Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হচ্ছে বাঁকুড়ায় 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় ১ নভেম্বর চাষিদের কাছ থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হবে। রাজ্য সরকার এবার কুইন্টাল পিছু ১৮১৫ টাকা দাম ধার্য করেছে। আগামী ১৬ অক্টোবর থেকে চাষিদের নাম নথিভুক্ত করা হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি প্রশাসন ও খাদ্য দপ্তরের বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হয়েছে। গত বছর সহায়ক মূল্যে কুইন্টাল পিছু ধানের দর ছিল ১৭৫০ টাকা। এবার তা প্রতি কুইন্টালে ৬৫ টাকা বাড়ানো হয়েছে। শুধু তাই নয়, ধান্য ক্রয় কেন্দ্রে বিক্রি করলে চাষিরা কুইন্টাল পিছু অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ পাবেন। এবার জেলায় ৩ লক্ষ মেট্রিক টন সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা রয়েছে। প্রান্তিক ও মাঝারি চাষিদের এক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শুধু তাই নয়, ফসল বিমা যোজনায় নাম নথিভুক্তকারী একজন চাষিও যাতে বাদ না যান তা গুরুত্ব দিয়ে দেখা হবে। চাষিদের ভোটার কার্ড আবশ্যিক করা হয়েছে। রেজিস্ট্রেশনের সময়েই সংশ্লিষ্ট পোর্টালে তার নম্বর নথিভুক্ত করতে হবে।
বাঁকুড়া জেলা খাদ্য দপ্তরের আধিকারিক মলি গুঁই বলেন, জেলায় মোট ১৯টি ধান্য ক্রয় কেন্দ্রে আগামী ১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে চাষিদের কাছ থেকে ধান কেনা শুরু হবে। ওই কেন্দ্রে চাষিরা এসে ধান বিক্রি করলে সহায়ক মূল্য ছাড়াও প্রতি কুইন্টালে অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ দেওয়া হবে।
বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন, সরকারি সহায়ক মূল্যে ধান কেনার ক্ষেত্রে জেলায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের যাতে অগ্রাধিকার দেওয়া হয়। তা বেশি গুরুত্ব দিয়ে দেখা হবে। সেই অনুযায়ী ধান কেনার সঙ্গে যুক্ত আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
বাঁকুড়া জেলা কৃষিদপ্তরের ডেপুটি ডিরেক্টর সুশান্ত মহাপাত্র বলেন, এবছর জেলায় প্রায় ১০ লক্ষ মেট্রিক টন ধান উৎপাদন হবে। তাই চাষিদের বাড়ির প্রয়োজন মেটানোর পরেও সহায়ক মূল্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। উৎপাদনের সম্ভাব্য রিপোর্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে।
প্রশাসন ও খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, সহায়ক মূল্যে ধান কেনার জন্য ইচ্ছুক বিভিন্ন রাইস মিলের মালিকদের জেলা খাদ্য দপ্তরে আবেদন জানাতে বলা হয়েছে। জেলার সমস্ত সরকারি গোডাউন খোলার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি ব্লক এলাকায় ধান্য ক্রয় কেন্দ্র (সিপিসি) খোলা হবে। কিছু মিল মালিকের বিরুদ্ধে ধান কেনার সময় কুইন্টাল পিছু অনেক বেশি বাদ দেওয়ার অভিযোগ ওঠে। তা নিয়ে চাষিদের মধ্যে ক্ষোভ বিক্ষোভের ঘটনা ঘটেছে। তাই এবারও যাতে সেই সমস্যা না হয়, তার জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করা হবে। তাঁরা বিষয়টি দেখভাল করবেন। এছাড়াও বিগত দিনে বিভিন্ন সমবায় সমিতি ও রাইস মিলের বিরুদ্ধে দেরিতে টাকা মেটানোর অভিযোগ উঠেছে। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তা দেখভাল করার জন্য সমবায় সমিতির সদস্যদের গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, এবার গোটা জেলায় সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা ৩ লক্ষ মেট্রিকটন থাকলেও জেলার কোন ব্লকে কতটা পরিমাণ ধান কেনা হবে তা সংশ্লিষ্ট ব্লকে উৎপাদনের উপর নির্দিষ্ট করা হবে। এনিয়ে কৃষিদপ্তরের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। সেই অনুযায়ী ব্লকের কোটা ঠিক করে দেওয়া হবে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত কয়েক বছর ধরে সরকারি সহায়ক মূল্যে ধান কেনার উদ্যোগ নেওয়া হলেও নানা কারণে চাষিদের ফড়েদের ধান বিক্রি করতে দেখা গিয়েছে। কোনও কোনও ক্ষেত্রে সময়ে টাকা না পাওয়া, আবার অনেক ক্ষেত্রে কাছাকাছি ক্যাম্প না থাকায় বাড়িতে বসে ফড়েদের ধান বিক্রি করে দেন। আগে খাদ্য দপ্তরের পক্ষ থেকে কেবল মাত্র সমবায় সমিতির মাধ্যমে চাষিদের কাছ থেকে ধান কেনা হতো। যদিও পরবর্তীকালে ধান কেনার শিবির বাড়ানো হয়। চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার বন্দোবস্ত করা হয়। দু’বছর আগে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের তাতে শামিল করা হয়েছে। তারপরেও সমস্যা দেখা দেওয়ায় এক বছর আগে প্রতিটি ব্লকে ধান কেনার জন্য পৃথক কর্মী নিয়োগ করা হয়। তাতে চাষিদের সহায়ক মূল্যে ধান বিক্রির ক্ষেত্রে আগ্রহ বেড়েছে। 

10th  October, 2019
১১ বছর আগে তৈরি হওয়া আরামবাগের তিরোল পঞ্চায়েতের একমাত্র শিশুউদ্যান আগাছার দখলে 

বিএনএ, তিরোল(আরামবাগ): ১১ বছর আগে তৈরি হওয়া আরামবাগের তিরোল গ্রাম পঞ্চায়েতের একমাত্র শিশু উদ্যান এখন আগাছার দখলে রয়েছে। নতুন করে এই উদ্যানটির সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

কান্দিতে রেললাইনের দাবিতে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন সংযুক্তিকরণ কমিটির পাঁচ সদস্য 

সংবাদদাতা, কান্দি: কান্দিতে রেলপথের দাবিতে এবার রাজ্যপাল জগদীপ ধনকারের সঙ্গে দেখা করলেন কান্দি রেলওয়ে সংযুক্তিকরণ কমিটির পাঁচ সদস্য। শুক্রবার ওই কমিটির সদস্যরা রাজ্যপালের সঙ্গে দেখা করে কান্দিতে রেলপথের দাবি জানান এবং রাজ্যপালকে কান্দিতে আসার আমন্ত্রণও জানানো হয়। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসে নাশকতা এড়াতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে পুলিসের নাকা চেকিং 

বাংলা নিউজ এজেন্সি: সাধারণতন্ত্র দিবসে নাশকতা এড়াতে শনিবার সকাল থেকেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নাকা চেকিং এবং মাওবাদী অধ্যুষিত এলাকাগুলিতে বিশেষ তল্লাশি অভিযান চালাল জেলা পুলিস। জেলার গুরুত্বপূর্ণ সীমানা এলাকাগুলিতে এই অভিযান চলে। বিভিন্ন ছোট গাড়িগুলিতেও তল্লাশি চালানো হয় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এক দেশ এক মানব থিমে ওয়াল হ্যাঙ্গিং ফুলিয়ার শিল্পীর 

সংবাদদাতা, রানাঘাট: ফুলিয়ার রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিল্পী বীরেনকুমার বসাক সাধারণতন্ত্র দিবসকে সম্মান জানাতে জামদানি কাপড়ের ওয়াল হ্যাঙ্গিংয়ে ফুটিয়ে তুলেছেন ‘এক দেশ এক মানব থিম’। শিল্পী ২৬জানুয়ারি উপলক্ষে তৈরি করেছেন দু’টি ওয়াল হ্যাঙ্গিং।  
বিশদ

ঝাড়গ্রামে অসুস্থ শিশুকে জোর করে নাচানোয় মৃত্যুর ঘটনায় ধৃত বৃহন্নলাদের জেল 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: অসুস্থ শিশুকে জোর করে নাচানোর সময় শিশু মৃত্যুর অভিযোগে ধৃত তিন বৃহন্নলাকে শনিবার ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। প্রসঙ্গত, শুক্রবার অসুস্থ অবস্থায় ওই পুত্রসন্তানকে বৃহন্নলারা নাচানোর সময় মৃত্যুর অভিযোগ উঠে বিনপুর থানার শিলদা এলাকায়। মৃত ওই শিশুর নাম সুমন খিলার।  
বিশদ

ময়ূরেশ্বরের গ্রামে মানুষের সমস্যা শুনে সমাধানের আশ্বাস দিলেন জেলাশাসক 

বিএনএ, সিউড়ি: শনিবার বীরভূমের ময়ূরেশ্বরের গ্রামে গিয়ে ফের মানুষের সমস্যা শুনলেন জেলাশাসক। ময়ূরেশ্বর-১ ব্লকের মল্লারপুর-২ পঞ্চায়েতের বিরাজপুর গ্রামে ওই জনশুনানি হয়। সেখানে জেলাশাসক ছাড়াও অতিরিক্ত জেলাশাসকরা ও রামপুরহাটের মহকুমা শাসক শ্বেতা আগরওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।  
বিশদ

ছাত্রের হাতে বানানো সরস্বতী মূর্তিই এবার পুজো হবে শান্তিপুরের স্কুলে 

সংবাদদাতা, রানাঘাট: ছাত্রের হাতে বানানো সরস্বতী প্রতিমা এবার পুজো হবে শান্তিপুরের তন্তুবায় সঙ্ঘ হাইস্কুলে। দশম শ্রেণীর ছাত্র অতনু বিশ্বাস বিগত প্রায় তিন মাস ধরে ধীরে ধীরে স্কুলের লাইব্রেরি রুমে তৈরি করে চলেছে বাগদেবীর মূর্তি। প্রায় ৮ ফুট দৈর্ঘ্যের এই সরস্বতী প্রতিমার সাজানো হচ্ছে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 
বিশদ

বাংলাদেশের বাড়িতে ফিরে গেল হাঁসখালির হোমের নাবালিকা 

বিএনএ, কৃষ্ণনগর: প্রায় দেড় বছর পর নদীয়া জেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশে ফেরানো হল এক নাবালিকাকে। বছর দেড়েক আগে হাঁসখালি থেকে তাকে উদ্ধার করে পুলিস। তারপর থেকে কৃষ্ণনগরের সরকারি হোমে তার ঠাঁই হয়। দীর্ঘ টানাপোড়েন, অনেক নিয়ম পালনের পর গত বৃহস্পতিবার বাংলাদেশ ফিরল ওই নাবালিকা। 
বিশদ

তৃণমূল নেতাদের গুলি করার হুমকি বিজেপি জেলা সভাপতির 

বিএনএ, সিউড়ি: দলের কার্যকর্তাদের উপর অত্যাচার করা হলে প্রথমে ঘুমপাড়ানি ওষুধ দিন। তাতেও যদি কাজ না হয় তাহলে চিরতরে ঘুমানোর ওধুষ দিন। শনিবার সাঁইথিয়ায় সিএএ-র সমর্থনে আয়োজিত অভিনন্দন যাত্রা শেষে পথসভায় চিরকালের জন্য ঘুম পাড়ানোর নিদান দিয়ে বিতর্কে জড়িয়েছেন বিজেপির বীরভূম জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল।  
বিশদ

পাঁশকুড়ায় রেশন সামগ্রী পাচারের সময় হাতেনাতে পাকড়াও 

বিএনএ, তমলুক: রেশন সামগ্রী লরিতে ভর্তি করে পাচার করার সময় হাতে নাতে ধরে পাঁশকুড়া থানার পুলিসের হাতে তুলে দিলেন জেলা পরিষদের খাদ্য ও সরবরাহ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ সিরাজ খান। পাঁশকুড়া থানার পুলিস প্রায় পাঁচলক্ষ টাকার রেশনসামগ্রী সমেত ওই লরি বাজেয়াপ্ত করেছে। 
বিশদ

আসানসোল ও দুর্গাপুরে জাতীয় ভোটার দিবস পালন 

বিএনএ, আসানসোল: শনিবার আসানসোল, দুর্গাপুর দুই জায়গাতেই প্রশাসনের উদ্যোগে পালিত হল জাতীয় ভোটার দিবস। এদিন আসানসোলের জেলাশাসক অফিসে পূর্ণ মর্যাদায় দিনটি পালিত হয়। উপস্থিত ছিলেন জেলাশাসক শশাঙ্ক শেঠি, অতিরিক্ত জেলাশাসক অরিন্দম রায় প্রমুখ।
বিশদ

সাড়ে ১৭ হাজার প্রাথমিক শিক্ষকের বেতনের কাগজপত্র তৈরি করতে দুই বর্ধমানের এসআই অফিসে ছুটি বাতিল 

বিএনএ, বর্ধমান: ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী জানুয়ারি মাস থেকেই বর্ধিত হারে বেতন পাবেন রাজ্যের সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারাও। তাই এখন সকল শিক্ষিক-শিক্ষিকার বেতনের কাগজপত্র তৈরি করার জন্য প্রতিটি সার্কেল অফিসে পুরোদমে কাজ চলছে। 
বিশদ

৪২বছর ধরে নানান ঘটনাবলী ডায়েরিতে লিখে এলাকার ‘গুগল’ হয়ে উঠেছেন উখড়ার ননম্যাট্রিক ধনঞ্জয় 

সুমন তেওয়ারি  উখড়া, বিএনএ: ৪২ বছর ধরে ধারাবাহিক ডায়েরি লিখে এলাকার ইতিহাস থেকে বিভিন্ন ঘটনাবলী নখদর্পণে রয়েছে তাঁর। আর সেই কারণেই ধীরে ধীরে এলাকার মানুষের ‘গুগল’ হয়ে উঠেছেন নন ম্যাট্রিক উখড়ার ধনঞ্জয় মণ্ডল। স্থানীয় মানুষ থেকে এই কোল বেল্ট নিয়ে বই লিখতে আগ্রহী লেখকরা অনেকই দ্বারস্থ হন তাঁর।  
বিশদ

কথোপকথনের ভিডিও ঘিরে বিতর্ক
বিশ্বভারতীর উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে আন্দোলনে পড়ুয়ারা 

বিএনএ, সিউড়ি: বিশ্বভারতীর উপাচার্যের কথোপকথনের বিতর্কিত ভিডিও ঘিরে ফের বিতর্ক সৃষ্টি হয়েছে। এবার সেই ভিডিও-কে হাতিয়ার করেই উপাচার্যের পদত্যাগের দাবি করে আন্দোলনে নামছেন বিশ্বভারতীর পড়ুয়াদের একাংশ। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২৫ জানুয়ারি (পিটিআই): জাতীয় ভোটার দিবস উপলক্ষে শনিবার দেশের মানুষকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কৃতজ্ঞতা জানালেন নির্বাচন কমিশনের প্রতি। নির্বাচনের প্রক্রিয়াকে আরও প্রাণোচ্ছ্বল করে তোলা ও আরও বেশি মানুষের অংশগ্রহণে কমিশনের ভূমিকার জন্য। ...

সংবাদদাতা, ইংলিশবাজার: সারা দেশের সঙ্গে আজ শনিবার মালদহ জেলায় পালিত হল জাতীয় ভোটার দিবস। নতুন ভোটারদের ভোটদানে উৎসাহিত করার জন্য ২৫ জানুয়ারি জাতীয় ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: যেসব শর্তে জলজীবন মিশন শুরু করতে চাইছে কেন্দ্রীয় সরকার, তাতে আপত্তি রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের। এদিকে, কেন জলজীবন মিশন, তা বোঝাতে কেন্দ্রীয় সরকারের জলশক্তি মন্ত্রকের একটি বড় টিম রাজ্যে আসতে চাইছে। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সিনিয়র অফিসারদের ওই টিম ...

 নয়াদিল্লি, ২৫ জানুয়ারি (পিটিআই): বিনিয়োগ, বাণিজ্য, তেল, গ্যাস, সাইবার সুরক্ষা এবং তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্রাজিলের সঙ্গে ১৫টি চুক্তি করল ভারত। শনিবার ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের মেসিয়াস বলসোনারোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

সাধারণতন্ত্র দিবস
১৮৪১: আনুষ্ঠানিকভাবে হংকং দখল করল ব্রিটিশরা
১৯৩০: পরাধীন ভারতে এই দিনটিকে ‘পূর্ণ স্বরাজ দিবস’ বা ‘স্বাধীনতা দিবস’ হিসাবে ঘোষণা করল জাতীয় কংগ্রেস
১৯৫০: লাগু হল ভারতের সংবিধান। রাষ্ট্রপতি পদে রাজেন্দ্র প্রসাদ দায়িত্ব গ্রহণ করে সূচনা করলেন গণতন্ত্রের।
১৯৫৪: রাজনীতিবিদ মানবেন্দ্রনাথ রায়ের মৃত্যু
১৯৬৫- হিন্দিকে সরকারি ভাষা হিসেবে স্বীকৃতি দিল কেন্দ্র
১৯৯২: পরমাণু অস্ত্রের মাধ্যমে আমেরিকার বিভিন্ন শহরকে নিশানা করা থেকে রাশিয়া বিরত হবে বলে জানালেন বরিস ইয়েলৎসেন
২০০১: গুজরাতের ভুজে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হল প্রায় ২০ হাজার মানুষের
২০০৪: আফগানিস্তানের নয়া সংবিধানে স্বাক্ষর করলেন প্রেসিডেন্ট হামিদ কারজাই





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শুভেচ্ছা ও ছুটি

আজ রবিবার দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবস। এই উপলক্ষে বর্তমান পত্রিকার ...বিশদ

08:00:00 AM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

25-01-2020 - 09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

25-01-2020 - 09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

25-01-2020 - 09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

25-01-2020 - 08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

25-01-2020 - 06:32:00 PM