Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পুরুলিয়ার পর্যটন কেন্দ্রগুলিতে ব্যাপক ভিড় 

সংবাদদাতা, পুরুলিয়া: পুজো মিটলেও পুরুলিয়া জেলার পর্যটন কেন্দ্রগুলিতে ভিড় উপচে পড়েছে। অযোধ্যা পাহাড় থেকে শুরু করে গড় পঞ্চকোট, জয়চণ্ডী সহ জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রের হোটেলগুলি কার্যত ‘হাউসফুল’। অনেককেই হঠাৎ করে বেড়াতে এসে পছন্দমতো রুম পেতে বেশ সমস্যায় পড়েন। লক্ষ্মীপুজো পর্যন্ত টানা এই ভিড় চলবে বলে মনে করছেন হোটেল মালিক ও ব্যবসায়ীরা।
স্থানীয় ও পুরুলিয়া জেলার হোটেল মালিক সূত্রে জানা গিয়েছে, পুজোর সময় থেকেই এবার পুরুলিয়া জেলার অযোধ্যা পাহাড় ছাড়াও বাঘমুণ্ডির একাধিক পর্যটন কেন্দ্র জয়চণ্ডী পাহাড়, গড় পঞ্চকোট সহ অন্যান্য পর্যটন কেন্দ্রগুলিতে ভিড় বাড়তে থাকে। তবে পুজোর মুখে নিম্নচাপের ভ্রুকুটিতে অনেকেই পুজোর সময় শেষমুহূর্তে বুকিং বাতিলও করেছেন। পুজো মেটার পাশাপাশি আকাশ কিছুটা পরিষ্কার হতেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের ঢল নামতে শুরু করেছে পুরুলিয়া জেলার পর্যটনকেন্দ্রগুলিতে। অযোধ্যা পাহাড়তলির বাড়েরিয়া গ্রামের মনোরম পরিবেশে থাকা একটি হোটেলের কর্ণধার জনার্দন মুরারি মাহাত বলেন, পুজোর মুখেও ভিড় ছিল। তবে দশমীর পর ভিড় অনেকটাই বেড়ে যায়। দশমী থেকে দ্বাদশী পর্যন্ত ভিড়ের চাপ সবচেয়ে বেশি। পুজোর সময় নিম্নচাপের পূর্বাভাস থাকায় ভিড় আশানুরূপ হয়নি। তবে পুজোর পরে পর্যটকদের ঢল সেই হতাশা দূর করেছে।
অযোধ্যা পাহাড়ের উপরের একটি হোটেলের ম্যানেজার কার্তিক মাহাত বলেন, পুজো থেকেই আমাদের হোটেলে ভিড় রয়েছে। তবে দশমী থেকে ভিড় আরও বেশি। হোটেলে লক্ষ্মীপুজো পর্যন্ত রুম খালি না থাকায় অনেককেই ফিরিয়ে দিতে হয়েছে।
বৃহস্পতিবার অযোধ্যা পাহাড়ে বেড়াতে আসা বর্ধমানের বাসিন্দা সুমন সাহা, দেবাশিস রায় বলেন, পুজোতে নিজেদের এলাকায় চুটিয়ে ঠাকুর দেখেছি। তারপর ছুটি কাটাতে অযোধ্যা বেড়াতে এসেছি। এখানকার পরিবেশ সত্যিই মনোরম।
কলকাতার বাসিন্দা সুস্মিতা মজুমদার, তানিয়া দাশগুপ্ত বলেন, পুজোর পরই আচমকা তিন পরিবার মিলে পরিকল্পনা করে অযোধ্যা চলে এসেছি। আগে থেকে বুকিং ছিল না। এখানে হোটেলগুলিতে যে এরকম ভিড় হবে ভাবতে পারিনি। অনেক কাঠখড় পুড়িয়েও পছন্দমতো রুম পেলাম না। তাও ফিরে তো আর যেতে পারি না।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, হোটেল বুকিং ছাড়াও বাসে করে শুধুমাত্র পিকনিক করতেই মুর্শিদাবাদ, মালদহ থেকে বহু পর্যটক পুজোর সময় থেকেই আসছেন। সকালে এসে পিকনিক করে তাঁরা বাড়ি ফিরে যাচ্ছেন। তবে শুধুমাত্র অযোধ্যা পাহাড় নয়, পুরুলিয়া জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রগুলিতেও পুজোর পর ভিড় অনেকটাই বেড়েছে। অনেকেই পর্যটন কেন্দ্রগুলিতে পছন্দমতো থাকার জায়গা না পেয়ে পুরুলিয়া শহরেও হোটেল ভাড়া করে থাকছেন।
এবিষয়ে পুরুলিয়া জেলা হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহিত লাটা বলেন, পুজোর সময় থেকেই অযোধ্যা পাহাড় সহ জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রগুলির হোটেলগুলিতে ভিড় রয়েছে। তবে পুজোর পর ভিড় আরও বেড়েছে। আগামী রবিবার পর্যন্ত টানা এরকম ভিড় চলবে বলে মনে হচ্ছে। তবে বর্তমানে সারাবছরই পর্যটকদের ভিড় লেগে থাকে। এটা জেলার পর্যটন শিল্পের জন্য খুবই ভালো ব্যাপার। 
11th  October, 2019
পুরুলিয়ায় রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগে
ধুন্ধুমার, গাড়ি ভাঙচুর,জখম ৪ পুলিসকর্মী 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে ধুন্ধুমার বাধে। রেশন ডিলারকে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ছোঁড়া ইট ও পাথরের ঘায়ে এক এএসআই সহ চারজন পুলিস কর্মী জখম হন।  
বিশদ

ঝাড়গ্রাম জেলায় ৫ ট্রাক ত্রাণসামগ্রী পাঠালেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ত্রাণসামগ্রী ভর্তি পাঁচটি ট্রাক পাঠালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার শহরের ফেডারশেন অফিসে এই সমস্ত ত্রাণ নামিয়ে রাখা হয়েছে। এরপর ব্লকভিত্তিক ত্রাণ ভাগ করে দেওয়া হবে।
বিশদ

পুলিসের কড়াকড়ি কমতেই বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে লকডাউন ভাঙার ঝোঁক 

বাংলা নিউজ এজেন্সি: করোনায় আক্রান্তের সংখ্যা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে এ রাজ্যেও। কিন্তু পুলিসের নজরদারি একটু ঢিলেঢালা হতেই বুধবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের সব্জি বাজারে, রাস্তায় সাধারণ মানুষ কার্যত ঘুরে বেড়ালেন।  
বিশদ

বাঁকুড়ার ২০ হাজার গ্রাহকের নাম
নেই পোর্টালে, রেশন বণ্টনে জটিলতা 

বিএনএ, বাঁকুড়া: করোনার জেরে আগামী ছ'মাস গরিব মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু গ্রাহকদের হাতে ডিজিটাল রেশন কার্ড থাকলেও বাঁকুড়া জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের নাম জেলা খাদ্যদপ্তরের পোর্টালে নেই। 
বিশদ

কন্যাশ্রী ও টিফিনের জমানো টাকা দিলেন
দুই মেয়ে, মা দিলেন সংসারের এক লক্ষ 

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বর্ধমান শহরের ছাত্রী ঈশিকা বন্দ্যোপাধ্যায় নিজের কন্যাশ্রী প্রকল্পের ১০ হাজার টাকা তুলে দিলেন ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে’। শুধু তাই নয়, তাঁর বোন ঈশানি বন্দ্যোপাধ্যায়ও টিফিনের টাকা জমিয়ে ১১০১ টাকা দান করেছেন।  
বিশদ

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮ লক্ষ টাকা দিল তারাপীঠ মন্দির কমিটি
বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত পুলিসের 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহকারীদের জন্য এবার বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত নিয়েছে পুলিস। তার সঙ্গে গ্যারেজও খোলা থাকবে। যে কোনও রাস্তায় গাড়ি বিকল হয়ে গেলে ব্রেক ডাউন গাড়ি উদ্ধার করে গ্যারেজে নিয়ে যাবে। 
বিশদ

বিদেশ থেকে আসা ৭৭৭ জনের উপর বাড়তি নজর প্রশাসনের
বাইরে থেকে ফেরা শ্রমিকদের জন্য
কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বাইরে থেকে ফিরে আসা শ্রমিকদের জন্য গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন। সেখানে থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার বন্দোবস্তও করছেন তাঁরা। সামশেরগঞ্জের ভবানীবাটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে এরকম কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

হেঁটে মালদহে ফেরার পথে ১০ শ্রমিককে আটকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠাল পুলিস
কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমে করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরি হচ্ছে 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: রাজ্যের নির্দেশে কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমেই করোনা চিকিৎসার পরিকাঠামো গড়ে তুলছে নদীয়া জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তর। কৃষ্ণনগর শহর থেকে কিছুটা দূরে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালকেই এজন্য চিহ্নিত করা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

লকডাউনের জের
মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে
পূর্ব বর্ধমানের ১১ হাজার শ্রমিক 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে পড়েছেন পূর্ব বর্ধমান জেলার মোট ১১ হাজার শ্রমিক। তবে, তাঁদের থাকা ও খাওয়ার যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট রাজ্য সরকারের কাছে ওই শ্রমিকদের নামের তালিকা পাঠানো হয়েছে।  
বিশদ

করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার
অভিযোগে হলদিয়ার কারখানায় বিক্ষোভ 

সংবাদদাতা, হলদিয়া: করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার অভিযোগ তুলে বুধবার হলদিয়ার ইন্ডিয়ান অয়েল পেট্রনাস(আইপিপিএল) এলপিজি গ্যাস কারখানায় বিক্ষোভ দেখালেন কারখানার শ্রমিক কর্মচারী ও ট্রাক চালকরা। অভিযোগ, জেলা প্রশাসনের কড়া নির্দেশিকার পরও করোনা সংক্রমণ ঠেকাতে কারখানা কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেয়নি। 
বিশদ

রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায় গ্রাহকদের
বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন। 
বিশদ

মুম্বই ফেরত দাসপুরের করোনা আক্রান্ত
যুবকের বন্ধুদের খোঁজ নেই, উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর 

বিএনএ, মেদিনীপুর: দাসপুরের করোনা আক্রান্ত যুবকের সঙ্গে মুম্বই থেকে আসা বন্ধুদের এখনও হদিশ মিলছে না। জেলা স্বাস্থ্যদপ্তর বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ২২ তারিখ ডাউন শালিমার-মুম্বই কুর্লা এক্সপ্রেসে এস-৭ কোচে ওই যুবক এসেছিলেন। তাঁর সঙ্গে আরও তিন-চারজন বন্ধু ছিলেন। 
বিশদ

লকডাউনে বন্ধ দোকান, হেল্পলাইনে
ফোন করে বিড়ি চাইছেন ধূমপায়ীরা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: টানা লকডাউনে বন্ধ পান বিড়ির দোকান। তাই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের করোনার জন্য বিশেষ হেল্পলাইন নম্বরে ফোন করে বিড়ি চেয়ে বসলেন এক ধূমপায়ী।  
বিশদ

করোনা আতঙ্কে ঘাটালে একের পর
এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করা হচ্ছে 

সংবাদদাতা, ঘাটাল: এলাকায় ‘অবাঞ্ছিত’ মানুষের যাতায়াত বন্ধ করতে ঘাটাল মহকুমার একের পর এক গ্রামের রাস্তা অবরুদ্ধ করে দেওয়া হচ্ছে। স্থানীয় বাসিন্দারাই এই কাজ করছেন। সোমবার রাতে দাসপুর থানার নিজামপুরের বাসিন্দা এক যুবকের করোনা ধরা পড়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

06:32:00 PM