Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

নতুন বসন্তের কচি পাতায় শোভিত গাছের ডালে পাখির কলরব। সোমবার নদীয়ার রানাঘাটে তোলা অভি ঘোষের ছবি।

ঠাকুর দেখতে বেরিয়ে শক্তিগড়ে দুর্ঘটনায় ২ মহিলার মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: ঠাকুর দেখতে বেরিয়ে শক্তিগড় থানার কাঁদরসোনায় টোটোর সঙ্গে গাড়ির ধাক্কায় দুই মহিলার মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অন্তত ১০ জন। তার মধ্যে ৫ জনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অনাময়ে ভর্তি করা হয়। পুলিস জানিয়েছে, মৃতদের নাম লক্ষ্মী মিদ্যা (৪৭) ও প্রিয়া মিদ্যা (১৯)। শক্তিগড় থানার স্বস্তিপল্লিতে লক্ষ্মীর বাড়ি। মেমারি থানার রসুলপুরে প্রিয়ার বাড়ি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নবমীর গভীর রাতে একটি টোটোতে একই পরিবারের ৯ জন বড়শুলে ঠাকুর দেখতে যাচ্ছিলেন। কাঁদরসোনা এলাকায় জাতীয় সড়কে একটি চারচাকার গাড়ি টোটোটির পিছনে ধাক্কা মারে। নিয়ন্ত্রণ হারিয়ে টোটোটি রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। টোটো ও গাড়ির যাত্রীরা জখম হন। স্থানীয় বাসিন্দারা গাড়ির সামনের কাচ ভেঙে ভিতর থেকে দুই শিশুকে উদ্ধার করে। জখমদের উদ্ধার করে পুলিস বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অনাময় হাসপাতালে পাঠায়। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে লক্ষ্মী মারা যান। পরের দিন প্রিয়ার মৃত্যু হয়। টোটো ও গাড়িটিকে পুলিস আটক করেছে।
জামালপুর থানার মণিরামবাটি এলাকায় পথ দুর্ঘটনায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অপর বাইক আরোহী। মৃতের নাম উদয় মালিক (৫৭)। মৃত ও জখমের বাড়ি জামালপুর থানার দক্ষিণ শূড়া গ্রামে। পরিবার সূত্রে জানা গিয়েছে, উদয়বাবু ও তাঁর বন্ধু রঞ্জিত মালিক ঠাকুর দেখে তারকেশ্বর থেকে বাইকে বাড়ি ফিরছিলেন। পথে বাইকটি রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে। পুলিস দু’জনকে উদ্ধার করে জামালপুর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক উদয়বাবুকে মৃত ঘোষণা করেন। রঞ্জিতবাবুকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়।
মেমারি থানার সরডাঙায় পথ দুর্ঘটনায় ৪ সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনকে চিকিৎসার জন্য কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অপর একজন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে, মাধবডিহি থানার ৪ সিভিক ভলান্টিয়ার মেমারি থানার সরডাঙায় জাতীয় সড়কে ডিউটি করছিলেন। মঙ্গলবার গভীর রাতে একটি গাড়ি ৪ জনকে ধাক্কা মেরে পালিয়ে যায়। জেলা পুলিসের এক কর্তা বলেন, পুজোর সময় বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। 

10th  October, 2019
মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সময়ের মধ্যে গ্যাস উত্তোলনকারী সংস্থায় শ্রমিক বিরোধ মেটাতে ব্যর্থ প্রশাসন 

বিএনএ, আসানসোল: মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সময় সীমার মধ্যে গ্যাস উত্তোলনকারী শিল্পসংস্থার কর্তাদের সঙ্গে শ্রমিক বিরোধ মেটাতে ব্যর্থ হল প্রশাসন। বৃহস্পতিবার দুর্গাপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠক থেকে জেলাশাসক ও মন্ত্রী মলয় ঘটককে তিনদিনের মধ্যে জটিলতা কাটানোর নির্দেশ দেন।  
বিশদ

17th  February, 2020
বাংলা আবাস যোজনা নিয়ে উদ্যোগ জেলা প্রশাসনের
মার্চে ৩৬ হাজার বাড়ির কাজ শেষ করার নির্দেশ 

বিএনএ, মেদিনীপুর: মার্চের মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় বাংলা আবাস যোজনায় ৩৬ হাজার ২৫৩টি বাড়ি তৈরির কাজ শেষ করার নির্দেশ দিল জেলা প্রশাসন। জেলার অধিকাংশ গ্রাম পঞ্চায়েতের প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতিদের ইতিমধ্যেই এই বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্য বলা হয়েছে। 
বিশদ

17th  February, 2020
মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক নিয়ে কড়া প্রশাসন
পরীক্ষার্থীদের সহযোগিতায় এবার হেল্পলাইন নম্বর চালু 

বিএনএ, আসানসোল: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের যানজট সমস্যা এবং শব্দ তাণ্ডব থেকে রক্ষা করতে কলকাতা পুলিসের আদলে এবার বিশেষ হেল্পলাইন নম্বর চালু করল আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেট। পরীক্ষার্থীরা সমস্যায় পড়লে ওই নম্বরে ফোন বা হোয়াটস অ্যাপ করলেই মিলবে সাহায্য। 
বিশদ

17th  February, 2020
ছুটির দিনেও কাজ করানোয় ক্ষোভ
মুরারই-১ বিডিওকে স্মারকলিপি সরকারি কর্মী সংগঠনের 

সংবাদদাতা, রামপুরহাট: বিভিন্ন কাজের অছিলায় ছুটির দিনও অফিসে আসতে বাধ্য করছেন বিডিও। যা শ্রম-বিরোধী। এর প্রতিবাদে রবিবার মুরারই-১ ব্লকের বিডিওর কাছে স্মারকলিপি জমা দিল রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন।   বিশদ

17th  February, 2020
বর্ধমান স্টেশন: পুরনো আদল অক্ষত রেখে সংস্কারের কাজ দ্রুত শেষের নির্দেশ ডিআরএমের 

বিএনএ, বর্ধমান: বিপর্যয়ের ঘটনার পর ফের আগের চেহারায় ফিরতে চলেছে শতাব্দী প্রাচীন বর্ধমান স্টেশন। পুরনো আদলকে অক্ষত রেখে সাজিয়ে তোলা হচ্ছে এই স্টেশনের প্রাচীন ভবনকে। রবিবার বর্ধমান স্টেশনে এসে সংস্কারের কাজ ঘুরে দেখলেন হাওড়ার ডিআরএম ইশাক খান। তিনি রেলের আধিকারিকদের সঙ্গে এনিয়ে বৈঠকও করেন। 
বিশদ

17th  February, 2020
সরকারি মঞ্চে উর্দি পরে মন্ত্রীকে প্রণাম করে বিতর্কে জড়ালেন রামপুরহাট থানার এএসআই 

সংবাদদাতা, রামপুরহাট: সরকারি মঞ্চে উর্দি পরে মন্ত্রীর কাছে নতমস্তক হয়ে প্রণাম করে বিতর্কে জড়ালেন রামপুরহাট থানার এক এএসআই। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে।  
বিশদ

17th  February, 2020
সরেজমিনে পরিদর্শনের পরই রাস্তা নির্মাণের কাজ শুরু করবে রামপুরহাট পুরসভা: মন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: কাউন্সিলারের দাবি নয়, সরেজমিনে পরিদর্শনের পর ওয়ার্ডবাসীর সঙ্গে কথা বলে অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তা সংস্কারের কাজ করা হবে। পুরসভাকে এমনই নির্দেশ দিয়েছেন এলাকার বিধায়ক তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।
বিশদ

17th  February, 2020
১০কিমি হেঁটে রাত ১২টায় কাঁথিতে ছেলে-বউমার বিরুদ্ধে অভিযোগ বৃদ্ধ দম্পতির 

সংবাদদাতা, কাঁথি: কাঁথিতে ছেলে-বউমার অত্যাচারে অতিষ্ঠ বৃদ্ধ-বৃদ্ধা ১০কিলোমিটার হেঁটে রাত ১২টায় থানায় গিয়ে অভিযোগ জানালেন বৃদ্ধ দম্পতি। কাঁথি থানার মুকুন্দপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিস তাঁদের অভিযোগ নিয়ে গাড়িতে করে বাড়িতে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করে। এই ঘটনায় পুলিস দম্পতির এক ছেলেকে আটক করলেও পরে ছেড়ে দেয়। 
বিশদ

17th  February, 2020
২০ ফেব্রুয়ারি থেকে করিমপুর আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত ক্রিকেট লিগ শুরু 

সংবাদদাতা, তেহট্ট: ২০ ফেব্রুয়ারি থেকে করিমপুর আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত ক্রিকেট লিগ প্রতিযোগিতা শুরু হচ্ছে। তার আগে সংস্থার অধীনে সমস্ত ক্লাব জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে।   বিশদ

17th  February, 2020
কাঁথি-রামনগরে পানীয় জল সমস্যা সমাধানে সমীক্ষা করে রিপোর্ট দেওয়ার নির্দেশ 

বিএনএ, তমলুক: কাঁথি ও রামনগরের বিস্তীর্ণ এলাকায় ফি-বছর পানীয় জলের সমস্যার স্থায়ী সমাধানের জন্য জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরকে সমীক্ষা করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ। প্রতিবছর গ্রীষ্মকালে ওইসব এলাকায় ট্যাঙ্কারের সাহায্যে জল সরবরাহ করতে হয়।
বিশদ

17th  February, 2020
বহরমপুরে জাতীয় সড়কে যানজট, উদ্বিগ্ন মাধ্যমিক পরীক্ষার্থীরা, আশ্বাস পুলিসের 

সংবাদদাতা, বহরমপুর: মাধ্যমিক পরীক্ষার মুখে বহরমপুরে ৩৪নম্বর জাতীয় সড়কে তীব্র যানজট তৈরি হওয়ায় উদ্বিগ্ন অভিভাবক ও পরীক্ষার্থীরা। পরীক্ষার দিনগুলিতে এভাবে যানজট হলে কীভাবে পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্র পর্যন্ত পৌঁছবে তা নিয়ে চর্চা শুরু হয়েছে। 
বিশদ

17th  February, 2020
মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশে দাঁড়াতে উদ্যোগ রানাঘাট ও শান্তিপুর পুরসভার 

সংবাদদাতা, রানাঘাট: আগামী মঙ্গলবার থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের পাশে দাঁড়াতে উদ্যোগ নিচ্ছেন রানাঘাট পুরসভা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পুরসভার চেয়ারম্যান এলাকার পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি পরীক্ষার দিন তিনি ছাত্রছাত্রীদের পেন, চকলেট তুলে দেবেন।  
বিশদ

17th  February, 2020
সিএএ ও এনআরসির বিরুদ্ধে রানাঘাটে আরএসপির গণস্বাক্ষর অভিযান  

সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: রবিবার বিকেলে রানাঘাটে আরএসপির পক্ষ থেকে শহরের বিভিন্ন এলাকায় গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। এনআরসি ও সিএএ অবিলম্বে বাতিল এবং অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই গণস্বাক্ষর অভিযান বলে জানা গিয়েছে। 
বিশদ

17th  February, 2020
মাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্ন করতে পূর্ব মেদিনীপুরে খোলা হল কন্ট্রোল রুম 

বিএনএ, তমলুক: কাল, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করার লক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলায় কন্ট্রোল রুম খোলা হল।  বিশদ

17th  February, 2020

Pages: 12345

একনজরে
মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিস্তর অভিযোগ ওঠায় আলিপুর জেলা জজ কোর্টে সওয়াল করা থেকে সরিয়ে দেওয়া হল পাঁচ সরকারি আইনজীবীকে। ওই পাঁচ সরকারি কৌঁসুলির ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে বলে আদালত সূত্রের খবর। ...

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য বনাম কমলনাথের দ্বন্দ্ব থামছেই না। ফের দলের সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর স্পষ্ট বক্তব্য, ‘আমি জন সেবক। মানুষের জন্য লড়াই করাই আমার ধর্ম।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

17-02-2020 - 07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

17-02-2020 - 06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

17-02-2020 - 05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

17-02-2020 - 04:22:33 PM

  বেলেঘাটায় দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি
দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি। ঘটনাটি কলকাতার বেলেঘাটা ...বিশদ

17-02-2020 - 03:49:00 PM

শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ সুপ্রিম কোর্টের
শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ করল সুপ্রিম কোর্ট। আজ এই মামলায় ...বিশদ

17-02-2020 - 02:41:45 PM