Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দুর্ঘটনায় ৩ জনের মৃত্যুর জের
ময়ূরেশ্বরে অতিরিক্ত বালিবোঝাই গাড়ি আটকে আন্দোলনে নামলেন বাসিন্দারা 

সংবাদদাতা, রামপুরহাট: চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে লরি ঢুকে তিনজনের মৃত্যুর জেরে এবার অতিরিক্ত বালিবোঝাই গাড়ি আটকে আন্দোলনে নামলেন ময়ূরেশ্বরের বাসিন্দারা। এই আন্দোলনে কোনও রাজনৈতিক দলের পতাকা দেখা না গেলেও বিজেপির প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল শুরু থেকে শেষ পর্যন্ত ছিলেন। রাস্তা আটকে ওভারলোডেড লরি থেকে অতিরিক্ত বালি নামাতে বাধ্য করেন আন্দোলনকারীরা। পরে আন্দোলনকারীরা উঠে যেতেই আসরে নামে পুলিস। তারা ওভারলোডেড লরি আটকে কেস দেওয়ার পাশাপাশি অতিরিক্ত বালি নামিয়ে দেয়।
উল্লেখ্য, শনিবার সকালে সাঁইথিয়া থেকে একটি সারবোঝাই লরি লোকপাড়ার দিকে যাচ্ছিল। ময়ূরেশ্বর থানার বাসুদেবপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সামনে হঠাৎই লরিটির সামনের চাকা ফেটে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের একটি চায়ের দোকানে ঢুকে পড়ে। এই ঘটনায় মৃত্যু হয় এক তৃণমূল নেতা সহ তিনজনের। জখম হন আটজন। বর্তমানে তাঁরা সিউড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন।
রবিবারও সাঁইথিয়া-বহরমপুর রাস্তায় কোটাসুর মোড়ে ওভারলোডেড বালির লরির চাকা হঠাৎই ফেটে যায়। রাস্তার পাথর ছিটকে ক্ষতিগ্রস্ত হয় একটি দোকান। এরপরই স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা আন্দোলনে নামেন। তাঁরা ওই রাস্তায় চলাচলকারী ওভারলোডেড বালির লরি ও ডাম্পার আটকে দেন। যদিও অন্যান্য যান চলাচল স্বাভাবিক রাখেন তাঁরা। স্থানীয়দের আন্দোলনকে সমর্থন জানিয়ে রাস্তায় নামেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল। এভাবে বালিবোঝাই লরি আটকে দেওয়ায় সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়।
বাসিন্দারা বলেন, কয়েকমাস আগে কোটাসুর মোড়ে ব্যবসায়ী সমিতি এবং এলাকার বাসিন্দাদের একাংশ স্থানীয় পঞ্চায়েতের কাছে ওভারলোডেড ট্রাক আটকে চালকদের অতিরিক্ত বালি নামাতে বাধ্য করেন। যার ফলে ট্রাকের দীর্ঘ লাইন পড়ে যায়। অন্যান্য যান চলাচলে বিঘ্ন ঘটে। টনক নড়ে প্রশাসনের। পরে পুলিসি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। সেই সময় কয়েকদিন ওভারলোডেড যান চলাচল বন্ধ ছিল। কিন্তু, বর্তমানে অবাধে ওভারলোডেড বালির ডাম্পার ও লরি এই রাস্তা দিয়ে মুর্শিদাবাদে চলে যাচ্ছে। যেভাবে লরিগুলির চাকা ফেটে যাচ্ছে তাতে যে কোনও দিন বড়সড় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা প্রবল। তাই ওভারলোডেড যান চলাচল বন্ধ করতে হবে।
দুধকুমারবাবু বলেন, ওভারলোডেড বালির লরি ও ডাম্পার থেকে জল পড়ে রাস্তা নষ্ট হচ্ছে। কাদায় চলাচল করা অসুবিধা হচ্ছে। ছেলে-মেয়েরা স্কুল, কলেজ যেতে ভয় পাচ্ছে। এদিন যেভাবে ওভারলোডেড বালির লরির চাকা ফেটে গিয়েছিল, তাতে বাসুদেবপুরের ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারত। তাই আমরা ওভারলোডেড বালির লরি আটকে দিয়েছিলাম। থানার ওসি আমাকে ফোন করেছিলাম। আমি তাঁকে এলাকায় আসার অনুরোধ জানাই। কিন্তু, তিনি আসেননি। তবে, এক এএসআই এসেছিলেন। পরে স্থানীয়রা অতিরিক্ত বালি ফেলে দিয়ে গাড়িগুলিকে ছেড়ে দেন।
এদিকে যে পুলিস এতদিন ওভারলোডেড যান চলাচল বন্ধ করতে নিষ্ক্রিয় ছিল, তারাই এদিন অতিসক্রিয় হয়ে ওঠে। আন্দোলনকারীরা সরে যেতেই পুলিসও ওভারলোডেড লরি, ডাম্পার আটকে কেস দেওয়ার পাশাপাশি অতিরিক্ত বালি নামিয়ে দেয়।
রামপুরহাট মহকুমার এআরটিও দেবাশিস ঘোষ বলেন, জেলাশাসকের নির্দেশে ওভারলোডিংয়ের বিরুদ্ধে সীমিত পরিকাঠামোর মধ্যে যতটা সম্ভব অভিযান চালিয়ে যাচ্ছি। রেভিনিউ আদায়ও বেড়েই চলেছে। তবুও কোন কোন জায়গায় ওভারলোডিং বেশি চলছে, সেটা দেখে নিয়ে অভিযান জোরদার করব।

20th  January, 2020
ভোট দেওয়ার অধিকার চেয়ে নির্বাচন কমিশনে নালিশ বিশ্বভারতীর পড়ুয়াদের

বিশ্বভারতীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল বিশ্ববিদ্যালয়েরই পড়ুয়ারা। কারণ গণতন্ত্রের বৃহত্তর উৎসব, লোকসভা নির্বাচন চলাকালীন সেমেস্টারের পরীক্ষার আয়োজন করেছে রবীন্দ্র ঐতিহ্যবাহী এই বিশ্ববিদ্যালয়।
বিশদ

‘টাকা থাকার সম্ভাবনা থাকলে অভিযান হয়’ নিশীথের গাড়িতে তল্লাশি নিয়েই কি বেফাঁস দিলীপ!

‘যাঁরা গাড়িতে টাকা নিয়ে ঘুরে বেড়ান, তাঁর গাড়িতেই তো তল্লাশি হবে। দিলীপ ঘোষের গাড়িতে তল্লাশি করে কী হবে? একটা বিড়ি সিগারেটের প্যাকেটও পাবে না। তাঁদের কাছে খবর থাকে, কাদের কাছে টাকা রয়েছে। কারা টাকা নিয়ে যায়।
বিশদ

মুখে রাম বলে মনে রাবণকে পুষে রাখলে সমাজের ক্ষতি, ঘাটালে পুজো দিয়ে বললেন দেব

মুখে রাম-রাম বলে মনের মধ্যে রাবণকে পুষে রাখা ঠিক নয়। এতে সমাজের ক্ষতি হয়। বুধবার ঘাটাল শহরের কলেজ মোড়ে রামমূর্তির পুজো দেওয়ার পর এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী (দেব)।
বিশদ

দেশকে বেচে দিচ্ছে, মোদিকে কড়া ভাষায় আক্রমণ মহুয়ার

‘প্রধানমন্ত্রীকে চা বিক্রি করতে কেউ দেখেনি, কিন্তু সবাই তা বিশ্বাস করছে। আর এদিকে প্রধানমন্ত্রী দেশ বিক্রি করে দিচ্ছে, সেটা কেউ ওদের বিশ্বাস করছে না।’ নির্বাচনী জনসভা থেকে এইভাবেই বিজেপি ও প্রধানমন্ত্রী মোদিকে তীব্র কটাক্ষ করলেন ঘাসফুল প্রার্থী মহুয়া মৈত্র। 
বিশদ

কবিগানে জঙ্গল রক্ষার বার্তা আউশগ্রামের লবণধারে

জঙ্গলে আগুন লাগা রুখতে সচেতনতা প্রচারে গান বাঁধলেন কবিয়ালরা। আউশগ্রামের লবণধার গ্রামে অন্নপূর্ণা পুজোয় বসেছিল কবিগানের আসর। সেখানেই কবিয়ালরা জঙ্গল রক্ষার গুরুত্ব তুলে ধরেন।
বিশদ

তেহট্টের মালিয়াপোতায় প্রচারে সিপিএম প্রার্থী এস এম সাদি

বুধবার তেহট্ট বিধানসভার বিভিন্ন জায়গায় প্রচার করলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী এস এম সাদি। এদিন তাঁর এই প্রচারে সংখ্যালঘু ও যুবকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
বিশদ

গোপীবল্লভপুর সর্বজনীনের বাসন্তী পুজোয় মানুষের ঢল

প্রথম বছর বাসন্তী পুজোর আয়োজন করেই বাজিমাত। দেবীর দর্শনে জেলার বিভিন্ন ব্লক ছাড়াও ওড়িশা, ঝাড়খণ্ড রাজ্য থেকেও মানুষ আসছেন। তীব্র গরম উপেক্ষা করে গোপীবল্লভপুর সর্বজনীন বাসন্তী পুজোয় মানুষের ঢল নেমেছে।
বিশদ

সিউড়িতে দিনভর মিছিল থেকে রোড শোয়ে নজর কাড়লেন শতাব্দী

রামনবমীর উন্মাদনায় মাতল বীরভূমবাসী। বেশ কিছু জায়গায় অস্ত্র হাতে মিছিলে তাল কাটলেও রামনবমীকে সামনে রেখে জনসংযোগে জোর দিল তৃণমূল-বিজেপি দু’পক্ষই। সিউড়িতে হুড খোলা গাড়ি করে রামনবমীর মিছিলে শামিল হন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়।
বিশদ

দেভোগ দেশবন্ধু স্মৃতি সঙ্ঘের বাসন্তী পুজো ঘিরে উন্মাদনা

বন্দর শহরে সিটিসেন্টার লাগোয়া দেভোগ দেশবন্ধু স্মৃতি সঙ্ঘের বিগ বাজেটের বাসন্তী পুজো ঘিরে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে। হলদিয়ার দেভোগে গোঁসাইচকের দেশবন্ধু স্মৃতি সঙ্ঘের পুজোয় প্রতিবছর হাজার হাজার মানুষের ভিড় হয়।
বিশদ

বহরমপুরে পরিবর্তন চাইছে মানুষ: ইউসুফ

মানুষ এবার বহরমপুরে পরিবর্তন চাইছেন। বুধবার প্রচারে নেমে রোড-শোয়ে উপচে পড়া ভিড়ের মধ্যে এমনই আত্মবিশ্বাসী সুর শোনা গেল তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের গলায়। এদিন প্রখর রোদ উপেক্ষা করে কান্দির বিভিন্ন গ্রামে রোড-শো করলেন বহরমপুরের প্রার্থী।
বিশদ

অস্ত্র হাতেই রামনবমীর মিছিল গেরুয়া বাহিনীর

বুধবার রামনবমীকে সামনে রেখে জন সংযোগ সারল তৃণমূল-বিজেপি দুই দলই। মিছিল শোভাযাত্রাগুলি ছিল অরাজনৈতিক। তবে সেখানে রাজনৈতিক নেতাদের দেখা যায়। গেরুয়া শিবিরের নেতা কর্মীদেরই আধিক্য বেশি ছিল
বিশদ

অস্ত্র হাতে রামনবমীর মিছিলে বিজেপি প্রার্থী

গত কয়েকদিন ধরে বিভিন্ন সংগঠন থেকে রাজনৈতিক দলগুলির সঙ্গে মিটিং। এছাড়া সর্বত্র পুলিসি নিরাপত্তার ঘেরাটোপ। তবুও রামনবমীতে বিশৃঙ্খলা এড়ানো গেল না বীরভূমে। রামপুরহাটে মিছিলে অস্ত্র প্রদর্শন করতে দেখা গেল খোদ বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধরকে।
বিশদ

খড়গ্রামে পাড়া বৈঠকে ‘মুড়ি পিকনিক’ গ্রামে গ্রামে তৃণমূলের প্রচারে ভালো সাড়া

লিকার চা, পাঁপড় ভাজা থেকে শসা-মুড়ি। সন্ধ্যায় এভাবেই মুড়ি পিকনিকের মাধ্যমে পাড়া বৈঠকে প্রচারের কৌশল নিয়েছে তৃণমূল। প্রতি সন্ধ্যায় ওই ধরনের পাড়া বৈঠকগুলিতে ভালো সাড়া পড়েছে জঙ্গিপুর লোকসভার খড়গ্রামে। 
বিশদ

গোষ্ঠী কোন্দল করলে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি মহুয়ার

বুধবার বিকেল থেকে দু’জায়গায় নির্বাচনী সভা করলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্র। সেখানে তিনি পরিষ্কারভাবে বলেন, দলে কোনও গোষ্ঠী কোন্দল বরদাস্ত করা হবে না
বিশদ

Pages: 12345

একনজরে
প্রথম দফার ভোটে প্রচার পর্ব শেষ হয়েছে বুধবার বিকেলেই। অথচ পশ্চিমবঙ্গের তিনটি আসনের জন্য দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। অদ্ভুতভাবে বাংলার প্রথম দফার ভোটে ব্রাত্য রইলেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ। ...

আটের দশকের শেষ দিক। নাইজেরিয়া থেকে ভারতীয় ফুটবলে পা রেখেছিলেন দীর্ঘদেহী মিডিও। নাম এমেকা এজুগো। পরবর্তীতে ১৯৯৪ বিশ্বকাপে তিনি দেশের প্রতিনিধিত্ব করেন। ময়দানের তিন প্রধানের ...

পিছনে লেগে রয়েছে ইডি। চীনা ভিসা দুর্নীতি মামলায় ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে চার্জশিটও জমা পড়েছে আদালতে। রাহুল গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সমালোচনা ...

২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভায় জিতেছিল তৃণমূল কংগ্রেস। সাত বিধানসভার মধ্যে একমাত্র শ্রীরামপুরেই লিড পাননি ঘাসফুলের দাপুটে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই কেন্দ্রে পুরনো ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কপ্টারে করে পুরাতন মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:18:28 PM

৪০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:36:13 PM

পূঃ বর্ধমানের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে কালনায় গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

02:56:28 PM

বিজেপি হটাও, দেশ বাঁচাও: মমতা

02:45:58 PM

মোদি জিতলে এটাই শেষ নির্বাচন: মমতা

02:39:36 PM

রাজ্য ৫০ দিনের কাজের গ্যারান্টি দিয়েছে: মমতা

02:37:39 PM