Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হচ্ছে বাঁকুড়ায় 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় ১ নভেম্বর চাষিদের কাছ থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হবে। রাজ্য সরকার এবার কুইন্টাল পিছু ১৮১৫ টাকা দাম ধার্য করেছে। আগামী ১৬ অক্টোবর থেকে চাষিদের নাম নথিভুক্ত করা হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি প্রশাসন ও খাদ্য দপ্তরের বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হয়েছে। গত বছর সহায়ক মূল্যে কুইন্টাল পিছু ধানের দর ছিল ১৭৫০ টাকা। এবার তা প্রতি কুইন্টালে ৬৫ টাকা বাড়ানো হয়েছে। শুধু তাই নয়, ধান্য ক্রয় কেন্দ্রে বিক্রি করলে চাষিরা কুইন্টাল পিছু অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ পাবেন। এবার জেলায় ৩ লক্ষ মেট্রিক টন সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা রয়েছে। প্রান্তিক ও মাঝারি চাষিদের এক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শুধু তাই নয়, ফসল বিমা যোজনায় নাম নথিভুক্তকারী একজন চাষিও যাতে বাদ না যান তা গুরুত্ব দিয়ে দেখা হবে। চাষিদের ভোটার কার্ড আবশ্যিক করা হয়েছে। রেজিস্ট্রেশনের সময়েই সংশ্লিষ্ট পোর্টালে তার নম্বর নথিভুক্ত করতে হবে।
বাঁকুড়া জেলা খাদ্য দপ্তরের আধিকারিক মলি গুঁই বলেন, জেলায় মোট ১৯টি ধান্য ক্রয় কেন্দ্রে আগামী ১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে চাষিদের কাছ থেকে ধান কেনা শুরু হবে। ওই কেন্দ্রে চাষিরা এসে ধান বিক্রি করলে সহায়ক মূল্য ছাড়াও প্রতি কুইন্টালে অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ দেওয়া হবে।
বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন, সরকারি সহায়ক মূল্যে ধান কেনার ক্ষেত্রে জেলায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের যাতে অগ্রাধিকার দেওয়া হয়। তা বেশি গুরুত্ব দিয়ে দেখা হবে। সেই অনুযায়ী ধান কেনার সঙ্গে যুক্ত আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
বাঁকুড়া জেলা কৃষিদপ্তরের ডেপুটি ডিরেক্টর সুশান্ত মহাপাত্র বলেন, এবছর জেলায় প্রায় ১০ লক্ষ মেট্রিক টন ধান উৎপাদন হবে। তাই চাষিদের বাড়ির প্রয়োজন মেটানোর পরেও সহায়ক মূল্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। উৎপাদনের সম্ভাব্য রিপোর্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে।
প্রশাসন ও খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, সহায়ক মূল্যে ধান কেনার জন্য ইচ্ছুক বিভিন্ন রাইস মিলের মালিকদের জেলা খাদ্য দপ্তরে আবেদন জানাতে বলা হয়েছে। জেলার সমস্ত সরকারি গোডাউন খোলার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি ব্লক এলাকায় ধান্য ক্রয় কেন্দ্র (সিপিসি) খোলা হবে। কিছু মিল মালিকের বিরুদ্ধে ধান কেনার সময় কুইন্টাল পিছু অনেক বেশি বাদ দেওয়ার অভিযোগ ওঠে। তা নিয়ে চাষিদের মধ্যে ক্ষোভ বিক্ষোভের ঘটনা ঘটেছে। তাই এবারও যাতে সেই সমস্যা না হয়, তার জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করা হবে। তাঁরা বিষয়টি দেখভাল করবেন। এছাড়াও বিগত দিনে বিভিন্ন সমবায় সমিতি ও রাইস মিলের বিরুদ্ধে দেরিতে টাকা মেটানোর অভিযোগ উঠেছে। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তা দেখভাল করার জন্য সমবায় সমিতির সদস্যদের গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, এবার গোটা জেলায় সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা ৩ লক্ষ মেট্রিকটন থাকলেও জেলার কোন ব্লকে কতটা পরিমাণ ধান কেনা হবে তা সংশ্লিষ্ট ব্লকে উৎপাদনের উপর নির্দিষ্ট করা হবে। এনিয়ে কৃষিদপ্তরের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। সেই অনুযায়ী ব্লকের কোটা ঠিক করে দেওয়া হবে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত কয়েক বছর ধরে সরকারি সহায়ক মূল্যে ধান কেনার উদ্যোগ নেওয়া হলেও নানা কারণে চাষিদের ফড়েদের ধান বিক্রি করতে দেখা গিয়েছে। কোনও কোনও ক্ষেত্রে সময়ে টাকা না পাওয়া, আবার অনেক ক্ষেত্রে কাছাকাছি ক্যাম্প না থাকায় বাড়িতে বসে ফড়েদের ধান বিক্রি করে দেন। আগে খাদ্য দপ্তরের পক্ষ থেকে কেবল মাত্র সমবায় সমিতির মাধ্যমে চাষিদের কাছ থেকে ধান কেনা হতো। যদিও পরবর্তীকালে ধান কেনার শিবির বাড়ানো হয়। চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার বন্দোবস্ত করা হয়। দু’বছর আগে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের তাতে শামিল করা হয়েছে। তারপরেও সমস্যা দেখা দেওয়ায় এক বছর আগে প্রতিটি ব্লকে ধান কেনার জন্য পৃথক কর্মী নিয়োগ করা হয়। তাতে চাষিদের সহায়ক মূল্যে ধান বিক্রির ক্ষেত্রে আগ্রহ বেড়েছে। 

10th  October, 2019
রেলের জায়গায় দখলদারির বিরুদ্ধে সরব জগন্নাথ সরকার
রানাঘাটে সংসদ সদস্যর সঙ্গে দলের বহিষ্কৃত নেতা, বিজেপির অন্দরে তুমুল বিতর্ক 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে বিজেপির এমপি জগন্নাথ সরকারের সঙ্গে এক বহিষ্কৃত নেতার উপস্থিতি নিয়ে দলের অন্দরে তুমুল বিতর্ক শুরু হয়েছে।  বিশদ

বুলবুলের জেরে মাথায় হাত জেলার কৃষকদের
পূর্ব বর্ধমানে ৫০ হাজার হেক্টর ধান, সব্জির ক্ষতি 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: বুলবুলের জেরে পূর্ব বর্ধমান জেলাজুড়েই বৃষ্টিপাত হয়েছে। সেই অকাল বৃষ্টির প্রভাবে আমন ধান, আলু, পেঁয়াজ এবং সব্জি মিলিয়ে এই জেলায় ৫০ হাজার হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমন ধানের। জেলায় ৪৭ হাজার হেক্টরের বেশি জমির আমন ধান ক্ষতিগ্রস্ত হয়েছে। 
বিশদ

সৌদি আরবে কাজে গিয়ে আটকে রয়েছে ছেলে, প্রশাসনের কাছে চিঠি পরিবারের 

সংবাদদাতা, রামপুরহাট: সৌদি আরবে কাজে গিয়ে আটকে পড়ল বাঙালি শ্রমিক। কার্যত দাস হিসেবে বন্দি অবস্থায় দিন কাটাতে হচ্ছে মল্লারপুরের খরাসিনপুরের বছর ২৭-এর ফিরোজউদ্দিনকে। শুধু ফিরোজ নয়, একইভাবে আটকে রাখা হয়েছে এদেশের ২৫জন যুবককে। যার মধ্যে মুর্শিদাবাদের খড়গ্রামের এক যুবকও রয়েছেন। 
বিশদ

রসগোল্লা দিবসে মুর্শিদাবাদের ছানাবড়ার জিআই আদায়ে সরব মিষ্টি ব্যবসায়ীরা 

বিএনএ, বহরমপুর: শোনা যায় নবাবের আমলে একটি ছানাবাড়ার ওজন হতো এক কুইন্টাল। এখনকার ‘ওস্তাদ’রা ততটা বিশাল মাপের ঐতিহ্যবাহী এই মিষ্টি তৈরি করতে পারেন না। তবে তাঁরা ৩০কেজি, ১০কেজি বা ৫ কেজি ওজনের ছানাবড়া হামেশাই তৈরি করেন। 
বিশদ

নানা অনুষ্ঠানে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় পালিত শিশু দিবস 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় শিশু দিবস পালিত হল। পূর্ব মেদিনীপুরে জেলা সমাজকল্যাণ দপ্তরের অন্তর্গত শিশু সুরক্ষা ইউনিটের উদ্যোগে জেলা পরিষদে সেমিনার হলে শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এক অনুষ্ঠান হয়। 
বিশদ

শান্তিপুরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, ভাঙল বিধায়কের গাড়ির কাচ 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে ভাঙা রাসের দিন তৃণমূল বিধায়কের গাড়ি ভাঙচুর এবং তাঁর ঘনিষ্ঠ এক নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনায় ফের একবার তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। তবে এনিয়ে প্রকাশ্যে কেউ কোনও মন্তব্য করেননি। 
বিশদ

শান্তিপুরে রাসের মণ্ডপ ও রেলকর্মীর বাড়িতে চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, রানাঘাট: রাস উৎসব চলার মধ্যেই শান্তিপুর থানা এলাকার দু’টি পৃথক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল। প্রথম চুরির ঘটনা ঘটেছে শান্তিপুর থানার জলেশ্বর এলাকার তিলিপাড়ার এক রেল কর্মীর বাড়িতে। অন্য চুরির ঘটনাটি ঘটেছে শান্তিপুরের বড়বাজার এলাকার সন্তোষীমাতার পুজো মণ্ডপে।  
বিশদ

ইটভাটায় গিয়ে শিশুদের পরিস্থিতি দেখলেন মহকুমাশাসক 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার শিশুদিবসে ভরতপুর-১ ব্লকের আঙারপুরে একটি ইটভাটা পরিদর্শন করেন কান্দির মহকুমা শাসক অভীককুমার দাস। এদিন তাঁর সঙ্গে ছিলেন ভরতপুর-১ বিডিও অঞ্জন চৌধুরী সহ প্রশাসনিক আধিকারিকরা।  
বিশদ

ধান বিক্রিতে ফড়েরাজ রুখতে কঠোর প্রশাসন 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এবার মুর্শিদাবাদ জেলায় চাষিদের কাছ থেকে প্রায় সাড়ে তিন লক্ষ মেট্রিক টন ধান কেনার টার্গেট নিয়ে মাঠে নামছে জেলা প্রশাসন। প্রকৃত চাষিরাই যাতে ক্যাম্পে আসতে পারেন তারজন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে।  
বিশদ

প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভার উপনির্বাচনের নির্দল প্রার্থী প্রদীপ পট্টনায়েককে দল থেকে বহিষ্কার করল বিজেপি। শুক্রবার দলের সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় প্রদীপবাবুকে বহিষ্কার করার কথা ঘোষণা করেন। 
বিশদ

করিমপুরে মনোনয়ন দিয়েছে মাত্র ৪টি দল 

সৌরভ ভট্টাচার্য, তেহট্ট, সংবাদদাতা: এবার করিমপুর উপনির্বাচনে মনোনয়ন দিয়েছে মাত্র চারটি দল। তৃণমূল, সিপিএম কংগ্রেস জোট ও বিজেপি ছাড়া আর একটি রাজনৈতিক দল মনোনয়ন দিয়েছে। বিগত বেশ কয়েকটি নির্বাচনে করিমপুরে এই দলগুলি ছাড়াও অনেকে প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিতেন। নির্দল ও অন্যান্য প্রার্থীরাও ভোট পেতেন। 
বিশদ

রসগোল্লার জন্মদিনে মাতল কৃষ্ণনগর 

বিএনএ, কৃষ্ণনগর: রসগোল্লার জন্মদিনে মাতল কৃষ্ণনগর। মিষ্টি ব্যবসায়ী সমিতির তরফ থেকে বিলি করা হল মিষ্টিও। বাংলার রসগোল্লার স্বীকৃতি পাওয়ার বর্ষপূর্তিতে এই উৎসবে মেতে উঠেন কৃষ্ণনগরের ব্যবসায়ী সংগঠন থেকে ক্রেতারাও। বছর দু’য়েক আগে এমন দিনেই রসগোল্লা যে বাংলা তথা বাঙালির, তাতে সিলমোহর পড়েছিল। 
বিশদ

আজ থেকে বাড়ি বাড়ি সংযোগের আবেদন নেবে পুরসভা
শিশুদিবসে প্রাথমিক স্কুলে জল সরবরাহ করে কুলটির মেগা প্রকল্পের পরিষেবা শুরু 

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার শিশুদিবসের দিন স্থানীয় একটি প্রাথমিক স্কুলে জল সরবরাহ করে কুলটির মেগা জল প্রকল্পের পরিষেবা শুরু করল আসানসোল পুরসভা। প্রস্তাবিত সময়ের প্রায় ছ’মাস আগে ২২৫ কোটি টাকার বৃহৎ জলপ্রকল্পের কাজ শেষ করে নজির গড়ল পুরসভা। 
বিশদ

মণ্ডল সভাপতি নির্বাচন নিয়ে
এগরায় বৈঠক চলাকালীন বিজেপির বিক্ষুব্ধ নেতা-কর্মীদের বিক্ষোভ, হাতাহাতি 

সংবাদদাতা, কাঁথি: মণ্ডল সভাপতি নির্বাচন নিয়ে বৈঠক চলাকালীন বিজেপির বিক্ষুব্ধ নেতা-কর্মীদের বিক্ষোভ ও হাতাহাতির জেরে বৃহস্পতিবার এগরার উত্তর দুলালপুর(সাতমাইল) এলাকায় উত্তেজনা ছড়ায়। দলের জেলা কার্যালয়ের সামনেই এই ঘটনা ঘটে। শেষ পর্যন্ত জেলা নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...

মুম্বই, ১৪ নভেম্বর: জয়ের আশা জাগিয়েও মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে হেরে গেল বাংলা। তার ফলে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠা অনিশ্চত হয়ে পড়ল অরুণ লালের ছেলেদের। প্রথমে ব্যাট করে বাংলা তোলে ৪ উইকেটে ১৫৩ রান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:55:00 AM

আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:50:00 AM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

14-11-2019 - 06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

14-11-2019 - 05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

14-11-2019 - 05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

14-11-2019 - 05:07:03 PM