Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সাঁকরাইলে ডাম্পারে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা, চারটি গাড়িতে আগুন, ১২টি ভাঙচুর 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বালিবোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার বিকেলে সাঁকরাইল থানার গড়ধরা এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতের নাম রঞ্জন সিং(২০)। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা গড়ধরা বাজার এলাকায় চারটি বালির গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এছাড়াও অন্তত ১২টি গাড়িতে ভাঙচুর চালানো হয়। পুলিস ঘটনাস্থলে গেলে ক্ষিপ্ত বাসিন্দারা পুলিসকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে। পুলিসকে ঢুকতে বাধা দেওয়া হয়। এমনকী, ভিলেজ পুলিস ও সিভিক ভলান্টিয়ারদের বেধড়ক মারধরও করা হয়। ওই ঘটনায় মোট চারজন জখম হয়েছেন। অনুপ মান্না নামে ওই ভিলেজ পুলিসের হাত ভেঙে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিস কাঁদানে গ্যাস ছোঁড়ে। এলাকায় বিশাল পুলিস বাহিনী ও র্যা ফ নামানো হয়। ওই ঘটনার জেরে বিকেল থেকে রাত পর্যন্ত রগড়া-রোহিনী রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। সন্ধ্যা পর্যন্ত পুলিস মৃতদেহ উদ্ধার করতে পারেনি। বাসিন্দাদের অভিযোগ, বেপরোয়াভাবে বালির গাড়ির চলাচলের ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রঞ্জন সিং নামে ওই যুবক আঁধারি এমবিএস হাইস্কুলে একাদশ শ্রেণীতে গত বছর অকৃতকার্য হওয়ার পর পড়াশুনা ছেড়ে দেয়। রঞ্জনের বাড়ি সাঁকরাইল থানার গড়ধরা এলাকায়। বৃহস্পতি ও রবিবার ওই এলাকায় হাট বসে। এদিন বিকেলে রঞ্জন তাঁর বাবা কালীপদ সিংয়ের সঙ্গে গড়ধরা হাটে বেগুন বিক্রি করতে গিয়েছিলেন। তারপর রঞ্জন সাইকেল সারানোর জন্য গড়ধরা বাজার এলাকায় একটি সাইকেল দোকানে গিয়েছিলেন। রাস্তার ধারে সাইকেল নিয়ে দাঁড়িয়েছিলেন তিনি। সেই সময় হঠাৎ পিছন দিক থেকে আসা বালিবোঝাই একটি ডাম্পার বেপরোয়াভাবে এসে রঞ্জনকে পিষে দেয়। ঘটনাস্থলেই রঞ্জনের মাথা একেবারে থেঁতলে যায়। সেখানেই তিনি মারা যান। ঘটনার পরই হাটে থাকা লোকজন ছুটে আসে। এদিকে ঘাতক বালিবোঝাই লরিটি রাস্তায় দাঁড় করিয়ে চালক ও খালাসি দু’জনেই পালিয়ে যায়। ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়ে। রগড়া-রোহিনী রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। পুলিস এলে পুলিসকে লক্ষ্য করে জনতা ইট-পাটকেল ছুঁড়তে থাকে। ক্ষুব্ধ কিছু বাসিন্দা ভিলেজ পুলিস ও সিভিক ভলান্টিয়াদের মারধর করে। মারধরে চারজন জখম হন। একজনের হাত ভেঙে যায়। প্রাণের ভয়ে ভিলেজ পুলিস ও সিভিক ভলান্টিয়াররা লুকিয়ে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিস কাঁদানে গ্যাস ছোঁড়ে। এরপরই ক্ষিপ্ত বাসিন্দারা একটি ডাম্পার সহ চারটি বালির গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এর মধ্যে দু’টি গাড়িতে বালিবোঝাই ছিল। এছাড়াও প্রায় ১২টি লরি ভাঙচুর করা হয়।
খবর পেয়ে সাঁকরাইল থানার ওসি হাসানুরুজ্জামান মোল্লার নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে আসে। তখনও গাড়িগুলিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ঝাড়গ্রাম থেকে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছাতে কয়েক ঘণ্টা সময় লেগে যায়। পরে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আসে। জানা গিয়েছে, সাঁকরাইল এলাকায় গড়ধরা ও নেপুরা এলাকায় বালি খাদান রয়েছে। এদিন নেপুরা খাদান থেকে বালি বোঝাই করে গাড়িটি রোহিনীর দিকে যাচ্ছিল।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বালির লরিগুলি বেপরোভাবে রাস্তায় চলাচল করে। স্কুলের সময়ে বালির লরি চলাচলের ফলে পড়ুয়ারা খুবই সমস্যায় পড়ে। নেপুরা থেকে গড়ধরা পর্যন্ত এক কিলোমিটার রাস্তাজুড়ে সব সময়ই লরি দাঁড়িয়ে থাকে। ফলে, যানজট যেমন হয়, তেমনই প্রাণ হাতে করে ওই রাস্তায় যাতায়াত করতে হয়। পুলিস সুপার অমিতকুমার ভরত রাঠোর বলেন, এদিন দুর্ঘটনার পর গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। পুলিসকে মারধর করা হয়েছে। বিষয়টি আমরা দেখছি।
 

এখনও এক টাকার শিঙাড়া আর ৫০ পয়সার
ফুলুরি বিক্রি করেন শান্তিপুরের খগেন্দ্রনাথ দে

অভিষেক পাল, রানাঘাট, সংবাদদাতা: শিঙাড়ার দাম মাত্র এক টাকা। আর ফুলুরি পাওয়া যায় মাত্র ৫০ পয়সায়। শুনতে অবাক লাগলেও এই দামে এখনও শিঙাড়া আর ফুলুরি বিক্রি করেন শান্তিপুরের চৌগাছাপাড়ার খগেন্দ্রনাথ দে। দুর্মূল্যের বাজারে কম দামে তেলেভাজা মেলায় প্রতিদিনই তাঁর দোকানে উপচে পড়ে ভিড়। শুধু শিঙাড়া বা ফুলুরি নয়।  
বিশদ

বিপরীত দিকে গলব্লাডার, বিরল
অস্ত্রোপচার রামপুরহাট মেডিক্যালে

সংবাদদাতা, রামপুরহাট: মানুষের সাধারণত অঙ্গপ্রতঙ্গ যেদিকে থাকে, এই যুবকের ঠিক বিপরীত দিকে। বেঙ্গালুরুর মনিপাল হাসপাতাল ফেরত এমনই ব্যতিক্রমী এক যুবকের জটিল অস্ত্রোপচার সফল হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। সরকারি হাসপাতালে বিনামূল্যে এই পরিষেবা পেয়ে খুশি রোগীর পবিবার।  
বিশদ

হয়রানি কমাতে পালসিটে ফাস্ট্যাগ চালু নিয়ে একগুচ্ছ উদ্যোগ পুলিস-প্রশাসনের 

বিএনএ, বর্ধমান: দ্রুত টোল সংগ্রহ এবং যাত্রীদের সুবিধার জন্য ফাস্ট্যাগ চালু হচ্ছে সর্বত্র। অন্যান্য টোলপ্লাজার মতো পালসিট টোলপ্লাজাতেও এই নতুন ব্যবস্থা যাতে সঠিকভাবে কার্যকর হয়, সে ব্যাপারে একগুচ্ছ উদ্যোগ নিয়েছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন ও পুলিস। প্রশাসনের দাবি, সাধারণ মানুষের হয়রানি কমাতে আগে থেকেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

মাটির উর্বরতা বাড়ায়
জৈব সারে চাষের উপর জোর দিচ্ছেন রানাঘাটের চাষিরা 

সংবাদদাতা, রানাঘাট: মাটির উর্বরতা বাড়াতে সব ধরনের চাষে জৈব সার প্রয়োগের ওপরেই জোর দিয়েছেন রানাঘাটের চাষিরা। বৃহস্পতিবার ছিল বিশ্ব মৃত্তিকা সংরক্ষণ দিবস। এই দিনটি সারা বিশ্বে পালিত হয়। ভূমিক্ষয় আটকানো এবং মাটির জীবন শক্তি ধরে রাখা ছিল এই বছরের থিম। 
বিশদ

বারাবনিতে অবৈধ খাদানের জেরে বিস্তীর্ণ এলাকায় ধস 

বিএনএ, কোলপাড়া (বারাবনি): বৃহস্পতিবার ইসিএলের কোলিয়ারি অফিসের পাশে অবৈধ কয়লা উত্তোলনের জেরে কোলপাড়া গ্রামের বিস্তীর্ণ অংশে ধস নামায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। ইসিএলের বেসরকারি সংস্থাকে দিয়ে লিজ দেওয়া ওসিপির পাশেই প্রকাশ্যে বাইরে থেকে লোক এনে চলছে অবৈধ কয়লা উত্তোলন।  
বিশদ

বাঁকুড়ায় কোন্দল চলছেই, সাংসদ অফিসে বিক্ষোভ

বিএনএ, বাঁকুড়া: বিজেপির মণ্ডল সভাপতির তালিকা ঘোষণার পর থেকেই সভাপতি পরিবর্তনের দাবিতে বাঁকুড়া সাংগঠনিক জেলায় দলীয় কর্মীদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেই চলেছে। সভাপতি পরিবর্তনের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকেই রানিবাঁধ বিধানসভার হীড়বাঁধ মণ্ডলের সদস্যরা বাঁকুড়ায় সংসদ সদস্যের অফিসের সামনে হাজির হন।  
বিশদ

লক্ষ্য বিধানসভা ভোট: জেলার তৃণমূল নেতাদের বার্তা পিকের
‘এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে হবে ময়দানে’

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: ২০২১-এর মে নয়, ভেবে নিতে হবে ২০২০ সালের মাঝামাঝি সময়ে ভোট হবে। ভোটের প্রাক মুহূর্তে যেমন অন্যান্যবার ঝাঁপিয়ে পড়েন, এবার তেমনভাবে দু’বছর আগে থেকেই ময়দানে নামতে হবে। মঙ্গলবার জেলার নেতাদের কলকাতায় ডেকে এমনই নির্দেশ দিলেন ভোটগুরু পিকে।  
বিশদ

ক্ষতিগ্রস্ত জেলার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা
পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির জেরে ব্যবসা শিকেয় 

বিএনএ, সিউড়ি: পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে বীরভূমে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা লাটে উঠেছে। অনেক ব্যবসায়ী দামের ছ্যাঁকায় পেঁয়াজ কিনতে পারছেন না। তাছাড়া ক্রেতারাও সেভাবে না কেনায় ছোট ব্যবসায়ীরাও বিপাকে পড়েছেন। 
বিশদ

প্রাথমিক ও মাধ্যমিকস্তরের বিদ্যালয়ে উদ্যোগ
ইংরেজির প্রসারে ১১৭টি স্কুলে ডিজিটাল পঠনপাঠন

বিএনএ, সিউড়ি: প্রাথমিক থেকে মাধ্যমিকস্তর পর্যন্ত পড়ুয়াদের ইংরেজি শিক্ষা মজবুত করতে এবার বীরভূমে বিশেষ যন্ত্রের সাহায্যে পড়ানো হবে। ‘কে-ইয়ান’ নামক ওই যন্ত্রে অত্যাধুনিক ডিজিটাল পদ্ধতিতে ছাত্রছাত্রীদের বিষয়ভিত্তিক ইংরেজি পড়ানো হবে। ইতিমধ্যে জেলার ১১৭টি স্কুলে ওই যন্ত্র সরবরাহ করেছে সমগ্র শিক্ষা মিশন। 
বিশদ

ফের স্ক্র্যাব টাইফাসে ছাত্রী সহ মৃত ২, প্রবল আতঙ্ক
আক্রান্ত বহু, উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে স্ক্র্যাব টাইফাসে ফের মৃত্যু হল দু’জনের। বৃহস্পতিবার কর্ণসুবর্ণের ডাবকাই গ্রামের বাসিন্দা তমন্না ফিরদৌস (১৬) নামে দশম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, বেলডাঙার কুমারপুর গ্রামে শ্যামল প্রামাণিক (৪২) নামে এক ব্যক্তির এই রোগে মৃত্যু হয়েছে। দু’জনেরই একই উপসর্গ দেখা দিয়েছিল।  
বিশদ

গুলির চিহ্ন দেখে আত্মঘাতী হওয়া ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল মাসুদুলের পরিবার 

তৌসিফ মণ্ডল, কালীগঞ্জ, সংবাদদাতা: গুলির দাগ দেখে আত্মঘাতী হওয়ার ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল নাকাশিপাড়ার বিলকুমারি গ্রামের মাসুদুল রহমানের পরিবারের সদস্যরা। ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিসের ওই জাওয়ানের পরিবারের দাবি, সহকর্মীদের হত্যা করে মাসুদুল আত্মঘাতী হয়নি। তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

তৃণমূলের কর্মীদের পুরভোটের জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন চন্দ্রিমা ভট্টাচার্য 

বিএনএ, কৃষ্ণনগর: উপনির্বাচনের ফলাফলে চাঙ্গা তৃণমূলের কর্মীদের পুরভোটে জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী তথা রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নদীয়া জেলার ১১টির মধ্যে ১০টি পুরসভার বুথ ভিত্তিক মহিলা কর্মীদের নিয়ে এদিন কৃষ্ণনগর শহরে একটি বৈঠক হয়। 
বিশদ

কালনা হাসপাতালে রক্তের সঙ্কট, পাশে দাঁড়াল পুলিস ও সিভিক ভলান্টিয়াররা 

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে চরম রক্তসঙ্কট চলছে। রোগীর পরিবারের লোকজন রক্ত নিতে এসে ফিরে যাচ্ছেন। মিলছে না সঠিক গ্রুপের রক্ত। এই অবস্থায় রোগী ও হাসপাতালের পাশে দাঁড়াল পুলিস।  
বিশদ

হস্টেলে খেলা নিয়ে দুই ছাত্রের বচসা
ব্যাটের আঘাতে মৃত্যু ষষ্ঠ শ্রেণীর পড়ুয়ার 

বিএনএ, বর্ধমান: সাত সকালে হস্টেল চত্বরেই ক্রিকেট খেলছিল তারা। খেলতে খেলতে আচমকা বচসা তৈরি হয়েছিল দুই ছাত্রের। একজন অষ্টম শ্রেণীর পড়ুয়া, অন্যজন ষষ্ঠ শ্রেণীর। অভিযোগ, সেই বচসার জেরে অষ্টম শ্রেণীর ছাত্রটি খেলার ব্যাট নিয়ে সজোরে আঘাত করায় বৃহস্পতিবার মৃত্যু হয় ষষ্ঠ শ্রেণীর পড়ুয়ার। তার ঘাড়ে আঘাত করা হয়েছিল। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM