Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 বিসর্জনের ঠিক আগে। শুক্রবার কৃষ্ণনগর জলঙ্গি ঘাটে তোলা সমর বিশ্বাসের ছবি

দূরে দাঁড়িয়েই উপভোগ পর্যটকদের
বাড়ছে ঢেউ, বুলবুল নিয়ে দীঘায় কড়া সতর্কতা 

সংবাদদাতা, কাঁথি: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব সৈকত শহর দীঘাতেও পড়তে শুরু করেছে। শুক্রবার সকাল থেকে দীঘার উপকূল সহ গোটা পূর্ব মেদিনীপুর জেলার আকাশ ছিল মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝিরঝিরে বৃষ্টিও শুরু হয়। সঙ্গে ছিল হাওয়া। বৃহস্পতিবারের মতো শুক্রবারও পর্যটক, স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীদের সতর্ক করতে দীঘা ও দীঘা কোস্টাল থানার উদ্যোগে মাইকিং করা হয়েছে। পাশাপাশি জোয়ারের সময় পর্যটকদের কাউকে সমুদ্রের ধারে ঘেঁসতেই দেওয়া হয়নি। যদিও তার মধ্যেই উৎসাহী বহু পর্যটক দূর থেকে সমুদ্রের ঢেউ উপভোগ করেছেন।
এদিন সমুদ্র উত্তাল ছিল। দুপুরে ভাটার সময় হাতে গোনা পর্যটক সমুদ্রস্নান সারেন। ঘাটগুলিতে কড়া পুলিসি নজরদারি ছিল। অধিকাংশ পর্যটকই ছিলেন হোটেলেই বন্দি। শুক্রবার বিকেলের পর ঘূর্ণিঝড়ের গতিবেগ বেড়ে যেতে পারে এবং পাশাপাশি তিনদিন উপকূলবর্তী এলাকায় প্রবল বৃষ্টি হবে বলে আগেই প্রশাসনিক সতর্কবার্তায় জানানো হয়েছিল। তবে শুক্রবার বিকেল পর্যন্ত ঝড়ের গতিবেগ তেমন ছিল না।
এদিন সকাল থেকে মাইকিং করে পর্যটক ও স্থানীয় বাসিন্দাদের উদ্দেশে বলা হয়, বুলবুলের প্রভাবে জলোচ্ছ্বাস বাড়বে এবং সমুদ্র উত্তাল হবে। আপনারা কেউ জলে নামবেন না। মৎস্যজীবীরা সমুদ্রে মাছ ধরতে যাবেন না। নিরাপদ দূরত্বে আশ্রয় নেওয়ার ব্যবস্থা করুন।
জেলা প্রশাসন ও বিপর্যয় ব্যবস্থাপন দপ্তরের পক্ষ থেকে আজ, শনিবার ও আগামীকাল রবিবার সমুদ্র উপকূল বরাবর পর্যটক, স্থানীয় বাসিন্দা ও মৎস্যজীবীদের যাবতীয় ক্রিয়াকলাপ বন্ধ রাখতে বলা হয়েছে। রামনগর-১ ব্লকের দীঘা উপকূল সহ রামনগর-২, কাঁথি-১, দেশপ্রাণ ও খেজুরি-২ ব্লক প্রশাসনকে একইভাবে জেলা প্রশাসনের তরফে সতর্ক থাকতে বলা হয়েছে। সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলার জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর(এনডিআরএফ) একটি দলও দীঘায় এসেছে। এদিকে সতর্কবার্তা জারি হওয়ার পর থেকেই ঝাঁকে ঝাঁকে ট্রলার মৎস্য অবতরণ কেন্দ্র ও বন্দরগুলিতে ফিরে আসতে শুরু করেছে। দীঘা ফিশারমেন অ্যান্ড ফিশ ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্যামসুন্দর দাস বলেন, মরশুম শেষের মুখেও আবার সতর্কবার্তা জারি হওয়ায় ট্রলারগুলি ফিরে আসছে। এতে ফের ট্রলার মালিক ও মৎস্যজীবীদের ক্ষতির মুখে পড়তে হবে।
এদিকে, প্রশাসনের সতর্কবার্তা জারি হওয়ার পর বেশ কিছু পর্যটক দীঘা ছেড়ে চলে গেলেও অনেকেই এখনও রয়ে গিয়েছেন। তাঁদের উদ্দেশ্য, উত্তাল সমুদ্র দেখা। কলকাতার বাঙ্গুর থেকে দীঘায় আসা এক পর্যটক রমেন গাইন বলেন, আমরা ৫ নভেম্বর দীঘায় বেড়াতে এসেছি। বেড়িয়েই ফিরব। প্রশাসন তার কর্তব্য অনুযায়ী ঘূর্ণিঝড়ের কথা প্রচার করছে। যদি কোনও দুর্যোগ বা অসুবিধার মধ্যে পড়তে হয়, নিশ্চয়ই তার মোকাবিলা করব। পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে। তাছাড়া দীঘা এখন অনেক সুরক্ষিত। আগের মতো পরিস্থিতি নেই। কলকাতার বাসিন্দা আর এক পর্যটক অরুণাভ বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা গত ৬ নভেম্বর দীঘায় বেড়াতে এসেছি। প্রশাসনের সতর্কবার্তার কথা জানি। সেরকম যদি ঝড়-ঝঞ্ঝা হয়, তাহলে আমরা হোটেলেই থাকব। কিন্তু দীঘায় থেকেই সবকিছু উপভোগ করতে চাই।
জেলাশাসক পার্থ ঘোষ বলেন, সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় উপকূলবর্তী এলাকার সমস্ত রেসকিউ সেন্টার খুলে দেওয়া হয়েছে। পাশাপাশি উপকূলবর্তী এলাকার গ্রামগুলিতে শুকনো খাবার, ত্রিপল এবং চাল মজুত করা হয়েছে। উপকূলবর্তী এলাকার সবক’টি গ্রাম পঞ্চায়েত ও সংশ্লিষ্ট থানাকে সতর্ক থাকতে বলা হয়েছে। বিপর্যয় ব্যবস্থাপন দপ্তরের জেলা আধিকারিক মৃত্যুঞ্জয় হালদার বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাব মোকাবিলায় আগাম কিছু সতর্কতামূলক ব্যবস্থা ছাড়াও উদ্ধারকাজ, আশ্রয় ও চিকিৎসার ব্যবস্থা সহ সমস্ত প্রস্তুতিই নেওয়া হয়েছে।

 

বর্ধমান স্টেশনে
ফুট ওভারব্রিজে হুড়োহুড়ির জেরে
পদপিষ্ট, জখম ১৫, চরম বিশৃঙ্খলা 

বিএনএ, বর্ধমান: বর্ধমান স্টেশনে ফুট ওভারব্রিজ দিয়ে ওঠা ও নামাকে কেন্দ্র করে যাত্রীদের মধ্যে ধাক্কাধাক্কির সময় চরম বিশৃঙ্খলার জেরে পদপিষ্ট হয়ে ১৫ জন জখম হয়েছেন। এর মধ্যে প্রসূতি মহিলা, বয়স্ক ও শিশু রয়েছে। প্রাণে বাঁচতে অনেকে ওভারব্রিজ থেকে ঝাঁপ দেন। তার জেরেও কয়েকজন জখম হন। শুক্রবার বেলা সওয়া তিনটে নাগাদ বর্ধমান স্টেশনে এই ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। 
বিশদ

বিশ্বভারতীর সমাবর্তন
রাষ্ট্রপতি রাত কাটাবেন শান্তিনিকেতনে, নিরাপত্তা নিয়ে দফায় দফায় বৈঠক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনে সমাবর্তন উপলক্ষে আসতে চলেছেন রাষ্ট্রপতি তথা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক রামনাথ কোবিন্দ। শান্তিনিকেতনে তিনি রাত কাটাবেন। তার জন্য বিশ্বভারতীজুড়ে চলছে জোর প্রস্তুতি। পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তা নিয়ে দফায় দফায় বৈঠক হচ্ছে জেলা প্রশাসন ও বিশ্বভারতী কর্তৃপক্ষের মধ্যে।  
বিশদ

নাদনঘাটে প্রতিটি রাস কমিটি পাবে ৫ হাজার টাকা, ঘোষণা স্বপন দেবনাথের 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাটের প্রতিটি রাস কমিটিকে এবার পাঁচ হাজার টাকা করে উৎসাহ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করলেন মন্ত্রী স্বপন দেবনাথ। এছাড়াও থিমের প্রতিযোগিতায় প্রথম হলে ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। পাঁচটি বিভাগে এই পুরস্কার রয়েছে। শুক্রবার শ্রীরামপুর নজরুল মঞ্চে রাস উদ্যোক্তাদের নিয়ে প্রশাসনিক বৈঠক হয়।
বিশদ

ভগবানগোলায় ব্যবসায়ীর গোডাউনে হানা, উদ্ধার প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার ভগবানগোলা থানার বর্ষাতিগোলায় এক ব্যবসায়ীর গোডাউনে হানা দিয়ে বিভিন্ন কোম্পানির প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত করল ব্লক প্রশাসন। বিডিও পুলককান্তি মজুমদারের নেতৃত্বে এদিন ব্লক প্রশাসনের আধিকারিকরা ওই গোডাউনে অভিযান চালান। 
বিশদ

রামপুরহাট মেডিক্যালে রোগী মৃত্যুকে ঘিরে উত্তেজনা, তাণ্ডব পরিজনদের 

সংবাদদাতা, রামপুরহাট: রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় উত্তেজনার সৃষ্টি হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃতের পরিজনেরা চিকিৎসায় গাফিলতির অভিযোগে ওয়ার্ডে রীতিমতো তাণ্ডব চালান। কর্তব্যরত নার্স ও চিকিৎসকদের হেনস্তার পাশাপাশি খাতাপত্র ছিঁড়ে দিয়ে টেবিল চেয়ার তুলে ফেলে দেন। 
বিশদ

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে জখম মুর্শিদাবাদের জহিরুলকে বাড়িতে ফেরানোর আবেদন 

বিএনএ, বহরমপুর: শ্রীনগরের হাসপাতাল থেকে বাড়ি ফেরার জন্য অস্থির হয়ে উঠেছেন জহিরুল। তিনি পরিবারের লোকজনদের বারে বারে ফোন করে বলে চলছেন, চিকিৎসক বলেছেন, এবার ছুটি নেওয়া যেতে পারে। আমাকে তোমরা এখান থেকে নিয়ে যাওয়ার ব্যবস্থা কর’।
বিশদ

কেভিপি জালিয়াতি: ৭ জনকে কারাদণ্ড দিল সিউড়ি আদালত 

বিএনএ, সিউড়ি: পোস্ট অফিসের কেভিপি জালিয়াতি করার দায়ে সাতজনকে শুক্রবার সাজা ঘোষণা করেছে সিউড়ি আদালত। তাদের প্রত্যেককে সাড়ে পাঁচবছর করে কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

কার্তিকদাস বাউলের ভাইরাল ভিডিও ঘিরে চাঞ্চল্য 

বিএনএ, মেদিনীপুর: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে কার্তিকদাস বাউলের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হওয়া নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। গত ৫ নভেম্বর মেদিনীপুরে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠান ছিল। 
বিশদ

খনিতে কর্মরত শ্রমিকদের মৃত্যুকালীন ভাতা তিনগুণ বেড়ে হল ১৫ লক্ষ 

বিএনএ, আসানসোল: খনিতে কর্মরত শ্রমিকদের মৃত্যুকালীন ভাতা এক ধাক্কায় তিনগুণ বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। এতদিন ভাতা ছিল পাঁচ লক্ষ টাকা। এখন তা বেড়ে হয়েছে ১৫ লক্ষ। কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ যোশি বৃহস্পতিবার এই ঘোষণা করতেই খুশির হাওয়া শ্রমিক মহলে। 
বিশদ

তেহট্টে জগদ্ধাত্রীর বিসর্জনের শোভাযাত্রায় সচেতনতার বার্তা 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে জগদ্ধাত্রীপুজোর বিসর্জনের শোভাযাত্রায় উঠে এল জল সংরক্ষণ, গাছ লাগানোর বার্তা, ডেঙ্গু নিয়ে সচেতনতা ও প্ল্যাস্টিক বন্ধের বার্তা। তেহট্টে বছর দশেক আগে থেকে জগদ্ধাত্রী পুজোর অন্যতম আকর্ষণ এই বিসর্জনের শোভাযাত্রা। শুক্রবার সেই শোভাযাত্রা বের হয়। 
বিশদ

ফুলিয়ায় দলেরই কর্মীদের হাতে আক্রান্ত বিজেপির মণ্ডল সভাপতি, চাঞ্চল্য 

সংবাদদাতা, রানাঘাট: ফুলিয়ায় বিজেপির দলীয় কার্যালয়ের কাছে কর্মীদের হাতে আক্রান্ত হলেন বিজেপির মণ্ডল সভাপতি। ওই ঘটনায় ফের বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি প্রকাশ্যে চলে এল। বৃহস্পতিবার সন্ধ্যায় ফুলিয়ার মণ্ডল সভাপতি বিমল সরকারকে মারধর করার অভিযোগ ওঠে দলেরই কয়েকজন কর্মীর বিরুদ্ধে। 
বিশদ

বুলবুল এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু, মোবাবিলায় প্রস্তুত নদীয়া জেলা প্রশাসন 

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে শুক্রবারই দুপুর থেকে জেলাজুড়ে শুরু হয় বিক্ষিপ্ত বৃষ্টি। ঝড় মোকাবিলায় প্রস্তুত নদীয়া জেলা প্রশাসন। আবহাওয়া দপ্তরের মত অনুযায়ী, নদীয়া জেলায় ঝড়ের প্রভাব খুব বেশি পড়ার কথা না থাকলেও সবরকম সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলে জানা গিয়েছে।  
বিশদ

ধানতলায় বিজেপি কর্মীদের হেনস্তা করার অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলায় বিজেপি কর্মীদের হেনস্তা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বৃহস্পতিবার ধানতলা থানার পানিখালি এলাকায় এই ঘটনা ঘটে।
বিশদ

কৃষ্ণনগরে জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা এবার নির্বিঘ্নে শেষ হল 

বিএনএ, কৃষ্ণনগর: কোনওরকম গণ্ডগোল ছাড়া নির্বিঘ্নে জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা হল কৃষ্ণনগরে। পুলিস আধিকারিক থেকে কর্মীদের পরিকল্পনা, বারবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক, সর্বোপরি পুজো কমিটিগুলির সহযোগিতায় এই ‘অসাধ্য’ সাধন হয়েছে বলেই মত কৃষ্ণনগরবাসীর। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।  ...

সংবাদদাতা, বালুরঘাট: বোল্লাকালী তাঁকে মূর্তি গড়তে স্বপ্নাদেশ দিয়েছিলেন। সেই স্বপ্নাদেশ পেয়েই ২০১১ সাল থেকে বোল্লাকালীর সুউচ্চ প্রতিমা তৈরি করছেন বালুরঘাটের মাঝিগ্রামের মৃৎশিল্পী হিমাংশু মহন্ত। ২০১১ সালের আগে তাঁর বাবা ভবেন মহন্ত বোল্লাকালীর মূর্তি গড়তেন।  ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়

08th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM

এই রায় আমাদের এগিয়ে যাওয়ার শিক্ষা দিয়েছে: মোদি 

06:12:00 PM