Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

পুরুলিয়ায় কন্যাশ্রীদের অভিযোগ শুনলেন প্রশাসনের কর্তারা 

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার পুরুলিয়া-১ ব্লকের কন্যাশ্রী ভবনে বসেই ছাত্রীদের অভাব-অভিযোগ শুনলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় এবং জেলা প্রশাসনের আধিকারিকরা। এদিন বিভিন্ন স্কুলের কন্যাশ্রীরা তাদের সমস্যারা কথা জানায়।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন পুরুলিয়া-১ ব্লকের কন্যাশ্রী ভবনে ন্যাশানাল গার্ল চাইল্ড ডে উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি এবং জেলা প্রশাসনের কর্তারা কন্যাশ্রীদের অভিযোগ শোনেন। এদিনের কর্মসূচিতে সভাধিপতি ছাড়াও পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার, পুরুলিয়া-১ পঞ্চায়েত সমিতির সভাপতি পদ্মাবতী মাহাত প্রমুখ উপস্থিত ছিলেন। সেখানে কন্যাশ্রীদের কেউ জানায়, স্কুলের খেলার মাঠের সমস্যার কথা, কেউ আবার নিজের এলাকায় কম বয়সে ছেলে মেয়েদের বিয়ে আটকাতে চাইল্ড লাইনে ফোন করেও সমস্যা সমাধান না হওয়ার অভিযোগ করে। একই সঙ্গে কেউ আবার নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত মিড ডে মিল চালুর দাবি জানায়। 

25th  January, 2020
সিএএ বলবৎ না হলে ভারতীয়দেরই উচ্ছেদ হতে হবে: সৌমিত্র 

বিএনএ, বাঁকুড়া: দেশের নাগরিক পঞ্জি তৈরি করতে সিএএ বলবৎ না হলে এরাজ্যের কয়েকটি জেলা থেকে ভারতীয়দেরই উচ্ছেদ হতে হবে। রবিবার বড়জোড়া বিধানসভার রাধুরবাইদ গ্রামে সিএএর সমর্থনে অভিনন্দন যাত্রার পর পথসভায় অংশ নিয়ে এমনটাই দাবি করলেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ।  
বিশদ

মহম্মদবাজার: পাথর ব্যবসায়ীর বিরুদ্ধে হুমকি পোস্টার, চাঞ্চল্য 

বিএনএ, সিউড়ি: এক পাথর ব্যবসায়ীর বিরুদ্ধে হুমকি পোস্টার ঘিরে রবিবার মহম্মদবাজারের রাইপুরে চাঞ্চল্য ছড়িয়েছে। এদিন সকালে পাঁচামি শিল্পাঞ্চল এলাকায় ওই পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পোস্টারে পাথর ব্যবসায়ীর সঙ্গে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নামও উল্লেখ করা হয়েছে। 
বিশদ

সাঁতুড়ির স্কুলে সরবরাহ করা পোশাকের মান নিয়ে প্রশ্ন 

সংবাদদাতা, রঘুনাথপুর: সাঁতুড়ি ব্লকে সঙ্ঘের মাধ্যমে ছাত্রছাত্রীদের জন্য সরবরাহ করা পোশাকের কাপড়ের মান ও সাইজ নিয়ে প্রশ্ন উঠছে। অভিযোগ, শনিবার সাঁতুড়ি মাধ্যমিক বিদ্যালয়ে স্থানীয় একটি সঙ্ঘের সরবরাহ করা কিছু পোশাকের কাপড়ের মান ও সাইজ ঠিকমতো না থাকায় তা ফেরত দেওয়া হয়।  বিশদ

রামনগরে নাবালিকার শ্লীলতাহানি, গাড়ি চালক গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: এক নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে তাদের বাড়িরই গাড়ির চালককে গ্রেপ্তার করল রামনগর থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম স্বপন দাস। তার বাড়ি রামনগরের বালিসাই এলাকায়। রবিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তদন্তের জন্য ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।  বিশদ

আউশগ্রামে মানুষের পায়ের পাতার কাটা অংশ উদ্ধার 

সংবাদদাতা, গুসকরা: জমি থেকে মানুষের পায়ের পাতার কাটা অংশ উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়াল আউশগ্রামে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে বেরেন্ডা অঞ্চলের জয়কৃষ্ণপুর গ্রামের বদিডাঙার মাঠে। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছে পায়ের কাটা টুকরোটি উদ্ধার করে নিয়ে যায়।   বিশদ

শান্তিপুরের পঞ্চায়েতে নির্দল সদস্যের তৃণমূলে যোগদান 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর ব্লকের বাগআঁচড়া গ্রাম পঞ্চায়েতের এক নির্দল সদস্য রবিবার তৃণমূলে যোগদান করলেন। শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্যের উপস্থিতিতে চরপানপাড়ার ক্ষৌণিশনগর এলাকার নির্দল সদস্য রমেন কীর্তনিয়া এদিন তৃণমূলে যোগদান করেন। 
বিশদ

গতবারের তুলনায় মাধ্যমিক পরীক্ষার্থী কমেছে বাঁকুড়ায় 

বিএনএ, বাঁকুড়া: গত বছরের তুলনায় চলতি বছরে বাঁকুড়া জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গতবছর বাঁকুড়া জেলা থেকে ৫১হাজার ২২জন মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। এবার তা কমে ৪৯ হাজার ৭৩৮ জন হয়েছে। মূল ও সাব ভেনু মিলিয়ে ১১৬টি কেন্দ্রে এবার জেলার পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে।  
বিশদ

দুই বর্ধমানে পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, বর্ধমান: দুই বর্ধমানে পৃথক ঘটনায় সাতজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শক্তিগড় থানার করিয়া গ্রামে মামার বাড়িতে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে ঘরের বাঁশের কাঠামোয় নিজেরই ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখেন পরিবারের লোকজন।  
বিশদ

দীঘার সমুদ্রে নুলিয়াদের উদ্ধার কাজের মহড়া হল 

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘার সমুদ্রে নুলিয়াদের নিয়ে বিশেষ মহড়া বা মকড্রিল হল। এদিন আচমকাই স্নান করতে নেমে দুজন পর্যটককে সমুদ্রে ডুবতে দেখা যায়। তা নজরে আসতে স্থানীয় লোকজন চিৎকার করতে থাকেন। নুলিয়াদের একটি বিশেষ দল অত্যন্ত তৎপরতার সঙ্গে সাঁতার কেটে গিয়ে ওই দু’জনকে স্পিডবোটে উদ্ধার করে নিয়ে আসেন।  
বিশদ

সবুজসাথীর ৬৯ হাজার সাইকেল বিলি নদীয়ায় 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: সবুজসাথী প্রকল্পে নদীয়া জেলায় পঞ্চম পর্যায়ে ৬৯হাজার ১০৫টি সাইকেল বিলি করা হয়েছে। তবে ফিটিংস না হওয়ায় ৫৪৩টি সাইকেল আটকে রয়েছে। সাইকেল ফিট করতে দেরি হওয়ায় সাইকেল সরবরাহকারী সংস্থাকে সতর্ক করছে প্রশাসন। 
বিশদ

নবগ্রামে জাতীয় সড়কে আগুনে ভস্মীভূত ট্রাক  

সংবাদদাতা, লালবাগ: শনিবার রাতে নবগ্রাম থানার পলসণ্ডায় ৩৪নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে বহরমপুর থেকে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকে থাকা সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। 
বিশদ

রেজিনগরে ট্রাকের ধাক্কায় বাবা ও ছেলের মৃত্যু 

বিএনএ, বহরমপুর: রবিবার রেজিনগরে জাতীয় সড়কের উপর ট্রাকের ধাক্কায় বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় লোকজন গাড়ির গতি নিয়ন্ত্রণের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। পুলিস জানিয়েছে, মৃতদের নাম হুমাদুল মল্লিক(৩০) এবং নূর আলম শেখ(৬)।  
বিশদ

বিষ্ণুপুরে লালগড়ের জঙ্গলে আগুন, চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার বিষ্ণুপুরের লালগড় জঙ্গলে আগুন লাগায় পিকনিক পার্টির সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়ায়। পরে বনকর্মী ও দমকল কর্মীরা এসে আগুন নেভান। খবর পেয়ে পুলিসও আসে। পরে অবশ্য বনকর্মীদের আশ্বাসে পিকনিক পার্টির সদস্যরা যথারীতি বনভোজন সারেন। 
বিশদ

রানিগঞ্জ: ব্যবসায়ী অপহরণকাণ্ডে গ্রেপ্তার ২ 

বিএনএ, আসানসোল: রানিগঞ্জে ব্যবসায়ী অপহরণ কাণ্ডের কিনারা করল পুলিস। ঘটনার চারদিনের মাথায় অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করার পাশাপাশি দু’জন অপহরণকারীকেও কাঁকসা থানার বীরুডিহা রেলগেটের কাছ থেকে শনিবার রাতে গ্রেপ্তার করেছে পুলিস। ফোনের টাওয়ার লোকেশন ধরেই ফাঁদ পাতে তারা।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: শুধু লুট করাই নয়, পুলিসের নাগালের বাইরে থাকতে প্রমাণ লোপাটে টার্গেটকে খুন করাও উদ্দেশ্য থাকে হাইওয়ে গ্যাংয়ের। কাউকে একবার টার্গেট করলে কিভাবে তার উপর হামলা চালানো যায়, সেব্যাপারে রীতিমতো আঁটঘাট বেঁধে তবেই ‘অপারেশন’ চালানো হয় বলেও জানা গিয়েছে।  ...

হ্যামিলটন, ১৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের কাছে একদিনের সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা ভারতীয় দল যে ধীরে ধীরে কাটিয়ে উঠছে, তা বিরাট কোহলিদের দেখলেই বোঝা সম্ভব। ২১ ফেব্রুয়ারি শুরু ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিদাওয়ার মধ্যে কয়েকটি মিটলেও, বেতন নিয়ে গুরুত্বপূর্ণ কিছু দাবি এখনও অনিশ্চিত। এমনই অভিযোগ অধ্যাপকদের। রবিবার ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের ৪৮তম বার্ষিক সম্মেলনে তা নিয়েই সরব হলেন তাঁরা।  ...

নিউ ইয়র্ক, ১৬ ফেব্রুয়ারি (এএফপি): কানেক্টিকাটের একটি নাইটক্লাবে গুলিচালনার ঘটনায় প্রাণ হারালেন একজন। আহতের সংখ্যা চার। রবিবার ভোরে ‘ম্যাজেস্টিক লাউঞ্জ’-এর ক্লাবে এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী এই হামলা চালায় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝেমধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯১.৪৩ টাকা ৯৪.৭১ টাকা
ইউরো ৭৫.৮৫ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৪৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  February, 2020

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (মাঘ কৃষ্ণপক্ষ) নবমী ২১/১ দিবা ২/৩৬। জ্যেষ্ঠা ৫৭/৩৩ শেষরাত্রি ৫/১৪। সূ উ ৬/১১/৩৯, অ ৫/২৯/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২০ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৭/৩৬ গতে ৯/১ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৪/৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, নবমী ৩১/৪০/৩৫ রাত্রি ৬/৫৪/৫৬। অনুরাধা ৮/১/৪০ দিবা ৯/২৭/২২। সূ উ ৬/১৪/৪২, অ ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২৩ গতে ২/৪১ মধ্যে। কালবেলা ৭/৩৮/৫৯ গতে ৯/৩/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/৭ গতে ১১/৫১/৫০ মধ্যে।
 ২২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
হুগলিতে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু বারাসত পুরসভার তৃণমূল কাউন্সিলর
রবিবার সন্ধ্যায় হুগলীর শিয়াখালা দেশমুখ মোড়ে এক মর্মান্তিক গাড়ি ...বিশদ

16-02-2020 - 10:17:42 PM

ভাঙল নির্মিয়মাণ ফারাক্কা সেতু, মৃত ১
ফের রাজ্যে ভেঙে পড়ল একটি নির্মিয়মাণ সেতু। মূর্শিদাবাদে ফারাক্কা ব্রিজের ...বিশদ

16-02-2020 - 10:12:00 PM

রাজাবাজার চালপট্টিতে আগুন, ঘটনাস্থলে দমকল 

16-02-2020 - 02:38:13 PM

ময়নাগুড়িতে চা বাগানের বিশ্রামাগার থেকে প্রৌঢ়ার দেহ উদ্ধার 
ময়নাগুড়ি ব্লকের ব্যাঙকান্দি এলাকার একটি চা বাগানের বিশ্রামাগার থেকে এক ...বিশদ

16-02-2020 - 01:15:47 PM

দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল 

16-02-2020 - 12:20:52 PM

মুর্শিদাবাদের ইসলামপুরে প্রচুর আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৪ 

16-02-2020 - 11:59:51 AM