Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সারেঙ্গার ঘটনার জের, মন্ত্রীর নির্দেশে বাঁকুড়ার সব রিজার্ভার পরীক্ষায় জোর 

সংবাদদাতা, বিষ্ণুপুর ও খাতড়া: সারেঙ্গায় রিজার্ভার ভেঙে পড়ার ঘটনায় মন্ত্রীর নির্দেশে বাঁকুড়ায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সবকটি রিজার্ভারের স্বাস্থ্য পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে। পাশাপাশি সারেঙ্গার ফতেডাঙা গ্রামে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের পানীয় জলের রিজার্ভারটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ার ঘটনায় গাফিলতি কার, তা জানার জন্য বুধবারই উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার কলকাতা থেকে চার সদস্যের একটি বিশেষজ্ঞ দল এলাকায় আসে। বিভিন্ন রকম নমুনা প্রতিনিধি দলের সদস্যরা সংগ্রহ করেন। এদিকে, ওই এলাকার স্থানীয় বাসিন্দারা যাতে পানীয় জলের সমস্যায় না পড়েন তার জন্য মন্ত্রীর নির্দেশে বুধবারই দপ্তরের কর্মীরা রাত জেগে পাম্প থেকে জলের বাইপাস লাইনের সংযোগ ঘটান। বৃহস্পতিবার সকাল থেকে পানীয় জল পরিষেবা যথারীতি গ্রামগুলিতে সরবরাহ শুরু হয়।
এদিকে, এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন বাঁকুড়ার বিজেপির সংসদ সদস্য সুভাষ সরকার। তিনি বলেন, এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ভেঙে পড়ার প্রথম নিশান। এত কাটমানি আর সিন্ডিকেট হয়েছে যে, অত্যন্ত নিম্নমানের কাঁচামাল দিয়ে কাজ করা হয়েছে। এরকম কাঁচামালে একতলা বাড়িও তৈরি হয় না। এই এলাকায় এরকম ১৬টি ট্যাঙ্ক রয়েছে। কেন্দ্রীয় কোনও সংস্থাকে দিয়ে সেইগুলিরও স্বাস্থ্য পরীক্ষার দাবি জানাচ্ছি।
মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন, রিজার্ভার ভেঙে পড়ার ঘটনা মোটেই কাঙ্খিত নয়। সঠিক কারণ জানার জন্য কলকাতা থেকে উচ্চপর্যায়ের বিশেষজ্ঞরা ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করেছেন। তদন্ত দ্রুত শেষ করতে বলা হয়েছে। জেলার অন্যান্য রিজার্ভারগুলির যাতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সেই বিষয়ে দপ্তরের আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের বাঁকুড়া ডিভিশনের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার রাজেশ ব঩ন্দ্যোপাধ্যায় বলেন, ঠিক কী কারণে সারেঙ্গায় রিজার্ভার ভেঙে পড়ল, তা এখনই বলা সম্ভব নয়। কলকাতা থেকে বিশেষজ্ঞরা এসে নমুনা সংগ্রহ করেছেন। সেক্ষেত্রে মাটির সমস্যা, নাকি নির্মাণকাজে গাফিলতি, অথবা অন্য কোনও কারণে ভেঙে পড়েছে তা তদন্তের পর বোঝা যাবে। দপ্তরের পানীয় জলের সমস্ত রিজার্ভার নিয়মিত পরিদর্শন করা হয়। তবুও সারেঙ্গার ঘটনা থেকে শিক্ষা নিয়ে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে জেলার সবকটি রিজার্ভারের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।
উল্লেখ্য, রুখাশুখা বাঁকুড়ায় পানীয় জলের সমস্যা মেটাতে ২০১২সালে মুখ্যমন্ত্রী বিশ্বের অন্যতম বড় ১১০০কোটি টাকার জলপ্রকল্পের সূচনা করেন। প্রথমে ১৪টি ব্লকে এবং পরে আরও চারটি ব্লককে প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়। তার মধ্যে প্রথম ধাপে মোট ৯টি বড় এবং ৪৬টি ছোট স্কিমের মাধ্যমে গ্রামে গ্রামে নলবাহিত জল সরবরাহের উদ্যোগ নেওয়া হয়। ওই বছর ৪ডিসেম্বর ওন্দায় মুখ্যমন্ত্রী প্রকল্পের শিলান্যাস করেন। পরে ধাপে ধাপে সবকটি ব্লকে রিজার্ভার তৈরি করা হয়। সেইমতো সারেঙ্গার গড়গড়িয়া গ্রামপঞ্চায়েতের অন্তর্গত ফতেডাঙা গ্রামেও রিজার্ভার তৈরি হয়। তিন বছর আগে সেখান থেকে এলাকার ১৪টি গ্রামে পাইপ লাইনের মাধ্যমে জল সরবরাহ শুরু হয়। কিন্তু, বুধবার দুপুরে হঠাৎ বিকট আওয়াজে কেঁপে ওঠে সারেঙ্গার ফতেপুর গ্রাম। বাসিন্দারা বেরিয়ে দেখেন, রিজার্ভারে নীচের অংশে গোলাকৃতির ফাটল ধরেছে। সেই ছবি অনেকেই মোবাইলে ক্যামেরাবন্দি করেন। তার কয়েক মিনিটের মধ্যেই হুড়মুড়িয়ে পুরো রিজার্ভারটি ভেঙে পড়ে। যদিও সেই সময় ঘটনাস্থলে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে জলের ট্যাঙ্কটি ভেঙে পড়ায় সেখানকার বেশ কয়েক বিঘা জমির সর্ষে ও আলু চাষের ক্ষতি হয়েছে। ট্যাঙ্কের জলে কয়েক বিঘা জমি জলমগ্ন হয়ে পড়ে।
এদিকে, তৈরির মাত্র কয়েক বছরের মধ্যে ভেঙে পড়ার ঘটনায় অনেকেই রিজার্ভার তৈরিতে নিম্নমানের মালমশলা ব্যবহারের অভিযোগ তুলেছেন। বিরোধীরাও এনিয়ে সরব হয়েছে। ঘটনায় উপযুক্ত তদন্ত করে প্রকৃত কারণ খুঁজে বের করতে বৃহস্পতিবার কলকাতা থেকে দপ্তরের বিশেষজ্ঞদের একটি টিম ঘটনাস্থলে আসে। প্রতিনিধি সলের সদস্যরা নমুনাও সংগ্রহ করেন। এদিকে, রিজার্ভার ভাঙার কারণে স্থানীয় বাসিন্দারা যাতে পানীয় জল থেকে বঞ্চিত না হন তার জন্য বুধবারই সংশ্লিষ্ট দপ্তরের প্রতিমন্ত্রী তথা কোতুলপুরের বিধায়ক শ্যামল সাঁতরা দ্রুত বিকল্প ব্যবস্থা নিতে বলেন। সেইমতো পাম্প থেকে বাইপাস লাইনের মাধ্যমে বৃহস্পতিবার গ্রামে জল সরবরাহ স্বাভাবিক করা হয়। শুধু তাই নয়, একই প্রকল্পে জেলায় ৫০টিরও বেশি রিজার্ভার তৈরি করা হয়েছে। সারেঙ্গার ঘটনা থেকে শিক্ষা নিয়ে তিনি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে বাকি রিজার্ভারগুলির স্বাস্থ্য পরীক্ষায় জোর দিতে বলেন।
 

24th  January, 2020
বড়ঞায় আগ্নেয়াস্ত্র সহ যুবক গ্রেপ্তার
 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।  
বিশদ

দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত নেতাজির জন্মবার্ষিকী, জামালপুরের স্কুলে গণ্ডগোল 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার পূর্ব ও পশ্চিম মিলিয়ে দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী। তবে, নেতাজির জন্মবার্ষিকী পালনকে ঘিরে এদিন গণ্ডগোল ছড়াল জামালপুরের কোলসরা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। 
বিশদ

24th  January, 2020
লক্ষ্যভ্রষ্ট গুলি, হনুমানের বদলে ঘুমিয়ে পড়ল গোরু 

বিএনএ, সিউড়ি: লক্ষ্য ছিল হনুমানকে ঘুম পাড়ানো। কিন্তু ভুলবশত ঘুমপাড়ানি গুলি খেয়ে ঘুমিয়ে পড়ল গোরু। বনদপ্তরের কর্মীদের লক্ষ্যভেদের বহর দেখে তাজ্জব গ্রামের আট থেকে আশি সবাই। কয়েকদিন ধরে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে উঠলেও তখন অবশ্য হনুমান ছেড়ে সবাই ভিড় জমান ঘুমন্ত গোরু দেখতে। 
বিশদ

24th  January, 2020
সাগরদিঘিতে তিন হেক্টর জমিতে শুরু আপেল চাষ, বসানো হল ১৪০০ গাছ
কাশ্মীরে যেতে না চাওয়া যুবকদের কাজের সুযোগ করে দিতে উদ্যোগ

সংবাদদাতা, বহরমপুর: সমতল এলাকায় কাশ্মীরের মতো আপেল চাষে পথ দেখাতে ‘পাইলট প্রজেক্ট’ হাতে নিয়েছে মুর্শিদাবাদ জেলা প্রশাসন। প্রথমবার সাগরদিঘি ব্লকে তিন হেক্টর জমিতে আপেল চাষ শুরু করা হয়েছে। বাইরে থেকে আনা ইতালিয়ান প্রজাতির কলমের চারাগাছে নতুন পাতা গজাতেই উৎসাহিত ব্লক প্রশাসন থেকে শুরু করে চাষিরা।  
বিশদ

24th  January, 2020
জাতীয় সড়ক সম্প্রসারণে বিশাল পুলিস বাহিনী নিয়ে কৃষ্ণনগরে উচ্ছেদ অভিযান 

বিএনএ, দিগনগর: ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ এবার হচ্ছেই। বৃহস্পতিবার তা পরিষ্কার বুঝিয়ে দিল নদীয়া জেলা প্রশাসন। ফুলিয়ায় কাজে বাধা পাওয়ার ২৪ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার সাতসকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত দিগনগর বাজারে উচ্ছেদের কাজ শুরু করে জেলা প্রশাসন এবং জাতীয় সড়ক কর্তৃপক্ষ। 
বিশদ

24th  January, 2020
মাড়গ্রাম ও মল্লারপুরের গ্রামে ফের ইন্টারনেট সংস্থার কর্মীর বাড়ি ঘিরে বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার ফের মাড়গ্রামের আম্ভা গ্রাম ও মল্লারপুরের মেহেন্দিনগর গ্রামে এনআরসি আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুই জায়গাতেই ইন্টারনেট সাথীর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। যার জেরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। যদিও খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পুলিস ও প্রশাসনের আধিকারিকরা এসে পরিস্থিতি সামাল দেন।  
বিশদ

24th  January, 2020
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে নেতাজির জন্মদিবস পালিত 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবস পালিত হল। এদিন প্রতিটি জায়গাতেই সরকারি স্কুল, কলেজে নেতাজির ছবিতে মাল্যদান ও নানা অনুষ্ঠান হয়। পাশাপাশি স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের নিয়ে প্রভাতফেরিরও আয়োজন করা হয়। 
বিশদ

24th  January, 2020
ভাগীরথীর জলে তলিয়ে যাওয়া কিশোরের সন্ধান মিলল না এখনও 

সংবাদদাতা, রানাঘাট: চারদিন পার হয়ে গেলেও শান্তিপুরে ভাগীরথীতে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া কিশোরের এখনও সন্ধান মিলল না। ছেলেকে ফিরে পাওয়ার আশায় রাত জেগে নদীর পাড়ে অপেক্ষা করছেন তাঁদের পরিবারের লোকজন।
বিশদ

24th  January, 2020
তমলুকে পাইপ ফেটে জলমগ্ন শহর, জল ঢুকল হাসপাতালে 

বিএনএ, তমলুক: প্রস্তাবিত তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালের ভবন তৈরির জন্য খোঁড়াখুঁড়ি চলাকালীন পুরসভার জলের পাইপ লাইন ফেটে জল থইথই হাসপাতাল চত্বর। হাসপাতালের বাইরে পিচ রাস্তা জলে ডুবে গিয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এই ঘটনায় চূড়ান্ত ভোগান্তির শিকার হন হাসপাতালে আসা রোগী এবং তাঁদের পরিবারের লোকজন।  
বিশদ

24th  January, 2020
জেলাজুড়ে যথাযথ মর্যাদায় পালিত নেতাজির জন্মবার্ষিকী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার জেলাজুড়ে যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী। কৃষ্ণনগর শহরের পোস্ট অফিস মোড়ে নেতাজি মূর্তিতে মাল্যদান করে সমস্ত রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠনের লোকজন। বিভিন্ন ক্লাবের পক্ষ থেকেও এই দিনটি পালিত হয়।  
বিশদ

24th  January, 2020
খুনের মামলায় সিউড়ি থানায় মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার দুপুরে বিজেপি নেতা মুকুল রায় সিউড়ি থানায় আসেন। লাভপুরে ২০১০সালে তিন ভাইয়ের খুনের মামলায় অভিযুক্ত হিসেবে মুকুলবাবুর নাম পুলিসের সাপ্লিমেন্টারি চার্জশিটে রয়েছে। সেই ভিত্তিতে মুকুলবাবুকে এদিন সিউড়ি থানায় পুলিস তাঁকে জিজ্ঞাসাবাদ করে।  
বিশদ

24th  January, 2020
আবর্জনার স্তূপে জিলেটিন স্টিক, জখম বালক, আতঙ্ক 

সংবাদদাতা, রামপুরহাট: বাড়ি লাগোয়া পুকুর পাড়ে জমে থাকা আবর্জনার স্তূপে পড়ে থাকা জিলেটিন স্টিককে খেলনা ভেবে খেলতে বিস্ফোরণ ঘটায় জখম হল এক বালক। বৃহস্পতিবার সকালে রামপুরহাট থানার কুসুম্বা গ্রাম পঞ্চায়েতের ছোড়া গ্রামে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

24th  January, 2020
তালিকা তৈরির আগেই প্রার্থী পরিচয় দিয়ে রামপুরহাটের বিভিন্ন ওয়ার্ডে প্রচার, অস্বস্তিতে শাসকদল
জরুরি বৈঠক করল তৃণমূল নেতৃত্ব 

সংবাদদাতা, রামপুরহাট: ভোটের ওয়ার্ড সংরক্ষণের খসড়া তালিকার জেরে ধাক্কা খেয়েছেন রামপুরহাট পুরসভার একাধিক তৃণমূল কাউন্সিলার। সংরক্ষণের এই তালিকাই চূড়ান্ত থাকলে গতবারের জয়ী তৃণমূল কাউন্সিলারের মধ্যে এবার নিজেদের জেতা ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন না ছয় কাউন্সিলার।  
বিশদ

24th  January, 2020
স্কুলের এক্সপোজার ভিজিট
নেচার ক্যাম্প থেকে পড়ুয়াদের প্রশাসনিক কাজকর্ম সম্পর্কে ধারণা দিতে উদ্যোগ জেলা প্রশাসনের 

বিএনএ, কৃষ্ণনগর: স্কুলের এক্সপোজার ভিজিটে এবার একদিকে নেচার ক্যাম্পের আনন্দ, অন্যদিকে প্রশাসনের কাজ কী, তা জানবে পড়ুয়ারা। জেলার সমগ্র শিক্ষা অভিযান দপ্তর সূত্রে খবর, আজ, শুক্রবার থেকে নাকাশিপাড়ার চারটি সার্কেলের ২৫টি স্কুল নিয়ে শুরু হচ্ছে এক্সপোজার ভিজিট। প্রত্যেক স্কুল থেকে ১২০জন করে এতে অংশ নেবে।  
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM