Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খুনের সাজাপ্রাপ্ত ৩ বন্দিকে মেদিনীপুর সংশোধনাগার থেকে মুক্তি 

বিএনএ, মেদিনীপুর: কেউ কলেজে পড়াশুনা করত, কেউ আবার কাঠ মিস্ত্রির কাজ করত। তাদের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠেছিল। অভিযোগে তারা দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়। তারপর কেউ ১৭ বছর, কেউ আবার ২৩ বছর জেলে কাটিয়ে অবশেষে মুক্তি পেল। বুধবার বিকেলে মেদিনীপুর সংশোধনাগার থেকে তিনজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে মুক্তি দেওয়া হল। জানা গিয়েছে, এই তিন সাজাপ্রাপ্ত আসামিই জেল কর্তৃপক্ষের কাছে সাজা কমানোর আবেদন করেছিল। সেই আবেদন রাজ্যে পাঠিয়ে দেওয়া হয়েছিল। তাদের আবেদনের ভিত্তিতে একটি বোর্ড বসে। তাতেই তাদের মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
মেদিনীপুর সংশোধনাগার থেকে এদিন যাদের মুক্তি দেওয়া হল তাদের একজনের নাম র্কীতিচাঁদ গোপ। তার বাড়ি পুরুলিয়ার জয়পুর থানা এলাকায়। আর একজনের নাম গণেশ সহিস। তার বাড়িও পুরুলিয়া। আর পুরুলিয়ার বড়বাজার থানা এলাকার বাসিন্দা অবিনাশ মাঝিও এদের সঙ্গে এদিন জেল থেকে মুক্তি পেল। র্কীতিচাঁদ তখন কলেজে পড়ত। বধূ খুনের ঘটনায় তার জেল হয়েছিল। ২৩ বছর ধরে সে জেলে ছিল। এক সময় সে পুরুলিয়া জেলে ছিল। পরে, তাকে মেদিনীপুরে স্থানান্তরিত করা হয়। দীর্ঘদিন সে এখানে রয়েছে। বেশ কিছুদিন ধরে এই সংশোধনাগারে সে রাইটারের কাজ করত।
এদিন জেল থেকে মুক্তি পাওয়ার পর র্কীতিচাঁদের বক্তব্য, ২৩ বছর আমি জেলে ছিলাম। মুক্তি পেয়ে খুব ভালো লাগছে। বাড়ি ফিরে চাষের কাজ করব।
অবিনাশ মাঝি ছিল কাঠের মিস্ত্রি। এছাড়া সে ভালো ছৌনাচ জানত। সম্পত্তি নিয়ে বিবাদের জেরে তার এক আত্মীয় খুন হয়। সেই ঘটনায় সে ২০ বছর ধরে জেলে ছিল। এদিন জেল থেকে বেরিয়ে অবিনাশ বলে, জেলের মধ্যে আমি বেশ কয়েকজনকে ছৌনাচ শেখাতাম। অলকানন্দ রায়ের সঙ্গেও আমি দু’বছর কাজ করেছি। রাজ্যের বিভিন্ন জায়গায় গিয়েছি। জেল থেকে ছাড়া পেয়ে ভালো লাগছে।
অন্যদিকে, জমি সংক্রান্ত বিবাদের জেরে পাশের গ্রামের একজনকে খুন করার অভিযোগ উঠেছিল গণেশ সহিসের বিরুদ্ধে। দোষী প্রমাণিত হওয়ায় তার যাবজ্জীবন সাজা হয়েছিল। গণেশ বলে, এবার বাড়ি ফিরে চাষবাসের কাজ করব। এদিন তিনজন বন্দি মুক্তি পেলেও জেলের বাইরে পরিবারের লোকজন কেউ উপস্থিত ছিলেন না। তবে, তিনজনের দাবি, পরিবারের সঙ্গে তাদের কথা হয়েছে।

 

05th  December, 2019
বিষ্ণুপুরে আজ থেকে শুরু বাড়ি বাড়ি প্রচার

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে আজ, শুক্রবার থেকে তৃণমূল কংগ্রেসের ‘ডোর টু ডোর’ প্রচারাভিযান শুরু হচ্ছে। তার জন্য প্রতিটি বুথে চার-পাঁচজন করে স্বেচ্ছাসেবক নিযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিষ্ণুপুর শহরের যদুভট্ট মঞ্চে লোকসভা এলাকার প্রায় সমস্ত জনপ্রতিনিধি ও নেতৃত্বকে নিয়ে একটি সভা হয়।
বিশদ

19th  April, 2024
আলুওয়ালিয়ার কর্মিসভায় তুমুল অশান্তি, ধাক্কাধাক্কি

ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল। বারবানি বিধানসভা এলাকার কর্মী সম্মেলন রণক্ষেত্রের চেহারা নিল। বারাবনি থানার অদূরে বড়বাথান এলাকায় একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে মিটিং ডাকা হয়
বিশদ

19th  April, 2024
শতাব্দীর এক ফোনেই বসল ট্রান্সফর্মার, খুশি এলাকাবাসী

তীব্র দাবদাহে নাভিশ্বাস উঠছে আমজনতার। এরই মধ্যে বিদ্যুতের ট্রান্সফর্মার বিকল। প্রচারে বেরিয়েছিলেন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তাঁকে কাছে পেয়ে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার আবেদন জানান গ্রামবাসীরা।
বিশদ

19th  April, 2024
ভাবাদিঘিতে এসে বার্তা রেলের অফিসারদের বিজেপি ফায়দা তুলতে চাইছে, দাবি তৃণমূলের

ভোটের ময়দানে হঠাৎ হাজির ভাবাদিঘি। আগামী ২০ মে আরামবাগে ভোটগ্রহণ। প্রচারের পারদ ক্রমেই চড়ছে। এরমধ্যেই বৃহস্পতিবার  গোঘাটের ভাবাদিঘি ও পশ্চিম অমরপুর এলাকা পরিদর্শনে আসেন বৃহস্পতিবার রেলদপ্তরের আধিকারিকরা
বিশদ

19th  April, 2024
তেহট্টে ৪টি পঞ্চায়েতে ভোট প্রচার মহুয়ার

বৃহস্পতিবার তেহট্ট বিধানসভার চারটি গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন জায়গায় প্রচার করলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। এদিন তিনি নাটনা গ্রাম পঞ্চায়েত থেকে তাঁর প্রচার শুরু করেন।
বিশদ

19th  April, 2024
ইউসুফের রোড-শোয়ে উপচে পড়া ভিড়, ভালো থাকুন, মুখে বাংলা শুনে আপ্লুত বড়ঞাবাসী

জনতার উদ্দেশে বাংলায় বললেন ‘ভালো থাকুন’। বড়ঞায় রোড-শো চলাকালীন বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের মুখে বাংলা শুনে আপ্লুত আমজনতা। বৃহস্পতিবার বোড-শোয়ে উপচে পড়া ভিড়ে অসংখ্য যুবক ব্যাট হাতে ইউসুফকে অভ্যর্থনা জানান।
বিশদ

19th  April, 2024
মহঃ সেলিমের মনোনয়ন কাস্তে-হাতুড়ি-তারা উত্তরীয় পরে অধীর

অধীর চৌধুরীর গলায় ঝুলছে কাস্তে হাতুড়ি তারার উত্তরীয়। সেই একই উত্তরীয় গলায় ঝুলিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক তথা মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের জোট প্রার্থী মহম্মদ সেলিম একে-অপরের হাত ধরে হাঁটছেন।
বিশদ

19th  April, 2024
বোলপুরে কি ওয়াকওভার দলের অন্দরেই জল্পনা

নজরে বীরভূম। ব্রাত্য বোলপুর। বিজেপির অন্দরেই উঠছে এমন স্লোগান! কারণটাও নাকি খুব স্পষ্ট। বোলপুর কেন্দ্রের দলীয় প্রার্থী পিয়া সাহার প্রচার নিয়ে রাজ্য কিংবা কেন্দ্রীয় নেতৃত্বের কোনও মাথাব্যাথা নেই। এখনও তাঁর প্রচারে হেভিওয়েট কাউকেই দেখা যায়নি।
বিশদ

19th  April, 2024
রাস্তা-জল-বিদ্যুৎ নয়, এবারের লোকসভা ভোটে কোলাঘাটের মূল ইস্যু জাতীয় সড়কের নিরাপত্তা

রাস্তা, জল কিংবা বিদ্যুৎ নয়। লোকসভা ভোটের মুখে কোলাঘাটের মূল ইস্যু নিরাপত্তা। জাতীয় সড়ক বরাবর পরপর খুন, ছিনতাই, ডাকাতি ও গাড়ি থেকে নিমেষে তেল চুরির ঘটনা থেকে পরিত্রাণ খুঁজছে কোলাঘাট।
বিশদ

19th  April, 2024
আবু তাহেরের সমর্থনে প্রচারে ইউসুফ উচ্ছ্বাসে ভাসছে রানিনগর

শুধু নিজের এলাকাতেই নয়, দলের স্বার্থে পাশের মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের প্রার্থীর হয়েও প্রচারে নামছেন ইউসুফ পাঠান। আজ শুক্রবার মুর্শিদাবাদ লোকসভার তৃণমূল প্রার্থী আবু তাহের খানের সমর্থনে একটি জনসভায় রানিনগরের মাটিতে পা রাখবেন পাঠান।
বিশদ

19th  April, 2024
জিতলে পুরস্কার, হারলে তিরস্কার

জিতলে পুরস্কার, হারলে তিরস্কার। বৃহস্পতিবার কালনার বৈঠক থেকে এমনই বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি নেতাদের উদ্দেশে বলেন, সরকার  বিভিন্ন প্রকল্প এনে মানুষের কাজ করেছে।
বিশদ

19th  April, 2024
অগ্নিমিত্রা সহ ১৬ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারাতে মামলা

মেদিনীপুর কোতোয়ালি থানায় ঢুকে তাণ্ডবের ঘটনায় এবার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল সহ ১৬জন বিজেপি নেতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করল পুলিস। ১৬ জনের বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।
বিশদ

19th  April, 2024
ঘাটালে ভক্তদের ভিড়ের চাপে ‘ভেঙে’ গেল দেবের সভা মঞ্চ

ভক্তদের ভিড়ের চাপে ‘ভেঙে’ গেল ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীপক অধিকারীর(দেব) পথসভার মঞ্চ। বুধবার রাতে ঘাটালের শ্যামসুন্দরপুর ঝাউতলায় ওই ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, দেবের কাছে যাওয়ার জন্য প্রচুর মানুষ মঞ্চে উঠেছিলেন।
বিশদ

19th  April, 2024
শিবঠাকুরের বিয়েতে দানসামগ্রীতে থাকে কম্পিউটারও, পরে ফিরে যায় দোকানেই

বাসন্তী দশমীর রাতে শিবঠাকুরের বিয়ে বাসন্তী পার্বতীর সঙ্গে। এমনটাই প্রথা নবদ্বীপে। শিবের বিয়ে উপলক্ষ্যে নবদ্বীপের ঐতিহ্যপূর্ণ প্রায় পাঁচশো বছরের পুরনো বুড়োশিব মন্দির, যোগনাথ শিব, বউবাজার বাণেশ্বর শিব, চারিচারাবাজারের বালকনাথ শিবমন্দির প্রাঙ্গণ সেজে উঠেছে আলোকমালায়।
বিশদ

19th  April, 2024

Pages: 12345

একনজরে
ধুবুড়ির কালবেলায় একটি ছোট ক্যাম্প অফিসে ডাঁই করে রাখা অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট বা এইআইইউডিএফের ফ্ল্যাগ। এত ফ্ল্যাগ কবে লাগাবেন? ক্যাম্পের কর্মী আনিমুল হক ...

ক্যানিং পূর্বের বিধায়ক তথা তৃণমূলের ভাঙড়ের পর্যবেক্ষক সওকত মোল্লার বিরুদ্ধে পোস্টার পড়ল ভাঙড়ে। এই নিয়ে শোরগোল পড়েছে এলাকায়। কোথাও তাঁকে অশান্তির কারিগর তকমা দেওয়া হয়েছে, কোথাও আবার ঘুরিয়ে বহিরাগত বলে পোস্টার সাঁটানো হয়েছে। ...

তীব্র দাবদাহের মধ্যে পানীয় জলের সংকট। শুক্রবার ক্ষোভে হরিরামপুর-ইটাহার রাজ্য সড়ক অবরোধ করলেন মহিলারা। হরিরামপুর থানার বিশাল ...

ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখার পক্ষে সওয়াল করলেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী মারিয়ম নওয়াজ। শুক্রবার কর্তারপুর সাহিব গুরুদ্বারে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে শুভ। নতুন কর্মপ্রাপ্তি বা কর্মসূত্রে দূররাজ্য বা বিদেশ গমন হতে পারে। আনন্দানুষ্ঠানে যোগদান ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: পানিপথের যুদ্ধে মোগলরা আফগানদের পরাজিত করে
১৭৭০: আজকের দিনে ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৪৪: বাংলার নবজাগরণের অন্যতম ব্যক্তিত্ব দ্বারকানাথ গঙ্গোপাধ্যাযয়ের জন্ম
১৮৭৯: ডিরোজিওর অন্যতম শিষ্য, কলকাতার প্রথম শেরিফ রাজা দিগম্বর মিত্র প্রয়াত হন 
১৮৮৯: ফরাসী বিপ্লবের শতবর্ষ পূর্তিতে স্মারকস্তম্ভ হিসেবে ৯৮৫ ফুট উঁচু আইফেল টাওয়ার নির্মাণের কাজ শেষ হয়
১৮৮৯: জার্মানির চ্যান্সেলর অ্যাডলফ হিটলারের জন্ম
১৯০৫: অগ্নিযুগের বিপ্লবী, সুভাষচন্দ্রের ঘনিষ্ঠ অনুগামী জ্যোতিষচন্দ্র জোয়ারদারের জন্ম
১৯১২: আইরিশ লেখক ব্রাম স্টোকারের মৃত্যু
১৯১৮: বাংলাদেশী রাজনীতিবিদ এবং বাংলা ভাষা আন্দোলনের অন্যতম নেতা শওকত আলীর জন্ম
১৯২০: ভারতের কিংবদন্তি সঙ্গীতশিল্পী যূথিকা রায়ের জন্ম 
১৯৪৬: সম্মিলিত জাতিপুঞ্জের বিলুপ্তি ঘোষণা করা হয়
১৯৪৮: বলিউড অভিনেত্রী ববিতার জন্ম
১৯৫০: রাজনীতিক তথা অন্ধ্রপ্রদেশের ১৩তম মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর জন্ম
১৯৫২: বাংলা ভাষার সুরকার ও সঙ্গীতজ্ঞ সুধীরলাল চক্রবর্তীর মৃত্যু
১৯৬০: বংশীবাদক ও সুরকার পান্নালাল ঘোষের মৃত্যু
১৯৭২: চাঁদের মাটিতে নামল অ্যাপোলো ১৬
১৯৭২: বলিউড অভিনেত্রী মমতা কুলকার্নির জন্ম
১৯৯৯: কলেরাডোর কলম্বাইন হাইস্কুলে ১৩ জনকে হত্যা করে আত্মহত্যা করল এরিক হ্যারিস এবং ডিলান কেবোল্ড
২০১৩: চীনের সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে মৃত ১৫০ 
২০১৯ : বাঙালি লোকসঙ্গীত শিল্পী ও লেখক অমর পালের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১০ টাকা ৮৪.১৯ টাকা
পাউন্ড ১০২.৫৮ টাকা ১০৫.২২ টাকা
ইউরো ৮৭.৭৯ টাকা ৯০.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী ৪৩/৩৫ রাত্রি ১০/৪২। পূর্বফল্গুনী নক্ষত্র ২২/০ দিবা ২/৪। সূর্যোদয় ৫/১৬/৬, সূর্যাস্ত ৫/৫৫/৫। অমৃতযোগ দিবা ৯/৮ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১১ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫১ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে পুনঃ ৪/২০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২০ মধ্যে পুনঃ ৩/৫১ গতে উদয়াবধি।
৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী রাত্রি ১০/৫৮। পূর্বফল্গুনী নক্ষত্র দিবা ২/৪৩। সূর্যোদয় ৫/১৬, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৫১ মধ্যে ও ১/১১ গতে ২/৪৬ মধ্যে ও ৪/২১ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ৭/২১ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৬ মধ্যে। 
১০ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: চেন্নাইকে ৮ উইকেটে হারাল লখনউ

19-04-2024 - 11:30:00 PM

আইপিএল: ৮২ রানে আউট কেএল রাহুল, লখনউ ১৬১/২ (১৭.১ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 11:15:12 PM

আইপিএল: ৫৪ রানে আউট কুইন্টন ডিকক, লখনউ ১৩৪/১ (১৫ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:57:07 PM

আইপিএল: ৪১ বলে হাফসেঞ্চুরি ডিককের, লখনউ ১২৩/০ (১৪.১ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:53:44 PM

আইপিএল: ৩১ বলে হাফসেঞ্চুরি কেএল রাহুলের, লখনউ ৯৮/০ (১০.৪ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:34:00 PM

আইপিএল: লখনউ ৫৪/০ (৬ ওভার), টার্গেট ১৭৭

19-04-2024 - 10:13:07 PM