Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ঘরে মুরগি ঢোকা নিয়ে প্রতিবেশীদের সঙ্গে ঝগড়া থামাতে বলায়
জয়পুরে বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগে ধৃত বউমা ও বেয়ান 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ঘরে মুরগি ঢুকে পড়া নিয়ে প্রতিবেশীদের সঙ্গে ঝগড়া থামাতে গেলে এক বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল বউমা ও বেয়ানের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতের নাম লতা ধাড়া(৭০)। মঙ্গলবার সকালে জয়পুরের ঘাটশহর গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অভিযোগের ভিত্তিতে পুলিস মৃতের বউমা মামনি ধাড়া ও বেয়ান প্রতিমা মণ্ডলকে গ্রেপ্তার করেছে। প্রতিমা মণ্ডলের বাড়ি বিষ্ণুপুরের রাধানগরে। সে কয়েকদিন আগে মেয়ের বাড়ি এসেছিল।
পুলিস জানিয়েছে, ঘরে মুরগি ঢুকে পড়া নিয়ে এদিন সকালে মামনির সঙ্গে প্রতিবেশীদের ঝগড়া বাধে। মামনির মা প্রতিমা মণ্ডলও তাতে যোগ দেয়। দু’পক্ষের মধ্যে গালিগালাজ চলে। দীর্ঘক্ষণ ধরে ঝগড়া চলায় তা থামানোর চেষ্টা করেন মামনির বৃদ্ধা শাশুড়ি লতাদেবী। তখনই তাঁর গলা চেপে ধরে মা ও মেয়ে মিলে লতাদেবীকে শ্বাসরোধ করে খুন করে বলে অভিযোগ। ঘটনায় মৃতের ছোট ছেলে সুজয় ধাড়া তাঁর বউদি ও বউদির মায়ের বিরুদ্ধে জয়পুর থানায় খুনের অভিযোগ দায়ের করেন।
বিষ্ণুপুরের এসডিপিও প্রিয়ব্রত বক্সি বলেন, জয়পুরের ঘাটশহর গ্রামে এক বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ হয়েছে। ঘটনায় বৃদ্ধার বউমা ও বেয়ানকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জয়পুরের শ্যামনগর গ্রামপঞ্চায়েতের ঘাটশহর গ্রামের বাসিন্দা লতা ধাড়ার দুই ছেলে বিজয় ও সুজয় বাড়িতে ছিলেন না। সেই সময় বাড়িতে মুরগি ঢুকে পড়াকে কেন্দ্র করে বিজয়ের স্ত্রীর সঙ্গে প্রতিবেশীদের ঝগড়া শুরু হয়। তাতে তাঁর শাশুড়িও যোগ দেয়। দীর্ঘক্ষণ ধরে গালিগালাজ চলতে থাকায় সুজয়ের বৃদ্ধা মা লতা ধাড়া স্থির থাকতে পারেননি। নিরীহ স্বভাবের লতাদেবী ঝগড়া থামাতে গিয়ে তাঁর বউমাকে বলেন, গ্রামে থাকতে গেলে প্রতিবেশীদের নিয়ে চলতে হবে। তাই শুধু শুধু ঝগড়া করে কি লাভ? বরং তিনি বিষয়টি আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়ার পরামর্শ দেন। শাশুড়ির একথা শুনে মামনি আরও উত্তেজিত হয়ে পড়ে। ঘরের ভাত খেয়ে অন্যের গুণ গাওয়া হচ্ছে, এই অভিযোগ তুলে মামনি প্রতিবেশীদের ছেড়ে লতাদেবীর উপর চড়াও হয়।
তাতে মামনির পক্ষ নেয় তার মা। প্রথমে মামনি লতাদেবীর চুলের মুঠি ধরে মারধর করে। প্রতিবাদ করলে দু’জনে মিলে বৃদ্ধার গলা চেপে ধরে। কিছুক্ষণ বাদে লতাদেবী নেতিয়ে পড়লে প্রতিবেশীরা তাঁকে জয়পুর ব্লক হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা অভিযুক্তদের বাড়িতে চড়াও হন। তাঁরা অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিস এসে দুই অভিযুক্তকেই গ্রেপ্তার করে। খবর পেয়ে লতাদেবীর ছেলে দুই ছেলে বিজয় ও সুজয় বাড়ি ফেরেন।
বিজয়বাবু বলেন, সকালে আমি হাটে গিয়েছিলাম। পরে শুনলাম, বাড়িতে মুরগি আসাকে কেন্দ্র করে গালিগালাজ করা হয়েছে। সেই ঝামেলার জেরেই মাকে ধাক্কাধাক্কি করা হয়েছে। তাতেই মায়ের মৃত্যু হয়েছে। ঘটনার সময় আমার স্ত্রী ও শাশুড়ি ছিল।
মৃতের ভাইপো হিজলডিহার বাসিন্দা মলয় পোড়েল বলেন, আমার পিসিমাকে বাড়িতে অত্যাচার করা হতো। এদিন সকালে তাঁকে মেরে ফেলা হয়েছে। আমরা দোষীদের শাস্তি চাই। 

সমুদ্রের তলদেশ থেকে ভৌম জল সংরক্ষণের বার্তা
সিউড়িতে পড়ুয়াদের হাত ধরেই স্কুলে
স্কুলে সরস্বতী পুজোয় থিমের ছোঁয়া 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে পড়ুয়াদের হাত ধরেই স্কুলে স্কুলে থিমের ছোঁয়া। সরস্বতী বন্দনায় কোনও স্কুলে সমুদ্রের তলদেশ, কোথাও আবার ভৌম জল সংরক্ষণের বার্তা। এভাবেই সেজে উঠছে সিউড়ির স্কুলগুলি। ডেকরেশনে আবার সৌম্যজিৎ রায়, সন্তোষ চৌধুরীদের সঙ্গে রয়েছে মহম্মদ আরিফ, নইমুল ইসলামরাও। 
বিশদ

২ লক্ষ ৭৯ হাজার উপভোক্তার নাম-ঠিকানা পরিবর্তন
এনআরসির জের: ডিজিটাল রেশন কার্ড সংশোধনে রেকর্ড 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: এনআরসি আতঙ্কের মধ্যেই পূর্ব মেদিনীপুর জেলায় ২লক্ষ ৭৯হাজার ৪৬৩জনের ডিজিটাল রেশন কার্ডে নাম ও ঠিকানা সংশোধন হল। এর আগে কখনও একসঙ্গে এত বিপুল সংখ্যক রেশন কার্ড সংশোধন হয়নি। সংশোধন হওয়া ওই সব কার্ড খাদ্যদপ্তরের মাধ্যমে বিলি করা শুরু হবে।  
বিশদ

বাংলাদেশে অস্ত্র কারবারিদের রুখতে গুলি
চালাল বিজিবি, রানিনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ২ 

বিএনএ, বহরমপুর: মুঙ্গেরের তৈরি নাইন এমএম এবং ৭.৬৫এমএম পিস্তলের ব্যাপক চাহিদা বেড়েছে বাংলাদেশে। রানিনগর সহ সীমান্তের বেশ কিছু এলাকা দিয়ে সেদেশে অস্ত্র ঢুকছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

করোনা ভাইরাসের জেরে চীনে আটকে অনেকেই
বোলপুরের পরিবারে চিন্তা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: চীন দেশের বেশকিছু প্রদেশে থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। যার কবলে ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে প্রায় শতাধিক। চীনে আটকে রয়েছেন ভারতবর্ষের অনেকেই। তার মধ্যে বোলপুরের ভূবনডাঙার ছ’জন রয়েছেন।  
বিশদ

জেলায় প্রায় ৪৭ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে ২৪ কোটি টাকা দিল রাজ্য 

বিএনএ, সিউড়ি: জেলার প্রায় ৪৭ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে এককালীন ৫০০০ টাকা করে অনুদান দিল রাজ্য। জেলায় এর জন্য ২৪ কোটি বরাদ্দ করা হয়েছে। সেই টাকা যাতে স্বনির্ভর গোষ্ঠীগুলি প্রয়োজনীয় কাজে ব্যয় করে তা বোঝাতে ম্যারাথন আলোচনায় বসল বীরভূম জেলা প্রশাসন।  
বিশদ

ভোটার তালিকায় নাম তোলার আবেদনে এগিয়ে মহিলারাই 

বিএনএ, আরামবাগ: আরামবাগ মহকুমার চারটি বিধানসভায় চলতি এসআরইআরে ভোটার তালিকায় নাম সংযোজন ও বিয়োজনের জন্য প্রায় লক্ষাধিক মানুষ আবেদন করেছেন। ভোটার তালিকায় নাম তোলার ক্ষেত্রে প্রতিটি বিধানসভায় পুরুষদের তুলনায় মহিলারাই বেশি আবেদন করেছেন। 
বিশদ

দীঘায় মৎস্যজীবীদের জালে
‘পাখি মাছ’, বিক্রি ১০ হাজারে

সংবাদদাতা, কাঁথি: গভীর সমুদ্রে মৎস্যজীবীদের জালে উঠেছে ‘পাখি মাছ’। দীঘা মোহনার বাজারে অদ্ভুত দর্শন এই পাখি মাছকে ঘিরে চর্চা তুঙ্গে ওঠে। প্রায় ১৫ফুট লম্বা ও ৮০কেজি ওজনের এই মাছটির নিলামে দাম ওঠে ১০ হাজার টাকা। সোমবার বিকেলে বড় মাপের এই মাছটি মোহনার বাজারে আসার পর শোরগোল পড়ে যায়। 
বিশদ

সরস্বতী পুজোয় থিম-যুদ্ধে শামিল স্কুল থেকে পাড়া 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, নবদ্বীপ: বাগদেবীর আরাধানায় থিমের লড়াই স্কুল থেকে পাড়ায় পাড়ায়। কৃষ্ণনগর থেকে নবদ্বীপ সর্বত্র একই চিত্র। মঙ্গলবার সর্বত্র চূড়ান্ত ব্যস্ততা। শেষ মুহূর্তে নিজেদের থিমকে আরও সুন্দরভাবে ফুটিয়ে তোলার তোড়জোড় চলছে সর্বত্র।  
বিশদ

বার্নপুরের বৃদ্ধাকে পিষে মারল বুনো হাতি, চাঞ্চল্য 

সুমন তেওয়ারি, বার্নপুর, বিএনএ: বাঁকুড়া থেকে আসা বুনো হাতির তাণ্ডবে মঙ্গলবার সন্ত্রস্ত হয়ে ওঠে বার্নপুরের কালাঝরিয়া, ধেনুয়া সহ বিস্তীর্ণ এলাকা। ভোরে বাইরে শৌচকর্ম করতে গেলে এক বৃদ্ধাকে পিষে মারে হাতিটি। এছাড়া বেশ কয়েটি বাড়ির প্রাচীর, শৌচালয় ভেঙে দেয়।  
বিশদ

সরস্বতী পুজোয় থিমের ছোঁয়া, জঙ্গলরক্ষার বার্তা 

বিএনএ, বাঁকুড়া: পুজো মানেই এখন থিমের বহর। দুর্গাপুজো ও কালীপুজোয় থিমের মণ্ডপ দেখতে ভিড় উপচে পড়ে শহরে। চলে একে অপরকে টেক্কা দেওয়ার লড়াই। দর্শকদের মণ্ডপমুখী করে তুলতে কোনওরকম কার্পণ্য করেন না পুজো উদ্যোক্তারাও। কিন্তু, সরস্বতী পুজোয় সেইভাবে থিমের মণ্ডপের দেখা মিলত না লালমাটির বাঁকুড়ায়।  
বিশদ

খড়্গপুরে টোটো-অটোর ধর্মঘট অব্যাহত 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরে অটো ও টোটোর ধর্মঘট মঙ্গলবার দ্বিতীয় দিনে পড়ল। এদিনও ধর্মঘট অব্যাহত থাকায় দুর্ভোগ বাড়ে বাসিন্দাদের। এই সুযোগে রিকশ চালকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এনিয়ে ক্ষোভ দেখা দিচ্ছে। এদিকে দলের শ্রমিক সংগঠন অনুমোদিত সংগঠন ধর্মঘট ডাকায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল নেতৃত্ব। 
বিশদ

দীঘায় শুরু হল পর্যটন তথ্য মেলা 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার থেকে দীঘায় শুরু হল ‘বেঙ্গল ট্যুরিজম ইনফর্মেশন ফেয়ার’ বা বাংলার পর্যটন তথ্য মেলা। রাজ্য পর্যটন বিভাগ এবং পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে নিউ দীঘার পুলিস হলিডে হোম মাঠে তিনদিন ব্যাপী এই মেলা শুরু হয়েছে। 
বিশদ

মুর্শিদাবাদে শ্রমিক মেলা শুরু 

সংবাদদাতা, লালবাগ: শ্রম দপ্তরের উদ্যোগে মুর্শিদাবাদ শহরের দক্ষিণ দরওয়াজার মাঠে মঙ্গলবার তিনদিনের লালবাগ শ্রমিক মেলা শুরু হল। এদিন দুপুরে ফিতে কেটে এবং প্রদীপ জ্বালিয়ে শ্রমিক মেলার উদ্বোধন করেন শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন।  
বিশদ

২২ বছর পর
খানাকুলে পাঠাগার পুড়িয়ে দেওয়ার মামলায়
নির্দোষ প্রমাণিত ৬১ তৃণমূল কর্মী সমর্থক 

সুদেব দাস, আরামবাগ, বিএনএ: দীর্ঘ প্রায় ২২ বছর পর খানাকুলের পাঠাগার পুড়িয়ে দেওয়ার মামলায় মঙ্গলবার বেকসুর খালাস পেলেন ৬১জন শাসক দলের কর্মী সমর্থক। এদিন রায় ঘোষণা হতেই আরামবাগ আদালত চত্বরে উচ্ছ্বাসে ফেটে পড়েন তৃণমূল কর্মীরা। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, উলুবেড়িয়া: কানে হেডফোন লাগিয়ে লাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের ফুলেশ্বর স্টেশনের কাছে। ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM