Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পদ্মায় গুলি-কাণ্ডে বাংলাদেশ সীমান্তরক্ষীর বিরুদ্ধে এফআইআর দায়ের বিএসএফের 

বিএনএ, বহরমপুর: পদ্মায় গুলি-কাণ্ডে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)-র তোলা দাবি খারিজ করে পাল্টা খুনের অভিযোগ দায়ের করল বিএসএফ। শুক্রবার জলঙ্গি থানায় বিএসএফের বামনাবাঁত বিওপির কোম্পানি কমান্ডার কেসি মিনা এই অভিযোগ করেছেন। মুর্শিদাবাদের পুলিস সুপার মুকেশ কুমার বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-র বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে।
ঘটনার পর বৃহস্পতিবার গভীর রাতে বিজিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, বিএসএফ জওয়ানরা উত্তেজনা ছড়ানোর চেষ্টা করে। তারা শূন্যে গুলি চালাতে চালাতে ফিরতে থাকে। তখনই আত্মরক্ষার্থে বিজিবি গুলি চালায়। যদিও শুক্রবার বিজিবি-র এই অভিযোগ পুরোপুরি খারিজ করে দিয়েছে বিএসএফ। তাদের এক পদস্থ কর্তা জানিয়েছেন, বিজিবি বিনা প্ররোচনাতেই গুলি চালিয়েছে। ছ’জন জওয়ান ফ্ল্যাগ মিটিংয়ের জন্য গিয়েছিলেন। তাঁরা পদ্মা নদীতে আন্তর্জাতিক সীমানার ৪০০ মিটারের মধ্যেই ছিলেন। ওই এলাকা ফ্ল্যাগ মিটিংয়ের জন্য নির্দিষ্ট ছিল। ফলে বিজিবি-র তোলা ‘সীমানা অতিক্রমের’ অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর তরফে করা ‘আটক হওয়া মৎস্যজীবীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার’ অভিযোগও উড়িয়ে দিয়েছেন দিল্লির এক বিএসএফ কর্তা। তিনি বলেছেন, বিজিবি-র হেফাজতে থাকা মৎস্যজীবীকে ছিনিয়ে নেওয়ার বিন্দুমাত্র চেষ্টাই করেননি জওয়ানরা। তাঁরা ফ্ল্যাগ মিটিংয়ের জন্যই সেখানে গিয়েছিলেন। বিজিবি-র ছোঁড়া গুলিতে একজন বিএসএফ জওয়ান মারা গিয়েছেন। আরও একজন গুরুতর জখম। কিন্তু, তা সত্ত্বেও বিএসএফ জওয়ানরা কোনও গুলি চালাননি। জলঙ্গির ঘটনার পর ভারত-বাংলাদেশ সীমান্ত জুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। এদিকে, জলঙ্গির শিরচরের বাসিন্দা প্রণব মণ্ডলকে বিজিবি এখনও না ছাড়ায় তাঁর পরিবারের লোকজন উদ্বিগ্ন। গোটা ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিএসএফের শীর্ষকর্তার কাছে রিপোর্ট তলব করা হয়েছে। বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার সূত্রে খবর, এদিন বিজিবি-র সঙ্গে বিএসএফের কোনও বৈঠক হয়নি। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীও এদিন নতুন করে কোনও বিবৃতি দেয়নি।
জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মেডিক্যাল কলেজ হাসপাতালে বিএসএফের হেড কনস্টেবল বিজয় ভানের মৃতদেহের ময়নাতদন্ত করা হয়। পরে রোশনবাগে গার্ড অব অনার দেওয়া হয়। বিএসএফ এবং জেলা প্রশাসনের আধিকারিকরা সেখানে উপস্থিত ছিলেন। পরে মৃতদেহ সড়কপথে কলকাতা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে দিল্লি হয়ে তাঁর দেহ ফিরোজাবাদের বাড়িতে পৌঁছবে। বৃহস্পতিবারের ঘটনার পর থমথমে জলঙ্গির কাকমারি চর এলাকা। এদিন মৎস্যজীবীরা বলেন, পদ্মার বুকে এ ধরনের ঘটনা আগে কোনওদিন হয়নি। দুই দেশের মৎস্যজীবীরা হামেশাই সীমান্ত পেরিয়ে ঢুকে যান। সীমান্ত অতিক্রম করার জন্য অনেক সময় বিএসএফ বা বিজিবি মৎস্যজীবীদের পাকড়াও করেন। বেশিরভাগ সময় পরিচয়পত্র দেখে ছেড়ে দেওয়া হয়। কখনও কখনও পরিস্থিতি জটিল হলে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী ফ্ল্যাগ মিটিং করে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু, এভাবে গুলি চালানোর ঘটনা কখনও ঘটেনি।
বিএসএফের এক জওয়ান মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে দাঁড়িয়ে বলেন, আমরা নিজেদের মধ্যে কখনও সংঘাতে জড়াই না। কোনও সমস্যা হলে আধিকারিকরা নিজেরাই আলোচনা করে মিটিয়ে নিই। কিন্তু, বৃহস্পতিবার বিজিবি যা ঘটিয়েছে তা একেবারেই অনভিপ্রেত।
জখম জওয়ান রাজবীর সিং বলেন, আমরা ফ্ল্যাগ মিটিং করতেই গিয়েছিলাম। হঠাৎ দেখি, বিজিবি বোট নিয়ে আমাদের ঘেরার চেষ্টা করছে। সেই সময় আমরা পিছু হটতে থাকি। তার পর ওরা আচমকাই গুলি চালাতে থাকে। আমরা ফোর্স নিয়ে গিয়ে পাল্টা হামলা চালালে অনেক বড় ঘটনা ঘটতে পারত।
বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক প্রণব মণ্ডলের স্ত্রী রেখা মণ্ডল বলেন, এই সময় পদ্মায় ইলিশ বেশি পাওয়া যায়। মাছ বিক্রি করে ভালো টাকা আয় হয়। সারা বছরের সংসার খরচ অনেকটাই উঠে আসে। আমার স্বামী বহুদিন ধরে মাছ ধরতে পদ্মায় যান। কোনওদিন এমন হয়নি। ওরা কেন স্বামীকে ধরে রেখেছে বুঝতে পারছি না। এরকম হতে থাকলে আমাদের সংসার চলবে কীভাবে? একই প্রশ্ন পদ্মা পাড়ের অন্যান্য মৎস্যজীবীরও।
প্রসঙ্গত, বৃহস্পতিবার তিন মৎস্যজীবী পদ্মায় মাছ ধরতে গিয়েছিলেন। তাঁদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ। দু’জনকে তারা ছেড়ে দিলেও একজনকে আটকে রাখে। ওই দু’জন ফিরে এসে সেকথা বিএসএফকে জানান। এরপরেই বিএসএফের ১১৭ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা ফ্ল্যাগ মিটিং করার জন্য বাংলাদেশের উদ্দেশে রওনা দেন। সেই সময় বিজিবি তাঁদের বোট ঘিরে ধরে আচমকাই গুলি চালাতে থাকে বলে অভিযোগ। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে বিজয় ভান নামে এক জওয়ান ঘটনাস্থলেই মারা যান। তাঁর মাথায় গুলি লাগে। অন্য এক জওয়ানের ডান হাতে গুলি লাগে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর চিকিৎসা করানো হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর হাত থেকে গুলি বেরিয়ে গিয়েছে। এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।
 

19th  October, 2019
চিনাকুড়িতে শ্যুটআউট ঝাঁঝরা ব্যবসায়ী

সোমবার দুপুরে কুলটির চিনাকুড়িতে জনবহুল বাজারে অফিসে ঢুকে শ্যুটআউট। ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল দুষ্কৃতী। একাধিক গুলি লাগায় মাইক্রো ফিনান্স কোম্পানির কর্ণধারের মৃত্যু হল। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম উমাশঙ্কর চৌহান(৫২)
বিশদ

দেবাংশুকে জেতাতে  দ্বন্দ্ব ভোলার নির্দেশ

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার অধীন সাতটি বিধানসভার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক
বিশদ

তাপপ্রবাহ থেকে বাঁচতে নবদ্বীপের স্কুলে চালু ‘ওয়াটার বেল’ ঘণ্টা বাজলেই পড়ুয়াদের খেতে হবে জল

রাজ্যজুড়ে তীব্র দাবদাহ চলছে। ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে ‘ওয়াটার বেল’ সিস্টেম চালু করল নবদ্বীপের মায়াপুর পূর্ব মোল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়। তীব্র গরমে শরীর থেকে অতিরিক্ত জল বেরিয়ে গেলেও শরীরে জলের ভারসাম্য বজায় রাখতে ছাত্রছাত্রীদের নিয়মিত জল খাওয়ার ব্যবস্থা করল বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

বাবা রাজমিস্ত্রি, মা ঘুগনি বেচেন, পুলিস অফিসার হলেন মেয়ে, পূজার সাফল্যে গর্বিত ঘাটালবাসী

বাবা রাজমিস্ত্রি, মা পাড়ায় দুধ ও ঘুগনি-ফুচকা বিক্রি করেন। অভাবের সংসারে একমাত্র কন্যাসন্তান পূজা। তাই ছোটবেলা থেকেই বাড়িতে গোরুর দেখাশোনা, মাঠে চাষবাসের কাজ সেরে তবেই পড়াশোনার সময় পেতেন ঘাটাল থানার শ্রীপুরের পূজা মূলা।
বিশদ

‘ঠিক সময় দাওয়াই’, কেতুগ্রামে কাজলের মন্তব্য ঘিরে বিতর্ক

উন্নয়নের নিরিখেই ভোট হবে। দাওয়াইয়ের প্রয়োজন হলে ঠিক সময় দিয়ে দেওয়া হবে। ভোটের মুখে কেতুগ্রামের গঙ্গাটিকুরিতে দলীয় কর্মিসভায় এমনই মন্তব্য করেন তৃণমূল নেতা কাজল শেখ
বিশদ

আলুওয়ালিয়াকে পাশে বসিয়ে তির্যক মন্তব্য দিলীপ ঘোষের

 ‘উনি যে কাজটা বাকি রেখেছেন, সেটা আমি করব। আর আলুওয়ালিয়াজি একবার যেখানে যেতেন, সেখান থেকে ওঁর কাজ দেখে অন্য জায়গায় পাঠানো হয়। বাকি কাজটা ওখানে করুন। উনি দু’বার কোথাও (নির্বাচনে) দাঁড়ান না।
বিশদ

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি: দেব

ঘাটাল মাস্টার প্ল্যান হবে বলেই আমি রাজনীতিতে নেমেছি। না হলে নামতাম না। সোমবার বিকেলে দাসপুর-১ ব্লকের হাটসরবেড়িয়ায় নির্বাচনী প্রচারে এসে এমনই মন্তব্য করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রাথী দীপক অধিকারী(দেব)। 
বিশদ

জেলা পার্টি অফিস শুনশান বিজেপির অন্দরে দুঃশ্চিন্তা

ভোটের আর দেড় মাসও বাকি নেই। কিন্তু তেমন উত্সাহ চোখে পড়ছে না বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। শুনশান জেলা পার্টি অফিস। পার্টি অফিসে নিয়মিত দেখাও পাওয়া যাচ্ছে না এগরাবাসী জেলা সভাপতির।
বিশদ

ফের গো-ব্যাক স্লোগান শুনলেন অধীর চৌধুরী

ফের ‘গো ব্যাক’ স্লোগান শুনলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। নিজের কেন্দ্রে বারবার মানুষের বিক্ষোভের মুখে পড়ছেন পাঁচবারের কংগ্রেস সাংসদ। সোমবার সকালে উপদ্রুত শক্তিপুরে যাওয়ার চেষ্টা করেন অধীরবাবু। সেখানে পুলিসি বাধা পেয়ে যেতে না পেরে তিনি বহরমপুরে ফিরছিলেন
বিশদ

হলদিয়ার ভবানীপুরে অগ্রগামী সঙ্ঘের বাসন্তী পুজোয় উন্মাদনা

বন্দর শহরে সবচেয়ে বড় বাজেটের বাসন্তী পুজোর আয়োজন করেছে হলদিয়ার ভবানীপুর বাবাজিবাসা অগ্রগামী সঙ্ঘ। হলদিয়ার সিটিসেন্টারে অগ্রগামী সঙ্ঘের পুজোয় প্রতিবছর লক্ষাধিক মানুষের ভিড় হয়। এবছর পুজোর ৩১তম বর্ষে জমজমাট আয়োজন হয়েছে।
বিশদ

ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছে হলদিয়া

হলদিয়ার ব্রজলালচক অরুণোদয় সঙ্ঘের বাসন্তী পুজোয় মেতেছেন গ্রাম ও শহরের মানুষ। ১১৬ নম্বর জাতীয় সড়কে শিল্পশহরে প্রবেশের মুখে ব্রজলালচক বাজার এলাকায় আট বছর ধরে বাসন্তী পুজোর আয়োজন করছে অরুণোদয় সঙ্ঘ
বিশদ

প্রথা মেনে মুগবেড়িয়ার নন্দ পরিবারে বাসন্তী পুজো

জৌলুস না থাকলেও প্রথা মেনে ভগবানপুর-২ ব্লকের মুগবেড়িয়ার নন্দ পরিবারের ১৭৩ বছরের প্রাচীন বাসন্তী পুজো হচ্ছে। এই পুজো নিয়ে নানা জনশ্রুতি রয়েছে। নন্দ পরিবারের পূর্বপুরুষ ভোলানাথ নন্দ পুজোর সূচনা করেছিলেন।
বিশদ

কোতুলপুরে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে আত্মঘাতী কলেজছাত্রী, চাঞ্চল্য

কোতুলপুরে নতুন বছরের প্রথম দিনে বাবা ও দুই বোনকে মাংসভাত খেতে দিয়ে বাথরুমে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন এক কলেজছাত্রী। ঘটনায় কোতুলপুরের লেগো গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম অঞ্জলি সোরেন(১৯)।
বিশদ

রামে যাওয়া ভোট বামে ফেরাতে মরিয়া সিপিএম

আর বামের ভোট রামে নয়। আরামবাগ লোকসভা কেন্দ্রে এই প্রতিজ্ঞা নিয়েই প্রচারে ঝাঁপিয়েছে সিপিএমের নেতাকর্মীরা। তাই বাড়ি বাড়ি প্রচার, ছোট ছোট সভা করে জনসংযোগ বাড়ানোর দিকে নজর দিয়েছে বাম নেতৃত্ব। আগামী ২০ মে আরামবাগ লোকসভা কেন্দ্রে ভোট।
বিশদ

Pages: 12345

একনজরে
শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদি থাকলে আর দেশে কোনও ভোট হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:09:18 PM

ওড়িশার দুর্ঘটনায় সবরকম সাহায্যের আশ্বাস তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

01:08:41 PM

ইডি-সিবিআই বিজেপির ভাই: মমতা বন্দ্যোপাধ্যায়

01:08:00 PM

ভোটের সময়ে বিজেপি আসে, কিন্তু তৃণমূল দুঃখের সময়ে থাকে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:07:15 PM

চা বাগানের জন্য কিছু করেনি কেন্দ্র: মমতা বন্দ্যোপাধ্যায়

01:07:00 PM

বিজেপি লুটেরা, মাফিয়াদের দল: মমতা বন্দ্যোপাধ্যায়

01:06:55 PM