে একমাত্র এই প্রতিষ্ঠানকেই বেছে নেওয়া হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,০৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৬৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (মাঘ কৃষ্ণপক্ষ) ত্রয়োদশী ২৮/২ অপঃ ৫/২২। উত্তরাষাঢ়া ৭/৪৯ দিবা ৯/১৩। সূ উ ৬/৮/৫১, অ ৫/৩২/৭, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৮/২৫ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। রাত্রি ৭/১২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/২৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৯ গতে গতে ১১/৫০ মধ্যে। কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২৮/৪২/৫৬ সন্ধ্যা ৫/৪১/২০। উত্তরাষাঢ়া ৯/৩৭/৩২ দিবা ১০/৩/১১। সূ উ ৬/১২/১০, অ ৫/৩০/৫০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ও ৪/৫ গতে ৫/৩১ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৬/৪০ গতে ১১/৫১/৩০ মধ্যে। কালরাত্রি ৮/৪১/১০ গতে ১০/১৬/২০ মধ্যে।
২৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
অবসর নিলেন প্রজ্ঞান ওঝা
অবসর ঘোষণা করলেন ভারতীয় লেফট আর্ম স্পিনার প্রজ্ঞান ওঝা। ...বিশদ

11:38:31 AM

কুলটিতে কুয়োয় পড়ে মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থী
কুয়োয় পড়ে অস্বাভাবিক মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর। ঘটনাটি পশ্চিম বর্ধমানের আসানসোলের ...বিশদ

11:27:00 AM

আজ মুক্তি 
শুভ মঙ্গল জাদা সাবধান- হিতেশ কেবল্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে ...বিশদ

11:14:53 AM

 ওয়েলিংটন টেস্ট: বৃষ্টিতে পণ্ড প্রথম দিনের খেলা

10:48:56 AM

খড়গপুরে বালিবোঝাই গাড়ির ধাক্কায় মৃত্যু বৃদ্ধ দম্পতির
একটি বালি বোঝাই গাড়ির ধাক্কায় বৃদ্ধ দম্পতির মৃত্যু। ঘটনাটি পশ্চিম ...বিশদ

10:45:40 AM

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আলিপুরদুয়ারে মৃত ৫
ভয়াবহ গাড়ি দুর্ঘটনা কেড়ে নিল তরতাজা ৫টি প্রাণ। ঘটনাটি ঘটে ...বিশদ

10:40:20 AM