Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এনআরসির প্রতিবাদে নবগ্রামে তৃণমূলের মিছিল 

সংবাদদাতা, লালবাগ: কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি এবং এনআরসির বিরুদ্ধে পথে নামল নবগ্রাম ব্লক তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার তৃণমূলের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল হয়। সাঁকো ঘাট থেকে শুরু হয়ে পলশণ্ডা মোড় পর্যন্ত প্রায় ২২কিলোমিটার মিছিল হয়। লালবাগ মহকুমা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা মুর্শিদাবাদ জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ রাজীব হোসেন, ব্লক সভাপতি মহম্মদ এনায়েতুল্লা, স্থানীয় জেলা পরিষদ সদস্য আসিফ ইকবাল আহমেদ মিছিলে ছিলেন।
অন্যদিকে, এদিন মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের নতুনগ্রামে এবং ভগবানগোলা ব্লকে এনআরসির বিরুদ্ধে পথসভার আয়োজন করা হয়। নতুনগ্রামে পথসভায় উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি তথা মুর্শিদাবাদ লোকসভার সংসদ সদস্য আবু তাহের খান, প্রাক্তন জেলা সভাপতি মহম্মদ আলি, রাজ্য খেতমজুর সংগঠনের সহ সভাপতি চাঁদ মহম্মদ, জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান প্রসেনজিৎ ঘোষ। তাহের সাহেব বলেন, কেন্দ্রীয় সরকারের একাধিক জনবিরোধী নীতির ফলে দেশের সাধারণ মানুষ বিপর্যয়ের মুখে। এরাজ্যে এনআরসি চালু নিয়ে সাধারণ মানুষ ভীত এবং আতঙ্কিত হয়ে পড়েছেন। আমাদের মুখ্যমন্ত্রী কোনওমতেই এনআরসি করতে দেবেন না।
প্রসঙ্গত, জেলা তৃণমূল কংগ্রেসের ডাকে আগামী ১২নভেম্বর বহরমপুরে এনআরসি বিরোধী সভা হবে। সভায় উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রী তথা জেলা তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। পাশাপাশি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা ফিরহাদ হাকিমের উপস্থিত থাকার কথাও রয়েছে। সেই সভাকে সামনে রেখে গত কয়েকদিন ধরে জেলার ব্লকে ব্লকে মিটিং, মিছিল এবং পথসভা করছে শাসকদল।

 

08th  November, 2019
চিনাকুড়িতে শ্যুটআউট ঝাঁঝরা ব্যবসায়ী

সোমবার দুপুরে কুলটির চিনাকুড়িতে জনবহুল বাজারে অফিসে ঢুকে শ্যুটআউট। ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতী। একাধিক গুলি লাগায় মাইক্রো ফিনান্স কোম্পানির কর্ণধারের মৃত্যু হল। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম উমাশঙ্কর চৌহান(৫২)
বিশদ

দেবাংশুকে জেতাতে  দ্বন্দ্ব ভোলার নির্দেশ

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার অধীন সাতটি বিধানসভার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক
বিশদ

তাপপ্রবাহ থেকে বাঁচতে নবদ্বীপের স্কুলে চালু ‘ওয়াটার বেল’ ঘণ্টা বাজলেই পড়ুয়াদের খেতে হবে জল

রাজ্যজুড়ে তীব্র দাবদাহ চলছে। ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে ‘ওয়াটার বেল’ সিস্টেম চালু করল নবদ্বীপের মায়াপুর পূর্ব মোল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়। তীব্র গরমে শরীর থেকে অতিরিক্ত জল বেরিয়ে গেলেও শরীরে জলের ভারসাম্য বজায় রাখতে ছাত্রছাত্রীদের নিয়মিত জল খাওয়ার ব্যবস্থা করল বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

বাবা রাজমিস্ত্রি, মা ঘুগনি বেচেন, পুলিস অফিসার হলেন মেয়ে, পূজার সাফল্যে গর্বিত ঘাটালবাসী

বাবা রাজমিস্ত্রি, মা পাড়ায় দুধ ও ঘুগনি-ফুচকা বিক্রি করেন। অভাবের সংসারে একমাত্র কন্যাসন্তান পূজা। তাই ছোটবেলা থেকেই বাড়িতে গোরুর দেখাশোনা, মাঠে চাষবাসের কাজ সেরে তবেই পড়াশোনার সময় পেতেন ঘাটাল থানার শ্রীপুরের পূজা মূলা।
বিশদ

‘ঠিক সময় দাওয়াই’, কেতুগ্রামে কাজলের মন্তব্য ঘিরে বিতর্ক

উন্নয়নের নিরিখেই ভোট হবে। দাওয়াইয়ের প্রয়োজন হলে ঠিক সময় দিয়ে দেওয়া হবে। ভোটের মুখে কেতুগ্রামের গঙ্গাটিকুরিতে দলীয় কর্মিসভায় এমনই মন্তব্য করেন তৃণমূল নেতা কাজল শেখ
বিশদ

আলুওয়ালিয়াকে পাশে বসিয়ে তির্যক মন্তব্য দিলীপ ঘোষের

 ‘উনি যে কাজটা বাকি রেখেছেন, সেটা আমি করব। আর আলুওয়ালিয়াজি একবার যেখানে যেতেন, সেখান থেকে ওঁর কাজ দেখে অন্য জায়গায় পাঠানো হয়। বাকি কাজটা ওখানে করুন। উনি দু’বার কোথাও (নির্বাচনে) দাঁড়ান না।
বিশদ

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি: দেব

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি। না হলে নামতাম না। সোমবার বিকেলে দাসপুর-১ ব্লকের হাটসরবেড়িয়ায় নির্বাচনী প্রচারে এসে এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রাথী দীপক অধিকারী(দেব)। 
বিশদ

জেলা পার্টি অফিস শুনশান বিজেপির অন্দরে দুঃশ্চিন্তা

ভোটের আর দেড় মাসও বাকি নেই। কিন্তু তেমন উত্সাহ চোখে পড়ছে না বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। শুনশান জেলা পার্টি অফিস। পার্টি অফিসে নিয়মিত দেখাও পাওয়া যাচ্ছে না এগরাবাসী জেলা সভাপতির।
বিশদ

ফের গো-ব্যাক স্লোগান শুনলেন অধীর চৌধুরী

ফের ‘গো ব্যাক’ স্লোগান শুনলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। নিজের কেন্দ্রে বারবার মানুষের বিক্ষোভের মুখে পড়ছেন পাঁচবারের কংগ্রেস সাংসদ। সোমবার সকালে উপদ্রুত শক্তিপুরে যাওয়ার চেষ্টা করেন অধীরবাবু। সেখানে পুলিসি বাধা পেয়ে যেতে না পেরে তিনি বহরমপুরে ফিরছিলেন
বিশদ

হলদিয়ার ভবানীপুরে অগ্রগামী সঙ্ঘের বাসন্তী পুজোয় উন্মাদনা

বন্দর শহরে সবচেয়ে বড় বাজেটের বাসন্তী পুজোর আয়োজন করেছে হলদিয়ার ভবানীপুর বাবাজিবাসা অগ্রগামী সঙ্ঘ। হলদিয়ার সিটিসেন্টারে অগ্রগামী সঙ্ঘের পুজোয় প্রতিবছর লক্ষাধিক মানুষের ভিড় হয়। এবছর পুজোর ৩১তম বর্ষে জমজমাট আয়োজন হয়েছে।
বিশদ

ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছে হলদিয়া

হলদিয়ার ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছেন গ্রাম ও শহরের মানুষ। ১১৬ নম্বর জাতীয় সড়কে শিল্পশহরে প্রবেশের মুখে ব্রজলালচক বাজার এলাকায় আট বছর ধরে বাসন্তী পুজোর আয়োজন করছে অরুণোদয় সঙ্ঘ
বিশদ

প্রথা মেনে মুগবেড়িয়ার নন্দ পরিবারে বাসন্তী পুজো

জৌলুস না থাকলেও প্রথা মেনে ভগবানপুর-২ ব্লকের মুগবেড়িয়ার নন্দ পরিবারের ১৭৩ বছরের প্রাচীন বাসন্তী পুজো হচ্ছে। এই পুজো নিয়ে নানা জনশ্রুতি রয়েছে। নন্দ পরিবারের পূর্বপুরুষ ভোলানাথ নন্দ পুজোর সূচনা করেছিলেন।
বিশদ

কোতুলপুরে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে আত্মঘাতী কলেজছাত্রী, চাঞ্চল্য

কোতুলপুরে নতুন বছরের প্রথম দিনে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে বাথরুমে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন এক কলেজছাত্রী। ঘটনায় কোতুলপুরের লেগো গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম অঞ্জলি সোরেন(১৯)।
বিশদ

রামে যাওয়া ভোট বামে ফেরাতে মরিয়া সিপিএম

আর বামের ভোট রামে নয়। আরামবাগ লোকসভা কেন্দ্রে এই প্রতিজ্ঞা নিয়েই প্রচারে ঝাঁপিয়েছে সিপিএমের নেতাকর্মীরা। তাই বাড়ি বাড়ি প্রচার, ছোট ছোট সভা করে জনসংযোগ বাড়ানোর দিকে নজর দিয়েছে বাম নেতৃত্ব। আগামী ২০ মে আরামবাগ লোকসভা কেন্দ্রে ভোট।
বিশদ

Pages: 12345

একনজরে
শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...

একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ ঘোষণা
আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ আজ মঙ্গলবার ঘোষণা করে ...বিশদ

05:32:32 PM

রামনবমী নিয়ে তৃণমূলকে তোপ মোদির

05:03:07 PM

বিজেপি বাংলার ৬ কোটি মানুষকে ফ্রি তে রেশন দিচ্ছে: মোদি

05:02:34 PM

ঘরে ঘরে গিয়ে বলুন মোদিজি এসেছিলেন, আপনাদের প্রণাম জানিয়েছেন: মোদি

 

04:58:00 PM

এতবছর ক্ষমতায় থেকে বাংলাকে পিছিয়ে রেখেছে বাম-কংগ্রেস-তৃণমূল: মোদি

04:56:47 PM

বাংলার বিকাশ মোদির অগ্রাধিকার: মোদি

04:55:09 PM