Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

যাদবপুরে বাবুল সুপ্রিয়কে নিগ্রহকাণ্ডে নাম জড়ানো বর্ধমানের ছাত্রকে মারধরের ঘটনায় গ্রেপ্তার ৯ 

সংবাদদাতা, বর্ধমান: কলকাতার সংস্কৃত কলেজের ভাষা বিজ্ঞানের ছাত্র দেবাঞ্জন বল্লভকে মারধরের ঘটনায় ন’জনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। শহরের কানাইনাটশাল ও নীলপুর বাজার এলাকায় ধৃতদের বাড়ি। ধৃতদের বৃহস্পতিবার আদালতে তোলা হলে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেন সিজেএম।
পুলিসের কাছে অভিযোগে সংস্কৃত কলেজের ভাষা বিজ্ঞানের ছাত্র দেবাঞ্জন জানিয়েছেন, তাঁর পরিবার কালীবাজার এলাকায় থাকে। মায়ের শরীর খারাপের খবর শুনে মঙ্গলবার রাতে তিনি বাড়ি আসেন। বুধবার বিকেলে তিনি কলকাতায় যাওয়ার জন্য আলিশা বাসস্ট্যান্ডে যান। তাঁর সঙ্গে এক বান্ধবীও ছিলেন। আলিশা বাসস্ট্যান্ডে ৬-৭ জন মিলে তাঁকে আটকায়। তাঁকে কিল, চড়, ঘুষি মারা হয়। কোনও রকমে তিনি ও তাঁর সঙ্গী বাসে উঠে পড়েন। বাস থেকে নামিয়েও তাঁকে মারধর করা হয়। ২০-৩০ জন তাঁকে পরে দেখে নেবে বলে হুমকি দেয়। মারধরে জড়িতরা বিজেপি ও এভিবিপির সমর্থক বলে পরিচিত। উল্লেখ্য, কিছুদিন আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এভিবিপির একটি অনুষ্ঠানে যোগ দিতে যান কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সেখানে তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়। তাতে নাম জড়ায় দেবাঞ্জনের। এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়। তাঁর মা সোশ্যাল মিডিয়ায় ছেলেকে ক্ষমা করে দেওয়ার জন্য কেন্দ্রীয় মন্ত্রীর কাছে আবেদন জানান। কেন্দ্রীয় মন্ত্রী ট্যুইট করে দেবাঞ্জনকে ক্ষমা করে দেওয়ার কথা জানান।
পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনার বিষয়ে দেবাঞ্জনের বান্ধবীর বয়ান দেন। তাঁর বয়ান নথিভূক্ত করেছে পুলিস। বাসস্ট্যান্ডের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে মারধরে জড়িতদের তিনজনকে শনাক্ত করে পুলিস। তাদের ধরার পর মারধরের জড়িত বাকিদের হদিশ পায় পুলিস। দেবাঞ্জন বলেন, বিজেপির লোকেরাই আমার উপর হামলা চালিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী যে ক্ষমা করার ট্যুইট করেছিলেন তার যে কোনও মূল্য নেই, তা আমার উপর হামলার ঘটনায় প্রমাণিত হল।
বিজেপির জেলা সভাপতি সন্দীপ নন্দী বলেন, কেন্দ্রীয় মন্ত্রীকে মারধরে জড়িতের বিরুদ্ধে পুলিস কোনও ব্যবস্থা নেয় না। কেন্দ্রীয় মন্ত্রীকে মারধরে জড়িত বামপন্থী পড়ুয়াকে পুলিস পাহারায় কলকাতায় পৌঁছে দেওয়া হয়েছে। তারপর মিথ্যা অভিযোগে আমাদের লোকজনকে গ্রেপ্তার করা হয়েছে। এনিয়ে এসপির কাছে আমাদের একটি প্রতিনিধি দল যাবে। 

05th  October, 2019
আরামবাগ
সাংবাদিক পেটানোর নিন্দায় রাজনৈতিক
মহল, মূল অভিযুক্তকে এখনও অধরা 

বিএনএ, আরামবাগ: আরামবাগে সাংবাদিকদের পেটানোয় মূল অভিযুক্ত নিত্যানন্দ চৌধুরীকে ঘটনার দু’দিন পরেও পুলিস গ্রেপ্তার করতে পারেনি। পুলিসের এই ভূমিকায় রাজনৈতিক মহলে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। সমালোচনা শুরু হয়েছে এই ঘটনায় ধৃতের বিরুদ্ধে লঘু ধারায় কেস করা নিয়েও।  
বিশদ

05th  October, 2019
রামপুরহাটে খাবারের দোকান ও রেস্তোরাঁয় অভিযান চালাবে পুরসভা
পুজোয় ক্ষতিকারক ভোজ্য তেল ও বাসি খাবার দিলেই কড়া ব্যবস্থা 

সংবাদদাতা, রামপুরহাট: পুজোর ভিড়ে ক্ষতিকারক রাসায়নিক মিশ্রিত ও নিম্নমানের ভোজ্য তেল দিয়ে রান্না করলে বা বাসি খাবার বিক্রি করলেই কড়া ব্যবস্থা নেবে রামপুরহাট পুরসভা। তা সে পুজো প্যান্ডেল লাগোয়া অস্থায়ী রোল, কাটলেট, চাটের দোকান কিংবা হোটেল বা রেস্তোরাঁ, যাই হোক না কেন।
বিশদ

05th  October, 2019
রামপুরহাটে খাবারের দোকান ও রেস্তোরাঁয় অভিযান চালাবে পুরসভা
পুজোয় ক্ষতিকারক ভোজ্য তেল ও বাসি খাবার দিলেই কড়া ব্যবস্থা 

সংবাদদাতা, রামপুরহাট: পুজোর ভিড়ে ক্ষতিকারক রাসায়নিক মিশ্রিত ও নিম্নমানের ভোজ্য তেল দিয়ে রান্না করলে বা বাসি খাবার বিক্রি করলেই কড়া ব্যবস্থা নেবে রামপুরহাট পুরসভা। তা সে পুজো প্যান্ডেল লাগোয়া অস্থায়ী রোল, কাটলেট, চাটের দোকান কিংবা হোটেল বা রেস্তোরাঁ, যাই হোক না কেন।  
বিশদ

05th  October, 2019
জল নামতেই এলাকায় জ্বর ও ডায়ারিয়ার প্রকোপ
খড়গ্রামে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ত্রাণ না মেলায় ক্ষোভ 

সংবাদদাতা কান্দি: খড়গ্রাম ব্লকের ঝিল্লি ও পদমকান্দি পঞ্চায়েত এলাকায় বন্যা পরিস্থিতির উন্নতি হলেও, ত্রাণ না মেলায় ক্ষোভ প্রকাশ করছেন দুর্গতরা। আবার বন্যার জল নেমে যাওয়ার সঙ্গে দেখা দিয়েছে ডায়ারিয়া ও জ্বর। ডায়ারিয়া ও জ্বরে আক্রান্ত শতাধিক বাসিন্দা। 
বিশদ

05th  October, 2019
সম্প্রীতির অনন্য নজির
মেমারির সংখ্যালঘু অধ্যুষিত গ্রামে উমার
আরাধনায় মেতেছেন দুই সম্প্রদায়ের মানুষ 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: গ্রামে মুসলিম পরিবারের সংখ্যা যেখানে দেড় হাজারের উপরে, সেখানে হিন্দু পরিবারের সংখ্যা মাত্র আট-দশ ঘর। তাই ইচ্ছে থাকলেও মেমারির ঝিকড়া গ্রামের সুকুমারবাবুরা এতদিন দুর্গাপুজো করার কথা ভাবতেই পারতেন না। কিন্তু, তাতে কী? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার।  
বিশদ

05th  October, 2019
প্রতিমা বিসর্জনের সময়
ময়ূরাক্ষী নদীতে দুর্ঘটনা এড়াতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে সাঁইথিয়া পুরসভা 

বিএনএ, সিউড়ি: ময়ূরাক্ষী নদীতে প্রতিমা বিসর্জনের সময় দুর্ঘটনা এড়াতে সাঁইথিয়া পুরসভা ব্যবস্থা নিচ্ছে। ময়ূরাক্ষী নদীর ঘাটে বিশেষ যন্ত্রের সাহায্যে এবার সেখানকার প্রতিমাগুলির বিসর্জন দেওয়া হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। এরজন্য পুরসভা প্রায় ২০ জন শ্রমিককে নিয়োগ করেছে। তাঁরা উদ্যোক্তাদের কাছ থেকে প্রতিমা নিয়ে যন্ত্রের সাহায্যে নদীতে বিসর্জন দেবেন।  
বিশদ

05th  October, 2019
কান্দিতে পরিবেশ সচেতনতা বাড়াতে পুজো
কমিটিগুলিকে চেক ও চারাগাছ বিলি পুরসভার 

সংবাদদাতা কান্দি: পরিবেশ সংক্রান্ত সচেতনতা বাড়াতে শুক্রবার কান্দি পুরসভার পক্ষ থেকে পুরসভা এলাকার ৮৬টি পুজো কমিটিকে ১০হাজার টাকা করে চেক দেওয়া হল। সঙ্গে প্রত্যেক পুজো কমিটিকে একটি করে মেহগনি গাছের চারাও দেওয়া হয়। এদিন পুজো উদ্যোক্তাদের হাতে চেক ও চারাগাছ তুলে দেন পুরসভার কাউন্সিলাররা।  
বিশদ

05th  October, 2019
শুভেন্দুর তৎপরতায় পুজোর মুখে পথবাতি বসল খড়্গপুর শহরের প্রবেশপথে 

সংবাদদাতা, খড়্গপুর: পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর তৎপরতায় পুজোর মুখে পথবাতি বসল খড়্গপুর শহরের প্রবেশপথে। এতে খুশি দুই যমজ শহর খড়্গপুর আর মেদিনীপুরের বাসিন্দারা। 
বিশদ

05th  October, 2019
বিদেশে বাবুল, আসানসোলে পুজোয় জনসংযোগে বাড়তি সুবিধা পাচ্ছে তৃণমূল 

বিএনএ, আসানসোল: দশভুজার আরাধনায় মানুষের পাশে সর্বক্ষণ থেকে যখন জনসংযোগে ব্যস্ত তৃণমূলের বিধায়ক থেকে নেতারা, তখন গান গাইতে বিদেশে পাড়ি দিচ্ছেন বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়। বিজেপির সবচেয়ে হাইপ্রোফাইল চরিত্রই পুজোতে বাইরে থাকায় পুজোর উদ্বোধন থেকে জনসংযোগ সবক্ষেত্রেই কিছুটা বাড়তি জায়গা পাচ্ছে তৃণমূল। 
বিশদ

05th  October, 2019
শান্তিপুরে ভাগীরথীর ভাঙন অব্যাহত, প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় অবরোধ 

সংবাদদাতা, রানাঘাট: ভাঙন রোধে প্রশাসন কোনওরকম ব্যবস্থা নিচ্ছে না। এই অভিযোগ তুলে শান্তিপুরের চাঁপাতলা বাসস্ট্যান্ডের কাছে প্রায় একঘণ্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। অবরোধের জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে পুলিস ও প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা। 
বিশদ

05th  October, 2019
পূর্বস্থলীতে মন্ত্রীর উদ্যোগে অনাথদের পুজোর
উদ্বোধনে গান গাইলেন পুলিস সুপার 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কাটোয়া: শুক্রবার মন্ত্রী সহ জেলার শীর্ষকর্তাদের উপস্থিতিতে পূর্বস্থলীর বিদ্যানগরে অনাথ ও দুঃস্থদের পুজোর উদ্বোধন হল। প্রদীপ জ্বালিয়ে পুজোর উদ্বোধন করে দুই শিশু শচীন মুর্মু ও বাবলু প্রজাপতি।  
বিশদ

05th  October, 2019
হলদিয়া
থিমের পাশাপাশি শিল্পশহরের পুজোয় নজর কাড়ছে আলোর কারসাজি 

সংবাদদাতা, হলদিয়া: থিমের পাশাপাশি হলদিয়া শিল্পশহরের পুজো মণ্ডপগুলিতে চন্দননগরের আলোর কারসাজি এবার দর্শনার্থীদের নজর কাড়ছে। থিমের বাহার ফুটিয়ে তুলতে সোডিয়াম এলইডির মতো নানা ধরনের আধুনিক ও বৈচিত্র্যময় আলোর সাহায্যে মায়ার জগৎ তৈরি হয়েছে পুজো মণ্ডপগুলিতে।  
বিশদ

05th  October, 2019
জয়পুরের গ্রামে পুজো উদ্বোধনে এসে জনসংযোগ সারলেন মন্ত্রী শ্যামল সাঁতরা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার ষষ্ঠীর দিনে পুজো মণ্ডপ উদ্বোধনে এসে প্রত্যন্ত গ্রামে বাড়ি বাড়ি ঘুরে জনসংযোগ সারলেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা। এদিন সকালে তিনি জয়পুরের উত্তরবাড় গ্রামপঞ্চায়েতের অন্তর্গত কুলসায়র গ্রামে আয়োজিত রক্তদান শিবির ও পুজো মণ্ডপের উদ্বোধন করেন। 
বিশদ

05th  October, 2019
অনাথ আশ্রমের ৯০০ শিশুকে ঠাকুর দেখাল জেলা প্রশাসন ও সমাজকল্যাণ দপ্তর 

সংবাদদাতা, কাঁথি: জেলার বিভিন্ন অনাথ আশ্রমের মোট ৯০০জন শিশুকে নিয়ে শুক্রবার মহাষষ্ঠীর পুণ্যলগ্নে ঠাকুর দেখানোর অভিনব উদ্যোগ গ্রহণ করল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন ও জেলা সমাজকল্যাণ দপ্তর। 
বিশদ

05th  October, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM