Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জিয়াগঞ্জে শিক্ষক, অন্তঃসত্ত্বা স্ত্রী,
ছেলেকে কুপিয়ে খুন, রহস্য

বিএনএ, সাগরদিঘি ও সংবাদদাতা, লালবাগ: দশমীর সকালে জিয়াগঞ্জের লেবুবাগানে বাড়িতে ঢুকে এক দম্পতি ও তাঁদের ৬ বছরের ছেলেকে নৃশংসভাবে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বন্ধুপ্রকাশ পাল (৪২), বিউটি মণ্ডল (৩২) ও বন্ধুঅঙ্গন পাল (৬)। প্রকাশবাবু প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাঁর ঘাড়ে চপার জাতীয় ধারালো কোনও অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে। তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীও একইভাবে খুন হয়েছেন। তাঁদের ছেলেকে শ্বাসরোধ করে মারা হয়েছে। মৃত্যু নিশ্চিত করতে তার মাথায় আঘাত করা হয়। সম্পত্তি নিয়ে বিবাদ, নাকি সম্পর্কের টানাপোড়েনের জেরে তাঁদের খুন করা হয়েছে তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। তবে পুলিস নিশ্চিত, খুনের পিছনে ওই পরিবারের পরিচিত কেউ রয়েছে। জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, সবদিক খতিয়ে দেখা হচ্ছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, ওইদিন সকাল ১১টা থেকে ১২টার মধ্যে খুন করা হয়েছে। বিউটিদেবীর মৃতদেহ রক্তাক্ত অবস্থায় একটি ঘরে খাটের উপর পড়েছিল। প্রকাশবাবুর রক্তাক্ত মৃতদেহ অন্য একটি রুমের বিছানায় পড়েছিল। নীচে মুখে গামছা জড়ানো অবস্থায় পড়েছিল তাঁর ছেলের নিথর দেহ। রুমের বিভিন্ন জায়গায় চাপচাপ রক্তের দাগ দেখা যায়। পুলিসের অনুমান, প্রকাশবাবু দুষ্কৃতীদের বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন। সেসময় ধস্তাধস্তি হয়। ঘটনার পর পুলিস বাড়িতে গিয়ে দেখে গ্যাসে রান্না হচ্ছিল। প্রকাশবাবুই রান্না করছিলেন বলে তদন্তকারীদের অনুমান।
মৃত শিক্ষকের আদি বাড়ি সাগরদিঘির ঘোষপাড়া বা বারালায়। একবছর আগে ছেলের পড়াশোনার জন্য তিনি জিয়াগঞ্জে বাড়ি তৈরি করেন। সেখানেই স্ত্রী এবং ছেলেকে নিয়ে থাকতেন। পুলিস জানতে পেরেছে, ওই পরিবারের লোকজন সবসময় দরজা, জানালা বন্ধ রাখতেন। সেকারণে ঘটনার সময় পাশের কেউ আওয়াজ শুনতে পাননি। অনুমান, কোনও পেশাদার খুনি কোপ মারলেও ঘটনার সময় মৃতের পরিবারের ঘনিষ্ঠ কেউ উপস্থিত থাকতে পারে। ঘটনার পর ওই এলাকা থেকে ২৪-২৫ বছরের এক যুবককে পালিয়ে যেতে দেখেন বিব্রত সরকার নামে এক ব্যক্তি। বলেন, ওই যুবক আমাকে ধাক্কা দিয়ে পালায়। তখনও বুঝিনি এত বড় ঘটনা হয়ে গিয়েছে।
সম্পত্তি নিয়ে প্রকাশবাবুদের সঙ্গে কারও বিবাদ ছিল কি না তা নিয়ে পুলিস খোঁজ নিচ্ছে। এদিন জিয়াগঞ্জ থানার পুলিস মৃতের দিদি বন্ধুপ্রিয়া সরকার, বোন বন্ধুপ্রীতি এবং আরেক আত্মীয়কে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে। তাঁর দিদি বলেন, ভাইয়ের সঙ্গে আমাদের সম্পর্ক ছিল না। আমরা ছোট থেকে মামার বাড়ি সাগরদিঘির বারালায় বড় হয়েছি। বাবা দ্বিতীয় বিয়ে করেন। বীরভূমের নাইসোর গ্রামে বাবার নামে অনেক সম্পত্তি আছে। তবে তিনিও আমাদের সঙ্গে যোগাযোগ রাখতেন না।
প্রকাশবাবুর মা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। তাঁর নামেও বেশ কিছু সম্পত্তি রয়েছে। মা সাগরদিঘিতে আলাদা থাকতেন। সম্পর্কের টানাপোড়েনের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে। পরিবারের সদস্যদের ফোনের কললিস্ট খতিয়ে দেখছে পুলিস।
10th  October, 2019
মহিলার অলৌকিক আচরণে
মনসাপুজোর ধুম, শোরগোল 

সংবাদদাতা, পূর্বস্থলী: এক মহিলার অলৌকিক আচরণে মনসাপুজোর ধুম পড়েছে নাদনঘাট থানার কুরিচা গ্রামে। তাঁর অস্বাভাবিক আচরণে কুরিচা ও বাঁকি গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। গত বৃহস্পতিবার থেকে কুরিচাগ্রামে মনসাদেবীর আর্বিভাব হয় বলে বাসিন্দাদের অনেকেই দাবি করেন। তারপর থেকে ওই গ্রামে আলৌকিক কাণ্ড কারখানা শুরু হয়েছে। 
বিশদ

ফেরার পথে সরকারি বাসে উঠে সকলকে টিকিট কাটার অনুরোধ
খড়্গপুরে পাট্টা বিলির অনুষ্ঠান থেকে মমতার পাশে থাকার আহ্বান শুভেন্দুর 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের উদ্বাস্তুদের জমির মালিকানাস্বত্ব প্রদান অুনষ্ঠানে যোগ দিয়ে বুধবার পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থেকে হাত শক্ত করার আহ্বান জানালেন। 
বিশদ

জিয়াগঞ্জের খুনের
ছক হয়েছিল এগরায়

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: পূর্ব মেদিনীপুরের এগরায় বসেই জিয়াগঞ্জের শিক্ষককে খুনের ছক কষে ধৃত উৎপল বেহেরা। জেরায় ধৃত যুবক এমনটাই জানিয়েছে। সে পুলিসকে জানিয়েছে, পলিসির জন্য ২৪হাজার টাকা অনেক আগেই বুড়োদাকে(মৃত শিক্ষক প্রকাশ পালের ডাকনাম) দিয়েছিলাম।
বিশদ

শীত পড়লেই বাড়বে ভিড়, আশাবাদী ব্যবসায়ী ও টাঙা চালকরা
পুজোর ছুটিতেও হাজারদুয়ারি সহ মুর্শিদাবাদের পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকের ভিড় নেই 

সংবাদদাতা, লালবাগ: পুজোর ছুটি চললেও পর্যটকের দেখা নেই নবাবি তালুক মুর্শিদাবাদের হাজারদুয়ারি এবং অন্যান্য পর্যটন কেন্দ্রগুলিতে। পুজো শেষ হয়ে দীপাবলি উৎসব আসতে চললেও পর্যটকদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে না। পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত বিভিন্ন পেশার মানুষজন জানিয়েছেন, পুজোর পর প্রায় ১৫দিন ধরে বহু মানুষ মুর্শিদাবাদ ঘুরতে আসেন। 
বিশদ

মন্তেশ্বরে মাথায় বাজি ফেটে মৃত্যু শিশুর

সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরের আসানপুরে মাথায় আতসবাজি ফেটে এক শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম শিবম ঘোষ (৭)। সে তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। বারোয়ারি লক্ষ্মীপুজোর বিসর্জন উপলক্ষে মঙ্গলবার রাতে আসানপুরে আতসবাজির প্রদর্শন চলছিল। ওই বারোয়ারি পুজো মণ্ডপের কাছেই বাড়ি শিবমের। 
বিশদ

বহরমপুরে এনআরসি বিরোধী সভায় বিজেপিকে আক্রমণে অধীর 

বিএনএ, বহরমপুর: বুধবার বহরমপুরে এনআরসি বিরোধী সভা থেকে বিজেপিকে আক্রমণ করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি বলেন, ভোটের দিকে লক্ষ্য রেখেই বিজেপি এনআরসি নিয়ে আতঙ্ক তৈরি করছে। আপনারা আতঙ্কিত হবেন না। আপনারা এখানকারই নাগরিক। কারও পিতৃপুরুষের ক্ষমতা নেই আপনাদের এখান থেকে তাড়াবে।  
বিশদ

জিয়াগঞ্জ কাণ্ড: সৌভিককে এবার গ্রেপ্তার করল পুলিস 

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: বীরভূম এবং মুর্শিদাবাদের বিভিন্ন ব্যক্তিকে ভুল বুঝিয়ে প্রায় এক কোটি টাকা প্রতারণা করেছে রামপুরহাটের সৌভিক বণিক ওরফে দীপ। তাকে গ্রেপ্তার করে মুর্শিদাবাদ পুলিস এমনই তথ্য পেয়েছে। তাকে সাগরদিঘি থানার পুলিস মঙ্গলবার গ্রেপ্তার করেছে।  
বিশদ

গলা থেকে রক্তজালিকার টিউমার বের করে
যুবতীর প্রাণ বাঁচাল বর্ধমান মেডিক্যাল

সংবাদদাতা, বর্ধমান: ফের জটিল অস্ত্রোপচারে সাফল্য পেল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল। গলা থেকে রক্তজালিকার টিউমার(হাইলি ভাস্কুলার টিউমার) অস্ত্রোপচার করে যুবতীর প্রাণ বাঁচালেন হাসপাতালের নাক-কান-গলা(ইএনটি) বিভাগের চিকিৎসকরা। টিউমারটির ওজন এক কেজির মতো। এধরনের অস্ত্রোপচারে যথেষ্ট ঝুঁকি ছিল।  
বিশদ

ছাঁটাইয়ের প্রতিবাদে বাঁকুড়ায় বিক্ষোভ শ্রমিকদের 

বিএনএ, বাঁকুড়া: আগাম না জানিয়ে শ্রমিক ছাঁটাই করে বাইরে থেকে লোক নিয়ে এসে মিল চালাচ্ছে মালিকপক্ষ। এই অভিযোগ তুলে বুধবার সকাল থেকে বাঁকুড়ার পাতাকোলার জঙ্গলমহল ফ্লাওয়ার মিলের গেটের সামনে বিক্ষোভে শামিল হন কাজ হারানো শ্রমিকরা।
বিশদ

নন্দীগ্রামে বিজয়া সম্মিলনীতে এসে শুভেন্দুর গলায় অভিমানের সুর

বিএনএ, তমলুক: বুধবার নন্দীগ্রামে ব্রজমোহন তেওয়ারি স্কুলের অডিটোরিয়ামে বিজয়া সম্মিলনীতে এসে অভিমানের সুর ঝরে পড়ল মন্ত্রী শুভেন্দু অধিকারীর গলায়। এদিন ওই সভায় মূলত তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 
বিশদ

তেহট্টে মাটির নকশা প্রদীপের চাহিদা বাড়ছে 

সংবাদদাতা, তেহট্ট: দীপাবলির রাতে এলইডি আলো জ্বালানোর প্রবণতা বেড়েছে। তবে তারমধ্যেও এবছর তেহট্টে নকশা প্রদীপের চাহিদা রয়েছে। মৃৎশিল্পীরা সাধারণ প্রদীপের থেকে নকশা প্রদীপের বরাত বেশি পাচ্ছেন। কয়েক বছর আগেও সাধারণ মানুষ দীপাবলিতে মাটির প্রদীপ বা মোমবাতি জ্বালিয়ে ঘর আলো করতেন। 
বিশদ

দুবরাজপুরের খণ্ডগ্রাম থেকে তাণ্ডব চালানো আরও একটি হনুমান খাঁচাবন্দি 

বিএনএ, সিউড়ি: দুবরাজপুরের সেই খণ্ডগ্রাম থেকে তাণ্ডব চালানো আরও একটি হনুমানকে খাঁচাবন্দি করল বনদপ্তর। বাসিন্দাদের সহযোগিতায় এদিন বিকেলে হনুমানটিকে উদ্ধার করা হয়। প্রসঙ্গত, গত সোমবার ওই গ্রাম থেকে বনদপ্তর একটি হনুমানকে খাঁচাবন্দি করে।  
বিশদ

শালবনীতে স্টিল নয়, রঙের কারখানাই গড়ছে জিন্দালরা 

হরিহর ঘোষাল, শালবনী, বিএনএ: বাজার মন্দা হওয়ায় শালবনীতে আপাতত স্টিলের কারখানা তৈরির পথে হাঁটছে না জিন্দাল গোষ্ঠী। বরং, কিছু কর্মসংস্থানের লক্ষ্য নিয়ে আগামী দিনে তারা প্রস্তাবিত জমিতেই রঙের কারখানার তৈরির উদ্যোগ নিতে চলেছে। 
বিশদ

ডাকাতি রুখে দেওয়ায় ব্যাঙ্কের নিরাপত্তা রক্ষীকে পুরস্কৃত করা হল 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে সিটি সেন্টারে ব্যাঙ্ক ডাকাতি রুখে দেওয়া নিরাপত্তা রক্ষীকে সম্মানিত করল আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেট। এদিন ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা তাঁকে সম্মান জানাতে হাত ঘড়ি ও নগদ টাকা দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ অক্টোবর (পিটিআই): টানা প্রায় তিন দশক ভারতের রাস্তায় দাপট দেখিয়ে বিদায় নিয়েছিল ‘চেতক’। তখন আট থেকে আশির মুখে মুখে উচ্চারিত হত ‘হামারা বাজাজ’। ...

  ওডেনসে (ডেনমার্ক), ১৬ অক্টোবর: ডেনমার্ক ওপেন ব্যাডমিন্টনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন সাইনা নেহওয়াল। বিশ্বের আট নম্বর সাইনা ১৫-২১, ২১-২৩ পয়েন্টে হারলেন জাপানের সায়াকা তাকাহাশির কাছে। ৩৭ মিনিট লড়াইয়ের পর হেরে যান সাইনা। ...

 বিএনএ, চুঁচুড়া: পুজোর উদ্বোধন থেকে বিসর্জন, সিসি ক্যামেরার নজরদারিতেই চন্দননগরের জগদ্ধাত্রী পুজো হবে। মঙ্গলবার রাতে পুজো নিয়ে পুলিস, আয়োজক কমিটি, চন্দননগর পুরসভা সহ একাধিক প্রতিষ্ঠানকে নিয়ে উচ্চপর্যায়ের প্রস্তুতি বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি, পুজোর আয়োজন থেকে বিসর্জন পর্ব নির্বিঘ্নে মেটাতে ...

 মুম্বই, ১৬ অক্টোবর (পিটিআই): বুধবার মহারাষ্ট্রের ওসমানাবাদ জেলায় নির্বাচনী প্রচারে গিয়ে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির ছুরির আঘাতে আহত হলেন শিবসেনার সাংসদ ওমরাজে নিম্বালকর। ঘটনার পরই আততায়ী পালিয়ে যায়। তার খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধুবান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 আন্তর্জাতিক দারিদ্র দূরীকরণ দিবস
১৮৯০: সাধক বাউল লালন ফকিরের মৃত্যু
১৯৫৫: অভিনেত্রী স্মিতা পাতিলের জন্ম
১৯৭০: ক্রিকেটার অনিল কুম্বলের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮১ টাকা ৭২.৫১ টাকা
পাউন্ড ৮৯.৭৯ টাকা ৯৩.০৩ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ আশ্বিন ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ২/৫৮ দিবা ৬/৪৮। কৃত্তিকা ২৫/৩৬ দিবা ৩/৫২। সূ উ ৫/৩৭/১৮, অ ৫/৭/৮, অমৃতযোগ দিবা ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।
২৯ আশ্বিন ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, চতুর্থী ৫৯/২৭/২৯ শেষরাত্রি ৫/২৪/৪৬। কৃত্তিকা ২৪/১৩/৩৫ দিবা ৩/১৯/১২, সূ উ ৫/৮/১৫, অ ৫/৮/২৬, অমৃতযোগ দিবা ৭/১৫ মধ্যে ও ১/১২ গতে ২/৪১ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১২ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৮ মধ্যে, বারবেলা ৩/৪২/৬ গতে ৫/৮/২৬ মধ্যে, কালবেলা ২/১৫/৪৬ গতে ৩/৪২/৬ মধ্যে, কালরাত্রি ১১/২৩/৬ গতে ১২/৫৬/৪৬ মধ্যে।
১৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্ব বাংলা শারদ সম্মান প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:52:00 PM

খেজুরিতে সমুদ্রে নেমে মৃত নাবালক পর্যটক 
বেড়াতে এসে সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গিয়ে প্রাণ গেল ...বিশদ

04:19:36 PM

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কমিউনিস্ট পার্টির সূচনা অনুষ্ঠান 

03:47:00 PM

জলঙ্গিতে গুলিবিদ্ধ হয়ে বিএস‌এফ কর্মীর মৃত্যু, জখম আর‌ও এক জ‌ওয়ান, অভিযোগ বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর বিরুদ্ধে 

03:07:52 PM

মালদহে শিক্ষিকা খুনে অভিযুক্তদের গ্রেপ্তারির দাবিতে পথ অবরোধ 
মালদহের হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রামে এক বেসরকারি স্কুলের শিক্ষিকা খুনের ...বিশদ

02:11:02 PM

কুলটিতে নিখোঁজ তিন ব্যক্তির সন্ধানে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী 
পাঁচ দিন ধরে কুয়ো খাদানে নিখোঁজ তিনজনকে উদ্ধারে নামল জাতীয় ...বিশদ

02:03:57 PM