Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নানুর
কেন্দ্রীয় সরকারের উচিত দিলীপ
ঘোষকে গুলি করে মারা: অনুব্রত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সোমবার দুপুরে নানুরের পঞ্চায়েত অফিসের পিছনের মাঠে এনআরসি বিরোধী সভায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে আক্রমণ করেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। পাশাপাশি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অনুব্রত প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করেন। জনসভায় মানুষের উপস্থিতি কম থাকায় ব্লক নেতৃত্বকে সতর্ক করেন তিনি।
সিএএর সমর্থনে সভায় রবিবার নদীয়ার রানাঘাটে বিজেপির রাজ্য সভাপতি দিলীপবাবু মন্তব্য করেন, নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে গিয়ে যারা দেশের সম্পত্তি নষ্ট করছে তাদের গুলি করে মারা উচিত। সেই প্রসঙ্গে এদিন অনুব্রত বলেন, কেন্দ্রীয় সরকারের উচিত প্রথমে দিলীপ ঘোষকে গুলি করে মারা। যদি প্রথম কেউ সম্পত্তি নষ্ট করে থাকে, তাহলে তিনি দিলীপ ঘোষ। এদিন জেলা সভাপতি ছাড়াও সভামঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা, তৃণমূল নেতা বিকাশ রায়চৌধুরী, জেলার সহ-সভাপতি অভিজিৎ সিংহ, নানুর ব্লক সভাপতি সুব্রত ভট্টাচার্য, নানুরের দুই দাপুটে নেতা কাজল শেখ ও জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান।
এদিন স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অনুব্রত বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একজন মানুষকেও বাইরে যেতে দেবেন না। তার জন্য তিনি আন্দোলন চালিয়ে যাবেন। রাজ্যের মুখ্যমন্ত্রী সই না করলে এনআরসি করা যাবে না। রাষ্ট্রপতি শাসন জারি করলেও আমরা ভয় পাই না। বেলুড় মঠে গিয়ে প্রধানমন্ত্রী রাজনীতির কথা বলেছেন। যা একজন বাঙালি হিসেবে অত্যন্ত লজ্জার। অনুব্রত বলেন, বিজেপি দেশের ভালো চায় না, ক্ষতি করতে চায়। তাই এই ধরনের আইনগুলি নিয়ে আসছে।
পাশাপাশি রেশন দোকানদাররা ঠিকমতো রেশন না দিলে থানায় জানানোর নির্দেশ দেন অনুব্রত। সেই রেশন দোকানদারকে সাসপেন্ড করে দেওয়া হবে বলেও জানান তিনি। তিনি আরও বলেন, নানুর এলাকায় বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে সাধারণ মানুষের উপর প্রচুর মিথ্যা মামলা করা হচ্ছে। বিদ্যুতের বিল ঠিকমতো হলে তা গ্রাহককে দিতে হবে। কিন্তু তার জন্য মিথ্যা মামলা করা যাবে না। এরকম চলতে থাকলে দপ্তরের আধিকারিককে সরিয়ে দেওয়ার হুঁশিয়ারি দেন।  

14th  January, 2020
হিন্দু প্রতিবেশীর শেষকৃত্য সম্পন্ন করতে চাঁদা তুললেন মুসলিম যুবকরা 

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন নজিরের বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন সব শ্রেণীর মানুষ। 
বিশদ

গণনা করতে এলে ঝাঁটার বাড়ি মারবেন, মহম্মদবাজারে জনসভায় নিদান অনুব্রতর 

বিএনএ, সিউড়ি: বাড়িতে গণনা করতে গেলে মা-বোনেরা ঝাঁটার বাড়ি দিয়ে তাঁদের ১২টা বাজিয়ে দেবেন। শুক্রবার মহম্মদবাজারের কালীতলা মাঠে আয়োজিত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ সভায় এমনই মন্তব্য করেছেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ফের বলেছেন, আমরা এনআরসি মানব না। 
বিশদ

মেদিনীপুরের সভায় তোপ অধীরের 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, ঝাড়গ্রাম: এনআরসি, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন কংগ্রেসের সংসদ সদস্য অধীর চৌধুরী। 
বিশদ

সংরক্ষিত হয়েছে সাঁইথিয়ায় দু’বারের জয়ী চেয়ারম্যানের ওয়ার্ডও
রামপুরহাটে সংরক্ষণের গেরোয় নিজের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: ওয়ার্ড সংরক্ষণের গেরোয় পড়ে আসন্ন পুরভোটে নিজেদের জেতা ওয়ার্ড ছাড়তে হবে রামপুরহাট পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে। সাঁইথিয়া পুরসভার ক্ষেত্রেও চেয়ারম্যানের ওয়ার্ড হাতছাড়া হয়ে গিয়েছে।  
বিশদ

আসন সংরক্ষণের গেরো
মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নিজেদের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না 

সংবাদদাতা, লালবাগ: আসন সংরক্ষণের গেরোয় পড়ে মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান তাঁদের ওয়ার্ড থেকে ভোটে দাঁড়াতে পারবেন না। শুক্রবার প্রকাশিত আসন সংরক্ষণের খসড়া তালিকায় দু’টি পুরসভার কিছু ওয়ার্ডের প্রকৃতি পরিবর্তিত হয়ে যাওয়ায় হেভিওয়েট নেতারা সংরক্ষণের গেরোয় পড়তে চলেছেন।  
বিশদ

আসন সংরক্ষণের গেরো
মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নিজেদের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না 

সংবাদদাতা, লালবাগ: আসন সংরক্ষণের গেরোয় পড়ে মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান তাঁদের ওয়ার্ড থেকে ভোটে দাঁড়াতে পারবেন না। শুক্রবার প্রকাশিত আসন সংরক্ষণের খসড়া তালিকায় দু’টি পুরসভার কিছু ওয়ার্ডের প্রকৃতি পরিবর্তিত হয়ে যাওয়ায় হেভিওয়েট নেতারা সংরক্ষণের গেরোয় পড়তে চলেছেন।  
বিশদ

এ রাজ্যে জাল বিস্তারে কাঁটাতারের ওপারে ফের ঘাঁটি গাড়ছে জেএমবি
সাধারণতন্ত্র দিবসের আগে গোয়েন্দাদের সতর্কবার্তায় উদ্বেগ

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এ রাজ্যে জাল বিস্তারের জন্য কাঁটাতারের ওপারে ফের ঘাঁটি বাঁধছে জেএমবি। সাধারণতন্ত্র দিবসের আগে গোয়েন্দাদের থেকে এমন সতর্কবার্তা পেয়ে আধিকারিকদের উদ্বেগ বেড়েছে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন জায়গায় কাঁটাতার থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে তারা ডেরা বাঁধার ছক কষেছে।  
বিশদ

কাঁদুনি মেলা থেকে প্রচার শুরু
৫ কেজি প্লাস্টিক দিলে মিলবে ১০ কেজি চাল, দূষণরোধে অভিনব উদ্যোগ পূর্বস্থলীর পঞ্চায়েতের 

সংবাদদাতা, পূর্বস্থলী: পাঁচ কেজি প্লাস্টিক জমা দিলে মিলবে ১০ কেজি চাল। প্লাস্টিকমুক্ত পঞ্চায়েত গড়তে এমনই অভিনব উদ্যোগ নিল পূর্বস্থলীর জাহান্নগর গ্রাম পঞ্চায়েত। পরানপুরে কাঁদুনির মেলায় এনিয়ে পঞ্চায়েতের তরফে প্রচার শুরু করল জাহান্নগর গ্রাম পঞ্চায়েত। মেলা চত্বরে এনিয়ে ফ্লেক্স, ব্যানার লাগানোর পাশাপাশি মাইকে প্রচার চালনো হচ্ছে। 
বিশদ

পূর্ব বর্ধমানে আসন সংরক্ষণের ‘গেরো’
দুই চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান সহ অনেকেই নিজের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না 

বিএনএ, বর্ধমান: শুক্রবার গোটা রাজ্যের ৯৩টি পুরসভার সঙ্গে পূর্ব বর্ধমান জেলার চারটি পুরসভারও আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে। সেই আসন সংরক্ষণের ‘গেরো’য় মেমারি ও দাঁইহাট পুরসভার দুই চেয়ারম্যান স্বপন বিষয়ী এবং শিশির মণ্ডল নিজের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না। 
বিশদ

উদ্ধার ৫০০ গ্রাম সোনা সহ নগদ ১১ লক্ষ
আসানসোলে আন্তঃরাজ্য সোনা পাচার চক্র পুলিসের জালে, ধৃত ৪ 

বিএনএ, আসানসোল: আন্তঃরাজ্য সোনা পাচারচক্রের হদিশ মিলল আসানসোলে। পুলিসের জালে ধরা পড়ল এক স্বর্ণ ব্যবসায়ী সহ চারজন। উদ্ধার হয়েছে প্রায় ৫০০ গ্রাম সোনা ও নগদ ১১ লক্ষ টাকা। ধৃতদের মধ্যে দু’জনের বাড়ি ঝাড়খণ্ডে, স্বর্ণ ব্যবসায়ীর বেনাচিতিতে দোকান রয়েছে। কীভাবে ওই চক্র কাজ করত, তা খতিয়ে দেখছে পুলিস। 
বিশদ

সংরক্ষিত ৩ চেয়ারম্যানের ওয়ার্ড
ঘাটালের ৫ পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ 

সংবাদদাতা, ঘাটাল: শুক্রবার ঘাটাল মহকুমার পাঁচটি পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হল। সংরক্ষণের গেরোয় পড়তে চলেছেন তিনটি পুরসভার চেয়ারম্যান এবং একটি পুরসভার ভাইস চেয়ারম্যান। আরও অনেক প্রভাবশালী নেতা এবার তাঁদের নিজেদের ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন। 
বিশদ

ময়ূরেশ্বরে আদিবাসী মহিলাদের নিয়ে সচেতনতা শিবির রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সনের 

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের পর এবার ময়ূরেশ্বরের ন’পাড়ায় আদিবাসী মহিলাদের নিয়ে সচেতনতা শিবির করলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। ন’পাড়া মহিলা কল্যাণ সমিতির ব্যবস্থাপনায় শুক্রবার স্থানীয় একটি অনুষ্ঠান ভবনে এই শিবিরের আয়োজন করা হয়। 
বিশদ

বিশ্বভারতীর পাঠভবনের আবাসিক বাচ্চাদের আনন্দ দিতে পিঠে উৎসব পালিত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষ সংক্রান্তি উপলক্ষে বাংলার ঘরে ঘরে পিঠে পার্বণ উৎসব হয়ে আসছে। বিশ্বভারতীর পাঠভবনের আবাসিক বাচ্চাদের এই পৌষ পার্বণের আনন্দ দেওয়ার জন্য বহুদিন ধরে এই পিঠে উৎসব পালিত হয়ে আসছে। পাঠভবনের আবাসিক পড়ুয়ারা বছরভর অপেক্ষা করে থাকে এই দিনটির জন্য।  
বিশদ

বিশ্বভারতীর হস্টেলে পড়ুয়াদের মারধরের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি 

বিএনএ, সিউড়ি: হস্টেলে পড়ুয়াদের মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি ৮ জানুয়ারি বিশ্বভারতীতে বিজেপির রাজ্যসভার সদস্য স্বপন দাশগুপ্তের ঘেরাও হওয়ার ঘটনারও তদন্ত করে দেখবে। শুক্রবার এমনই সিদ্ধান্তের কথা জানিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। 
বিশদ

Pages: 12345

একনজরে
 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুরুলিয়ায় শ্বাসরোধ করে খুনের অভিযোগ
পুরুলিয়ায় বাড়িতে ঢুকে শ্বাসরোধ এক ব্যক্তিকে খুন করা হয়েছে বলে ...বিশদ

11:46:06 AM

 ফের বনদপ্তরের ফাঁদে চিতা
ফের বনদপ্তরের পাতা ফাঁদে ধরা পড়ল আরও একটি চিতা। চিতাটি ...বিশদ

11:08:03 AM

জামিনে মুক্ত হয়েই নির্যাতিতার মাকে পিটিয়ে খুন করল অভিযুক্তরা
ফের সংবাদ শিরোনামে যোগীর রাজ্য। এবার নাবালিকা মেয়ের শ্লীলতাহানির ঘটনায় ...বিশদ

11:03:25 AM

বর্ধমানে লরির ধাক্কায় মহিলার মৃত্যু, উত্তেজনা
লরির ধাক্কায় মহিলার মৃত্যু বর্ধমানে। ঘটনাটি ঘটেছে আজ সকালে বর্ধমানের ...বিশদ

10:41:32 AM

বীরভূমে লরি ঢুকল চায়ের দোকানে, মৃত ১
সাতসকালেই দুর্ঘটনা বীরভূমে। লরি ঢুকল চায়ের দোকানে। নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি ...বিশদ

10:35:00 AM

পর্ণশ্রীতে মাথায় আঘাত করে লুঠ ৩ লক্ষ টাকা
দক্ষিণ কলকাতার পর্ণশ্রী এলাকায় মাথায় আঘাত করে লুঠ করা হল ...বিশদ

10:11:43 AM