Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে মোদিকে আক্রমণ সূর্যকান্তের 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ে এনআরসি নিয়ে এক প্রতিবাদ সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, প্রধানমন্ত্রী বড় বড় বক্তব্য দিয়ে বলছেন, আমরা ১০০ দিনে যা কাজ করেছি, তা এতদিন হয়নি। হ্যাঁ, উনি এমন কাজ করেছেন যে আমাদের অর্থনীতি তলানিতে চলে এসেছে। তেলের দাম বাড়ছে। জিনিসপত্রের দাম বাড়ছে। কৃষক আত্মহত্যা করছে। যানবাহনের উপর বাড়তি টাকা চাপিয়ে মানুষের বোঝা বাড়িয়েছে। এই সরকার শুধু পুঁজিপতির সরকার। গরিব মানুষের জন্য এই সরকার কিছু করেনি।
এদিন এনআরসি নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও সরব হন তিনি। বলেন, বিধানসভায় সেই বিল তৃণমূল আনলে আমরা সকলে সমর্থন করেছি। অথচ দিল্লিতে গিয়ে ছাপান্ন ইঞ্চিকে ফুল কোর্ট দিয়ে উল্টো সুর গাইছেন মুখ্যমন্ত্রী। বাংলার মানুষ বুঝে গিয়েছেন যে বিজেপি আর তৃণমূলে কোনও পার্থক্য নেই। এক মুদ্রার এপিঠ ওপিঠ। প্রতিবাদ আমরা করব। যেখানে মানুষ এনআরসি নিয়ে বিপদে পড়বে আমরা সেখানে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ব। তিনি বলেন, একসময় মমতা বন্দ্যোপাধ্যায় এনআরসি করতে হবে বলে লোকসভায় দাবি তুলে স্পিকারের দিকে কাগজ ছুঁড়ে দিয়েছিলেন। এখন গদির লোভে তিনি এনআরসির বিরোধিতা করছেন। আবার দিল্লি গিয়ে মোদি অমিত শাহের সঙ্গে মিটিং করছেন। যাদবপুর প্রসঙ্গে তিনি বলেন, একজন কেন্দ্রীয় মন্ত্রী গানের শিল্পী হিসাবে বিশ্ববিদ্যালয়ে এবিভিপির অনুষ্ঠানে গিয়েছিলেন। তাহলে তিনি অত পুলিস নিয়ে গেলেন কেন। ওখানে বাচ্চা বাচ্চা ছেলেমেয়েরা প্রতিবাদ করছিল। সেখানে উনি সেই ছেলেমেয়েদের সঙ্গে অভব্য আচরণ করায় এই ঘটনা ঘটেছে। এরপরে এবিভিপির ছেলেমেয়েরা আমাদের ছাত্র সংগঠনের উপর আক্রমণ চালায়। গুন্ডাগিরি শুরু করে। আর মন্ত্রী রাজ্যপালকে ফোন করে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসেন। তিনি রাজ্যের সংবিধানিক প্রধান। তাঁর সম্পর্কে এর বেশি কিছু বলব না। এদিন তিনি রাজীবকুমারকে নিয়ে বলেন, ওর কাছে কিছু কাগজ আছে যেগুলি সিবিআই পেলে দিদি আর ভাইপোর বিপদ হবে, তাই তাঁকে লুকিয়ে রাখা হয়েছে না তিনি নিজে লুকিয়ে আছেন তা কে বলতে পারে। 

22nd  September, 2019
নন্দগ্রাম ও বেগপুরে বাসন্তীপুজো

কালনার নন্দগ্রাম ও বেগপুরে বাসন্তীপুজোয় হাজার হাজার মানুষ মেতে উঠলেন। সোমবার সপ্তমীতে মণ্ডপে পুজো দেওয়ার লম্বা লাইন দেখা যায়।নন্দগ্রামের বাসন্তী পুজো এবার ৬৩তম বর্ষে পা দিয়েছে।
বিশদ

নন্দীগ্রাম থেকে লিড পেতে বাড়তি তৎপরতা তৃণমূলের

বিধানসভা ভোটে হার থেকে শিক্ষা নিয়ে এবার নিজেদের রেষারেষি ভুলে একযোগে লড়াইয়ের প্রতিজ্ঞা করলেন নন্দীগ্রামের তৃণমূল নেতারা। গত পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী নিয়ে দলের মধ্যে তীব্র ডামাডোল পরিস্থিতি তৈরি হয়
বিশদ

মন্তেশ্বরে জমি বিবাদে ধারালো অস্ত্রের কোপ

মন্তেশ্বর থানার ভোজপুর গ্রামে জমি বিবাদের জেরে এক ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কোপালো প্রতিবেশী। এই ঘটনায় পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রবিউল হক মল্লিক।পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার জমি-সংক্রান্ত বিষয়ে ভোজপুরের বাসিন্দা জাইরুল মল্লিকের সঙ্গে প্রতিবেশী রবিউল মল্লিকের ঝগড়া হয়।
বিশদ

কালনায় ফুটবল কোচদের প্রশিক্ষণ শিবির, সাঁতারু সায়নীকে সংবর্ধনা

ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন অনুমোদিত কালনার এসকেএম স্পোর্টস ফাউন্ডেশন ফুটবল কোচদের প্রশিক্ষণ দিচ্ছে। ১২দিনের ফুটবল কোচদের প্রশিক্ষণ শিবিরের দশম দিনের মাথায় সোমবার ২৪জন হবু কোচকে সংবর্ধনা দিলেন উদ্যোক্তারা
বিশদ

খণ্ডঘোষে বাবার প্রেসারের ওষুধ খেয়ে আত্মঘাতী স্কুলছাত্রী

খণ্ডঘোষ থানার আমড়াল গ্রামে বাবার প্রেসারের ওষুধ খেয়ে এক স্কুলছাত্রী আত্মঘাতী হয়েছে। মৃতার নাম মেঘা রুইদাস(১৬)। সে আমড়াল হাইস্কুলে নবম শ্রেণিতে পড়ত। শনিবার সকালে সে একস঩ঙ্গে অনেকগুলি বাবার জন্য কিনে রাখা প্রেসারের ওষুধ খেয়ে নেয়।
বিশদ

ইসিএলের বাস বন্ধ, প্রতিবাদে বিক্ষোভ অভিভাবকদের

স্কুলে যাওয়ার জন্য ইসিএল থেকে দেওয়া বাস বন্ধ করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় কুলটি থানার সেন্ট্রাল ওয়ার্কশপে।
বিশদ

পুলিসের বিরুদ্ধে সরব দিলীপ

এবার পুলিসের বিরুদ্ধে সরব হলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সোমবার তিনি বর্ধমানের তেলিপুকুরে প্রাতঃভ্রমণ করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, পুলিস ট্রাক, ম্যাটাডর থেকে টাকা তুলছে। যেখানে সেখানে নো এন্ট্রি লাগিয়ে টাকা তুলছে
বিশদ

পূর্বস্থলীর তামাঘাটায় মিলছে না পানীয় জল, বাড়ছে ক্ষোভ

পূর্বস্থলীর তামাঘাটায় পানীয় জল অমিল। গ্যাঁটের কড়ি খরচ করে জল কিনে খেতে হচ্ছে বাসিন্দাদের। পাইপ লাইনের সংযোগ থাকলেও জল পাচ্ছে না গ্রামের মানুষ। পিএইচই-এর মূল পাইপলাইনে একাধিক ‘লিক’ হওয়াতেই সমস্যা।
বিশদ

কাঁকসা ব্লকে ডিগ্রি কলেজের দাবি পূরণ হয়নি, ক্ষুব্ধ বাসিন্দারা

কাঁকসা ব্লকে সরকারি ডিগ্রি কলেজ নেই। ফলে ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত এলাকার পড়ুয়াদের উচ্চমাধ্যমিক পাশ করার পর পড়াশোনার জন্য মানকর, গলসি, দুর্গাপুর, বোলপুর বা বর্ধমানে যেতে হচ্ছে।
বিশদ

কালনায় যুবক আত্মঘাতী, নাদনঘাটে বৃদ্ধের মৃত্যু

রবিবার নেশা করে বাড়ি এসে বাবা মায়ের সঙ্গে অশান্তির জেরে আত্মঘাতী হলেন এক যুবক। মৃতের নাম সৌরভ মণ্ডল (২৮)। বাড়ি কালনা শহরের বড়মিত্রপাড়ায়। সোমবার কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত হয়।
বিশদ

তিথি দেখে মনোনয়ন জমা দেবেন দিলীপ, বর্ণাঢ্য মিছিলে চমক দিতে তৈরি তৃণমূল

তিথি-নক্ষত্র দেখে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ মনোননয়নপত্র জমা দেবেন। ২৪ এপ্রিল বর্ণাঢ্য শোভাযাত্রা করে তিনি বর্ধমানে মনোনয়নপত্র জমা করবেন। দিলীপবাবু বলেন, ২৪ এপ্রিল শুভ দিন।
বিশদ

প্রধানমন্ত্রীকে কটাক্ষ শত্রুঘ্নর

‘আব কি বার ৪০০ পার’ স্লোগান নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন আসানসোলের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। সোমবার দুর্গাপুর-ফরিদপুর ব্লকের গৌরবাজার এলাকায় ঘাসফুলের বিশাল জনসভা হয়।
বিশদ

তীব্র গরমে পানাগড়, বুদবুদে মাটির কলসি কিনতে ভিড়

বেলা বাড়তেই রোদের তাপ বাড়ছে। তীব্র গরমে নাজেহাল অবস্থা পানাগড়, বুদবুদ এলাকার বাসিন্দাদের। ঠান্ডা জল খেতে মাটির কলসির চাহিদা বাড়ছে। পানাগড় ও বুদবুদের কলসি বিক্রেতারা জানালেন, গত বছরের তুলনায় এবার বিক্রি অনেকটাই বেড়েছে।
বিশদ

নারায়ণগড়ে বাইকে গাঁজা পাচার, বমাল গ্রেপ্তার ২

জাতীয় সড়কে বেলদা থানা এলাকায় পেঁয়াজ বোঝাই লরি থেকে কোটি টাকার গাঁজা উদ্ধারের রেশ এখনও কাটনি। তারই মধ্যে ফের বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হল নারায়ণগড়ে। সোমবার জাতীয় সড়কে পুলিসের নাকা চলাকালীন গোপন সূত্রে খবর আসে, বাইকে দুই যুবক গাঁজা পাচার করছে
বিশদ

Pages: 12345

একনজরে
কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:04:22 PM