Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কর্মসংস্থানের লক্ষ্যে জেলায় চালু হতে চলেছে জব ফেয়ার 

বিএনএ, কৃষ্ণনগর: বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে জেলায় হতে চলেছে জব ফেয়ার। ফ্লিপকার্ট-অ্যামাজনের মতো সংস্থাও তাতে অংশগ্রহণ করবে। জেলা প্রশাসন সূত্রে খবর, প্রাথমিকভাবে আলোচনা হয়ে গিয়েছে। এখন দিনক্ষণ ঠিক করার তোড়জোড় চলছে। ফ্লিপকার্ট-অ্যামাজন ছাড়াও জেলার একাধিক ছোট বড় সংস্থা এই জব ফেয়ারে আসবে। নার্সিংহোমগুলিতেও বিভিন্ন পদে চাকরির জন্য সুযোগ করে দেবে প্রশাসন। এখান থেকেই চাকরির হদিশ পাবেন আবেদনকারীরা।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মেলায় বিভিন্ন শিল্প সংস্থার নির্দিষ্ট স্টল থাকবে। সেখানে সংস্থার কর্মকর্তারা হাজির থাকবেন। আবেদনের প্রমাণ দেখানোর পর আবেদনকারীদের মেলায় ঢোকার অনুমতি মিলবে। মোট কতগুলি সংস্থা ইন্টারভিউ নিতে আসবে তা এখনও ঠিক হয়নি। প্রাথমিকভাবে একদিন ইন্টারভিউ নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। তবে প্রয়োজনে দু’দিন ধরে ইন্টারভিউ নেওয়া হতে পারে। সেলসম্যান থেকে মার্কেটিং এগজিকিউটিভ, নার্সিং স্টাফ, হাউস কিপিং, ম্যানেজার সহ একাধিক পদ থাকবে। বেশ কয়েকটি পদে সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা ইন্টারভিউয়ে আবেদনকারীদের সঙ্গে আলোচনা করে বেতন ঠিক করবেন।
প্রশাসনিক ভবনে হোর্ডিং দিয়ে কী কী পদে কর্মী নেওয়া হচ্ছে, কোন সংস্থা নিচ্ছে, বেতন কত, কত বছরের অভিজ্ঞতা, কী ধরনের ডিগ্রি প্রয়োজন, সবই উল্লেখ করে দেওয়া হবে। যেমন ধরা যাক, কৃষ্ণনগর শহরের একটি নার্সিংহোমে একজন ডেটা অপারেটর নেওয়া হবে। একটি মাত্র পোস্ট রয়েছে। যোগ্যতা দরকার এমসিএ। বেতন দেওয়া হবে মাসে ৮ থেকে ১০ হাজার টাকা। ওই নার্সিংহোমে এইচআর ম্যানেজার পদের জন্য এমবিএ ডিগ্রি দরকার। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন মাসে ১৫ হাজার টাকা দেওয়া হবে। এরকমভাবেই সব কিছু ডিসপ্লে হবে। তাতে আবেদনকারীরা সবকিছুর সুবিধা পাবে।
উৎকর্ষ বাংলার নোডাল অফিসার নীলাঞ্জন ভট্টাচার্য বলেন, খুব তাড়াতাড়ি জব ফেয়ার করার ব্যাপারে আমাদের ইচ্ছা রয়েছে। মূলত উৎকর্ষ বাংলায় আমরা যাঁদের প্রশিক্ষণ দিয়েছি, তাঁদের চাকরি সংস্থান যাতে হয়, সেটাই আমাদের লক্ষ্য। তাছাড়া, আর কারা, কোন যোগ্যতায় এখানে আসতে পারবেন সেটাও আমরা দেখছি। ফ্লিপকার্ট-অ্যামাজনের মতো সংস্থার সঙ্গে আমরা কথা বলেছি। তবে করিমপুরে ভোট ঘোষণা হলে এই জব ফেয়ার করতে দেরি হতে পারে। নির্বাচনের জন্য প্রক্রিয়া পিছিয়ে যেতে পারে। জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, দু’দিন পরে হলেও জব ফেয়ার হবে। কারও হতাশ হওয়ার কিছু নেই। এলাকায় যুবক-যুবতীদের সামনে বড় সুযোগ আসছে।
প্রসঙ্গত, রাজ্য করিগরি শিক্ষা ও প্রশিক্ষণ দপ্তর ২০১৬ সাল থেকে ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্পটি চালু করেছে। এই প্রকল্পের মাধ্যমে বেসরকারি সংস্থা রাজ্য সরকারের অনুমতি নিয়ে বেকার যুবক-যুবতীদের বিভিন্ন কোর্সের প্রশিক্ষণ দেয়। ওই কোর্সগুলির মধ্যে ইলেক্ট্রিশিয়ান, ফিটার, হোটেল ম্যানেজমেন্ট, হসপিটাল ম্যানেজমেন্ট, ফ্রন্ট অফিস ম্যানেজমেন্ট, অটো মোবাইল, ডেটা এন্ট্রি অপারেটর, মোবাইল রিপেয়ারিং, টেলারিং, বিউটিশিয়ান প্রভৃতি। সরকারি আই঩টিআই কলেজগুলিতে যে ধরনের কোর্স পড়ানো হয়, তার সমতুল্য কোর্স নিখরচায় করতে পারছেন বেকার যুবক-যুবতীরা। কোর্স শেষে সার্টিফিকেট পাচ্ছেন। প্রশিক্ষণপ্রাপ্তদের কর্মসংস্থানের সুযোগ দেওয়া যায়, সেজন্য স্থানীয় ব্লক ও মহকুমা প্রশাসন এলাকার উদ্যোগপতি, কারখানার মালিক এবং ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকও করে। এলাকায় কতজন প্রশিক্ষণ নিচ্ছেন তার সংখ্যা প্রশাসন তাঁদের জানিয়ে দেয়। দরকার মতো কারখানার মালিক, উদ্যোগপতি বা ব্যবসায়ীরা ওই প্রশিক্ষণপ্রাপ্তদের কর্মসংস্থানের সুযোগ দেন। আবার টেলারিং, অটোমোবাইল বা বিউটিশিয়ান কোর্স নিয়ে যাতে প্রশিক্ষণপ্রাপ্তরা স্বনির্ভর হতে পারেন, তারজন্য ঋণের ব্যবস্থাও করে দেয় প্রশাসন। এলাকার যুবতীরা সেলাই মেশিন কিনে বিভিন্ন ধরনের জামাকাপড় তৈরি করেন। অনেকে আবার বিউটি পার্লারও খোলেন। জব ফেয়ারের মাধ্যমে একসঙ্গে অনেকে বিভিন্ন পদে চাকরি পাবেন। এলাকার কর্মসংস্থানের সুযোগ ঘটবে।
সম্প্রতি পশ্চিম মেদিনীপুর জেলাতেও জব ফেয়ার হয়েছে। শূন্যপদ ছিল ৪৩৯। আবেদন এসেছিল ৬,২০৪। কিন্তু নিয়োগপত্র পেয়েছেন ১১৯ জন। যোগ্য প্রার্থীর অভাবেই সেখানে বেশ কিছু শূন্যপদ ফাঁকা পড়েছিল বলে প্রশাসন সূত্রে খবর। এবার নদীয়াতেও যোগ্য প্রার্থী পাওয়া যাবে কি না তা নিয়েও চিন্তিত কর্তারা। 

10th  October, 2019
খড়্গপুরের রেল ওয়ার্কশপে তৈরি
হচ্ছে ১৬০টি আইসোলেশন কোচ 

সৌম্য বন্দ্যোপাধ্যায়, খড়্গপুর, সংবাদদাতা: করোনা আক্রান্তদের জন্য ট্রেনের কোচকে এবার মোবাইল আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করছে রেল। দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর রেল ওয়ার্কশপে এজন্য ১৬০টি ঩বিশেষ কোচ তৈরি করা হচ্ছে। এক একটি কোচে আটজন করে রোগী থাকতে পারবেন। 
বিশদ

মুখ্যমন্ত্রী ‘হটস্পট জোন’ হিসেবে চিহ্নিত করার ইঙ্গিত দেওয়ায়
হলদিয়া বন্দরে সতর্কতা আরও বাড়ল, একাধিক কাজ অনলাইনে 

শ্যামল সেন, হলদিয়া, সংবাদদাতা: করোনা-আক্রান্তের নিরিখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ছ’টি এলাকার সঙ্গে হলদিয়াকে ‘হটস্পট জোন’ হিসেবে চিহ্নিত করার ইঙ্গিত দেওয়ায় সতর্কতা বাড়ল বন্দরে।  
বিশদ

রেশন কার্ড বন্ধক দিয়ে লকডাউনে
বিপাকে গ্রামের বাসিন্দারা 

সংবাদদাতা, পুরুলিয়া: অভাবের তাড়নায় রেশন কার্ড বন্ধক রেখে নগদ টাকা ধার নিয়ে বিপাকে পড়েছেন ঝালদা থানার সারজুমাতু গ্রামের বাসিন্দাদের একাংশ। লকডাউনের সময় কাজ হারিয়ে তাঁদের সমস্যা আরও প্রকট হয়েছে। 
বিশদ

কাঁথির আলাদারপুটে সব্জির দোকান
সহ পুরো বাজার বন্ধ, ক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: প্রশাসনের তরফে আনাজপাতি, মুদি সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান খুলে রাখার কথা বললেও কাঁথির দেশপ্রাণ ব্লকের আলাদারপুটে পুরো বাজারই বন্ধ রেখেছে বাজার ব্যবসায়ী সমিতি। বুধবার থেকে বাজার বন্ধ হয়ে গিয়েছে। 
বিশদ

মাথায় হাত ব্যবসায়ীদের
বড়জোড়া বাজারে বিধ্বংসী
অগ্নিকাণ্ডে ক্ষতি প্রায় ৫ কোটি 

অরূপ ভট্টাচার্য, বড়জোড়া, বিএনএ: ঘণ্টা দুয়েকের বিধ্বংসী আগুনে বড়জোড়া বাজারে সব মিলিয়ে ব্যবসায়ীদের প্রায় ৫ কোটি টাকার জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথাবার্তার পর এমনটাই অনুমান করছেন বড়জোড়া ষোলোআনা কমিটির সদস্যরা। 
বিশদ

মানা হচ্ছে না সামাজিক দূরত্ব,
প্রশাসনিক হস্তক্ষেপের দাবি

বীরভূমজুড়ে আতঙ্ক 

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: লকডাউনের মধ্যেও বীরভূম জেলাজুড়ে পোস্ট অফিস, ব্যাঙ্ক ও গ্যাস অফিসে পড়ছে গ্রাহকদের লম্বা লাইন। আর সেই লাইনে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। ফলে, এই ঘটনায় ভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়ায় বীরভূমজুড়ে আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

রামপুরহাটের জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড 

সংবাদদাতা, রামপুরহাট: বাঁকুড়ার শুশুনিয়া জঙ্গলের পর এবার ঝাড়খণ্ড সীমানা লাগোয়া রামপুরহাটের সুরিচুয়া গ্রাম ঘেঁষা জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটল। বুধবার সন্ধ্যায় স্থানীয়রা গ্রাম থেকে কিছুটা দূরের জঙ্গল দাউ দাউ করে জ্বলতে দেখে পুলিসে খবর দেন।  
বিশদ

লকডাউনে কাজ বন্ধ, চরম সঙ্কটে
কাটোয়ার ৪০০ পরিচারিকার পরিবার 

অনিমেষ মণ্ডল, কাটোয়া, সংবাদদাতা: ‘বাবু দয়া করে ফোন কেটে দেবেন না। কাজ না করলে আমরা খাব কী?’ শহরে কেউ বাড়িতে কাজে না ডাকায় গৃহকর্তাদের এভাবেই ফোন করে কাতর আবেদন জানাচ্ছেন পরিচারিকারা। 
বিশদ

মন ভালো রাখতে  লুডো
খেলুন, গান শুনুন, বই পড়ুন  

ডাঃ দেবীপ্রসাদ রায়চৌধুরী, মনোরোগ বিশেষজ্ঞ (আসানসোল জেলা হাসপাতাল), মন ভালো রাখতে খবরের চ্যানেল থেকে চোখ সরিয়ে লুডো খেলুন, বই পড়ুন। করোনার জেরে লকডাউনকে অভিশাপ হিসেবে না দেখে পরিবারের সঙ্গে একসঙ্গে সময় কাটানোর সুযোগ হিসেবে দেখুন। মন হালকা হবে নিজে থেকেই।  
বিশদ

এবার নববর্ষে হালখাতায় গণেশ মূর্তি বিক্রি
নিয়ে আশঙ্কায় কালনা মহকুমার মৃৎশিল্পীরা 

গণেশ মজুমদার, কালনা, সংবাদদাতা: নববর্ষে সিদ্ধিদাতা গণেশের মূর্তির চাহিদার কথা মাথায় রেখে আগে থেকেই প্রস্তুতির কাজ শুরু হয়েছিল কালনা মহকুমার বিভিন্ন মৃৎশিল্পীদের পাড়ায় পাড়ায়। 
বিশদ

বেলিয়াতোড়ে জখম হরিণ উদ্ধার 

বিএনএ, বাঁকুড়া: বুধবার বেলিয়াতোড় রেঞ্জের কুশমার জঙ্গল থেকে একটি জখম হরিণকে উদ্ধার করল বনদপ্তর। পূর্ণবয়স্ক ওই হরিণটির পিছনের একটি পা ভেঙে গিয়েছে ও অন্য পায়েও গুরুতর আঘাত রয়েছে। 
বিশদ

বেলদায় রাস্তায় ময়ূরী, চাঞ্চল্য

 

সংবাদদাতা, খড়্গপুর: বেলদার সাউড়ি গ্রামে বৃহস্পতিবার সকালে রাস্তায় একটি ময়ূরীর দেখা পাওয়া যায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বনদপ্তরের কর্মীরা এসে ময়ূরীটিকে উদ্ধার করে নিয়ে যায়। 
বিশদ

ডেঙ্গু নিধনে তৎপর আরামবাগ পুরসভা 

সুদেব দাস, আরামবাগ, বিএনএ: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরেই যুদ্ধকালীন তৎপরতায় ডেঙ্গু মোকাবিলায় ময়দানে নামল আরামবাগ পুরসভা। ইতিমধ্যে দু’টি কামান, ৯টি হ্যান্ড স্প্রে মেশিন নিয়ে মশা নিধনের জন্য শহরের ১৯টি ওয়ার্ডে অভিযান শুরু করেছেন পুরসভা সাফাই বিভাগের কর্মীরা। 
বিশদ

হোম কোয়ারেন্টাইন সময়সীমা
পার করে মুক্ত বিদেশ ফেরত ৪৮

এখনও পর্যন্ত ২৫ জনের রিপোর্টই নেগেটিভ, স্বস্তি 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: দেশজুড়ে আতঙ্কের মধ্যেই করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত স্বস্তির জায়গাতে রয়েছে পূর্ব বর্ধমান জেলা। কারণ, এখনও পর্যন্ত জেলায় ২৫ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়েছিল। সেই ২৫ জনের রিপোর্টই নেগেটিভ এসেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার প্রভাবে গৃহবন্দি প্রত্যেকেই। সাধারণ কিংবা অসাধারণ, রেহাই নেই কারও। জরুরি পরিষেবার সঙ্গে সংযুক্ত ব্যক্তিরা অবশ্য কর্মব্যস্ত। কোভিড-১৯’এর চ্যালেঞ্জ টপকে কর্তব্যরত তাঁরা। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কয়েকশো সংস্কৃত টোল অধিগ্রহণ প্রক্রিয়ায় অবশেষে জট কাটল। শুধু তাই নয়, ভারতীয় শিক্ষার প্রাচীন ঐতিহ্য বহনকারী এই টোলগুলিতে এক দশকের বেশি ...

  অর্ক দে, কলকাতা: লকডাউনের মধ্যেই কাজ এগল দ্রুত। টালা ব্রিজ ভাঙার কাজ প্রায় শেষের পথে। এই সেতুকে ঘিরে উত্তর কলকাতা বা উত্তর শহরতলির মানুষের ৭৫ বছরের সেই ‘আবেগ’ চলে গেল স্মৃতির অতলে। টালা ব্রিজ বা হেমন্ত সেতু এখন শুধুই ...

  আগামী ৩ মে নিট হচ্ছে না। আয়োজক সংস্থা এনটিএ যদিও বা বলেছে, মে মাসের শেষ সপ্তাহে নিট হতে পারে, বর্তমান পরিস্থিতি যা পূর্বাভাস দিচ্ছে, তাও হওয়া কঠিন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ রয়েছে। ব্যবসায়ী যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা দুযবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ - বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.৫৪ টাকা ৭৭.২৬ টাকা
পাউন্ড ৯২.৯৫ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৮১.৪৭ টাকা ৮৪.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) তৃতীয়া ৪০/১৯ রাত্রি ৯/৩২। বিশাখা ৪১/১৫ রাত্রি ৯/৫৫। সূ উ ৫/২৪/৪০, অ ৫/৫১/২১, অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১২ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/৬ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১০ মধ্যে।
২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, তৃতীয়া ৫১/১২/২৪ রাত্রি ১/৫৪/৫৪। বিশাখা ৫১/৫৩/২৭ রাত্রি ২/১১/১৯। সূ উ ৫/২৫/৫৬, অ ৫/৫২/৭। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৫২ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। বারবেলা ৮/৩২/২৯ গতে ১০/৫/৪৫ মধ্যে, কালবেলা ১০/৫/৪৫ গতে ১১/৩৯/১ মধ্যে।
১৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাশিয়ায় নতুন করে আক্রান্ত ১৭৮৬
রাশিয়ায় নতুন করে আরও ১৭৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ...বিশদ

01:49:11 PM

করোনা: পাঞ্জাবে আক্রান্ত আরও ৫ 
পাঞ্জাবে নতুন করে আজ আরও ৫ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

01:46:09 PM

লকডাউন: শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে কী বলল ওড়িশা সরকার
লকডাউনের জেরে প্রভাব পড়েছে অর্থনীতিতে। এই কারণে, রাজ্যের বেসরকারি ...বিশদ

01:08:01 PM

করোনা: পূর্ব মেদিনীপুরের থানাগুলিতে শুরু থার্মাল স্ক্রিনিং
পূর্ব মেদিনীপুরে বিভিন্ন থানায় শুরু হল থার্মাল স্ক্রিনিং। থানার ...বিশদ

12:56:14 PM

এখনও পর্যন্ত নাগাল্যান্ড করোনা মুক্তই
এখনও পর্যন্ত করোনা মুক্তই রয়েছে নাগাল্যান্ড। এখানে ৬৯ জনের টেস্ট ...বিশদ

12:46:24 PM

করোনা: ইউক্রেনে নতুন করে আক্রান্ত ৩১১
 ইউক্রেনে নতুন করে আরও ৩১১ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

12:34:00 PM