Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটে
ট্রাফিক আইন ভাঙায় পুজোর পাঁচদিনে ৩০৬টি মামলা রুজু 

বিএনএ, আসানসোল: আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটে ষষ্ঠী থেকে দশমী মাত্র পাঁচদিনে ট্রাফিক আইন ভাঙার অভিযোগে ৩০৬টি মামলা রুজু করা হয়েছে। ফাইন আদায় হয়েছে ৪১ হাজার ৪৫০টাকা। এদিকে, বৃহস্পতিবার দ্বাদশীতে বিষাদের সুর শিল্পাঞ্চলজুড়ে। আসানসোল বা দুর্গাপুর সর্বত্রই বড় পুজো মণ্ডপগুলি থেকে চোখের জলে ও সিঁদুর খেলে মাকে বিদায় জানিয়েছেন শহর থেকে গ্রামের বাসিন্দারা। এদিনই ছিল বিসর্জনের জন্য নির্ধারিত শেষ দিন। তাই শেষ বেলায় যাতে কোনও অঘটন না ঘটে সেদিকে তৎপর ছিল পুলিসও। তবে, এবার পুজোর দিনগুলিতেও দুর্ঘটনা এড়াতে কড়া ভূমিকা নিয়েছিল আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেট। অন্যদিকে, বুধবার একাদশীর দিন রাতে পার্কিং নিয়ে গণ্ডগোলের জেরে উত্তেজনা ছড়ায় আসানসোল উত্তর থানার পাঁচগাছিয়া মোড়ের কাছে। দু’পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে আক্রান্ত হয় পুলিসও। ঘটনার জেরে পুলিস মোট চারজনকে গ্রেপ্তার করেছে।
পুলিস কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং বলেন, পুজোর সময় যাত্রা নিরাপদ করতে বিশেষ অভিযান চালানো হয়। এই সংক্রান্ত মোট ৩০৬টি মামলা রুজু হয়েছে পাঁচদিনে।
এদিন দুপুর থেকেই জেলার বিসর্জনের ঘাটগুলিতে ভিড় উপচে পড়ে। একদিকে যেমন দুর্গাপুর, বার্নপুর, দিশেরগড়, রানিগঞ্জ সহ দামোদর নদের নানা ঘাটে প্রতিমা বিসর্জন হয়েছে। তেমনই নানা পুকুর, দিঘিতেও চলেছে বিসর্জন। এদিন বার্নপুরের এবি টাইপ, রামনগর সহ নানা পুজোর বিসর্জন হয় বিসি রায় কলেজের পুকুর ঘাটে। এছাড়াও নিয়ামতপুরের চিনাকুড়ির খ্যাতনামা পুজোগুলির বিসর্জন হয় রামঘাটে। এমনকী নানা প্রান্তে বিসর্জন হয়েছে। মায়ের সঙ্গে বিদায় যাত্রায় শামিল হয়ে ‘আসছে বছর আবার হবে’ আওয়াজ তোলেন আট থেকে আশি সকলেই। পুলিস প্রতিটি ঘাটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রেখেছিল। উচ্চপদস্থ অফিসাররা ঘটনাস্থলে হাজির থেকে পুজোর বিষয়টি তদারকি করেছেন।
অন্যদিকে, পুলিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুজোর সময়ে ট্রাফিক আইন ভাঙার উপর যথেষ্ট অভিযান চালিয়েছে পুলিস। মদ খেয়ে গাড়ি চালানোর জন্য ৬১টি মামলা হয়েছে। তিনজনকে নিয়ে বাইক চালানোর অভিযোগে ১২৯টি মামলা রুজু হয়েছে। এছাড়াও বিপজ্জনক গাড়ি চালানোর জন্য পাঁচটি, হেলমেট না পরে বাইক চালানোর জন্য ৮৯টি, সিট বেল্ট না বাঁধার জন্য ১৬টি গাড়ি চালানোর সময় ফোনে কথা বলার জন্য দু’টি এবং সিগন্যাল ভাঙার জন্য পাঁচটি পৃথক মামলা রুজু হয়েছে।
যদিও পুলিস কড়াকড়ির মধ্যেই বুধবার রাতে পাঁচগাছিয়া মোড়ে গান্ধীনগরের পুজোর ভিড় সামলাতে গিয়ে আক্রান্ত হয় পুলিস। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মণ্ডপে ব্যাপক ভিড় হওয়ায় পার্কিং নিয়ে এক গোষ্ঠীর সঙ্গে অন্য গোষ্ঠীর বচসা শুরু হয়। দু’পক্ষের মধ্যে ব্যাপক মারমারি শুরু হয়। চলে ইট ছোঁড়াছুঁড়িও। তখনই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আসে কন্যাপুর ফাঁড়ির এএসআই মহম্মদ হাসানের নেতৃত্বে পুলিসবাহিনী। ঘটনাস্থলে পড়ে আক্রান্ত হয় পুলিসও। মহম্মদ হাসানের মাথা ফেটে যায়। তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপরেই পুলিস অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করে।  
11th  October, 2019
আজ ১২ ঘণ্টা বনধের ডাক বিজেপির
পুলিস হেফাজতে বালকের মৃত্যু
ঘিরে মল্লারপুরে ধুন্ধুমার, অবরোধ

পুলিস হেফাজতে এক নাবালকের মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার সকালে মল্লারপুরে ধুন্ধুমার বেধে যায়। পুলিস ওই নাবালককে পিটিয়ে মেরেছে, এই অভিযোগ তুলে ওসির শাস্তির দাবিতে প্রথমে থানায় বিক্ষোভ দেখানো হয়। তা নিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়। পরে তারা বাহিনা মোড়ে রানিগঞ্জ-মোড়গ্রাম ১৪ নম্বর জাতীয় সড়কের উপর টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে। 
বিশদ

করোনা আবহের মধ্যেও মা তারার
আবির্ভাব তিথিতে তারাপীঠে ভিড়

করোনা আবহের মধ্যেও শুক্রবার মা তারার আবির্ভাব তিথিতে তারাপীঠে ভিড় জমালেন ভক্তরা। ট্রেন না চললেও গাড়ি নিয়ে দূর-দূরান্তের বহু ভক্ত এদিন পুজো দিতে ভিড় জমান। তাছাড়া স্থানীয় বাসিন্দারা তো ছিলেনই। তবে এদিন কোনও বিশৃঙ্খলা না হলেও সামাজিক দূরত্ববিধি মানা হয়নি।  
বিশদ

কলাগাছকেই লক্ষ্মী রূপে পুজো
করা হল কাটোয়ার বহু বাড়িতে 

সংবাদদাতা, কাটোয়া: হিন্দুধর্মে কলাগাছকে অতি পবিত্র মনে করা হয়। অনেকে কলাকে দেবগুরু বৃহস্পতির সমান মর্যাদা দেন। আবার লোকপূরাণ অনুসারে কলাগাছকে বিষ্ণুর অবতার মানা হয়। তাঁদের বিশ্বাস, কলাগাছ পুজো করলে ঘরে লক্ষ্মী আসে।  
বিশদ

রানাঘাটের মহকুমা শাসক সহ
নদীয়ায় করোনায় আক্রান্ত ১৮৩

রানাঘাটের মহকুমা শাসক হরসিমরন সিং সহ নদীয়ায় নতুন করে আরও ১৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাঁর তেমন কোনও শারীরিক সমস্যা না থাকায় তিনি বাড়িতেই রয়েছেন। এছাড়া রানাঘাট সংশোধনাগারের এক আবাসিকও করোনা আক্রান্ত হয়েছে।  
বিশদ

সম্পত্তি লিখে না দেওয়ায় বৃদ্ধ বাবা-মাকে
চ্যালাকাঠ দিয়ে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, ঘাটাল: সম্পত্তি লিখে না দেওয়ায় বৃদ্ধ বাবা-মাকে চ্যালাকাঠ দিয়ে মারধর করার অভিযোগ উঠল ছেলে ও বউমার বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে চন্দ্রকোণা থানার মেটালা গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ‘গুণধর’ ছেলের এই কাণ্ডে এলাকায় নিন্দার ঝড় উঠেছে।  
বিশদ

ধনদেবীর আরাধনায় মাতল
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ: বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের মানুষ শুক্রবার ধনদেবীর আরাধনায় মাতেন। করোনা আবহের মধ্যেই বেশকিছু জায়গায় প্যান্ডেল করে পুজো হয়।  
বিশদ

কোজাগরী লক্ষ্মীপুজোয় মাতলেন
মুর্শিদাবাদের বাসিন্দারা 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার কোজাগরী লক্ষ্মীপুজোয় মাতলেন মুর্শিদাবাদবাসী। শুক্রবার জেলার সদর শহর বহরমপুর ছাড়াও কান্দি, লালবাগ, জিয়াগঞ্জ সহ সর্বত্র ঘরে ঘরে ধনদেবীর আরাধনা চলে। সকাল থেকে বাড়িতে আলপনা দিয়ে সাজিয়ে তোলার কাজ শুরু হয়।  
বিশদ

বেলিয়াতোড়ে রীতি মেনেই
গজলক্ষ্মীর আরাধনা, বন্ধ অনুষ্ঠান 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রাম। হাতির তাণ্ডব এখানে লেগেই থাকত। তা থেকে মুক্তির জন্য গজলক্ষ্মীর পুজো শুরু করেছিলেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গত ২৫০ বছর ধরে সেই রীতিই চলে আসছে। 
বিশদ

লক্ষ্মী প্রতিমা আনতে গিয়ে শালবনীতে
বাসের ধাক্কায় প্রৌঢ়ের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: লক্ষ্মী প্রতিমা আনতে গিয়ে শালবনী থানার বড়পোলে পথ দুর্ঘটনায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম প্রাণকৃষ্ণ মাহাত(৫৬)। তাঁর বাড়ি ওই থানারই আসনাশুলি এলাকায়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।  
বিশদ

পার্টি অফিস দখলকে কেন্দ্র করে বর্ধমান
শহরে ব্যাপক উত্তেজনা, বোমা উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: পার্টি অফিস দখলকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে বর্ধমান শহরের রসিকপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়াল। তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর বিবাদের জেরেই এই ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকায় তিনটি বোমাও ফাটানো হয়েছে। তাতে আতঙ্কও ছড়ায়।  
বিশদ

বীরভূমের বিভিন্ন হাসপাতালে বহু
মেডিক্যাল অফিসার ও নার্স নিয়োগ 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: পুজোর মরশুমে বীরভূম জেলার বিভিন্ন হাসপাতালে বহু মেডিক্যাল অফিসার ও নার্স নিয়োগ হল। করোনা পরিস্থিতিতে তাঁরা হাসপাতালগুলিতে পরিষেবা দিলে অনেকটাই স্বস্তি মিলবে বলে আশা করছে স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

ওভারলোডেড গাড়ি চলাচলের প্রতিবাদে
পূর্বস্থলীতে পথ অবরোধ, বিক্ষোভ 

সংবাদদাতা, পূর্বস্থলী: ওভারলোডেড গাড়ি চলাচলের প্রতিবাদে শুক্রবার পূর্বস্থলীতে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ পারুলিয়া-দাস্তিপাড়া রোডে তেলেনিওপাড়ায় অবরোধ শুরু করেন তাঁরা।  
বিশদ

রায়নায় ৬ বছরের শিশুকন্যার
শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: রায়নায় ছ’বছরের শিশুকন্যার শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম শেখ সঞ্জীব আলি। রায়না থানার শ্যামসুন্দরের সূর্যপল্লিতে তার বাড়ি। বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।
 
বিশদ

করোনায় আক্রান্ত হয়ে জেলা
পরিষদের কর্মাধ্যক্ষের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ তথা জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক নারায়ণ হাজরা চৌধুরী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। বৃহস্পতিবার রাতে বর্ধমানের ক্যামরি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
খুচরো বাজারে আলুর চড়া দাম অনেক দিন ধরে চলছে। পুজো শেষ হওয়ার পরেও অধিকাংশ বাজারে ৩৪-৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি হচ্ছে। ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফাবাজির ...

দেশের সবক’টি শোরুমে সোনার দাম একটাই রাখা হবে, ঘোষণা করল মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের বক্তব্য, বিভিন্ন রাজ্যে সোনার দাম বিভিন্ন রকম নেওয়া হয়। অথচ স্বর্ণ ব্যবসায়ীরা ব্যাঙ্কের থেকে একটি নির্দিষ্ট ও স্বচ্ছ দামে সোনা কেনেন। ...

শুক্রবার ভোরে পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। সুভাষগ্রাম রেলগেটের কাছ থেকে তাদের ধরা হয়। তদন্তে পুলিস জানতে পেরেছে, দুষ্কৃতীরা এলাকায় চুরি করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল। ...

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার প্রাথমিক শিক্ষকদের এরিয়ারের বিল আটকে প্রায় এক বছর ধরে। যার পরিমাণ প্রায় ২ কোটি টাকা। জেলা শিক্ষাদপ্তরের তরফে অবশ্য জানানো হয়েছে, বকেয়া এরিয়ারের এস্টিমেট পাঠানো হয়েছে বিকাশ ভবনে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পাহাড়ে শান্তি বজায়ে বিনয় অনিতদের বৈঠকে ডাকলেন মুখ্যমন্ত্রী        
পাহাড়ে ক্রমশ সুর চড়াচ্ছে বিনয় তামাং পন্থী মোর্চা। বিমল গুরুংয়ের ...বিশদ

03:33:42 PM

ত্রিকোণ প্রেমের জেরে ক্যানিংয়ে আত্মঘাতী কিশোর
ত্রিকোণ প্রেমের জের। আত্মঘাতী ক্যানিংয়ের বছর ১৬-র এক কিশোর। নাম ...বিশদ

03:19:45 PM

 শারীরিক দূরত্ববিধি শিকেয়। লক গেট বেঁকে গিয়ে বিপত্তি। সেই চিন্তাকেও দূরে সরিয়ে প্রায় জনশূন্য দুর্গাপুর ব্যারেজে মাছ ধরার হিড়িক পড়ে গেল

03:17:00 PM

আইপিএল: টসে জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করতে পাঠাল মুম্বই 

03:09:56 PM

প্রয়াত বিশ্বকাপজয়ী ফুটবলার
প্রয়াত বিশ্বকাপজয়ী ইংল্যান্ড ফুটবল দলের অন্যতম সদস্য নবি স্টাইলস। বয়স ...বিশদ

02:12:55 PM

ভারতে সি-প্লেনের যাত্রা শুরু
ভারতে যাত্রা শুরু করল সি-প্লেন পরিষেবা। আজ সর্দার বল্লভভাই প্যাটেলের ...বিশদ

01:57:39 PM