Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটে
ট্রাফিক আইন ভাঙায় পুজোর পাঁচদিনে ৩০৬টি মামলা রুজু 

বিএনএ, আসানসোল: আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটে ষষ্ঠী থেকে দশমী মাত্র পাঁচদিনে ট্রাফিক আইন ভাঙার অভিযোগে ৩০৬টি মামলা রুজু করা হয়েছে। ফাইন আদায় হয়েছে ৪১ হাজার ৪৫০টাকা। এদিকে, বৃহস্পতিবার দ্বাদশীতে বিষাদের সুর শিল্পাঞ্চলজুড়ে। আসানসোল বা দুর্গাপুর সর্বত্রই বড় পুজো মণ্ডপগুলি থেকে চোখের জলে ও সিঁদুর খেলে মাকে বিদায় জানিয়েছেন শহর থেকে গ্রামের বাসিন্দারা। এদিনই ছিল বিসর্জনের জন্য নির্ধারিত শেষ দিন। তাই শেষ বেলায় যাতে কোনও অঘটন না ঘটে সেদিকে তৎপর ছিল পুলিসও। তবে, এবার পুজোর দিনগুলিতেও দুর্ঘটনা এড়াতে কড়া ভূমিকা নিয়েছিল আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেট। অন্যদিকে, বুধবার একাদশীর দিন রাতে পার্কিং নিয়ে গণ্ডগোলের জেরে উত্তেজনা ছড়ায় আসানসোল উত্তর থানার পাঁচগাছিয়া মোড়ের কাছে। দু’পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে আক্রান্ত হয় পুলিসও। ঘটনার জেরে পুলিস মোট চারজনকে গ্রেপ্তার করেছে।
পুলিস কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং বলেন, পুজোর সময় যাত্রা নিরাপদ করতে বিশেষ অভিযান চালানো হয়। এই সংক্রান্ত মোট ৩০৬টি মামলা রুজু হয়েছে পাঁচদিনে।
এদিন দুপুর থেকেই জেলার বিসর্জনের ঘাটগুলিতে ভিড় উপচে পড়ে। একদিকে যেমন দুর্গাপুর, বার্নপুর, দিশেরগড়, রানিগঞ্জ সহ দামোদর নদের নানা ঘাটে প্রতিমা বিসর্জন হয়েছে। তেমনই নানা পুকুর, দিঘিতেও চলেছে বিসর্জন। এদিন বার্নপুরের এবি টাইপ, রামনগর সহ নানা পুজোর বিসর্জন হয় বিসি রায় কলেজের পুকুর ঘাটে। এছাড়াও নিয়ামতপুরের চিনাকুড়ির খ্যাতনামা পুজোগুলির বিসর্জন হয় রামঘাটে। এমনকী নানা প্রান্তে বিসর্জন হয়েছে। মায়ের সঙ্গে বিদায় যাত্রায় শামিল হয়ে ‘আসছে বছর আবার হবে’ আওয়াজ তোলেন আট থেকে আশি সকলেই। পুলিস প্রতিটি ঘাটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রেখেছিল। উচ্চপদস্থ অফিসাররা ঘটনাস্থলে হাজির থেকে পুজোর বিষয়টি তদারকি করেছেন।
অন্যদিকে, পুলিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুজোর সময়ে ট্রাফিক আইন ভাঙার উপর যথেষ্ট অভিযান চালিয়েছে পুলিস। মদ খেয়ে গাড়ি চালানোর জন্য ৬১টি মামলা হয়েছে। তিনজনকে নিয়ে বাইক চালানোর অভিযোগে ১২৯টি মামলা রুজু হয়েছে। এছাড়াও বিপজ্জনক গাড়ি চালানোর জন্য পাঁচটি, হেলমেট না পরে বাইক চালানোর জন্য ৮৯টি, সিট বেল্ট না বাঁধার জন্য ১৬টি গাড়ি চালানোর সময় ফোনে কথা বলার জন্য দু’টি এবং সিগন্যাল ভাঙার জন্য পাঁচটি পৃথক মামলা রুজু হয়েছে।
যদিও পুলিস কড়াকড়ির মধ্যেই বুধবার রাতে পাঁচগাছিয়া মোড়ে গান্ধীনগরের পুজোর ভিড় সামলাতে গিয়ে আক্রান্ত হয় পুলিস। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মণ্ডপে ব্যাপক ভিড় হওয়ায় পার্কিং নিয়ে এক গোষ্ঠীর সঙ্গে অন্য গোষ্ঠীর বচসা শুরু হয়। দু’পক্ষের মধ্যে ব্যাপক মারমারি শুরু হয়। চলে ইট ছোঁড়াছুঁড়িও। তখনই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আসে কন্যাপুর ফাঁড়ির এএসআই মহম্মদ হাসানের নেতৃত্বে পুলিসবাহিনী। ঘটনাস্থলে পড়ে আক্রান্ত হয় পুলিসও। মহম্মদ হাসানের মাথা ফেটে যায়। তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপরেই পুলিস অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করে।  
11th  October, 2019
জেলাজুড়ে পালিত সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: রবিবার নদীয়া জেলাজুড়ে সর্বত্র পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস। জেলা পুলিস প্রশাসন থেকে সমস্ত স্কুল, কলেজ পাড়ার ক্লাবে এই দিনটি পালিত হল। প্রত্যেক বছরের মতো এবছরও কৃষ্ণনগরের জেলা স্টেডিয়ামে প্রশাসনের পক্ষ থেকে দিনটি উদযাপিত হয়। 
বিশদ

 করোনা ভাইরাসের আতঙ্কের জের, চীনের
বিশ্ববিদ্যালয়েই আটকে বর্ধমানের গবেষক

বিএনএ, বর্ধমান: কানপুর আইআইটি থেকে পিএইচডি শেষ করে চীনের য়ুহান ইউনিভার্সিটি থেকে পোস্ট ডক্টরেট করছেন বর্ধমান শহরের মেধাবী ছাত্র সাম্যকুমার রায়। করোনা ভাইরাসের আতঙ্কের জেরে চীনের ওই বিশ্ববিদ্যালয়ে কার্যত আটকে রয়েছেন ওই গবেষক। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে কাউকে বেরতে দেওয়া হচ্ছে না। বাজার-হাটও বন্ধ।  
বিশদ

দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: রবিবার পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় সাড়ম্বরে পালিত হল দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবস। ওইদিন বর্ধমান শহরের পুলিস লাইনে জেলার মূল অনুষ্ঠানটি আয়োজন করা হয়। সেখানে পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী ও পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন। 
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে পালিত সাধারণতন্ত্র দিবস 

বাংলা নিউজ এজেন্সি: কুচকাওয়াজ, পদযাত্রা, আলোচনা সভা ও বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাধারণতন্ত্র দিবস পালিত হয়। পাশাপাশি নাশকতা এড়াতে একসময় মাওবাদীদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত বাঁকুড়া ও পুরুলিয়ার জঙ্গলমহল এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে পুলিস। 
বিশদ

মুর্শিদাবাদ জেলাজুড়ে সাধারণতন্ত্র দিবস পালিত 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলাজুড়েই বিভিন্ন বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে রবিবার সাধারণতন্ত্র দিবস পালিত হয়। বহরমপুরের ব্যারাক স্কোয়ার মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিস সুপার অজিত সিং যাদব সহ অন্যান্য আধিকারিকরা। 
বিশদ

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে যথাযথ মর্যাদায় পালিত সাধারণতন্ত্র দিবস

বাংলা নিউজ এজেন্সি: রবিবার যথাযথ মর্যাদায় দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে সাধারণতন্ত্র দিবস পালিত হল। পূর্ব মেদিনীপুর জেলার মূল অনুষ্ঠানটি হয় তমলুকে রাখাল মেমোরিয়াল গ্রাউন্ডে। অনুষ্ঠানে অংশ নেন জেলাশাসক পার্থ ঘোষ ও পুলিস সুপার ইন্দিরা মুখোপাধ্যায় সহ জেলা প্রশাসন ও পুলিসের উচ্চপদস্থ অফিসাররা। 
বিশদ

উপাচার্যের ভিডিও ভাইরাল কাণ্ডে বিশ্বভারতীতে পড়ুয়াদের বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: উপাচার্যের পদত্যাগের দাবি করে ভিডিও কাণ্ডে ঘোষণা মতো সোমবার সন্ধ্যায় বিক্ষোভ কর্মসূচি করলেন পড়ুয়ারা। তবে এদিন পড়ুয়াদের মিছিল করার কথা থাকলেও পরে তা পরিবর্তন করে শান্তিনিকেতনে উপাসনা মন্দিরের সামনে বিক্ষোভ-সমাবেশ করা হয়।
বিশদ

পুরুলিয়ায় অধ্যাপক খুনে গ্রেপ্তার তাঁর স্ত্রী ও প্রেমিক 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া শহরে পার্টটাইম অধ্যাপক খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মৃতের স্ত্রী ও তার প্রেমিককে গ্রেপ্তার করল পুরুলিয়া সদর থানার পুলিস। ধৃতদের নাম পাপড়ি বিশ্বাস(চট্টরাজ) ও অজয় আম্বানি। অজয় মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা। তাকে ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

পাণ্ডবেশ্বরে পিকনিকের আসরে মারামারি, ইসিএল কর্মীর মৃত্যু, গ্রেপ্তার ৬ 

বিএনএ, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: সাধারণতন্ত্র দিবসের ছুটির দিনে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মারপিটে জড়িয়ে মাফিয়াদের শাগরেদদের হাতে খুন হলেন ইসিএল কর্মী। রবিবার পাণ্ডবেশ্বর থানার কেন্দা পঞ্চায়েত এলাকার অজয় নদের পাশে পঞ্চপাণ্ডব মন্দিরের সামনে এই ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  
বিশদ

গোঘাটে যাত্রীবোঝাই বাস উল্টে জখম ২০ 

বিএনএ, আরামবাগ: সোমবার সকালে গোঘাটে যাত্রীবোঝাই বেসরকারি বাস উল্টে প্রায় ২০জন জখম হন। দুর্ঘটনার পর স্থানীয় গ্রামবাসীরা বাস যাত্রীদের উদ্ধারের কাজে হাত লাগান। পরে খবর পেয়ে আসে গোঘাট থানার পুলিস। বাস দুর্ঘটনার জেরে সকালের দিকে গোঘাটের পচাখালি এলাকায় রাজ্য সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।  
বিশদ

পুরুলিয়ায় ১০০দিনের কাজের জবকার্ড বিক্রি করার অভিযোগ 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া-১ ব্লকের চিপিদা গ্রামে ১০০দিনের কাজের জবকার্ড ১০০ টাকা করে বিক্রি করার অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এবিষয়ে এক ব্যক্তির বিরুদ্ধে পুরুলিয়া-১ ব্লকের বিডিওর কাছে লিখিত অভিযোগ করেছেন গ্রামের এক বাসিন্দা। 
বিশদ

বর্ধমানে নকল ঘি কারখানার হদিশ, উদ্ধার প্রচুর মালপত্র, আটক ২ 

বিএনএ, বর্ধমান: খাদ্যে ভেজালের অভিযোগ প্রায়ই শোনা যায়। এবার বর্ধমান শহরের দুবরাজদিঘি মালিরবাগান এলাকায় নকল ঘি কারখানার হদিশ পেল পুলিস। সোমবার পূর্ব বর্ধমান জেলা পুলিসের ডিএসপি সৌভিক পাত্রের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী ওই নকল ঘি এর কারখানায় অভিযান চালায়। দু’জনকে আটক করা হয়েছে। 
বিশদ

ইলামবাজারে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ব্যাপক উত্তেজনা, বোমাবাজি, গুলি 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বুথ সভাপতি নির্বাচন ঘিরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ইলামবাজারের জগদ্দলপুরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। গ্রামে ব্যাপক বোমাবাজির পাশাপাশি গুলিও চালানো হয় বলে অভিযোগ। পাশাপাশি দুই গোষ্ঠীর অনুগামীদের বাড়িতে লুটপাট ও ভাঙচুরও চালানো হয়। শনিবার থেকেই এলাকায় অশান্তি শুরু হয়। 
বিশদ

কাঠে খোদাই করে বইতে ছবি আঁকার ইতিহাস নিয়ে প্রদর্শনী কলা ভবনে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতীর কলা ভবনের নন্দন আর্ট গ্যালারিতে সোমবার থেকে শুরু হয়েছে উনিশ শতকের কাঠ খোদাইয়ের ছাপচিত্র ও মহাভারত শীর্ষক চিত্র প্রদর্শনী। এদিন প্রদর্শনীর উদ্বোধন করেন প্রখ্যাত চিত্রশিল্পী যোগেন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী আদিত্য বসাক, চন্দ্র ভট্টাচার্য ও অতীন বসাক। 
বিশদ

Pages: 12345

একনজরে
গোয়ালিয়র, ২৭ জানুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশের গোয়ালিয়র সেন্ট্রাল জেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করল এক বন্দি। নাম নরোত্তম রাওয়াত। গত ২৩ জানুয়ারি থেকে জেলে ছিল সে। রবিবার রাতে জেল চত্বরের একটি গাছ থেকে নরোত্তমের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।  ...

বিএনএ, বারাসত: রবিবার ভোর রাতে বসিরহাটের সংগ্রামপুরে ট্রাক চাপা পড়ে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম দিলীপ বিশ্বাস (৫২)। তাঁর বাড়ি গাইঘাটা থানা এলাকায়। ঘাতক লরির চালক ইন্দাদুল শেখ ও খালাসি আতিউল রহমানকে পুলিস গ্রেপ্তার করেছে। তাদের বাড়ি মুর্শিদাবাদ ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনি দায়িত্ব নেওয়ার পর আই লিগে শেষ ছ’টি ম্যাচের একটিতেও হারেনি ট্রাউ এফসি। তবুও গড়াপেটার অভিযোগে কোচ দিমিত্রিস দিমিত্রিউকে বরখাস্ত করল মণিপুরের ক্লাবটি। সোশ্যাল মিডিয়ায় ট্রাউয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দিমিত্রিসকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্প ও ব্যবসায় উৎসাহ দিতে সব ক্ষেত্রেই ৯২ শতাংশ ফায়ার লাইসেন্স ফি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ২০১৭ সালের এই ফি খুব বেড়ে গিয়েছিল বলে বেশ কয়েকজন শিল্পপতি ও বণিকসভার প্রতিনিধিরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

27-01-2020 - 04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

27-01-2020 - 04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

27-01-2020 - 04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

27-01-2020 - 04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 03:27:26 PM