Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নলহাটিতে জাতীয় সড়কে দুর্ঘটনায় দুই বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সন্ধ্যায় নলহাটির নাকপুর চেকপোস্টের কাছে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০নম্বর জাতীয় সড়কের তেলোঙ্গোল ব্রিজের উপর পথ দুর্ঘটনায় দুই বাইক আরোহীর মৃত্যু হয়েছে। ঘটনায় জখম হয়েছেন আরও এক আরোহী। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বর্ধমান মেডিক্যালে রেফার করেন চিকিৎসক।
পুলিস জানিয়েছে, মৃতদের নাম বিমল শেখ(২৬) ও সর্বেশ্বর দাস(২৫)। জখম যুবকের নাম জামাল শেখ, তিনি ট্রাক্টরের মালিক। বিমল ট্রাক্টরের চালক। সর্বেশ্বর একজন শ্রমিক ছিলেন। সকলের বাড়ি মাড়গ্রাম থানার তপন গ্রামে। এদিন ধান বোঝাই ট্রাক্টর নিয়ে তাঁরা মুর্শিদাবাদের মোড়গ্রামের একটি মিলে বিক্রি করতে গিয়েছিলেন। কিন্তু সন্ধ্যা হয়ে যাওয়ায় ধান আনলোড না হওয়ায় তাঁরা ট্রাক্টর রেখে একটি বাইকে চেপে বাড়ি ফিরছিলেন। তেলোঙ্গোল ব্রিজের কাছে পাশ দিয়ে যাওয়া একটি পাথর বোঝাই লরি যন্ত্রাংশ বিকল হয়ে উল্টে গেলে তাঁরা চাপা পড়েন। তার মধ্যে বিমলের উপর লরির চাকা চেপে যায়। প্রথমে স্থানীয় মানুষজন ও পরে পুলিস এসে পাথর সরিয়ে সর্বেশ্বর ও জামালকে উদ্ধার করে করে রামপুরহাট হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক সর্বেশ্বরকে মৃত বলে ঘোষণা করেন। জামালকে প্রাথমিক চিকিৎসার পর বর্ধমানে রেফার করা হয়। পরে ক্রেন এনে লরি সরিয়ে বিমলের দেহ উদ্ধার করে পুলিস। এলাকার বাসিন্দারা মর্মান্তিক এই দুর্ঘটনার জন্য জাতীয় সড়কের বেহাল দশাকে দায়ী করেছেন। 

বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা
সভাপতি হরকালী প্রতিহার, ক্ষুব্ধ একাংশ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতির নাম ঘোষণা হয়েছে। নতুন সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন হরকালী প্রতিহার। হরকালীবাবু হাইস্কুলের শিক্ষক। তাঁর বাড়ি জয়পুরে। 
বিশদ

নদীয়ায় বিজেপির ২ সাংগঠনিক জেলায় সভাপতি পদে রদবদল 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট: নদীয়ার দুই সাংগঠনিক জেলাতেই সভাপতি পদে বদল হল। শনিবারই বিষয়টি রাজ্য নেতৃত্বের পক্ষ থেকে জেলায় জানিয়ে দেওয়া হয়। মণ্ডল সভাপতি স্তরে ব্যাপক রদবদলের পর জেলা স্তরে বদলি নিয়ে আশঙ্কা ছিলই।  
বিশদ

বর্ধমানের সেই নার্সিংহোমে হানা পুলিসের, আটক আরও দুই কর্মী 

সংবাদদাতা, বর্ধমান: শিশু বিক্রি চক্রের তদন্তে ধৃত দম্পতিকে নিয়ে বর্ধমানের ভাঙাকুঠি এলাকায় বেসরকারি নার্সিংহোমে হানা দিল কাটোয়া থানার পুলিস। শনিবার দুপুর থেকে দু’জনকে সঙ্গে নিয়ে নার্সিংহোমে ম্যারাথন তদন্ত চালায় পুলিস। তদন্তে নেমে পুলিসের হাতে বেশকিছু তথ্য হাতে এসেছে। 
বিশদ

পৌষমেলা নিয়ে
বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ী
সমিতির বৈঠকেও মিলল না সমাধানসূত্র 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শনিবার বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বোলপুরের ব্যবসায়ী সমিতির প্রায় তিন ঘণ্টা ধরে চলা বৈঠকের পরও পৌষমেলা নিয়ে কোনও সমাধান সূত্র মিলল না। যার জেরে ফের অনিশ্চিত হয়ে উঠল এবছরের পৌষমেলার ভবিষ্যৎ। ব্যবসায়ীদের চার দফা দাবি কোনওভাবেই কর্তৃপক্ষ মেনে নিচ্ছে না বলে অভিযোগ।  
বিশদ

কেতুগ্রামে গুলিবিদ্ধ তৃণমূল কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামে গুলিবিদ্ধ দুই তৃণমূল কর্মীর একজনের শনিবার দুপুরে মৃত্যু হয়েছে। মৃতের নাম বাবলু শেখ(৫৫)। তাঁর বাড়ি কেতুগ্রাম-১ ব্লকের বেড়ুগ্রাম পঞ্চায়েতের মোড়গ্রাম এলাকায়। জানা গিয়েছে, এদিন দুপুরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

নাগরিকত্ব আইনের প্রতিবাদের নামে জেলায়
জেলায় বিশৃঙ্খলার চেষ্টা, অগ্নিগর্ভ মুর্শিদাবাদ 

বাংলা নিউজ এজেন্সি: নাগরিকত্ব আইনের প্রতিবাদের নামে জেলায় জেলায় বিশৃঙ্খলা পাকানোর জোর চেষ্টা শুরু হয়ে গিয়েছে। মুর্শিদাবাদ জেলার বেশ কিছু এলাকায় বিক্ষোভকারীদের মধ্যে দুষ্কৃতী ঢুকে গিয়ে অবাধে ভাঙচুর চালায় ও আগুন লাগায়। 
বিশদ

কাঁকসায় দুটি বাসের সংঘর্ষে বেশ কয়েকজন স্কুল পড়ুয়া জখম

 

বিএনএ, আসানসোল: শনিবার সকালে কাঁকসা থানার রাজবাঁধ এলাকায় বেসরকারি স্কুলের দুটি বাসের সংঘর্ষে বেশ কয়েকজন স্কুল পড়ুয়া জখম হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, রাজবাঁধ এলাকায় একটি বেসরকারি মেডিক্যাল কলেজের সামনে এদিন সকাল ১০টা নাগাদ একই প্রতিষ্ঠানে দুটি মাসের মধ্যে সংঘর্ষ হয়।  
বিশদ

সিউড়িতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সন্ধ্যায় সিউড়ি-১ ব্লকের ভুরকুনা পঞ্চায়েতের সংগ্রামপুর গ্রামে বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থক তৃণমূলে যোগদান করলেন। এদিন নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্লক সভাপতি স্বর্ণশঙ্কর সিনহা।  
বিশদ

নাগরিকত্ব ইস্যুতে বর্ধমান-কাটোয়া
শাখার চামারদিঘি স্টেশনে অবরোধ 

সংবাদদাতা, বর্ধমান: নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শনিবার দুপুরে আচমকা বর্ধমান-কাটোয়া শাখার চামারদিঘি স্টেশন অবরোধ করেন বিক্ষোভ দেখান এলাকার কয়েকশো সংখ্যালঘু মানুষ।  
বিশদ

জামুড়িয়ায় জমি নিয়ে দুই কারখানার বিবাদ ঘিরে উত্তেজনা 

বিএনএ, আসানসোল: শনিবার জামুড়িয়া শিল্পতালুকে জমি নিয়ে দুই বেসরকারি কারখানার বিবাদকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় এলাকায়। দুই কারখানারই নিরাপত্তারক্ষীদের মধ্যে চলে ব্যাপক মারধর, বাইক ও গাড়ি ভাঙচুর করা হয়। পরে জামুড়িয়া থেকে বিশাল পুলিস বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  
বিশদ

যাত্রী তোলা নিয়ে বচসার জেরে গুসকরায় টোটো চালককে মার 

সংবাদদাতা, গুসকরা: যাত্রী তোলা নিয়ে বচসার জেরে গুসকরায় এক টোটো চালককে মারধরের অভিযোগ উঠল অন্যএক টোটোচালকের বিরুদ্ধে। শুক্রবার রাতে শহরের বাসস্ট্যান্ড এলাকায় ঘটনাটি ঘটেছে। ওইদিন রাতেই গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করান জখম টোটোচালক সমীর হালদার।  
বিশদ

ডোমকলে বউদিকে খুন, যুবককে পিটিয়ে
পুলিসের হাতে তুলে দিলেন বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: শনিবার দুপুরে ডোমকলের ঘোড়ামারায় ধারালো অস্ত্রের কোপে বউদির মুণ্ডুচ্ছেদ করার অভিযোগ উঠেছে দেওরের বিরুদ্ধে। উত্তেজিত জনতা অভিযুক্ত যুবককে ইলেক্ট্রিক পোলে বেঁধে বেধড়ক মারধর করে পুলিসের হাতে তুলে দেয়। তারও মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ

দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন, বহু বাস ভাঙচুর, থানায় হামলা
নাগরিকত্ব ইস্যুতে উত্তাল মুর্শিদাবাদ, জেলাজুড়ে তাণ্ডব 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: নাগরিকত্ব ইস্যুতে শনিবারও দিনভর উত্তাল হয়ে রইল মুর্শিদাবাদের বিভিন্ন প্রান্ত। লালগোলার কাছে কৃষ্ণপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা পাঁচটি ট্রেনে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।  
বিশদ

মুর্শিদাবাদে অস্থির পরিস্থিতিতে ঘোলা জলে মাছ ধরার কৌশল, উঠছে প্রশ্ন  

বাংলা নিউজ এজেন্সি: মুর্শিদাবাদে অস্থির পরিস্থিতিকে কাজে লাগিয়ে ঘোলা জলে কি মাছ ধরতে চাইছে হায়দরাবাদের সংগঠনটি? জেলায় বেলডাঙা, সামশেরগঞ্জ থানায় হামলা এবং রাজ্য পরিবহণ দপ্তরের বাসে ভাঙচুরও আগুন ধরানোর পর এখন সেই প্রশ্নই উঠতে শুরু করেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: আগামী ২৭-২৯ ডিসেম্বর তুফানগঞ্জ-১ ব্লক কৃষি দপ্তরের উদ্যোগে এবং ব্লক প্রশাসনের সহযোগিতায় একটি কৃষি মেলা আয়োজিত হবে। তুফানগঞ্জ-১ ব্লকের চিলাখানা ফুটবল মাঠে এই মেলা হবে।   ...

 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): ‘আমার কোনও দোষ নেই। তবু আমাকে ইমপিচ করা হচ্ছে। এটা অন্যায়।’ শুক্রবার ট্যুইটারে এভাবেই ইমপিচমেন্ট বিতর্কে ক্ষোভ উগরে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটি ট্রাম্পের ‘অপসারণ’ অনুমোদন করে দেওয়ায় তা এখন হাউস অব ...

 কল্যাণী থেকে নিজস্ব প্রতিনিধি: ট্রাউকে হারিয়ে ২২ ডিসেম্বর ডার্বি নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিলেন ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। শনিবার কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের পর স্প্যানিশ কোচ বলেন, ‘এরপর আমরা সল্টলেক স্টেডিয়ামে খেলব। এই মাঠ আমার খুবই পছন্দের। ...

 শিলং, ১৪ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল উত্তর-পূর্ব ভারত। আন্দোলন চলছে পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যেও। এরমধ্যে নতুন বিতর্ক তৈরি করলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। শুক্রবার ট্যুইটারে তাঁর বার্তা, আপনি যদি বিভেদকামী গণতন্ত্র না চান, তাহলে আপনার উত্তর কোরিয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানী হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ২/৪৫ দিবা ৭/১৮ পরে চতুর্থী ৫৮/২৫ শেষরাত্রি ৫/৩৫। পুষ্যা ৫৪/৩০ রাত্রি ৪/১। সূ উ ৬/১২/৩৫, অ ৪/৫০/১৭, অমৃতযোগ দিবা ৬/৫৪ গতে ৯/১ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ১/৪৪ মধ্যে পুনঃ ২/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ৫/৩৫/৫৭ দিবা ৮/২৮/৫০। পুনর্বসু ১/১৯/৩২ প্রাতঃ ৬/৪৬/১৬ পরে পুষ্যা ৫৮/৫৩/৩৭ শেষরাত্রি ৫/৪৭/৫৪, সূ উ ৬/১৪/২৭, অ ৪/৫০/২৪, অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে ও ১২/১ গতে ২/৫১ মধ্যে এবং রাত্রি ৭/৩৯ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ১/৫৪ মধ্যে ও ২/৪৭ গতে ৬/১৫ মধ্যে, কালবেলা ১১/৩২/২৬ গতে ১২/৫১/৫৫ মধ্যে, কালরাত্রি ১/১১/৫৬ গতে ২/৫৩/২৬ মধ্যে। 
মোসলেম: ১৭ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা মিলবে। বৃষ: ব্যবসা শুরু করলে ভালো হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
 আন্তর্জাতিক চা দিবস১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,১৯০৮- রামকৃষ্ণ মঠ ...বিশদ

07:03:20 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

08:10:00 PM