Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কান্দিতে পরিবেশ সচেতনতা বাড়াতে পুজো
কমিটিগুলিকে চেক ও চারাগাছ বিলি পুরসভার 

সংবাদদাতা কান্দি: পরিবেশ সংক্রান্ত সচেতনতা বাড়াতে শুক্রবার কান্দি পুরসভার পক্ষ থেকে পুরসভা এলাকার ৮৬টি পুজো কমিটিকে ১০ হাজার টাকা করে চেক দেওয়া হল। সঙ্গে প্রত্যেক পুজো কমিটিকে একটি করে মেহগনি গাছের চারা দেওয়া হয়। এদিন পুজো উদ্যোক্তাদের হাতে চেক ও চারাগাছ তুলে দেন পুরসভার কাউন্সিলাররা।
এবিষয়ে কান্দি পুরসভার চেয়ারম্যান অপূর্ব সরকার বলেন, রাজ্য সরকারের অনুপ্রেরণায় আমরা এলাকার পুজো কমিটিগুলিকে সীমিত আর্থিক সাহায্য করেছি। এর সাহায্যে আমরা কান্দি শহরকে পরিবেশবান্ধব এলাকা হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখছি। পাশাপাশি প্লাস্টিকমুক্ত শহর, অল্পবয়সে বিয়ে বন্ধ করার জন্য ব্যাপকভাবে প্রচার করতে এলাকার পুজো কমিটি ও ক্লাবগুলিকে পাশে চাইছি। আশা করছি, আমাদের স্বপ্ন সার্থক হবে।
এদিন কান্দি পুরসভা হলে দুপুর ৩ টে নাগাদ চেক বিলি শুরু করা হয়। সেখানে পুরসভার বেশিরভাগ কাউন্সিলার হাজির ছিলেন। কান্দি রূপপুর সর্বজনীন দুর্গাপুজো কমিটির কোষাধ্যক্ষ সুভাষ সাহা বলেন, পুরসভা আমাদের শুধু আর্থিক সাহায্য করেছে তাই নয়, বড় একটি দায়িত্বও কাঁধে চাপিয়ে দিয়েছে। কান্দি শহরকে পরিবেশবান্ধব করার জন্য আমাদের পুজো কমিটি পুরসভার সঙ্গে পায়ে পা মিলিয়ে একসঙ্গে চলবে। 

05th  October, 2019
অতিরিক্ত পণের দাবিতে বধূকে
পুড়িয়ে হত্যা, ধৃত স্বামী-শ্বশুর

পণের দাবিতে বধূর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে পুলিস স্বামী রাজকুমার পাল ও শ্বশুর ভক্ত পালকে গ্রেপ্তার করে।
বিশদ

মাত্র সাত মাসের চিকিৎসায় সাফল্য, ২১ বছরের
যুবকের মুখে ভাষা ফোটাল রামপুরহাট মেডিক্যাল

বছর একুশের তরতাজা যুবক। কিন্তু কথা বলতে পারতেন না। তাঁর সেই বোবা মুখে ভাষা ফোটালো রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।
বিশদ

ফুটবলের সঙ্গেই প্রতিদিনের
সংসার নবদ্বীপের কালাচাঁদের

ঘরে ঢুকতে গেলে এমনই অবস্থা যে, মাথা নিচু করে তাঁকে ঢুকতে হয়। কিন্তু খোলা ময়দানে মাথা উঁচু করে দাঁড়ান কালাচাঁদ। ফুটবল অন্ত প্রাণ এই মানুষটি ৭০ বছর বয়সেও সকাল-সন্ধ্যা নদী পার হয়ে এক মাঠ থেকে অন্য মাঠে ফুটবলের জন্য ছুটে বেড়ান।
বিশদ

রামপুরহাটে ২০দিন নিরামিষ খেয়ে
মহরমের তাজিয়া তৈরি হিন্দু যুবকের

শোলা কেটে মানানসই চুমকি ও রঙিন কাগজ বসিয়ে প্রাচীন মসজিদের আদলে গড়া হয়েছে তাজিয়া। কাজের মধ্যে যত্নের ছাপ স্পষ্ট।
বিশদ

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, নলহাটিতে
স্বামী সহ শ্বশুরবাড়ির সকলে পলাতক
পণের দাবিতে খুন, অভিযোগ বাপেরবাড়ির, তদন্ত

সোমবার নলহাটিতে বিয়ের দেড় বছরের মাথায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। মৃতার নাম তাপসী মাল (১৯)।
বিশদ

বেলডাঙায় কলেজ
ছাত্রের রহস্য মৃত্যু
বিষ খেয়েছে বলে ফোন প্রেমিকার

বেলডাঙা কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে মৃতের নাম, আসিফ রেজা (২১)।
বিশদ

প্রেমিকের সঙ্গে উধাও
স্ত্রী, আত্মঘাতী স্বামী

অন্তঃসত্ত্বা ছিলেন স্ত্রী। মাস তিনেক আগে তাই শ্বশুরবাড়ি থেকে বাপের বাড়ি গিয়েছিলেন। সেখানে স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়।
বিশদ

রক্ত আছে,
পরীক্ষার কিট নেই
ঘাটাল সুপার স্পেশালিটি নিজেই ‘রোগী’, দুর্ভোগ চরমে

ঘাটাল সুপারস্পেশালিটি হাসপাতালে বহু রক্তের পাউচ জমা থাকলেও রক্ত পরীক্ষা করার কিট নেই। ফলে রক্তের প্রয়োজন হলে রোগীর বাড়ির লোকেদের চরম সমস্যায় পড়তে হচ্ছে।
বিশদ

সামাজিক কাজের মধ্যে দিয়ে এগিয়ে
যাচ্ছে ডেবরার জলিমান্দা নেতাজি ক্লাব

ডেবরার জলিমান্দা নেতাজি ক্লবের যাত্রা শুরু হয়েছিল ৬৭ বছর আগে। অনিলচন্দ্র রানা, বিনোদবিহারী নন্দী, শ্যামপদ মাসান্তর মতো কিছু উৎসাহী মানুষ ১৯৫৫ সালে এই ক্লাব গড়ে তুলেছিলেন।
বিশদ

পিংলায় পটের হাব
তৈরির উদ্যোগ

পশ্চিম মেদিনীপুরের পিংলার পটচিত্রের কদর রাজ্যের মধ্যেই আটকে নেই, তা ছড়িয়ে পড়েছে গোটা দেশে। চলতি বছর সাধারণতন্ত্র দিবসে দিল্লির রাজপথের দু’ধারে শোভা পেয়েছিল পিংলার পটশিল্পীদের আঁকা ভারতের স্বাধীনতা সংগ্রাম ও বিপ্লবীদের ইতিহাস।
বিশদ

হাসপাতালের স্টোর রুমে 
ছ’ ফুটের গোখরো সাপ

ক্ষীরপাই গ্রামীণ হাসপাতালের অফিস চত্বর থেকে  বিশালাকার গোখরো সাপ উদ্ধার হল। সাপ উদ্ধারকে কেন্দ্র করে মঙ্গলবার হাসপাতাল চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

জেলায় অবৈধ ক্র্যাশারের রমরমা
বলরামপুরে থানায় অভিযোগ খোদ ভূমিদপ্তরের

পুরুলিয়ার একাধিক ব্লকে শুধুমাত্র ট্রেড লাইসেন্স করেই রমরমিয়ে চলছে পাথর খাদান। কোথাও আবার ট্রেড লাইসেন্সও নেই। একই সঙ্গে একাধিক থানা এলাকাতেও অবৈধভাবে ছোটবড় পাথর খাদান চলছে বলে অভিযোগ। চলছে ওভার লোডিংও।
বিশদ

টোটোর দৌরাত্ম্যে যানজট অব্যাহত
করিমপুরে, ক্ষুব্ধ বাসিন্দারা চান সমাধান

রাস্তার উপর যেখানে সেখানে দাঁড়িয়ে থাকে টোটো। চলতে চলতে আচমকা দাঁড়িয়ে পড়ে। ফলে করিমপুর বাজার থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত এলাকা যানজটে জেরবার।
বিশদ

নিত্যনতুন থিমে চমক দিয়ে জেলায় সুনাম
কুড়িয়েছে অযোধ্যানগর দুর্গাপুজো কমিটি

নিত্যনতুন অভিনব ভাবনায় থিমের দুর্গাপুজো করেই সুনাম কুড়িয়েছে বহরমপুর শহর লাগোয়া অযোধ্যানগর দুর্গাপুজো কমিটি। শুধু খ্যাতি নয়, ক্লাবের দুর্গাপুজোকে সামনে রেখে পাড়ার প্রায় আড়াইশোটি পরিবারকে এক সুতোয় বেঁধে রেখেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
স্কুলে মিড ডে মিল প্রকল্প ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে  খাদ্য সরবরাহ ব্যবস্থায় কিছু পরিবর্তন আনতে চাইছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রক এব্যাপারে চিঠি দিয়েছে শিক্ষা, মহিলা এবং ...

মারা গেলেন চীনে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত উ মিয়ো থান্ট পে। রবিবার রাতে তাঁর মৃত্যু হয়েছে। শনিবারই ইউনান প্রদেশের স্থানীয় এক আধিকারিকের সঙ্গে বৈঠকে দেখা গিয়েছিল থান্ট পে-কে। এই নিয়ে গত এক বছরে চীনে নিযুক্ত চার বিদেশি দূতের মৃত্যু হল। ...

তুফানগঞ্জ-২ ব্লকের বাকলাবাজার উপস্বাস্থ্য কেন্দ্র সংস্কারের দাবিতে গ্রামবাসীরা দীর্ঘদিন ধরেই সরব। ভেঙেপড়া পরিকাঠামো নিয়ে ক্ষুব্ধ মহিষকুচি-২ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা মঙ্গলবার উপস্বাস্থ্য কেন্দ্রে বিক্ষোভ দেখান। ...

স্ত্রী’র প্রেমিক সন্দেহে এক ব্যক্তিকে কাটারি দিয়ে কোপালেন ওই বধূর স্বামী। এতে চাঞ্চল্য ছড়িয়েছে হুগলির বাঁশবেড়িয়া গড়পাড়ে। সুব্রত মণ্ডল নামে ওই ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যায় ওই ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় শুভ। যে কোনও কর্মে উপার্জন বাড়বে। ব্যবসার গতি ও আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬০- বিশিষ্ট সংগীতজ্ঞ বিষ্ণু নারায়ণ ভাতখন্ডের জন্ম
১৮৯৪- ভারতের চতুর্থ রাষ্ট্রপতি ভিভি গিরির জন্ম
১৯৩৬-  বিশিষ্ট  সঙ্গীতশিল্পী ইলা বসুর জন্ম
১৯৬৩- ‘ডাকাত রানি’ ফুলন দেবীর জন্ম
১৯৮০- পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি ও সামরিক শাসক ইয়াহিয়া খানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৭.৬৯ টাকা ৮১.২০ টাকা
পাউন্ড ৯৩.৬৯ টাকা ৯৮.২৬ টাকা
ইউরো ৭৯.০১ টাকা ৮২.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  August, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী ২২/৩২ দিবা ২/১৬। পূর্বাষাঢ়া নক্ষত্র ১১/১ দিবা ৯/৪০। সূর্যোদয় ৫/১৫/১১, সূর্যাস্ত ৬/৮/৫৩। অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৬/৫৪ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৫০ গতে ৩/৩৪ মধ্যে। রাত্রি ৯/৬ গতে ১০/৩৫ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
২৪ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী দিবা ১২/২১। পূর্বাষাঢ়া নক্ষত্র দিবা ৮/৩৮। সূর্যোদয় ৫/১৪, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৬ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/১ গতে ১০/৩১ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/৬ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২০ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
১১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাখি পূর্ণিমায় কম চলবে মেট্রো
আগামীকাল রাখি পূর্ণিমা উপলক্ষে কমবে মেট্রো পরিষেবা। কবি সুভাষ থেকে ...বিশদ

06:57:59 PM

বীরভূমের রাইপুরে বজ্রাঘাতে দুই ব্যক্তির মৃত্যু

06:47:00 PM

এসএসসি মামলা: এস পি সিনহা, অশোক সাহাকে গ্রেপ্তার করল সিবিআই

06:13:01 PM

বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরানো হল কৈলাসকে
বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরিয়ে দেওয়া হল কৈলাস বিজয়বর্গীয়কে। তার ...বিশদ

04:59:38 PM

মোহন বাগান ক্লাবের নতুন টেন্টের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:40:14 PM

নেতাদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেতৃত্ব

02:39:00 PM