Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় পথ দুর্ঘটনায় স্বজন হারিয়ে দিশেহারা শান্তিপুরের শাজাহান ও ফিরোজের পরিবার 

সংবাদদাতা, রানাঘাট: বৃহস্পতিবার সকালে বর্ধমানের কালনায় বাসের সঙ্গে সংঘর্ষে দুই বাইক আরোহীর মৃত্যু হয়েছে। ঘটনার পর শান্তিপুরের বাসিন্দা মৃত দুই বাইক আরোহী শাজাহান কারিকর(৩৫) ও ফিরোজ মল্লিকের(২৮) পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। শাজাহানের বাড়ি শান্তিপুর থানার কারিকরপাড়ার মালঞ্চ স্ট্রিটে। ফিরোজের বাড়ি শান্তিপুর থানার সূত্রাগড়ের ধাইপাড়া এলাকায়। শাজাহান পেশায় রাজমিস্ত্রি এবং ফিরোজ এমএ পাশ করে চাকরির চেষ্টা করছিলেন।
ফিরোজ স্থানীয় একটি ক্লাবের সম্পাদক ছিলেন। তার একমাসের একটি সন্তান রয়েছে। অন্যদিকে, শাহজাহানের বিয়ের জন্য পাকা কথা চলছিল। এলাকার দু’টি তরতাজা প্রাণ এভাবে চলে যাওয়ায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। ঘটনার প্রত্যক্ষদর্শী ওই দুই যুবকের বন্ধু স্থানীয় সাবেন কারিকর বলেন, শাজাহানের বোনের শ্বশুরবাড়ির একটি পারিবারিক সমস্যা মেটাতে গিয়েছিলাম। শান্তিপুরের স্থানীয় ক্লাব থেকে আমরা ছ’টি মোটরবাইক নিয়ে ১২ জন কালনার উদ্দেশে বের হই। ওদের মোটরবাইক ফিরোজ চালাচ্ছিলেন। আর পিছনে বসেছিলেন শাজাহান। মোটরবাইকটি ফিরোজের নিজের ছিল। কালনার ওই এলাকায় পুলিস গাড়ি ও মোটর বাইক ধরছিল। তবে আমাদের দু’টি মোটরবাইক ধরেনি। আমরা বের হয়ে এগিয়ে চলে গিয়ে খানিকটা দূরে দাঁড়াই। পিছনে আমাদের আরও চারটি মোটরবাইক ছিল। ওরা আসছে না দেখে মোবাইলে ফোন করে শুনি ফিরোজ আর শাজাহান বাসের তলায় চাপা পড়ে রয়েছেন। আমরা যখন কালনা যাচ্ছিলাম তখন সকলের মাথায় হেলমেট ছিল। বাসটি চাপা পড়ে ওই দু’জন মারা গেল।
ফিরোজের পরিবারে স্ত্রী ও সন্তান ছাড়া বাবা মা ও এক ভাই রয়েছেন। ফিরোজের বাবা শওকত মল্লিক পেশায় তাঁত শ্রমিক। এমএ পাশ করার পর থেকেই ফিরোজ চাকরির চেষ্টা করার পাশাপাশি সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। এলাকায় ভালো মানুষ হিসেবে পরিচিত ফিরোজ বন্ধুর পরিবারের সমস্যা মেটাতে কালনায় যাচ্ছিলেন। অন্যদিকে, পেশায় রাজমিস্ত্রি শাহজাহান কারিকরের পরিবারে বাবা-মা ছাড়াও পাঁচ বোন রয়েছে। সকল বোনকেই কষ্ট করে বিয়ে দিয়েছেন শাহজাহান। ঠিক করেছিলেন সবশেষে নিজে বিয়ে করবেন।
শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য ঘটনার খবর পাওয়ার পর কালনা হাসপাতালে যান। সেখান থেকে মৃত দুই ব্যক্তির দেহ ময়নাতদন্তের পর এদিন সন্ধ্যায় তাদের বাড়িতে নিয়ে আসেন। বিধায়ক বলেন, খুবই দুঃখজনক ঘটনা। ওই দুই পরিবারকে যাতে কোনওভাবে আর্থিক সাহায্য করা যায়, তা নিয়ে প্রশাসনের কাছে আবেদন জানাব। শাহজাহান শেখের বাবা আমিরুল শেখ বলেন, ছেলেরা বেরোনোর আগে আমি বলি একটা গাড়ি ভাড়া করে দিচ্ছি তাতে করে সবাই যা। সেটা না শুনে ওরা সবাই মোটরবাইকে গেল। এরপরই এই দুর্ঘটনার খবর। আমার একটাই ছেলে আমার কপালে এটা লেখা ছিল আমি বুঝতে পারিনি। ফিরোজের বাবা শওকত মল্লিক বলেন, আমি তখন হাটে ছিলাম। ছোট ছেলে ফোন করে আমাকে জানায় দাদা আর নেই। আমার ছেলে পাওয়ারলুম চালাত। পাশাপাশি সমাজসেবামূলক নানা ধরনের কাজ করত। সব শেষ হয়ে গেল। ফিরোজের স্ত্রী তাসু বিবি বলেন, আমার স্বামী বাস চাপা পড়ে মারা গেছে। আমার একমাসের একটি কন্যা সন্তান রয়েছে। কীভাবে ওকে নিয়ে বাঁচব জানি না।

 

08th  November, 2019
স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করে
কোয়ারেন্টাইনে লালগোলা প্যাসেঞ্জারের ২ যাত্রী 

বিএনএ, বহরমপুর: লালগোলা প্যাসেঞ্জারে তেহট্টের করোনা আক্রান্ত সেই পরিবারের সঙ্গে একই কামরায় থাকা দুই ব্যক্তি সচেতনতার পরিচয় দিলেন। তাঁরা বিষয়টি জানতে পেরে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করেন। দু’জনকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

এগরায় চিকিৎসকের স্ত্রী ও পিসিমার
করোনা: আতঙ্কিত বউভাতে আমন্ত্রিতরা 

বিএনএ, তমলুক: এগরায় চিকিৎসকের স্ত্রী এবং পিসিমা করোনা আক্রান্ত বলে রিপোর্ট মিলতেই ১৫দিন আগে তাঁর ছেলের বউভাতে আমন্ত্রিতরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েছেন। নবদম্পতিকে আশীর্বাদ জানানোর সময় অনেকেই পরিবারের গৃহকর্ত্রীর সংস্রবে এসেছেন।  
বিশদ

করোনা আতঙ্ক: ক্যাশবাক্সে ভরার আগে
ডেটল জলে ধোওয়া হচ্ছে নোট ও কয়েন 

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, রানাঘাট: করোনা ভাইরাসের আতঙ্কে এবার নোট ও কয়েন ধোওয়ার হিড়িক পড়েছে। বর্ধমানের একটি পেট্রলপাম্পে এবং নদীয়ার তাহেরপুরে একটি মুদির দোকানে এমনই দৃশ্য দেখা গিয়েছে। বর্ধমানের সোনাপলাশী এলাকার ওই পেট্রলপাম্পে ক্রেতাদের সমস্ত টাকা ডেটল জলে ডুবিয়ে ধোওয়া হচ্ছে।
বিশদ

বাংলাদেশেও করোনার দাপট অনুপ্রবেশ রুখতে সীমান্তবর্তী
এলাকায় নিরাপত্তা আঁটোসাঁটো করল বিএসএফ
 

বিএনএ, বহরমপুর: বাংলাদেশেও করোনার দাপট শুরু হয়ে যাওয়ায় সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করল বিএসএফ। বাংলাদেশ সীমান্তের যেসব এলাকায় কাঁটাতার নেই সেখানে জওয়ানরা কার্যত ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করেছেন। রাতেও একইভাবে টহলদারি বাড়ানো হয়েছে।  
বিশদ

পূর্ব বর্ধমান
কার্ড না থাকলেও আবেদনকারীদের রেশন দেওয়ার সিদ্ধান্ত 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: লকডাউন পরিস্থিতিতে রেশন কার্ডের আবেদনকারীদেরও রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সেই সঙ্গে আরকেএসওয়াই-২ কার্ড যাঁদের আছে, তাঁদেরও বিনামূল্যে রেশন দেওয়া যায় কি না আলোচনা করা হয়েছে। 
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে দুঃস্থ মানুষদের
ঘরে খাদ্যসামগ্রী পৌঁছলেন পুলিস, জনপ্রতিনিধিরা 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের ফলে ইতিমধ্যেই গরিব ও দুঃস্থ পরিবারের মানুষ খাদ্য সঙ্কটে ভুগছেন। তাই গরিব মানুষের দুবেলা দুমুঠো খাবারের ব্যবস্থা করতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মাঠে নামল শাসক দলের নেতানেত্রী, স্বেচ্ছাসেবী সংগঠন, পুলিস ও প্রশাসনিক আধিকারিকরা। 
বিশদ

সরকারি উদ্যোগে মেদিনীপুরে কিষাণ বাজার চালু 

বিএনএ, মেদিনীপুর: সরকারি উদ্যোগে রবিবার থেকে মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবনের সামনে কিষাণ বাজার চালু হল। সরকারি নির্ধারিত দামে সমস্ত জিনিসপত্র বিক্রি হওয়ায় প্রথম দিনেই ক্রেতাদের ভিড় শুরু হয়। চাষিরা জমি থেকে সব্জি নিয়ে এসে ক্রেতাদের সরাসরি বিক্রি করেন।  
বিশদ

রামপুরহাটে পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার
সদ্যোজাত, বাসিন্দারা নাম দিলেন ‘করোনা’ 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার সকালে রামপুরহাটের সুলঙ্গা গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে সদ্যোজাত শিশুকে উদ্ধার করা হয়। তার কান্না শুনে এদিন গ্রামবাসীরা পরিত্যক্ত বাড়িতে ঢুকে কাপড়ে মোড়া নবজাতককে পড়ে থাকতে দেখে সিভিক ভলান্টিয়ারকে খবর দেন। 
বিশদ

স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য তৈরি হচ্ছে অ্যাপ
ভিনরাজ্যে থাকা শ্রমিকদের তথ্য
জোগাড় করছে বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: করোনা মোকাবিলায় স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য বীরভূমে এবার তৈরি হচ্ছে অ্যাপ। রবিবার দুপুরে সার্কিট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী। 
বিশদ

করোনা সন্দেহে পশ্চিম মেদিনীপুর থেকে
পাঠানো ৪টি নমুনার রিপোর্টই নেগেটিভ 

বাংলা নিউজ এজেন্সি: পশ্চিম মেদিনীপুর থেকে করোনা সন্দেহে পাঠানো চারটি নমুনার রিপোর্ট নেগেটিভ এল। অন্যদিকে, হলদিয়া মহকুমা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা দু’জনের রিপোর্ট রবিবার সন্ধ্যা পর্যন্ত আসেনি। 
বিশদ

আতঙ্কে ভুগছেন জেলার বাসিন্দারা, রাস্তাঘাট-বাজারে ভিড় কম
তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা
৫০ জনকে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

বিএনএ, কৃষ্ণনগর: তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় ৫০ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল জেলা স্বাস্থ্য দপ্তর। প্রত্যেকের উপর নজর রাখা হচ্ছে, স্ক্রিনিংও করা হয়েছে। 
বিশদ

গুজরাত থেকে কলকাতা ঘুরে এসে ভগবানগোলা থেকে গাড়ি ছুটিয়ে ডোমকলে
করোনা আতঙ্কের মধ্যেই বিয়ে করলেন ভগবানগোলার ইঞ্জিনিয়ার 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: করোনাকে থোড়াই কেয়ার। লক ডাউনেরও পরোয়া নেই, তাঁর কাছে সবার আগে বিয়ে। তাই এই ভয়ের আবহে গুজরাত থেকে কলকাতা ঘুরে এসেও রবিবার দুপুরে বিয়ে সারলেন পেশায় ইঞ্জিনিয়ার ভগবানগোলার এক যুবক। 
বিশদ

করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা
পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য 

বিএনএ, মেদিনীপুর: করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য সরকার। সেই টাকায় স্বাস্থ্যকর্মীদের জন্য লক্ষাধিক মাস্ক থেকে শুরু করে স্যানিটাইজার, প্রোটেক্টিভ ইকুইপমেন্ট কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

বাঁকুড়ার জনপ্রতিনিধিদের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে
আর্থিক সাহায্য দেওয়ার নির্দেশ জেলা তৃণমূলের 

বিএনএ, বাঁকুড়া: করোনা মোকাবিলায় দলের প্রত্যেক জনপ্রতিনিধিকে সাধ্যমতো মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা তুলে দেওয়ার নির্দেশ দিল বাঁকুড়া জেলা তৃণমূল। এই নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া জেলা সভাপতি শুভাশিস বটব্যাল।  
বিশদ

Pages: 12345

একনজরে
দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণজনিত কারণে শিয়ালদহ, আলিপুর ও নগর দায়রা আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা শেষ পর্যায়ে এসে শুনানি থমকে গিয়েছে। আইনজীবীদের একাংশের কথায়, ওই সব মামলার কবে নিষ্পত্তি হবে, সেটাই এখন বড় প্রশ্ন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় প্রতিদিন চার লক্ষ বোতল পানীয় জল সরবরাহ করছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)। মুখ্যমন্ত্রী ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ১
রাজ্যে করোনায় আক্রান্ত হলেন আরও একজন। জানা গিয়েছে, গত ১৬ ...বিশদ

29-03-2020 - 10:27:00 PM

দিল্লির শাহিনবাগে ফার্নিচার তৈরির মার্কেটে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

29-03-2020 - 09:31:00 PM

করোনা: কালিম্পংয়ে আক্রান্তের সংস্পর্শে আসায় আইসোলেশনে তিনজন

কালিম্পংয়ে করোনা আক্রান্ত মহিলার সংস্পর্শে আসায় তিনজনকে ভর্তি করা হল ...বিশদ

29-03-2020 - 09:07:18 PM

করোনা: দিল্লিতে আরও ২৩ জন আক্রান্ত হলেন 

29-03-2020 - 08:18:30 PM

করোনা: রাজ্যে এবার চিকিৎসক সহ আক্রান্ত ২
নতুন করে আজ আরও যে দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের ...বিশদ

29-03-2020 - 08:08:00 PM

দঃ দিনাজপুরে ভিন রাজ্য থেকে আগত শ্রমিক আইসেলেশনে
 

দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে ভিন রাজ্যের এক শ্রমিককে আইসোলেশনে রাখা হল। ...বিশদ

29-03-2020 - 07:38:49 PM