Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জিয়াগঞ্জে শিক্ষক, অন্তঃসত্ত্বা স্ত্রী,
ছেলেকে কুপিয়ে খুন, রহস্য

বিএনএ, সাগরদিঘি ও সংবাদদাতা, লালবাগ: দশমীর সকালে জিয়াগঞ্জের লেবুবাগানে বাড়িতে ঢুকে এক দম্পতি ও তাঁদের ৬ বছরের ছেলেকে নৃশংসভাবে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বন্ধুপ্রকাশ পাল (৪২), বিউটি মণ্ডল (৩২) ও বন্ধুঅঙ্গন পাল (৬)। প্রকাশবাবু প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাঁর ঘাড়ে চপার জাতীয় ধারালো কোনও অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে। তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীও একইভাবে খুন হয়েছেন। তাঁদের ছেলেকে শ্বাসরোধ করে মারা হয়েছে। মৃত্যু নিশ্চিত করতে তার মাথায় আঘাত করা হয়। সম্পত্তি নিয়ে বিবাদ, নাকি সম্পর্কের টানাপোড়েনের জেরে তাঁদের খুন করা হয়েছে তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। তবে পুলিস নিশ্চিত, খুনের পিছনে ওই পরিবারের পরিচিত কেউ রয়েছে। জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, সবদিক খতিয়ে দেখা হচ্ছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, ওইদিন সকাল ১১টা থেকে ১২টার মধ্যে খুন করা হয়েছে। বিউটিদেবীর মৃতদেহ রক্তাক্ত অবস্থায় একটি ঘরে খাটের উপর পড়েছিল। প্রকাশবাবুর রক্তাক্ত মৃতদেহ অন্য একটি রুমের বিছানায় পড়েছিল। নীচে মুখে গামছা জড়ানো অবস্থায় পড়েছিল তাঁর ছেলের নিথর দেহ। রুমের বিভিন্ন জায়গায় চাপচাপ রক্তের দাগ দেখা যায়। পুলিসের অনুমান, প্রকাশবাবু দুষ্কৃতীদের বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন। সেসময় ধস্তাধস্তি হয়। ঘটনার পর পুলিস বাড়িতে গিয়ে দেখে গ্যাসে রান্না হচ্ছিল। প্রকাশবাবুই রান্না করছিলেন বলে তদন্তকারীদের অনুমান।
মৃত শিক্ষকের আদি বাড়ি সাগরদিঘির ঘোষপাড়া বা বারালায়। একবছর আগে ছেলের পড়াশোনার জন্য তিনি জিয়াগঞ্জে বাড়ি তৈরি করেন। সেখানেই স্ত্রী এবং ছেলেকে নিয়ে থাকতেন। পুলিস জানতে পেরেছে, ওই পরিবারের লোকজন সবসময় দরজা, জানালা বন্ধ রাখতেন। সেকারণে ঘটনার সময় পাশের কেউ আওয়াজ শুনতে পাননি। অনুমান, কোনও পেশাদার খুনি কোপ মারলেও ঘটনার সময় মৃতের পরিবারের ঘনিষ্ঠ কেউ উপস্থিত থাকতে পারে। ঘটনার পর ওই এলাকা থেকে ২৪-২৫ বছরের এক যুবককে পালিয়ে যেতে দেখেন বিব্রত সরকার নামে এক ব্যক্তি। বলেন, ওই যুবক আমাকে ধাক্কা দিয়ে পালায়। তখনও বুঝিনি এত বড় ঘটনা হয়ে গিয়েছে।
সম্পত্তি নিয়ে প্রকাশবাবুদের সঙ্গে কারও বিবাদ ছিল কি না তা নিয়ে পুলিস খোঁজ নিচ্ছে। এদিন জিয়াগঞ্জ থানার পুলিস মৃতের দিদি বন্ধুপ্রিয়া সরকার, বোন বন্ধুপ্রীতি এবং আরেক আত্মীয়কে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে। তাঁর দিদি বলেন, ভাইয়ের সঙ্গে আমাদের সম্পর্ক ছিল না। আমরা ছোট থেকে মামার বাড়ি সাগরদিঘির বারালায় বড় হয়েছি। বাবা দ্বিতীয় বিয়ে করেন। বীরভূমের নাইসোর গ্রামে বাবার নামে অনেক সম্পত্তি আছে। তবে তিনিও আমাদের সঙ্গে যোগাযোগ রাখতেন না।
প্রকাশবাবুর মা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। তাঁর নামেও বেশ কিছু সম্পত্তি রয়েছে। মা সাগরদিঘিতে আলাদা থাকতেন। সম্পর্কের টানাপোড়েনের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে। পরিবারের সদস্যদের ফোনের কললিস্ট খতিয়ে দেখছে পুলিস।

10th  October, 2019
সারেঙ্গায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলের ট্যাঙ্ক 

বিএনএ, বাঁকুড়া: ভরদুপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের পরিস্রুত পানীয় জল প্রকল্পের ট্যাঙ্ক। বুধবার দুপুরে সারেঙ্গার গড়গড়িয়া গ্রাম পঞ্চায়েতের ফতেডাঙা গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। আচমকা বিকট শব্দে পানীয় জলের ট্যাঙ্কটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 
বিশদ

‘নো এনআরসি’ প্ল্যাকার্ড হাতে রাস্তা অবরোধ
মল্লারপুরে ইন্টারনেট কর্মীর বাড়ি ঘিরে ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, রামপুরহাট: এনআরসির আতঙ্কের জেরে বেসরকারি সংস্থার ‘ইন্টারনেট সাথী’ কর্মীদের ঘিরে নিত্যদিন বিক্ষোভ চলছিলই। এবার মল্লারপুরের গৌরবাজার গ্রামের এক ইন্টারনেট সাথীর বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালানোর পর কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিল উত্তেজিত জনতা। যার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। 
বিশদ

উত্তরপ্রদেশে প্রতারণার অভিযোগে দুর্গাপুরে গ্রেপ্তার বেসরকারি অর্থলগ্নি সংস্থার কর্ণধার 

সংবাদদাতা, দুর্গাপুর: উত্তরপ্রদেশের(ইউপি) দেওরিয়া জেলার সালেমপুর থানার পুলিস বুধবার দুর্গাপুর সিটি সেন্টারে হানা দিয়ে বেসরকারি অর্থলগ্নি সংস্থার কর্ণধারকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম প্রফুল্লকুমার কুণ্ডু। সিটি সেন্টার এলাকার বাসিন্দা। অভিযুক্তকে পুলিস দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করে। 
বিশদ

এনআরসি ইস্যুতে প্রতিবাদ তৃণমূলের
কৃষ্ণনগরে মহামিছিলের নেতৃত্বে রাজীব ও মহুয়া 

বিএনএ, কৃষ্ণনগর: আসন্ন পুরসভা নির্বাচনে এনআরসি, সিএএ, এনপিআর’ই যে অন্যতম ইস্যু কৃষ্ণনগরে বুধবার অনুষ্ঠিত হওয়া মহামিছিল ও সভা থেকে তা পরিষ্কার বুঝিয়ে দিল তৃণমূল। বক্তব্যের সিংহভাগ অংশজুড়ে নদীয়া জেলার পর্যবেক্ষক তথা মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, সংসদ সদস্য মহুয়া মৈত্র এদিন এই বিষয়েই কথা বলেছেন। 
বিশদ

ঘাটালের সমস্ত এলাকায় বিএসএনএলের ফোর-জি পরিষেবা চালুর অনুরোধ দেবের 

সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল লোকসভা কেন্দ্রের সমস্ত এলাকায় বিএসএনএলের ফোর-জি নেট পরিষেবা চালু করার অনুরোধ জানালেন ঘাটাল লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য দীপক অধিকারী ওরফে দেব। বুধবার দেব একটি সাংসদ কার্যালয়ের উদ্বোধন করতে ঘাটাল শহরের কুশপাতায় আসেন।  
বিশদ

সাইকেল সারানোর ফাঁকে কবিতা লেখেন বাসুদেব, প্রশংসায় পঞ্চমুখ বাসিন্দারা 

সংবাদদাতা, লালবাগ: সংসার চালাতে সকাল থেকে রাত পর্যন্ত সাইকেল সারানোর কাজ করেন। তাতে পেটের খিদে মিটলেও মনের খিদে মেটে না। তাই কাজের ফাঁকে অবসর সময়ে দোকানে বসেই কবিতা লেখেন। গত দু’বছরে শতাধিক কবিতা লিখেছেন মুর্শিদাবাদ থানার সাহামতগঞ্জের বছর ষাটের বাসুদেব মাহাত। 
বিশদ

 লালগড় থানা থেকে ১৮টি বন্দুক
পাচারে গ্রেপ্তার পুলিস অফিসার
ধৃত আরও ৩

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লালগড়ে পুলিসের মালখানা থেকে ১৮টি বন্দুক পাচারের অভিযোগে এক সাব ইন্সপেক্টর ও এক এনভিএফ কর্মী সহ চারজনকে গ্রেপ্তার করল পুলিস। এই ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

শান্তিপুরে বাড়ির ছাদে জৈবসারে সব্জি চাষ করে সাড়া ফেলেছেন হেলা দম্পতি 

সংবাদদাতা, রানাঘাট: বাড়ির ছাদে জৈবসারে সব্জি চাষ করে সাড়া ফেলেছেন শান্তিপুরের স্টেশনপাড়ার হেলা দম্পতি। মূলত সব্জির বিষক্রিয়ার হাত থেকে রেহাই পেতে বাড়ির ছাদে জৈবসার প্রয়োগ করে সব্জি চাষ করেছেন সুরজ হেলা ও তাঁর স্ত্রী রানু হেলা। শান্তিপুরের সুরজ হেলা পেশায় একজন ব্যবসায়ী।  
বিশদ

বীরভূমজুড়ে আদিবাসী মেলায় খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার বীরভূমের প্রতিটি ব্লকে আদিবাসী মেলার আয়োজন করা হয়। মেলা উপলক্ষে খেলা ও নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সিউড়ি-১ ও ২, মহম্মদবাজার, রামপুরহাট, বোলপুর প্রভৃতি ব্লকে এই মেলার আয়োজন করা হয়। 
বিশদ

পদ্মায় উলটপুরাণ, কনকনে ঠান্ডায় মিলছে এক কেজি ওজনের ইলিশ

বিএনএ, জলঙ্গি: এইসময় পদ্মা বরাবরই কৃপণ থাকে। হাড়কাঁপানো ঠান্ডায় স্বচ্ছ জলের মধ্যে মাছের ঝাঁক যেন অজানা কোনও ঠিকানায় আশ্রয় নেয়। দীর্ঘক্ষণ ধরে চেষ্টার পর সমীর হালদার বা মণি হালদারদের জালে উঠে আসত পিউলি বা আড়মাছ। তা নিয়ে সূর্য ডোবার আগে ঘরে ফিরতেন তাঁরা। 
বিশদ

সিআইএসএফের ব্যয়ভার নিক কেন্দ্র
চায় বিশ্বভারতী 

বিএনএ, সিউড়ি: বিশ্বভারতীতে সিআইএসএফের খরচ বহন করুক কেন্দ্রীয় সরকারই। এমনই চায় বিশ্বভারতী। সেই মর্মে কেন্দ্রের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের কাছে চিঠি পাঠাবে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এই ব্যাপারে বিশ্বভারতীর ভারপ্রাপ্ত জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার বলেন, বিশ্বভারতীতে কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।  
বিশদ

নানুরের শেহালা গ্রামে হনুমানের তাণ্ডব, জখম ৩ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুর থানার শেহালা গ্রামে হনুমানের তাণ্ডবে আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। দু’দিনে মোট তিনজনকে জখম করেছে হনুমানটি। মঙ্গলবার শেহালা গ্রামে হনুমানের আক্রমণে দু’জন জখম হন। বুধবার দুপুরেও এক ব্যক্তিকে গুরুতরভাবে জখম করে হনুমানটি। জখম ব্যক্তি বোলপুর হাসপাতালে চিকিৎসাধীন। 
বিশদ

এনআরসির বিরুদ্ধে বাড়ি বাড়ি প্রচারে মহিলারা 

সংবাদদাতা, কান্দি: এনআরসি ও নাগরিকত্ব আইনের বিরোধিতায় এবার কয়েক হাজার মহিলাকে প্রচারে নামাচ্ছে ভরতপুর-২ ব্লক তৃণমূল নেতৃত্ব। গত কয়েকদিন ধরে ওই এলাকার প্রতিটি অঞ্চলে এনআরসি বিরোধী সভা করা হয়েছে।
বিশদ

মন্তেশ্বরে নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় লরি, মৃত ২ 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ বর্ধমান-নবদ্বীপ রোডে মন্তেশ্বরের মামুদপুরের কাছে লোহার রড বোঝাই একটি লরি ডোবায় পড়ে যাওয়ায় চালক ও খালাসির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত দু’জনের নাম মুকাদ্দার আনসারি(৫০) ও সেকেদ্দার আনসারি(১৯)। সম্পর্কে তাঁরা দুই ভাই।  
বিশদ

Pages: 12345

একনজরে
 রাঁচি, ২২ জানুয়ারি (পিটিআই): ঝাড়খণ্ডে ফের মাথাচাড়া দিয়ে উঠল পাথালগড়ি আন্দোলন। মঙ্গলবার রাতে পাথালগড়ি সমর্থকদের হাতে খুন হলেন সাতজন গ্রামবাসী। তাঁদের মধ্যে একজন পঞ্চায়েতের সদস্যও রয়েছেন। পশ্চিম সিংভূম জেলার বুরুগুলিকেরা গ্রামে ওই ঘটনা ঘটে। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: গাঁদা ফুল চাষ করে আয়ের মুখ দেখছেন রায়গঞ্জ ব্লকের বিরঘই গ্রাম পঞ্চায়েত এলাকার চাষিরা। বর্তমানে অন্যান্য খাদ্যশস্য চাষ করার পাশাপাশি এই ফুল চাষেও ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতার একটি হোটেল থেকে বাঘের চামড়াসহ গ্রেপ্তার ৩

06:28:27 PM

উত্তরপ্রদেশের সর্দারপুরে যান্ত্রিক গোলযোগের জন্য সড়কে ইমার্জেন্সি ল্যান্ডিং এয়ারক্র্যাফ্টের 

04:08:00 PM

২৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:05:17 PM

আইলিগে মোহন বাগান ৩-০ গোলে হারাল নেরোকা এফসিকে 

04:04:09 PM

লাভপুর কাণ্ডে মুকুল রায়কে ডেকে পাঠাল সিউড়ি থানার পুলিস 
লাভপুর খুন কাণ্ডে আজ মুকুল রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ...বিশদ

04:04:00 PM

নাদনঘাটে এক হোটেল কর্মীর পচাগলা দেহ উদ্ধার 
পূর্ব বর্ধমানের নাদনঘাট থানার এস টি কে কে রোড সংলগ্ন ...বিশদ

03:58:49 PM