Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ার প্রতি ব্লকে ফল ও ফুলের বাগান গড়তে মাটি পরীক্ষা করে ম্যাপ প্রকাশ প্রশাসনের 

বিএনএ, বাঁকুড়া: রুখাশুখা বাঁকুড়া জেলায় ১০০ দিনের কাজের প্রকল্পে পরীক্ষামূলকভাবে আম, মোসাম্বি, আপেল ও বেদানা চাষে সাফল্য মিলেছে। তাই এবার জেলার ২২টি ব্লকের কোন এলাকার মাটি কী ধরনের ফল বা ফুল চাষের জন্য আদর্শ, তা নিয়ে পরীক্ষা চালানোর পর একটি ম্যাপ প্রকাশ করেছে জেলা প্রশাসন। এমনকী কোন ব্লক এলাকায় বর্তমানে ইতিমধ্যে ওই ধরনের ফুল ও ফলের চাষ করা হচ্ছে তারও একটি পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। প্রশাসনের দাবি, আগামীদিনে এই মানচিত্রকে সামনে রেখে ব্লক ভিত্তিক ফুল ও ফলের বাগান গড়ে তোলার উপর জোর দেওয়া হবে।
বাঁকুড়া জেলার ১০০ দিনের কাজের প্রকল্পের নোডাল অফিসার জীবনকৃষ্ণ বিশ্বাস বলেন, রুখাশুখা বাঁকুড়ায় অল্প জলে বিকল্প চাষের ব্যবস্থা করে স্থায়ী আয়ের ব্যবস্থা করার জন্য আমরা বিভিন্ন ধরনের পরীক্ষা চালাচ্ছিলাম। তারমধ্যে ফল ও ফুল চাষে সাফল্য মিলেছে। তাই আমাদের সাধারণ মানুষের সুবিধার জন্যই আমরা মাটি পরীক্ষা করে মানচিত্র প্রকাশ করেছি। আগামীদিনে এই মানচিত্র ধরেই আমরা ১০০ দিনের কাজের প্রকল্পের মাধ্যমে ফল ও ফুলের বাগান গড়ে তোলার উপর জোর দেব।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত দু’বছর ধরে বাঁকুড়ার জঙ্গলমহলের উৎপাদিত আম বিদেশেও রপ্তানি হয়েছে। তার আগেই এই জেলার উৎপাদিত আঙুর প্রশংসা পেয়েছে। পাশাপাশি মোসাম্বি, আপেল, বেদানা, কলা ও পেয়ারার উৎপাদন করেও সাফল্য মিলেছে। একইসঙ্গে গোলাপ, পদ্ম ও জবা ফুলের বাগানও সফলভাবে তৈরি হয়েছে। জেলা প্রশাসনের প্রকাশ করা মানচিত্র অনুযায়ী ২২টি ব্লকেই আম চাষের উপযোগী মাটি রয়েছে। জেলার সারেঙ্গা, খাতড়া ও তালডাংরা ব্লক বেদানা চাষের জন্য আদর্শ বলা হয়েছে। সিমলাপাল ও ওন্দা ব্লক আপেল, গঙ্গাজলঘাটি, বড়জোড়া, ওন্দা, ইন্দপুর, রাইপুর, সারেঙ্গা, তালডাংরা ব্লক পেয়ারা চাষের আদর্শ বলা হয়েছে। রানিবাঁধ, রাইপুর, খাতড়া, বিষ্ণুপুর ও বাঁকুড়া-২ ব্লক কাজু চাষের পক্ষে আদর্শ। সিমলাপাল, খাতড়া, রাইপুর সোনামুখী, গঙ্গাজলঘাটি ও তালডাংরা ব্লক আঙুর চাষের উপযোগী বলে জানানো হয়েছে। মেজিয়া, গঙ্গাজলঘাটি, বড়জোড়া, ওন্দা, রাইপুর ও ছাতনা ব্লক মোসাম্বি চাষের উপযোগী বলা হয়েছে। ছাতনা, সোনামুখী, ইন্দাস, জয়পুর, কোতুলপুর, খাতড়া ও তালডাংরা ব্লক কলা চাষের জন্য আদর্শ। রানিবাঁধ ব্লকে চা ও সিমলাপাল এবং তালডাংরা কফি চাষের যোগ্য বলা হয়েছে। জেলার বড়জোড়া, পাত্রসায়র, বিষ্ণুপুর ও হীড়বাঁধ ছাড়া সমস্ত ব্লকের মাটি গোলাপ চাষের উপযোগী। সিমলাপাল, সারেঙ্গা, ছাতনা ও জয়পুর ব্লক বাণিজ্যিকভাবে জবাফুল চাষের উপযোগী বলে মানচিত্রে বলা হয়েছে। এছাড়াও বাঁকুড়ায় জলপাই, ড্রাগন ফ্রুট, এলিফ্যান্ট আপেল, পেপে, পাতিলেবু চাষের ব্যাপক সম্ভাবনা রয়েছে বলে প্রশাসনের মত।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্তমানে জেলায় প্রায় ১৪৭ হেক্টর জমিতে আম, ৩৪ হেক্টর জমিতে পেয়ারা, ১৬ হেক্টর জমিতে মোসাম্বি, ৩ হেক্টর জমিতে বেদানা, ৪ হেক্টর জমিতে আঙুর, ১৮ হেক্টর জমিতে জলপাই, ২ হেক্টর জমিতে কফি, ৮ হেক্টর জমিতে গোলাপ, প্রায় দেড় হেক্টর জমিতে চা, ২৩ হেক্টর জমিতে কাজুবাদাম, চার হেক্টর জমিতে পাতিলেবু, পাঁচ হেক্টর জমিতে বাণিজ্যিকভাবে কলার চাষ চলছে। তালডাংরার চাষি জয়দেব পাত্র বলেন, ১০০ দিনের কাজের প্রকল্পের মাধ্যমে ফলের বাগান করার জন্য আর্থিক সহযোগিতা পাওয়া যায়। কিন্তু কী ফলের গাছ লাগাব এবং সেই গাছ আমাদের এলাকায় হবে কি না তা নিয়ে চিন্তায় ছিলাম। কিন্তু কৃষি দপ্তরে গিয়ে প্রশাসনের ম্যাপ দেখার পর মোসাম্বি ও বেদানার বাগান তৈরির জন্য গাছ লাগিয়েছি।
 

শ্মশানের মুখ থেকে ফিরিয়ে এনে হাসপাতালে বাবার দেহ দান করে নজির গড়লেন মেয়েরা 

সংবাদদাতা, রামপুরহাট: শ্মশানের মুখ থেকে ফিরিয়ে এনে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে বাবার দেহ দান করে নজির গড়লেন মেয়েরা। মৃত্যুর পরে অঙ্গদানের মাধ্যমে অন্যের শরীরে বেঁচে থাকবেন বাবা, এই আশায় মৃত বাবার চক্ষু এবং দেহ দান করলেন তাঁরা। দিলেন সমাজের পাশে থাকার বার্তা। 
বিশদ

নভেম্বরের শেষ সপ্তাহজুড়ে দিল্লির দূষণকে ছাপিয়ে গেল আসানসোল, বাড়ছে শ্বাসকষ্ট 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: নভেম্বরের শেষ সপ্তাহজুড়ে ধারাবাহিকভাবে বায়ু দূষণের নিরিখে দিল্লি ও কলকাতাকে পিছনে ফেলে দিল আসানসোল। বায়ুর সূচকের মানের বিচারে আসানসোলের পরিস্থিতি ‘ভেরি পুওর’ (খুব খারাপ) বলে দাবি করেছে দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। 
বিশদ

পূর্ব মেদিনীপুরে ১৭৯টি হাইস্কুলে শ্রেণীকক্ষ নির্মাণের জন্য প্রায় ২১কোটি টাকা বরাদ্দ 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ১৭৯টি হাইস্কুলে শ্রেণীকক্ষ নির্মাণের জন্য ২০ কোটি ৯১ লক্ষ ৭৪ হাজার টাকা বরাদ্দ করল সমগ্র শিক্ষা অভিযান। জেলায় ২৫টি ব্লকের ১৭৯টি স্কুলে মোট ২৮৮টি অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণ হবে। প্রতিটি শ্রেণীকক্ষ নির্মাণের জন্য খরচ ধার্য হয়েছে ৭ লক্ষ ২৬ হাজার ৩০০ টাকা।  
বিশদ

পাখি-গাছ বাঁচানো ও রক্তদানের বার্তা দিতে সাইকেল চালিয়ে সিকিমে তেহট্টের যুবক 

সংবাদদাতা, তেহট্ট: পাখি ও গাছ বাঁচানো এবং রক্তদানের জন্য সচেতনতামূলক বার্তা নিয়ে সাইকেল চালিয়ে সিকিম গিয়েছেন তেহট্টের বক্সিপুর গ্রামের যুবক রকি মণ্ডল। গত ২৭ নভেম্বর তিনি শ্যামনগর সিদ্ধেশ্বরীতলা ইনস্টিটিউট থেকে রওনা দেন। রবিবার তিনি সিকিম পৌঁছে গিয়েছেন। 
বিশদ

শান্তিনিকেতনে নন্দন মেলা চত্বরে
রবীন্দ্রনাথের গান বিকৃত করে গাওয়ায় নিন্দার ঝড়

সংবাদদাতা, শান্তিনিকেতন: এবার শান্তিনিকেতনে নন্দন মেলা চত্বরে রবীন্দ্রনাথ ঠাকুরের গান বিকৃত করে গাওয়ার ঘটনা ঘটেছে। রবিবার থেকে কলাভবনে শুরু হয়েছে নন্দন মেলা। সেই নন্দন মেলার প্রথম দিনই ভবনেরই পড়ুয়াদের বিরুদ্ধে বিকৃত করে গাওয়া গানের ভিডিও ভাইরাল হয়ে যায়। 
বিশদ

হারিয়ে যাচ্ছে লোকসংস্কৃতি, শিল্পীদের গলায় হতাশার সুর
সরকারি হস্তক্ষেপের দাবি 

সংবাদদাতা, কান্দি: সময়ের সঙ্গে হারিয়ে যাচ্ছে কৃষ্ণযাত্রা, মনসামঙ্গল, রামায়ণ গান বা রামযাত্রা, গাজন, ভাদু, সত্যপীরের গান, মাদারি নাচ, পটের গান সহ নানান লোকসংস্কৃতি। এদিকে অস্তিত্বের সঙ্কটে মুখে আলকাপ, বোলান, কবিগান, রায়বেঁশে। 
বিশদ

হয়রানি কমাতে পালসিটে ফাস্টট্যাগ চালু নিয়ে একগুচ্ছ উদ্যোগ পুলিস-প্রশাসনের 

বিএনএ, বর্ধমান: দ্রুত টোল সংগ্রহ এবং যাত্রীদের সুবিধার জন্য ফাস্টট্যাগ চালু হচ্ছে সর্বত্র। অন্যান্য টোলপ্লাজার মতো পালসিট টোলপ্লাজাতেও এই নতুন ব্যবস্থা যাতে সঠিকভাবে কার্যকর হয়, সে ব্যাপারে একগুচ্ছ উদ্যোগ নিয়েছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন ও পুলিস। প্রশাসনের দাবি, সাধারণ মানুষের হয়রানি কমাতে আগে থেকেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

কৃষ্ণগঞ্জে কৃষি খামারে অ্যাভোকাডো গাছের পরিচর্যা, বছরে আয় ৩০ হাজার টাকা 

বিএনএ, কৃষ্ণনগর: ‘জুতো আবিষ্কারে’র মতোই নদীয়া জেলার কৃষি দপ্তরের কর্তারা বছর দু’য়েক আগে কৃষ্ণগঞ্জের ভজনঘাট কৃষি খামারে আবিষ্কার করেছিলেন অ্যাভোকাডো ফলের গাছ। এই গাছ দক্ষিণবঙ্গে খুব কমই দেখা দেখা যায়। হঠাৎ করেই দু’বছর আগে খামারে এই গাছের চারার দেখা মেলে।  
বিশদ

বিষ্ণুপুর আদালতে নিকাশি নালা পরিষ্কার হয়নি, শনিবার পর্যন্ত বাড়ল কর্মবিরতি 

সংবাদদাতা, বিষ্ণুপুর: আন্দোলনের পরেও বিষ্ণুপুর মহকুমা আদালতে নিকাশি নালা পরিষ্কার না হওয়ায় ক্ষুব্ধ আইনজীবীরা কর্মবিরতির মেয়াদ বাড়ালেন। তাঁদের অভিযোগ, প্রায় ৬০ জন আইনজীবী আদালতে রোজ কাজ করেন। সেই সঙ্গে রোজ বহু মানুষ আদালত চত্বরে আইন ও বিচার সংক্রান্ত নানা কাজে আসেন। 
বিশদ

বর্ধমান নাট্যভূমির অনুষ্ঠানে ‘কেনারাম-বেচারাম’ কৌতুক নাটক নজর কাড়ল 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান নাট্যভূমির আমন্ত্রণে রবিবার বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে মঞ্চস্থ হয় বর্ধমান অনিকের নতুন প্রযোজনা মনোজ মিত্র রচিত ‘কেনারাম-বেচারাম’। নির্দেশনায় ছিলেন দিলীপ বিশ্বাস। এই কৌতুক নাটকটি দক্ষতার সঙ্গে ফুটিয়ে তুলেছেন কুশীলবরা। 
বিশদ

বর্ধমানে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার গাড়ির শোরুমের ম্যানেজার 

সংবাদদাতা, বর্ধমান: গাড়ির শোরুমের ৩ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে জেনারেল ম্যানেজারকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। বর্ধমান শহরের সরাইটিকরের আমতলা এলাকায় তার বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। সোমবার ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। 
বিশদ

চাকরিতে যোগ দিলেন কাশ্মীরে মৃত বাহালনগরের শ্রমিকদের পরিজনরা 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার রঘুনাথগঞ্জে রাজ্য সরকারের সেচ দপ্তরের শাখায় সরকারি চাকরিতে যোগ দিলেন কাশ্মীরের কুলগাঁওয়ে জঙ্গিদের গুলিতে নিহত সাগরদিঘির বাহালনগরের শ্রমিকদের পরিবারের সদস্যরা।  
বিশদ

ছ’মাসের জন্য অব্যাহতি চাইলেন বীরভূম জেলা সভাধিপতি, জল্পনা 

বিএনএ, সিউড়ি: জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী ছ’মাসের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি চাইলেন। এই ঘটনায় জেলাজুড়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দলের অন্দরে তা নিয়ে জল্পনাও সৃষ্টি হয়েছে। এব্যাপারে অবশ্য বিকাশবাবু খোলসা করে কিছু বলেননি। পাশাপাশি দলের জেলা নেতৃত্বও মুখে কুলুপ এঁটেছেন। 
বিশদ

সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার বাড়াতে তৎপর বিধায়করা 

সংবাদদাতা, পুরুলিয়া: পিকের পরামর্শ মেনে সোশ্যাল মিডিয়ায় নিজেদের ফলোয়ার বাড়াতে তৎপর হয়েছেন তৃণমূল বিধায়করা। ফেসবুক ও ট্যুইটার অ্যাকাউন্টে নিজেরা সক্রিয় থাকার পাশাপাশি ওই অ্যাকাউন্টগুলির ফলোয়ার বাড়ানোর উপরেও জোর দিয়েছেন তৃণমূল বিধায়করা।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): কমিশন এজেন্টের কাছ থেকে ১০০ টাকা ঘুষ চাওয়ার অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে মামলা রুজু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঘটনাটি উত্তপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্দা সাব পোস্ট অফিসের। ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM