Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রামপুরহাটে বাইকের সঙ্গে সংঘর্ষে মোটরভ্যান চালকের মৃত্যু, অবরোধ, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার বিকেলে রামপুরহাট-তারাপীঠ রাস্তার উপর বেলিয়া গ্রামের কাছে বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল মোটরভ্যান চালকের। দুর্ঘটনায় গুরুতর জখম বাইক চালককে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার প্রতিবাদে পথ অবরোধের পাশাপাশি রাস্তার ধারের নির্মীয়মাণ প্রজেক্টের এক সিকিউরিটি গার্ডকে মারধর করে উত্তেজিত এলাকার মানুষ। পরে রামপুরহাট থানার প্রচুর পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিস জানিয়েছে, মৃত ভ্যানচালকের নাম হারাধন লেট (২৫)। বাড়ি রামপুরহাট থানার বেলিয়া গ্রামে। এদিন তিনি তারাপীঠের দিক থেকে ভ্যান চালিয়ে বাড়ি ফিরছিলেন। অন্যদিকে এক যুবক বাইক চালিয়ে তারাপীঠের দিকে যাচ্ছিলেন। বেলিয়া গ্রামের কাছে ভ্যান ও বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ভ্যানচালকের। দূরে ছিটকে পড়ে গুরুতর জখম হন বছর ৩০-এর অজ্ঞাতপরিচয় বাইক চালক। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।
এদিকে দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই বেলিয়া গ্রামের লোকজন এসে যান নিয়ন্ত্রণের দাবিতে পথ অবরোধ শুরু করেন। ফলে, বহু পুণ্যার্থীবোঝাই যানবাহন ও রুটের বাস দাঁড়িয়ে পড়ে। গ্রামবাসীদের অভিযোগ, এই রাস্তায় অত্যন্ত দ্রুত গতিতে যানবাহন চলাচল করে। পুলিসের কোনও নজরদারি নেই। অবিলম্বে যান নিয়ন্ত্রণ ও ট্রাফিক পুলিস মোতায়েন করতে হবে। এদিন খবর পেয়ে অবরোধ তুলতে এসে গ্রামবাসীদের সঙ্গে তীব্র বচসায় জড়িয়ে পড়ে পুলিস। যার জেরে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিসের সামনেই দুর্ঘটনাস্থলের কাছে রাস্তার ধারে একটি নির্মীয়মাণ প্রজেক্টের সিকিউরিটি গার্ডকে মারতে শুরু করেন অবরোধকারীরা। তাঁদের অভিযোগ, তাঁর চোখের সামনে এই দুর্ঘটনা ঘটলেও সাহায্যের হাত বাড়িয়ে দেননি। পরে আরও পুলিসবাহিনী এসে গ্রামবাসীদের দাবি মেনে যান নিয়ন্ত্রণের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
 

03rd  December, 2019
বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাঁকুড়ায় তৃণমূল ঘুরে দাঁড়িয়েছে: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া: লোকসভা নির্বাচনের ধাক্কা সামলে দলের বিভিন্ন কর্মসূচিকে সামনে রেখে বাঁকুড়ায় তৃণমূল কংগ্রেস অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে। শনিবার বাঁকুড়া তৃণমূল ভবনে দলের বিধায়ক, ব্লক সভাপতি, জেলা পরিষদের মেন্টর ও কো-মেন্টরকে নিয়ে ম্যারাথন বৈঠকের পর সংবাদ মাধ্যমের কাছে এমনটাই দাবি করলেন পরিবহণ মন্ত্রী তথা বাঁকুড়া জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।  
বিশদ

খয়রাশোল
রেশন দোকান মাসে চারদিন না খুললে
ডিলারদের জেলে ভরার হুঁশিয়ারি অনুব্রতর 

সংবাদদাতা, রামপুরহাট: রেশনের দোকান মাসে চারদিন খুলতে হবে। অন্যথা হলে সে যত বড়ই মস্তান বা ডিলার হোক না কেন সেই রেশন ডিলারের কপালে জেল রয়েছে। শনিবার খয়রাশোলের গোষ্ঠমেলার মাঠে সিএএ ও এনআরসি বিরোধী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রেশন ডিলারদের এভাবেই কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। 
বিশদ

গ্রামের মেয়েদের তৈরি সামগ্রী আন্তর্জাতিক
বাজারে পৌঁছনোর আশ্বাস মন্ত্রী সাধন পাণ্ডের 

বিএনএ, আসানসোল: গ্রামবাংলার মেয়েদের হাতে তৈরি সামগ্রী আন্তর্জাতিক বাজারে পৌঁছে দেওয়ার স্বপ্ন দেখালেন স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে। শনিবার আসানসোলে এসে তিনি সংশিষ্ট দপ্তরের দেখভালের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলাশাসক প্রশান্ত মণ্ডলের উদ্দেশে বলেন, যে সব স্বনির্ভর দল ভালো ও নতুন ধরনের পণ্য উৎপাদন করছে তাদের তালিকা তৈরি করুন।  
বিশদ

কেন্দ্র ও রাজ্যকে পাল্টিবাজের সরকার বলে মন্তব্য অধীরের 

সংবাদদাতা, বর্ধমান: কেন্দ্র ও রাজ্য সরকারকে পাল্টিবাজের সরকার বলে মন্তব্য করলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। দুই সরকারের ধোঁকায় বিশ্বাস না করার জন্য দলীয় কর্মীদের পরামর্শ দেন তিনি।  
বিশদ

পুরুলিয়ায় বাড়িতে ঢুকে পার্টটাইম
অধ্যাপককে শ্বাসরোধ করে খুন, রহস্য 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরের নর্থলেক রোডের রবীন্দ্রপল্লি এলাকায় বাড়ির ভিতরে ঢুকে এক পার্টটাইম অধ্যাপককে শ্বাসরোধ করে খুনের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম অরূপ চট্টরাজ(৫১)। ছেলেকে বাঁচাতে গেলে দুষ্কৃতী তাঁর বৃদ্ধা মাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। 
বিশদ

কৃষ্ণনগরে বিতর্কের পর নন্দীগ্রামে বক্তব্য থামিয়ে
অ্যাম্বুলেন্সকে রাস্তা দিতে নির্দেশ দিলীপের
 

শ্রীকান্ত পড়্যা, নন্দীগ্রাম, বিএনএ: নদীয়ার কৃষ্ণনগরে সভা চলাকালীন অ্যাম্বুলেন্স ঘুরিয়ে দেওয়ায় প্রবল বিতর্কের মুখে পড়েছিলেন। তা থেকে শিক্ষা নিয়ে শনিবার নন্দীগ্রামের রেয়াপাড়ায় ভাষণ থামিয়ে অ্যাম্বুলেন্স যাওয়ার রাস্তা করে দেওয়ার জন্য কর্মীদের নির্দেশ দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিশদ

বর্ধমানের বীরপুরে দুর্ঘটনায় স্কুলছাত্রীর মৃত্যু
ঘিরে উত্তেজনা, লরিতে আগুন, অবরোধ 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার বীরপুরে শনিবার লরির চাকায় পিষ্ট হয়ে স্কুলছাত্রীর মৃত্যু ঘিরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘাতক লরিতে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি দেহ রাস্তায় রেখে অবরোধ করেন উত্তেজিত জনতা।
বিশদ

গোয়ালতোড়ে বরযাত্রীবোঝাই বাস উল্টে জখম ৫ 

বিএনএ, মেদিনীপুর: শনিবার ভোরে গোয়ালতোড়ে হাবলা এলাকায় বরযাত্রীবোঝাই বাস উল্টে পাঁচ জন জখম হন। জানা গিয়েছে, শুক্রবার রাতে ভেদুয়া থেকে বরযাত্রীবোঝাই বাস বিষ্ণুপুর গিয়েছিল। ভোরের দিকে বাসটি সেখান থেকে ফিরছিল।  
বিশদ

সিউড়িতে জলের পাইপ ফেটে বিপত্তি, সমস্যায় বাসিন্দারা 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সকালে জলের পাইপ ফেটে বিপত্তি ঘটল সিউড়িতে। যার জেরে জলমগ্ন হয়ে পড়ে রাস্তা। গোড়ালি সমান কাদাজল মাড়িয়ে যাতায়াত করতে হয় স্থানীয়দের। এছাড়া পাইপ ফেটে যাওয়ায় লাগোয়া ওয়ার্ডে পানীয় জল সরবরাহ ব্যাহত হওয়ায় সমস্যায় পড়েন নাগরিকরা।  
বিশদ

ময়ূরেশ্বরে চায়ের দোকানে ঢুকে পড়ল
লরি, তৃণমূল নেতা সহ মৃত ৩, জখম ৮ 

সংবাদদাতা, রামপুরহাট: চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের চায়ের দোকানে দশ চাকা লরি ঢুকে মৃত্যু হল এক তৃণমূল নেতা সহ তিনজনের। জখম হয়েছেন আরও আটজন। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কোটাসুর-লোকপাড়া রাস্তার উপর ময়ূরেশ্বর থানার বাসুদেবপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সামনে।  
বিশদ

প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে, অভিযোগ তৃণমূল ও বিজেপির
আজ চাঁদাইয়ে মাদ্রাসার পরিচালন কমিটি
নির্বাচন, অশান্তি এড়াতে জারি ১৪৪ ধারা 

বিএনএ, বাঁকুড়া: নতুন করে অশান্তি এড়াতে কড়া পুলিসি টহল ও ১৪৪ ধারা জারি করে আজ, রবিবার বড়জোড়ার চাঁদাই বারোহাজারি মাদ্রাসার পরিচালন কমিটির নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূল-বিজেপি সংঘর্ষের পর থেকেই ক্যাম্প করে এলাকায় পুলিস টহল দিচ্ছে। 
বিশদ

অভিযান মহকুমা শাসকের
মুরুটিয়ায় ভুয়ো আধার কার্ড সংশোধনী
কেন্দ্র থেকে ল্যাপটপ, স্ক্যানার, প্রিন্টার উদ্ধার 

সংবাদদাতা, তেহট্ট: মুরুটিয়া থানার রসিদপুর বাসস্ট্যান্ডে একটি ভুয়ো আধার কার্ড সংশোধনী কেন্দ্রে শনিবার হানা দিল তেহট্ট মহকুমা প্রশাসন। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তেহট্টের মহকুমা শাসক অনীশ দাশগুপ্তের নেতৃত্বে ওই দলে ছিলেন করিমপুর-২ ব্লকের বিডিও সত্যজিৎ কুমার সহ বেশ কয়েকজন।  
বিশদ

পাত্রসায়র
লক্ষ্মীপুজোর অনুষ্ঠানে যোগ দেওয়ায় তৃণমূল সদস্যার
বাড়িতে হামলা, জখম চার, গ্রেপ্তার ২ বিজেপি কর্মী 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার রাতে পাত্রসায়রের বেলুট গ্রামে লক্ষ্মীপুজোর অনুষ্ঠানে যোগ দেওয়ায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যার বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। মারধর করা হয় পঞ্চায়েত সদস্যা লক্ষ্মী রুইদাস সহ তাঁর পরিবারের লোকজনদের উপর। 
বিশদ

এনআরসি ও সিএএ বিরোধী আন্দোলন আরও জোরদার
করতে আজ জেলায় দু’টি কর্মিসভা শুভেন্দুর 

বিএনএ, বহরমপুর: বুথে বুথে এনআরসি এবং সিএএ বিরোধী আন্দোলন আরও জোরদার করতে আজ রবিবার মুর্শিদাবাদে দু’টি কর্মিসভা করবেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। এদিন তিনি রেজিনগরে বিকলনগর প্রাথমিক বিদ্যালয়ে প্রথম সভা করবেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিরোধিতা সত্ত্বেও কেন কেন্দ্রের ডাকা এনপিআর বৈঠকে হাজির হয়েছেন রাজ্যের সরকারি প্রতিনিধি? এবার সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকেই এই প্রশ্নের মুখে পড়তে হল দলের কেরল শিবিরকে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM

বড় ম্যাচের বিরতিতে মোগন বাগান ১ ইস্টবেঙ্গল ০ 

06:02:43 PM

ভারতকে ২৮৭ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

05:21:19 PM