Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পাড়ায় গলার নলি কেটে পার্শ্বশিক্ষক খুনে চাঞ্চল্য 

সংবাদদাতা, পুরুলিয়া: পাড়া থানার হাতিমারা গ্রামের অদূরে এক পার্শ্বশিক্ষকের ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম দুঃখহরণ রাজোয়াড়(৫৫)। তাঁর বাড়ি হাতিমারা গ্রামেই। মঙ্গলবার পুরুলিয়া সদর হাসপাতালে মৃতদেহটির ময়নাতদন্ত করা হয়। পারিবারিক বিবাদের জেরেই এই খুন বলে অভিযোগ পরিবারের। যদিও ঘটনায় এদিন সন্ধ্যা পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিস। তবে কে বা কারা এই খুনে জড়িত সেবিষয়ে তদন্ত শুরু করেছে পুলিস।
স্থানীয় এবং পুলিস সূত্রে জানা গিয়েছে, হাতিমারা গ্রামের বাসিন্দা দুঃখহরণবাবু গ্রামেরই প্রাথমিক স্কুলে পার্শ্বশিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। সোমবার স্কুলেও যান। ওইদিন স্কুল ছুটির পর মকর সংক্রান্তি উপলক্ষে নডিহা এলাকায় যান। দুঃখহরণবাবুর ছয় ছেলে এবং এক মেয়ে। নডিহা থেকেই তাঁর বাড়ি ফেরার কথা ছিল। যদিও রাতেই গ্রামের অদূরে রাস্তার পাশে তাঁর গলার নলিকাটা দেহ দেখে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তাঁরা সঙ্গে সঙ্গে পুলিসে খবর দেন। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে এসে ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করে। মৃতের ছেলে দ্বারকনাথ রাজোয়াড় বলেন, গ্রামের দুই বাসিন্দা প্রথমে আমাকে পুরো বিষয়টি জানাননি। জরুরি কাজ আছে বলে আমাকে ডেকে পাঠান। রাতেই গ্রামের অদূরে রাস্তার পাশে একটি খালের কাছে গিয়ে দেখি, সেখানেই বাবার ক্ষতবিক্ষত দেহ পড়ে রয়েছে। বাবার গলায়, মুখে এবং মাথায় আঘাতের চিহ্ন। তাঁর দেহ সেখান থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতলে নিয়ে যাওয়া হয়।
দ্বারকনাথবাবু আরও বলেন, আমার এক দাদার শ্বশুরবাড়ির লোকেরা বাবাকে প্রায়ই হুমকি দিত। ওই দাদা কয়েকমাস আগে গ্রামেই অন্য জাতের এক মেয়েকে বিয়ে করেছে। তারপর থেকেই ক্রমাগত হুমকি দিয়ে আসছে দাদার শ্বশুরবাড়ির পরিবার। বাবাকে এর আগেও স্কুলে গিয়ে হুমকি দিয়ে এসেছে ওরা। পরিবারের সবাইকে প্রাণে মারার হুমকি দিয়েছিল। যদিও আমরা ওদের হুমকিকে তেমনভাবে গুরুত্ব দিইনি। ওদেরই কেউ বাবাকে খুন করেছে বলে আমাদের অনুমান। ওদের ভয়েই বিয়ের পর থেকেই দাদা-বউদি আমাদের মামাবাড়িতে গিয়ে থাকতে বাধ্য হয়েছে। বউদির পরিবারের তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। পুলিসের প্রাথমিক অনুমান, পারিবারিক বিবাদের জেরেই এই খুন হয়েছে। তবে ঠিক কাদের বিরুদ্ধে অভিযোগ, তা স্পষ্ট করে পুলিস জানাতে চায়নি। পুলিসের দাবি, অভিযুক্তদের পরিচয় প্রকাশ পেলে তারা পালিয়ে যেতে পারে। ঘটনার তদন্ত শুরু করে অভিযুক্তদের খোঁজে তল্লাশিও শুরু হয়েছে।
অন্যদিকে এদিনই পুরুলিয়া সদর হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হয়। তবে দুঃখহরণবাবুর আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েছেন তাঁদের পরিবারের লোকজন। তাঁরা এই ঘটনায় দোষীদের দ্রুত গ্রেপ্তার করে চরম শাস্তির দাবি তুলেছেন।  
15th  January, 2020
হাইকোর্টের নির্দেশে ময়নায় খুনে ফেরার
বিজেপি নেতাদের বাজেয়াপ্ত সম্পত্তি ফেরাল পুলিস 

বিএনএ, তমলুক: হাইকোর্টের নির্দেশে ময়নায় তৃণমূল নেতা খুনে ফেরার বিজেপি নেতাদের বাড়ি থেকে সম্পত্তি বা঩জেয়াপ্ত করার পর তা বাড়িতে ফিরিয়ে দিয়ে এল ময়না থানার পুলিস। সোমবার সন্ধ্যায় ময়না থানার পুলিস বাকচা গ্রাম পঞ্চায়েতের আড়ংকিয়ারানা গ্রামের দুই বিজেপি নেতা অলোক বেরা এবং সম্রাট সামন্তের বাড়িতে গিয়ে গত ৮জানুয়ারি ক্রোক করার সম্পত্তি ফেরত দিয়ে আসে। অলোক বেরা বিজেপির ময়না দক্ষিণ মণ্ডল সভাপতি।  
বিশদ

পূর্ব বর্ধমানে এসএফআইয়ের গোষ্ঠীকোন্দল তুঙ্গে, জেলা
সম্মেলনের পরদিনই সহ সভাপতির পদত্যাগের ‘জল্পনা’ 

বিএনএ, কালনা: পূর্ব বর্ধমানে এসএফআইয়ের জেলা সম্মেলনকে কেন্দ্র করে গোষ্ঠীকোন্দল একেবারে তুঙ্গে পৌঁছেছে। ছাত্রদের কথা গুরুত্ব না দিয়ে সিপিএম নেতৃত্ব হুইপ জারি করে জেলা সম্পাদক ও সভাপতি নির্বাচন করা হয়েছে। তা নিয়ে অনেকের মধ্যেই ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

মেদিনীপুরে তৃণমূলে যোগ দিলেন বিজেপির
উপপ্রধান সহ কেশিয়াড়ির ৪ পঞ্চায়েত সদস্য 

বিএনএ, মেদিনীপুর: সোমবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ফেডারেশন হলে কেশিয়াড়ি ব্লকের বাঘাশ্রী পঞ্চায়েতের উপপ্রধান সহ একাধিক জনপ্রতিনিধি ও নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। এদিন সন্ধ্যায় তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।  
বিশদ

রহস্যজনকভাবে নিখোঁজ শহিদ মাতঙ্গিনীর সিভিল ইঞ্জিনিয়ার 

বিএনএ, তমলুক: শহিদ মাতঙ্গিনী ব্লকের কাঁকটিয়া সংলগ্ন ডুমরা গ্রামের এক সিভিল ইঞ্জিনিয়ার রহস্যজনকভাবে গত ১১জানুয়ারি থেকে নিখোঁজ। পরিবারের লোকজন এনিয়ে তমলুক থানায় মিসিং ডায়েরি করেছেন। 
বিশদ

পলাশী কলেজে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: ছাত্র সংসদ খোলার দাবি সহ একাধিক দাবি নিয়ে সোমবার পলাশী কলেজে অধ্যক্ষকে ঘেরাও করল ছাত্ররা। এদিন কলেজ চত্বরে ভাঙচুর চালানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটে জেটি তৈরির সিদ্ধান্ত 

সংবাদদাতা, কাটোয়া: অবশেষে কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটে জেটি তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য পরিবহণ দপ্তর। সোমবার বিকেলে ওই ফেরিঘাটে ভাসমান জেটি তৈরির জন্য পরিদর্শনে আসেন রাজ্য পরিবহণ দপ্তরের অধীনস্থ ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার দেবজ্যোতি রায়চৌধুরী এবং মেরিন ইঞ্জিনিয়ার শান্তিরঞ্জন পালের নেতৃত্বে প্রতিনিধি দল কাটোয়া হয়ে নদীয়া জেলার বল্লভপাড়া ফেরিঘাটে গিয়ে জেটির জন্য জায়গা পরিদর্শন করেন।  
বিশদ

পুরুলিয়ায় অধ্যাপক খুনের ৩দিন পরেও
কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ায় পার্টটাইম অধ্যাপক খুনের ঘটনার তিনদিন পরেও পুলিস কাউকে গ্রেপ্তার করতে পারল না। তদন্তে নেমে পুলিস এখনও পর্যন্ত কোনও সুনির্দিষ্ট তথ্য প্রমাণ জোগাড় করতে পারেনি। তবে অধ্যাপক, তাঁর স্ত্রী সহ পরিবারের সকলের মোবাইলের কললিস্ট খতিয়ে দেখে তথ্য প্রমাণ জোগাড়ে নেমেছে পুলিস। 
বিশদ

বর্ধমানে নিয়ন্ত্রণ হারিয়ে বাড়িতে ঢুকল লরি, অল্পের জন্য প্রাণরক্ষা 

সংবাদদাতা, বর্ধমান: রবিবার বর্ধমান-নবদ্বীপ রাস্তার পাশেই ছোটবেলুন এলাকায় অজয় মাঝির মাটির বাড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে লোহার রডবোঝাই একটি লরি ঢুকে পড়ে। বাড়ির কিছুটা অংশের ক্ষতি হলেও তেমন বড় কিছু না ঘটায় প্রাণে বেঁচে গিয়েছেন অজয় মাঝি ও তাঁর পরিবারের লোকেরা।  
বিশদ

রঘুনাথপুরে ছাত্র-যুব উৎসব নিয়ে বিতর্ক 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর ছাত্র-যুব উৎসব নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। এদিন যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রঘুনাথপুর-১ ব্লক কমিউনিটি হলে ছাত্র-যুব উৎসবের শুভ উদ্বোধন হয়। এলাকার কচিকাঁচাদের নানা অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। 
বিশদ

আউশগ্রামের জনসভায় কেন্দ্রকে আক্রমণ অনুব্রতর 

সংবাদদাতা, বর্ধমান: সোমবার আউশগ্রামের বেরেণ্ডায় এনআরসি ও সিএএর প্রতিবাদে জনসভা করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি তথা আউশগ্রামের পর্যবেক্ষক অনুব্রত মণ্ডল। তিনি ফের এনআরসি ও সিএএর বিরুদ্ধে প্রধানমন্ত্রী তথা কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হন।   বিশদ

কালনা
১২হাত শাড়ি ধরে যাচ্ছে নারকেলের মালায়,
মসলিন শিল্পের কাজ দেখে মুগ্ধ নিউইয়র্কের প্রতিনিধিরা 

সংবাদদাতা, কালনা: ১২ হাতের বড় শাড়ি ধরে যাচ্ছে ছোট একটি নারকেল মালার মধ্যে। নিউইয়র্ক মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট থেকে দু’জনের একটি প্রতিনিধি দল সোমবার কালনার কাঁদিপাড়ার মসলিন বস্ত্র তৈরির কাজ দেখে মুগ্ধ হয়ে যান। তাঁরা শিল্পী তপন কুমার মোদকের সঙ্গে কথাও বলেন।  
বিশদ

বইমেলার উদ্বোধনে সৌমিত্র চট্টোপাধ্যায় 

বিএনএ, বাঁকুড়া: শনিবার মেজিয়া হাইস্কুল মাঠে নবম মেজিয়া বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হল। এদিন বর্ণাঢ্য শোভাযাত্রার পর পায়রা উড়িয়ে ও প্রদীপ জ্বালিয়ে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও বলিউড অভিনেত্রী জিনাত আমন।  
বিশদ

এগরায় রাস্তার কাজের শিলান্যাস করলেন শিশির 

সংবাদদাতা, কাঁথি: সোমবার বিকেলে এগরা-২ ব্লকের বাসুদেবপুর(ভবানীচক) থেকে নস্করপুর পর্যন্ত বাংলা গ্রামীণ সড়ক যোজনায় পাকা রাস্তার কাজের শিলান্যাস করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী।  বিশদ

রামপুরহাট হাসপাতালে ভর্তি রোগীর
পরিবারের খোঁজ মিলল হ্যাম রেডিওর সৌজন্যে 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: বছর খানেক আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন এক ব্যক্তি। আত্মীয়-স্বজনেরা বহু দিন খোঁজাখুঁজি করে ক্লান্ত হয়ে পড়েছিলেন। অবশেষে হ্যাম রেডিও-র ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাব খুঁজে বের করল ওই ব্যক্তির ঠিকানা।  
বিশদ

Pages: 12345

একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: আগামী ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মুখ হচ্ছেন না কেউই। দলের মুখ হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জগৎপ্রকাশ নাড্ডার নির্বাচন উপলক্ষে দিল্লিতে এসে এ কথা জানিয়েছেন দলের পশ্চিমবঙ্গ সভাপতি ...

বিজাপুর, ২০ জানুয়ারি (পিটিআই): ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হল এক মহিলা মাওবাদীর। সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ বিজাপুর জেলার বাসাগৌড়া থানার নাসরাপুর গ্রামে ওই ঘটনা ঘটে।   ...

সংবাদদাতা, পতিরাম: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই এবার বালুরঘাটে পুরভোটের হাওয়া গরম করতে বিজেপি আন্দোলনে নেমে পড়েছে। আসন্ন পুরভোটের আগে তাদের স্লোগান, এই পুরসভা অনাথ আশ্রমের মতো। কোনও পরিষেবাই তারা দিতে পারে না। হয় না নির্বাচনও।  ...

নয়াদিল্লি, ২০ জানুয়ারি: এই নিয়ে টানা পাঁচদিন। সোমবার ফের কমল পেট্রল ও ডিজেলের দাম। এদিন পেট্রলে লিটার পিছু ১১ পয়সা এবং ডিজেলে প্রতি লিটারে ১৯ পয়সা দাম কমেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭২.৬২ টাকা
পাউন্ড ৯০.২৮ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৭.০৪ টাকা ৮০.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৪৮/২৬ রাত্রি ১/৪৫। জ্যেষ্ঠা ৪৩/২১ রাত্রি ১১/৪৩। সূ উ ৬/২২/৪৯, অ ৫/১২/৪৩, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১২/৫২ মধ্যে. রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে। কালরাত্রি ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে। 
৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৫০/৫৪/৪৮ রাত্রি ২/৪৭/৫৬। জ্যেষ্ঠা ৪৬/৪১/৪৮ রাত্রি ১/৬/৪৪। সূ উ ৬/২৬/১, অ ১/১৬/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে১০/৪৩ মধ্যে ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৪ মধ্যে ও ১/৫৯ গতে ৩/৪৩ মধ্যে। কালবেলা ১/৯/১৩ গতে ২/২৯/৫৩ মধ্যে, কালরাত্রি ৬/৫০/৩২ গতে ৮/২৯/৫২ মধ্যে। 
২৫ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোনারপুরে অটো-পুলকারের সংঘর্ষ, মৃত ১ 

20-01-2020 - 07:02:00 PM

দিনহাটা কলেজে দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল, জখম বেশ কয়েকজন 
তৃণমূলের ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা ...বিশদ

20-01-2020 - 05:58:00 PM

ইসলামপুরের দাঁড়িভিটে সড়ক অবরোধ
 

ইসলামপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন দাঁড়িভিট কাণ্ডে নিহতদের পরিবার। ...বিশদ

20-01-2020 - 04:47:00 PM

৪১৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

20-01-2020 - 04:43:44 PM

বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন  জগৎপ্রকাশ নাড্ডা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন জগৎপ্রকাশ ...বিশদ

20-01-2020 - 03:37:00 PM

সততার নজির হোমগার্ডের 
সততার নজির ময়নাগুড়ি থানার এক হোমগার্ডের। কুড়িয়ে পাওয়া একটি মোবাইল ...বিশদ

20-01-2020 - 03:28:00 PM