Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এগরায় নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্ত প্রতিবেশী যুবক 

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার বৈঁচা গ্রামে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে এক নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল। নাবালিকাকে শুক্রবার কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। পুলিস জানিয়েছে, অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। এই ঘটনায় পকসো আইনে মামলা রুজু করেছে পুলিস।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বৈঁচা এলাকার বাসিন্দা বছর ষোলোর ওই নাবালিকা তার ঠাকুমার সঙ্গে শুয়েছিল। নাবালিকার অভিযোগ, গভীর রাতে তার ঠাকুমা আচমকা অসুস্থ বোধ করেন ও জল খেতে চান। তখন বাড়ির উঠোনে কলতলায় একাই জল আনতে বেরিয়ে আসে ওই নাবালিকা। সেই সঙ্গে প্রতিবেশী ওই যুবক তাকে কলতলা থেকে মুখে কাপড় চাপা দিয়ে তুলে নিয়ে যায়। কিছুটা দূরে একটি জঙ্গলে তাকে ধর্ষণ করে ফেলে পালায়। এদিকে নাতনি না ফেরায় তার বৃদ্ধা ঠাকুমা হাঁকডাক শুরু করেন। তাতে নাবালিকার বাবা-মায়ের ঘুম ভেঙে যায়। তাঁরা বেরিয়ে এসে খোঁজাখুঁজির পর কিছুটা দূরে জঙ্গলে মেয়েকে অচৈতন্য অবস্থায় দেখতে পান। বৃহস্পতিবার প্রতিবেশী ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। 

25th  January, 2020
এগরায় রামনবমীর মিছিলে পাথর ছোড়ার অভিযোগ, আবরোধ-বিক্ষোভ বিজেপির

রামনবমী উপলক্ষে বুধবার রাতে মিছিল ঘিরে এগরা শহরে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, মিছিল লক্ষ্য করে পাথর ছোড়া হয়। ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বাধে। কয়েকজন জখম হন। প্রতিবাদে এগরা কলেজমোড়ে অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপির নেতা-কর্মীরা।
বিশদ

ঝাড়গ্রামের সেই আরাত্রিকা গড়ল ফের নয়া রেকর্ড

ফের ঝাড়গ্রামের মুকুটে নতুন পালক। এবার মাত্র ১২৪ সেকেন্ডে ১০০টি ইংরেজি শব্দের বিপরীত শব্দ নির্ভুল বলে ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডসের খাতায় নাম তুলল বেলপাহাড়ীর একরত্তি।
বিশদ

ঝাড়গ্রামে সাইকেল র‌্যালি তৃণমূলের

বৃহস্পতিবার ঝাড়গ্রাম পুরসভা এলাকায় সাইকেল র‍্যালিতে তৃণমূল প্রার্থী কালীপদ সরেনের সমর্থনে অভিনব প্রচার করা হয়। প্রচারে জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক অজিত মাহাত ছাড়াও প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন।
বিশদ

১০০ লিটার চোলাই উদ্ধার, গ্রেপ্তার ৪

পাচারের ছক বানচাল করে প্রায় ১০০লিটার চোলাই উদ্ধার করল মেদিনীপুরের আবগারি দপ্তর। পাচারের কাজে ব্যবহৃত একটি টোটো বাজেয়াপ্ত হয়েছে। টোটো চালক সহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

হাতির আতঙ্কে দুপুরে প্রচার, বিপাকে রাজনৈতিক দলগুলি

ঝাড়গ্রাম ডিভিশন এলাকায় হাতির সংখ্যা প্রায় সেঞ্চুরির পথে। তাদের সংখ্যা যত বাড়ছে, ততই ক্ষোভ বাড়ছে রাজনৈতিক দলগুলির নেতাদের। কেননা হাতির আতঙ্কে ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় সন্ধ্যার পর প্রচার করতে পারছে না কোনও পার্টিই
বিশদ

খড়্গপুর থেকে বড় মার্জিনে লিড নেওয়ার পরিকল্পনা করছে বিজেপি

আসন্ন  লোকসভা নির্বাচনে বিজেপির পাখির চোখ খড়্গপুর শহর। গতবারের মতো এবারও খড়্গপুরেই সবচেয়ে বেশি ভোটের লিড নিতে চাইছে বিজেপি। তাই প্রচারের জন্য বারবার খড়্গপুরকেই বেছে নিচ্ছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল।
বিশদ

ব্যস্ত জংশন রামপুরহাটে নেই কোচ ডিসপ্লে বোর্ড, আতান্তরে যাত্রীরা

বর্ধমান-সাহেবগঞ্জ লুপ লাইনের ব্যস্ততম রেল জংশন রামপুরহাট। বীরভূমে প্রবেশের অন্যতম পথ। এই স্টেশন ব্যবহার করে দূরদুরান্তের হাজার হাজার মানুষ তীর্থভূমি তারাপীঠ যাওয়া আসা করেন।
বিশদ

বাবার সঙ্গে ঝগড়া, সালারে আত্মঘাতী ছেলে

বাবার সঙ্গে ঝগড়া করে অভিমানে আত্মঘাতী হল ছেলে। বৃহস্পতিবার সকালের ওই ঘটনা সালার থানার শিমুলিয়া গ্রামের। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাবন মাঝি(৪০)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।
বিশদ

রেজিনগরে বেপরোয়া গাড়ির ধাক্কায় প্রৌঢ়ের মৃত্যু

ইটভাটায় ছেলেদের খাবার পৌঁছে দিয়ে বাড়ি ফেরার পথে বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু হল বাবার। জোরে ব্রেক কষতে গিয়ে গুরুতর জখম হয়েছেন গাড়ির চালকও। বৃহস্পতিবার দুপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর রেজিনগর থানার ছেতিয়ানি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে
বিশদ

৬০ বছর বাদে পাকা রাস্তা হল রতনপুর গ্রামে 

প্রায় ৬০ বছর বাদে পাকা রাস্তা হল গ্রামে। সেই রাস্তায় টোটো, ছোট গাড়ি ঢুকছে। মহা খুশি বাসিন্দারা। এবার টোটোয় চড়ে লোকসভা ভোট দিতে যেতে পারবেন তাঁরা। খড়গ্রাম ব্লকের রতনপুর গ্রামে প্রায় ৩৫টি আদিবাসী পরিবারের বাস
বিশদ

লালবাগে বিশ্ব হেরিটেজ দিবস পালিত

মুর্শিদাবাদ হেরিটেজ অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে বৃহস্পতিবার লালবাগে বিশ্ব হেরিটেজ দিবস পালিত হল। বিশ্ব হেরিটেজ দিবস উপলক্ষ্যে মুর্শিদাবাদের স্থাপত্য-ভাস্কর্য নিদর্শন সংরক্ষণ এবং ইতিহাসকে বাঁচানোর অঙ্গীকারে এইদিন সকালে লালবাগ সিঙ্ঘী স্কুল থেকে একটি পদযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে।
বিশদ

নবগ্রামের পলশন্ডা ফরেস্টে আত্মঘাতী প্রৌঢ়

বৃহস্পতিবার সকালে নবগ্রাম থানার পলশন্ডা ফরেস্টে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম রবি ঘোষ(৫২)। পুলিস মৃতদেহ ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
বিশদ

অধীর সহ কংগ্রেস নেতাকর্মীদের হাতে হেনস্তার প্রতিবাদে বহরমপুরে পথ অবরোধ বিজেপির

অধীর চৌধুরী সহ কংগ্রেস নেতাকর্মীদের হাতে হেনস্তার শিকার হয়ে এবার জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপি। বৃহস্পতিবার দুপুরে বহরমপুরের মোহনা বাসস্ট্যান্ড সংলগ্ন ১২ নম্বর জাতীয় সড়কে বসে পড়েন বিজেপি নেতা-কর্মীরা।
বিশদ

সুতিতে কীটনাশক খেয়ে আত্মঘাতী বধূ, কান্দিতে প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু

বাজার যেতে বাধা দেওয়ায় স্বামীর উপর অভিমান করে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন এক গৃহবধূ। বুধবার সন্ধ্যায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় বধূর। মৃতের নাম মণিকা মণ্ডল(২৬)।
বিশদ

Pages: 12345

একনজরে
পুরো দেশে কান ঝালাপালা বিজেপির ‘মোদি কি গ্যারান্টি’র প্রচার। ঢাক পেটানো হচ্ছে ডাবল ইঞ্জিনের। কেন্দ্রে গত ১০ বছর সরকারে নরেন্দ্র মোদি। ঝালোরে গত ২০ বছর ...

বাটলারের বিস্ফোরণ এখনও ভোলেনি ইডেন। ব্যাট হাতে কেকেআরের বিরুদ্ধে রুদ্রমূর্তি ধরেন রাজস্থানের তারকা ব্যাটার। ঘরের মাঠে কেকেআরকে হারানোর নায়ক তিনি। স্টার্ক, বরুণদের কার্যত বল ফেলার জায়গা দেননি ইংল্যান্ডের এই ক্রিকেটার। ...

কানাডার ইতিহাসের সবচেয়ে বড় সোনা চুরির ঘটনা। পুলিসের জালে দুই ভারতীয় বংশোদ্ভূত সহ ৬। গত বছর টরেন্টোর প্রধান বিমানবন্দর থেকে ৪০০ কেজির সোনার বার ও ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

18-04-2024 - 11:50:54 PM

আইপিএল: ২১ রানে আউট হরপ্রীত ব্রার, পাঞ্জাব ১৮১/৯ (১৯ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:46:48 PM

আইপিএল: ৬১ রানে আউট আশুতোষ শর্মা, পাঞ্জাব ১৬৮/৮ (১৭.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:36:00 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি আশুতোষ শর্মার, পাঞ্জাব ১৫১/৭ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:22:48 PM

আইপিএল: ৪১ রানে আউট শশাঙ্ক সিং, পাঞ্জাব ১১১/৭ (১২.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:02:15 PM

আইপিএল: ৯ রানে আউট জীতেশ শর্মা, পাঞ্জাব ৭৭/৬ (৯.২ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 10:48:50 PM