Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ছদ্মবেশে রেশন দোকানে গিয়ে অনিয়ম ধরলেন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ 

বিএনএ, তমলুক: এক হাত লম্বা পরচুলা বেঁধে ছদ্মবেশে রেশন দোকানে হানা দিয়ে অনিয়ম ধরলেন জেলা পরিষদের খাদ্য ও সরবরাহ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ সিরাজ খান। পাঁশকুড়ার মেচগ্রামের ওই এমআর ডিলার উপভোক্তাদের সঙ্গে দুব্যর্বহার করার পাশাপাশি ওজনে রেশন সামগ্রী কম দেন বলে কর্মাধ্যক্ষর কাছে অভিযোগ ছিল। বিষয়টি হাতেনাতে ধরার জন্য এদিন কার্যত ভবঘুরের সাজে তিনি দোকানে যান। এক গ্রাহকের কার্ড সংগ্রহ করে অন্যান্যদের সঙ্গে সেটি জমা করেন। ছদ্মবেশে থাকা কর্মাধ্যক্ষকে চিনতে না পেরে এমআর ডিলার গলা চড়িয়ে দূরে দাঁড়ানোর ফরমান দেন। আধ ঘণ্টা দোকানে নানা অব্যবস্থা এবং ওজনে কম দেওয়ার মতো ঘটনা স্বচক্ষে দেখে পরচুলা সরিয়ে নিজের পরিচয় জানান সিরাজ সাহেব। তাঁর আগে ও পরে লাইনে দাঁড়ানো উপভোক্তারা তখন ভ্যাবাচাকা খেয়ে যান। এরপর লাইন ছেড়ে এমআর ডিলারের বিরুদ্ধে অভিযোগ জানাতে কার্যত ঠেলাঠেলি শুরু হয়ে যায়। জোড়হাত করে ক্ষমা চান এমআর ডিলার। এযাত্রায় তাঁকে সতর্ক করে ছেড়ে দেন কর্মাধ্যক্ষ। ভবিষ্যতে এরকম ঘটনা ঘটলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেন।
এদিন সকাল ১০টা নাগাদ জেলা পরিষদের খাদ্য ও সরবরাহ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ মেচগ্রামে একটি পেট্রলপাম্পে নিজের গাড়ি রেখে পাঁশকুড়া-ঘাটাল রাস্তা ধরে হেঁটে ওই দোকানে যান। হাতে একটি নাইলনের ব্যাগ ছিল। মাথায় ঝাঁকড়া ঝাঁকড়া চুল, পরনে ছিল সাদামাটা পোশাক। দোকানে গিয়ে দেখেন, উপভোক্তারা ভিড় করে রয়েছেন। দোকানে সেই মুহূর্তে কেউ নেই। ১৫মিনিট পর এমআর ডিলার আসেন। এরপর উপভোক্তারা কার্ড জমা করতে থাকেন। সিরাজ সাহেব নিজে কয়েকটি কার্ড জমা করেন। এরপর একটি জানালার ধারে তিনি দাঁড়াতেই দোকানদার খেঁকিয়ে ওঠেন। সেখান থেকে সরে দাঁড়ানোর জন্য চড়া সুরে ধমকান। ধমক খেয়ে আস্তে আস্তে জানালার কাছ থেকে সরে যান কর্মাধ্যক্ষ।
ওই এমআর ডিলারের এক ভাই আবার কেরোসিনের এজেন্ট। এদিন কেরোসিন দেওয়ার সময় দেখা যায়, তেলমাপক যন্ত্রের নীচের অংশ তুবড়ে দেওয়া হয়েছে। বিষয়টি দেখতে পেয়ে ছদ্মবেশী সিরাজ খান প্রতিবাদ করেন। তখন এমআর ডিলার কড়কে দেওয়ার সুরে বলেন, আপনি বলার কে? কোনও অভিযোগ থাকলে বিডিও অফিসে যান। এরপর ওজনেও কারচুপির ছবি ধরা পড়ে। নিজেকে আর সামলাতে না পেরে কর্মাধ্যক্ষ পরচুলা খুলে নিজের পরিচয় প্রকাশ করেন। উপস্থিত উপভোক্তার তখন এমআর ডিলারের বিরুদ্ধে তাঁরা গুচ্ছ গুচ্ছ অভিযোগ করতে থাকেন। শেষ পর্যন্ত ক্ষমা চেয়ে রেহাই পান ওই এমআর ডিলার।
সিরাজ খান বলেন, ওই এমআর ডিলার উপভোক্তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে আমার কাছে খবর ছিল। ওজনে কারচুরি করার অভিযোগও ছিল। সেজন্য আমি ছদ্মবেশে ওর দোকানে গিয়েছিলাম। অভিজ্ঞতা মোটেও ভালো নয়। দোকানে গিয়ে দেখি, অনেক উপভোক্তা দাঁড়িয়ে আছেন। দোকানে কেউ নেই। ঘরের ভিতর জানালার চারটি পাল্লার মধ্যে একটি খোলা রেখে জিনিসপত্র দেওয়া হচ্ছি। কার্ড ধরে ডাকার সময় সেই আওয়াজ শোনা যাচ্ছিল না। তেল মাপার যন্ত্র তুবড়ে দেওয়া হয়েছে। প্রতিবাদ করতেই বলছেন, বিডিও অফিসে চলে যান। উপভোক্তাদের মানুষ বলে মনে করেন না উনি। ওঁকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে ওই ডিলারের বিরুদ্ধে অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।
ওই এমআর ডিলার অবশ্য এদিন সংবাদ মাধ্যমে সামনে কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে, কর্মাধ্যক্ষের এই ভূমিকায় উপভোক্তারা খুশি। 
23rd  September, 2019
সালারে ১৪৪ ধারা ভেঙে ঢোকার চেষ্টা, অধীরের গাড়ি আটকাল পুলিস 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সালার থানার তালিবপুর গ্রামে ১৪৪ধারা জারি থাকায় সেখানে পৌঁছতে পারলেন না লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা বহরমপুর সংসদ সদস্য অধীররঞ্জন চৌধুরী। সালারের কলেজ মোড়ে তাঁর গাড়ি আটকে দেয় পুলিস।  
বিশদ

এখনও খাদানে নিখোঁজদের খোঁজ মেলেনি
এবার উদ্ধারে এল এনডিআরএফ টিম 

সুমন তেওয়ারি, কুলটি, বিএনএ: পাঁচদিন পরেও খোঁজ মিলল না কুলটি থানার আকওয়ান বাগান মাজিপাড়ায় কয়লার কুয়ো খাদানে নিখোঁজ তিন বাসিন্দার। স্থানীয়ভাবে উদ্ধারকার্য চালিয়ে সফল না হওয়ায় বৃহস্পতিবার থেকে তাঁদের উদ্ধার কাজে নামল ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স(এনডিআরএফ)।  
বিশদ

ভোট ঘোষণা হলেই প্রার্থীর নাম বলা হবে: দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপ নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলেই আমাদের প্রার্থী ঘোষণা হয়ে যাবে। বৃহস্পতিবার খড়্গপুরে এসে বিজেপির রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষ একথা বলেন। প্রসঙ্গত, তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই আসনটি খালি হয়। দু’এক দিনের মধ্যে নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাবে।  
বিশদ

রাজ্যের উদ্যোগ ঘিরে পূর্ব মেদিনীপুরে মিশ্র প্রতিক্রিয়া
মায়াচরকে হাওড়া জেলার অন্তর্ভুক্তির ভাবনাচিন্তা শুরু 

শ্রীকান্ত পড়্যা, মায়াচর, বিএনএ: হাওড়া জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার ভূখণ্ড মায়াচরকে সংযুক্ত করে দেওয়ার খবরে আপাতত উত্তাল ওই জনপদ। গত ৩০সেপ্টেম্বর মায়াচরে রূপনারায়ণ নদে নৌকাডুবির পর বন্ধ মায়াচর-বাড় অমৃতবেড়িয়া ফেরি সার্ভিস। 
বিশদ

বর্ধমানের ছোট্ট প্রীতির
গানে মুগ্ধ সারা দেশ 

সংবাদদাতা, বর্ধমান: উদিত নারায়ণ থেকে অলকা ইয়াগনিক, কুমার শানু থেকে হিমেশ রেশমিয়া সকলের মুখেই বারবার প্রশংসা শোনা গিয়েছে বর্ধমানের ছোট্ট মেয়ে প্রীতি ভট্টাচার্যের গানের। বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাইস্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী প্রীতির গানে মুগ্ধ গোটা দেশ। ঘরের মেয়েকে নিয়ে গর্বিত স্কুল সহ গোটা শহর বর্ধমান। 
বিশদ

দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকা পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা 

বিএনএ, সিউড়ি: মহম্মদবাজারে দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকায় বৃহস্পতিবার পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা। এদিন কলকাতা থেকে তাঁরা ওই এলাকায় আসেন। প্রতিনিধি দলে ছিলেন সেভ ডেমোক্রেসির সাধারণ সম্পাদক চঞ্চল চক্রবর্তী, প্রাক্তন অধ্যাপক দীপালি ভট্টাচার্য, অধ্যাপক সুমন বন্দ্যোপাধ্যায় ও মিতা চক্রবর্তী ।  
বিশদ

বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু নিয়ে বৈঠক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু করতে বৃহস্পতিবার পুরসভায় প্রশাসনিক বৈঠক হয়। প্রকল্পের বিষয়ে এদিন পুরসভার হলঘরে প্রাথমিক বৈঠক হয়েছে। এদিনের বৈঠকে শহরের মোট ১২০টি বাড়িতে স্যাম্পেল সার্ভে করার সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে অভিযান, বাজেয়াপ্ত প্রচুর মদ 

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার দীঘা থানা ও পার্শ্ববর্তী ওড়িশার তালসারি মেরিন থানার পুলিস যৌথ অভিযান চালিয়ে উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে এবং ঝাউজঙ্গল থেকে প্রচুর বিয়ার ও মদ বাজেয়াপ্ত করেছে। দীর্ঘদিন ধরে ওড়িশা সীমান্তবর্তী উদয়পুর এলাকায় সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে চলত মদের কারবার।
বিশদ

নাদনঘাটে সেই বধূর অলৌকিক আচরণ অব্যাহত, গ্রামে গেলেন বিডিও 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাট থানার কুরিচাগ্রামের সেই গৃহবধূর অলৌকিক আচরণ অব্যাহত থাকায় বৃহস্পতিবার গ্রামে যান স্থানীয় বিডিও এবং থানার ওসি। কিন্তু পুলিস প্রশাসনের সামনেই ওই বধূ তাঁদের সঙ্গে তর্ক শুরু করেন। তা দেখে হতবাক হয়ে যান স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

জিয়াগঞ্জে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসব 

সংবাদদাতা, লালবাগ: কালীপুজোর আগে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছে জিয়াগঞ্জের বাসিন্দারা। জিয়াগঞ্জ শহরের বেগমগঞ্জে বড় গোবিন্দবাড়িতে বৃহস্পতিবার রাতে অধিবাস অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব শুরু হয়েছে। চারদিনের এই উৎসব চলবে আগামী রবিবার পর্যন্ত।  
বিশদ

পুরুলিয়ায় ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া বধূকে উদ্ধার, ঝাঁপ দিয়ে জখম স্বামী 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া স্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া এক গৃহবধূকে উদ্ধার করে প্রাণ বাঁচালেন আরপিএফের পুরুলিয়া স্টেশনে কর্মরত এক কনস্টেবল। স্ত্রী ট্রেনে উঠতে না পারায় তাঁর স্বামীও চলন্ত ট্রেন থেকে মুহূর্তের মধ্যে ঝাঁপ দিয়ে জখম হন। তাঁকেও উদ্ধার করে আরপিএফ কর্মীরা পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

লালগড়ে পঞ্চায়েতে তালা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ই-টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের আধিকারিক ও কর্মীদের বের করে তালা লাগিয়ে দিলেন বিজেপির সদস্যরা। বৃহস্পতিবার লালগড় ব্লকের নেপুরা গ্রাম পঞ্চায়েতে ঘটনাটি ঘটে। বিজেপির সদস্যদের অভিযোগ, পঞ্চায়েতের উন্নয়ন সংক্রান্ত মিটিংয়ে বিজেপির উপপ্রধানকে ডাকা হয়নি। 
বিশদ

কৃষ্ণনগরে টোটোর দাপট, নাজেহাল সাধারণ 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর শহরে ওয়ান ওয়ে হওয়ায় যানজট কিছুটা কমলেও টোটোর দৌরাত্ম্য কমেনি। অভিযোগ, বেশ কয়েক বছর ধরেই শহরে টোটোর উপরে কোনও নিয়ন্ত্রণ নেই স্থানীয় পুরসভা ও প্রশাসনের। সেই সুযোগ নিয়ে শহরের বুকে হু হু করে বেড়ে গিয়েছে টোটোর সংখ্যা। 
বিশদ

নদীয়ায় বিজেপির সংকল্প যাত্রা 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, নবদ্বীপ: বৃহস্পতিবার সকালে নবদ্বীপে বিজেপির সংকল্প যাত্রার সূচনা হল। এদিন সকালে নবদ্বীপ মণিপুর রানিরবাড়ি থেকে প্রাচীন মায়াপুর নরহরিধাম মন্দির পর্যন্ত এই পদযাত্রায় ছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য জগন্নাথ সরকার।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: অতিবৃষ্টি ও বন্যা পরবর্তী পরিস্থিতিতে চাষে ক্ষতি সামাল দিতে রাজ্যের ক্ষতিগ্রস্ত ব্লকগুলিতে বিকল্প চাষের জন্য বীজ বিলি করার সিদ্ধান্ত নিল কৃষি দপ্তর।  ...

 রিয়াধ, ১৭ অক্টোবর (পিটিআই): পুণ্যতীর্থ মদিনা থেকে মক্কায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় মারা গেলেন ৩৫ জন তীর্থযাত্রী। সৌদি আরবের সরকারি সংবাদমাধ্যম সূত্রে বৃহস্পতিবার জানানো হয়েছে, বুধবার সন্ধ্যায় ওই দুর্ঘটনা ঘটে। তীর্থযাত্রীবাহী ওই বাসটি আরও কোনও বড় গাড়িতে ধাক্কা মারে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে যোগ দিতে যাদবপুরে যাচ্ছেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনকার। তা নিয়ে যেমন চাপা উত্তেজনা রয়েছে, তেমনই কর্তৃপক্ষের একটু চিন্তাও রয়েছে। এদিন সকাল ১১টা নাগাদ তাঁর বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইয়োনো গ্রাহকদের জন্য ‘গ্রিন রিওয়ার্ড পয়েন্ট’ চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এসবিআই ফাউন্ডেশনের মাধ্যমে যে ‘ইয়োনো এসবিআই গ্রিন ফান্ড’-এর তদারকি হয়, সেখানেই ওই গ্রিন রিওয়ার্ড পয়েন্টগুলিকে কাজে লাগানোর জন্য গ্রাহকদের আর্জি জানিয়েছে স্টেট ব্যাঙ্ক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল 
আজ, শুক্রবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:02:33 AM

পূর্ব মেদিনীপুরে তৃণমূল নেতা খুনের ঘটনায় ধৃত বিজেপি নেতা, অশান্তি
পূর্ব মেদিনীপুরের ময়না থানার বাকচায় তৃণমূল নেতা বসুদেব মণ্ডল খুনের ...বিশদ

09:44:00 AM

চারটি একক বিশ্ববিদ্যালয়ে ছাত্র ভোটের অনুমতি রাজ্যের
রাজ্যের চারটি একক (ইউনিটারি) বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্বাচনের বিজ্ঞপ্তি দিল রাজ্য ...বিশদ

09:30:00 AM

প্রাচীন গ্রিক পদ্ধতি মেনে বিশ্ব সুন্দরী বেলা
সুপার মডেল বেলা হাদিদই বিশ্বের সবথেকে সুন্দর মহিলা। গ্রিক গণিত ...বিশদ

09:27:09 AM

নভেম্বরের প্রথম সপ্তাহেই স্বাস্থ্য পরীক্ষা হবে বিজন সেতুর, বন্ধ হবে যান চলাচল
আগামী শুক্রবার থেকে বালিগঞ্জের বিজন সেতুর স্বাস্থ্য পরীক্ষার অনুমতি দিল ...বিশদ

09:08:19 AM

হকি বিশ্বকাপের দাবিদার ভারত
২০২৩ হকি বিশ্বকাপ আয়োজনের দাবিদার ভারত। তারা ২০২৩ সালের উইনডোতে ...বিশদ

08:57:16 AM