Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ঝাড়গ্রামে লক্ষ্মীরতন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: খেলাকে তুলে ধরার জন্য আমি ঝাড়গ্রামকে বেছে নিয়েছি। বৃহস্পতিবার বিকেলে ঝাড়গ্রাম শহরের পুরাতন ঝাড়গ্রাম আরএমএস স্পোর্টস ক্লাব পরিদর্শন করে একথা বলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। মন্ত্রী বলেন, এবার থেকে প্রতি মাসে একবার করে আমি এখানে এসে পরিদর্শন করব। স্পোর্টস যেখানে উন্নতি করে, সেখানের পরিবেশও স্বাভাবিকভাবেই ভালো হয়।
এদিন ক্লাবের নতুন বিল্ডিং পরিদর্শন করার পর খুদে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। ভাইফোঁটার দিন পথ দুর্ঘটনায় মৃত অজয় সিনহার ছেলে সাত বছরের খুদে ক্রিকেটার আদিত্য সিনহার পাশে থাকার আশ্বাস দেন। মন্ত্রী বলেন, এখানে শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলাকে গুরুত্ব দেওয়া হবে। তার জন্যই আমি ঝাড়গ্রামকে বেছে নিয়েছি। জঙ্গলমহলের প্রতিভাবান খেলোয়াড়দের তুলে নিয়ে যাওয়া হবে। কোচ কাউকে প্লেয়ার বানাতে পারে না। বাচ্চাদের নিজেদের খেলতে হবে। আমরা শুধু গাইডেন্স দিতে পারি।
 

২ বাইক আরোহীর মৃত্যু, বাস উল্টে জখম ৪৫
পথ দুর্ঘটনা ঘিরে উত্তাল কালনা, ব্যাপক বিক্ষোভ 

সংবাদদাতা, কালনা: বৃহস্পতিবার পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল কালনা। বাইক ও বাসের মুখোমুখি সংঘর্ষে দুই বাইক আরোহীর মৃত্যু হয়। অন্যদিকে দুর্ঘটনার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ৪৫জন যাত্রী জখম হন। জখমদের কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে আনা হলে চারজনকে অন্যত্র রেফার করা হয়।  
বিশদ

বাড়ছে শ্বাসকষ্ট, আতঙ্ক বাড়ছে জেলায়
বায়ুদূষণে দিল্লিকে ছাপিয়ে গেল আসানসোল, বর্ধমান 

অলকাভ নিয়োগী ও সুমন তেওয়ারি, বিএনএ, বর্ধমান ও আসানসোল: দেশের রাজধানী খোদ দিল্লির দূষণ নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। এমনকী, ওই দূষণ নিয়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট সরকারকে চরম ভর্ৎসনা করেছে।  
বিশদ

কালনায় পথ দুর্ঘটনায় স্বজন হারিয়ে দিশেহারা শান্তিপুরের শাজাহান ও ফিরোজের পরিবার 

সংবাদদাতা, রানাঘাট: বৃহস্পতিবার সকালে বর্ধমানের কালনায় বাসের সঙ্গে সংঘর্ষে দুই বাইক আরোহীর মৃত্যু হয়েছে। ঘটনার পর শান্তিপুরের বাসিন্দা মৃত দুই বাইক আরোহী শাজাহান কারিকর(৩৫) ও ফিরোজ মল্লিকের(২৮) পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। শাজাহানের বাড়ি শান্তিপুর থানার কারিকরপাড়ার মালঞ্চ স্ট্রিটে। 
বিশদ

মৌন মিছিল
পুরুলিয়া জেলা প্রশাসনকে হুঁশিয়ারি বিজেপি নেতৃত্বের 

সংবাদদাতা, পুরুলিয়া: জেলাশাসক সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা নিজেদের মনোভাব না পাল্টালে আগামীদিনে পুরুলিয়া তথা বাংলায় আন্দোলনের আগুন জ্বলবে। এদিন মৌন মিছিল করলেও আগামীদিনে মৌন থাকব না।  
বিশদ

ক্যান্সার আক্রান্তদের ফের চুলদান শান্তিপুরের স্কুল ছাত্রীর 

সংবাদদাতা, রানাঘাট: ক্যান্সার আক্রান্ত মহিলাদের জন্য মাথার চুল দান করল শান্তিপুরের স্কুল পড়ুয়া রিমঝিম প্রামাণিক। সে নবম শ্রেণীর ছাত্রী। কৃষ্ণনগর অ্যাকাডেমি স্কুলে পড়াশুনা করে। শান্তিপুর শহরের ১৭নম্বর ওয়ার্ডের ডাবরে পাড়ালেনের বাসিন্দা রিমঝিমের বাবা ইন্দ্রনীল প্রামাণিক পেশায় তাঁত ব্যবসায়ী। 
বিশদ

কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রায় ঢল 

বিএনএ, কৃষ্ণনগর: এবার কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজোর ঘট বিসজর্নেও উঠে এল প্লাস্টিক বন্ধ, জল অপচয় বন্ধ, গাছ লাগানোর বার্তা। কৃষ্ণনগর শহরে জগদ্ধাত্রী পুজোর অন্যতম অঙ্গ হল ঘট বিসর্জন। বৃহস্পতিবার ঘট বিসর্জনের দিন একাধিক ট্যাবলো সহ শোভাযাত্রা বের হয়। 
বিশদ

জিয়াগঞ্জে ভাগীরথী পারাপারে লঞ্চ পরিষেবা চালু 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার থেকে জিয়াগঞ্জ সদরঘাট থেকে চালু হল ভাগীরথী নদীতে লঞ্চে যাত্রী পারাপারের পরিষেবা। এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত লঞ্চ পরিষেবা চলে। নৌকার পাশাপাশি প্রতিদিন সদরঘাট থেকে লঞ্চ পরিষেবা চলবে বলে ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে।
বিশদ

দাসপুরে নির্মীয়মাণ পিচ রাস্তায় হঠাৎ ধস, আতঙ্ক 

সংবাদদাতা, ঘাটাল: পিচ রাস্তার একটা বড় অংশজুড়ে হঠাৎই ধস নামায় বৃহস্পতিবার দাসপুর-২ ব্লকের চকসুলতান এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। গৌরা-জোৎঘনশ্যাম নির্মীয়মাণ পিচ রাস্তার চকসুলতানে এদিন সকালে এই ঘটনা ঘটে। ধস দেখতে বহু মানুষ জড়ো হয়ে যান। দাসপুর-২এর বিডিও অনির্বাণ সাহু বলেন, একটি নির্মীয়মাণ রাস্তায় ওই ধস নেমেছে।
বিশদ

এনআরসির প্রতিবাদে নবগ্রামে তৃণমূলের মিছিল 

সংবাদদাতা, লালবাগ: কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি এবং এনআরসির বিরুদ্ধে পথে নামল নবগ্রাম ব্লক তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার তৃণমূলের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল হয়। সাঁকো ঘাট থেকে শুরু হয়ে পলশণ্ডা মোড় পর্যন্ত প্রায় ২২কিলোমিটার মিছিল হয়। 
বিশদ

তমলুকে জেলা কারু ও হস্তশিল্প প্রতিযোগিতা 

সংবাদদাতা, তমলুক: বৃহস্পতিবার বিকেলে তমলুক রাখাল মেমোরিয়াল স্টেডিয়াম সংলগ্ন সভাগৃহে অনুষ্ঠিত হল জেলা কারু ও হস্তশিল্প প্রতিযোগিতা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক পার্থ ঘোষ, জেলা শিল্পকেন্দ্রের জেনারেল ম্যানেজার শমীক চট্টোপাধ্যায় সহ অন্যানরা। 
বিশদ

ফুঁসছে সমুদ্র, দীঘা ছাড়ছেন পর্যটকরা 

সংবাদাদাতা, কাঁথি: বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। তার ফলে সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে দীঘার সমুদ্র আস্তে আস্তে ফুঁসতেও শুরু করেছে। রাত থেকেই বৃষ্টি সহ ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে পারে বলেও অনুমান করা হচ্ছে। 
বিশদ

পণ্য পরিবহণ ক্ষমতা বাড়াতে ৬২২কোটি টাকা ব্যয়
হলদিয়া বন্দরে বার্থের আধুনিকীকরণের পাশাপাশি তৈরি হচ্ছে ২টি স্বয়ংক্রিয় জেটি 

সংবাদদাতা, হলদিয়া: বন্দরের পণ্য পরিবহণ (কার্গো হ্যান্ডেলিং) ক্ষমতা বাড়াতে ৬২২ কোটি টাকা ব্যয়ে একটি বার্থের আধুনিকীকরণ এবং হুগলি নদীবক্ষে দু’টি স্বয়ংক্রিয় জেটি নির্মাণ করছে হলদিয়া বন্দর কর্তৃপক্ষ। এবছর ডিসেম্বরেই নদীবক্ষে একটি জেটি নির্মাণের কাজ শেষ হবে।  
বিশদ

কাজের খোঁজে ভিন রাজ্যে যাচ্ছেন শ্রমিকরা
মুরারইয়ে ১৬কোটি টাকা ব্যয়ে তৈরি পিগারি ফার্ম চালুই হয়নি, দ্রুত খোলার দাবি 

সংবাদদাতা, রামপুরহাট: মুরারইয়ের মহুরাপুরে কর্মসংস্থানের লক্ষ্যে পিগারি ফার্ম তৈরি হয়ে পড়ে থাকলেও তা এখনও চালু না হওয়ায় কাজের খোঁজে শ্রমিকদের যেতে হচ্ছে ভিন রাজ্যে। প্রসঙ্গত, এই বিধানসভা এলাকা থেকেই কাশ্মীরে গিয়েছিলেন বহু শ্রমিক। 
বিশদ

৩টি ঘাটে চলবে ১২টি ভুটভুটি, ৫টি লঞ্চ
রাসের আগে নবদ্বীপের ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল 

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর।  
বিশদ

Pages: 12345

একনজরে
রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM