Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে মোদিকে আক্রমণ সূর্যকান্তের 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ে এনআরসি নিয়ে এক প্রতিবাদ সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, প্রধানমন্ত্রী বড় বড় বক্তব্য দিয়ে বলছেন, আমরা ১০০ দিনে যা কাজ করেছি, তা এতদিন হয়নি। হ্যাঁ, উনি এমন কাজ করেছেন যে আমাদের অর্থনীতি তলানিতে চলে এসেছে। তেলের দাম বাড়ছে। জিনিসপত্রের দাম বাড়ছে। কৃষক আত্মহত্যা করছে। যানবাহনের উপর বাড়তি টাকা চাপিয়ে মানুষের বোঝা বাড়িয়েছে। এই সরকার শুধু পুঁজিপতির সরকার। গরিব মানুষের জন্য এই সরকার কিছু করেনি।
এদিন এনআরসি নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও সরব হন তিনি। বলেন, বিধানসভায় সেই বিল তৃণমূল আনলে আমরা সকলে সমর্থন করেছি। অথচ দিল্লিতে গিয়ে ছাপান্ন ইঞ্চিকে ফুল কোর্ট দিয়ে উল্টো সুর গাইছেন মুখ্যমন্ত্রী। বাংলার মানুষ বুঝে গিয়েছেন যে বিজেপি আর তৃণমূলে কোনও পার্থক্য নেই। এক মুদ্রার এপিঠ ওপিঠ। প্রতিবাদ আমরা করব। যেখানে মানুষ এনআরসি নিয়ে বিপদে পড়বে আমরা সেখানে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ব। তিনি বলেন, একসময় মমতা বন্দ্যোপাধ্যায় এনআরসি করতে হবে বলে লোকসভায় দাবি তুলে স্পিকারের দিকে কাগজ ছুঁড়ে দিয়েছিলেন। এখন গদির লোভে তিনি এনআরসির বিরোধিতা করছেন। আবার দিল্লি গিয়ে মোদি অমিত শাহের সঙ্গে মিটিং করছেন। যাদবপুর প্রসঙ্গে তিনি বলেন, একজন কেন্দ্রীয় মন্ত্রী গানের শিল্পী হিসাবে বিশ্ববিদ্যালয়ে এবিভিপির অনুষ্ঠানে গিয়েছিলেন। তাহলে তিনি অত পুলিস নিয়ে গেলেন কেন। ওখানে বাচ্চা বাচ্চা ছেলেমেয়েরা প্রতিবাদ করছিল। সেখানে উনি সেই ছেলেমেয়েদের সঙ্গে অভব্য আচরণ করায় এই ঘটনা ঘটেছে। এরপরে এবিভিপির ছেলেমেয়েরা আমাদের ছাত্র সংগঠনের উপর আক্রমণ চালায়। গুন্ডাগিরি শুরু করে। আর মন্ত্রী রাজ্যপালকে ফোন করে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসেন। তিনি রাজ্যের সংবিধানিক প্রধান। তাঁর সম্পর্কে এর বেশি কিছু বলব না। এদিন তিনি রাজীবকুমারকে নিয়ে বলেন, ওর কাছে কিছু কাগজ আছে যেগুলি সিবিআই পেলে দিদি আর ভাইপোর বিপদ হবে, তাই তাঁকে লুকিয়ে রাখা হয়েছে না তিনি নিজে লুকিয়ে আছেন তা কে বলতে পারে। 
22nd  September, 2019
গোঘাটে সিপিএমের পরিত্যক্ত কার্যালয়ে চালু হল পুলিস ফাঁড়ি 

বিএনএ, আরামবাগ: বৃহস্পতিবার থেকে গোঘাটে বহড়াশোলে সিপিএমের পরিত্যক্ত কার্যালয়ে চালু হল গোঘাট থানার পুলিস ফাঁড়ি। এনিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে সমালোচনা। যদিও পুলিসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ওই জায়গা পঞ্চায়েতের তরফ থেকে দেওয়া হয়েছে। এক সময় ওই জায়গায় অস্থায়ীভাবে অঙ্গনওয়াড়ি কেন্দ্র চলত।  
বিশদ

রানাঘাটে মুদি ব্যবসায়ী খুনে স্কেচ দেখে ধৃত ১ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটের মুদি ব্যবসায়ী খুনে অবশেষে সিআইডির আঁকা স্কেচ কাজে এল পুলিসের। স্কেচের ছবি মিলিয়ে জেলা পুলিস মুদি ব্যবসায়ী হরলাল দেবনাথের খুনের ঘটনায় যুক্ত একজনকে গ্রেপ্তার করেছে। তাকে জেরা করে পুলিস অপর আর এক অপরাধীকে পাকড়াও করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। 
বিশদ

রঘুনাথগঞ্জে নার্সিংহোমে প্রসূতি ও সদ্যোজাতের মৃত্যু, দেহ ফেলে রেখে বিক্ষোভ পরিজনদের 

সংবাদদাতা, জঙ্গিপুর: বুধবার রাতে রঘুনাথগঞ্জের একটি বেসরকারি নার্সিংহোমে এক প্রসূতি ও সদ্যোজাতের মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ায়। মৃতদের পরিজনরা চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে গভীর রাত পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ দেখান। এমনকী, প্রসূতির দেহ ফেলে রেখে তুমুল বিক্ষোভ চলে। অভিযুক্ত ডাক্তাবের শাস্তির দাবি করা হয়।  
বিশদ

মেজিয়ায় মারুতি-বাইক সংঘর্ষে শিক্ষিকার মৃত্যু 

বিএনএ, বাঁকুড়া: বৃহস্পতিবার দুপুরে বাঁকুড়া-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে মেজিয়া থানার নন্দনপুরের কাছে মারুতি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে এক মহিলার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম দীপান্বিতা রায়(৪০)। দীপান্বিতাদেবী মেজিয়ার তেওয়ারিডাঙা জুনিয়র হাইস্কুলের শিক্ষিকা ছিলেন। 
বিশদ

কালীপুজোর আগেই বর্ধমানে ত্রিতল পার্কিং প্লাজা চালু হচ্ছে 

সংবাদদাতা, বর্ধমান: কালীপুজোর আগেই বর্ধমান শহরের কার্জন গেটে ত্রিতল পার্কিং প্লাজা চালু হচ্ছে। পার্কিং প্লাজা চালু হলে শহরের বিসি রোড ও কার্জন গেট এলাকায় যানজট অনেকটা কমবে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায় পার্কিং প্লাজা পরিদর্শন করেন।  
বিশদ

টোটো ও অটো চলাচলের প্রতিবাদে
সিউড়ি-সাঁইথিয়া রুটে বাস বন্ধ রেখে কর্মীদের বিক্ষোভ, ভোগান্তি যাত্রীদের 

বিএনএ, সিউড়ি: টোটো ও অটো চলাচলের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে সিউড়ি-সাঁইথিয়া রুটে বাস বন্ধ রাখা হল। সিউড়ি-সাঁইথিয়া রুটের বাইপাসে কুলেরা মোড়ের কাছে কয়েকটি বাস রাস্তার ধারে দাঁড় করিয়ে রাখা হয়। সেখানে বাসকর্মীরা বিক্ষোভ দেখাতে থাকেন। বাস বন্ধের জেরে তীব্র ভোগান্তিতে পড়েন যাত্রীরা। 
বিশদ

তেহট্টে বেপরোয়াভাবে চলছে যন্ত্রচালিত ভ্যান, বাড়ছে দুর্ঘটনা 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে মহকুমাজুড়ে বেপরোয়াভাবে চলছে যন্ত্রচালিত ভ্যান। রাতের অন্ধকারে আবার কোনওরকম হেডলাইট ছাড়াই ভ্যান চালানো হচ্ছে। চালকরা হাতে টর্চ জ্বালিয়ে ভ্যানগুলি চালাচ্ছে। ফলে বাড়ছে দুর্ঘটনা বাড়ছে। দিন কয়েক আগেই তেহট্ট থানার বেতাই-পলাশী রোডে ন্যাংটাতলার মোড়ে একটি দুর্ঘটনা ঘটে। 
বিশদ

রানাঘাটে সংসদ সদস্যের উপস্থিতিতে জেলা সভাপতিকে হেনস্তা 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে বিজেপির জেলা সভাপতিকে হেনস্তা করার অভিযোগ উঠল দলের নিচুতলার এক বিজেপি কর্মী ও তাঁর ছেলের বিরুদ্ধে। বিজেপির জেলা সভাপতির হেনস্তা হওয়ার ঘটনা জানাজানি হতেই চরম অস্বস্তিতে পড়েছে জেলা বিজেপি নেতৃত্ব।  
বিশদ

বোলপুরে একই পাড়ায় একাধিক বাড়িতে চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বাড়িতে কেউ না থাকার সুযোগে বোলপুরে সবুজপল্লিতে একাধিক বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। যার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুজোর সময় সপরিবারে বাইরে গিয়েছিলেন প্রশান্ত দাস। বৃহস্পতিবার সকালে বাড়ি এসে দেখেন তালা ভাঙা। খোয়া গিয়েছে জিনিসপত্র।
বিশদ

বন্ধুপ্রকাশকে আর্থিকভাবে দেউলিয়া করেছিল সৌভিক 

বিএনএ, বহরমপুর: খুন হওয়া শিক্ষক বন্ধুপ্রকাশকে আর্থিকভাবে দেউলিয়া করে দিয়েছিল রামপুরহাটের সৌভিকই। ওই শিক্ষকের অনেকের কাছেই দেনা হয়ে গিয়েছিল। তাঁর পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছিল যে একতলা বাড়ি করতেও তাঁকে ঋণ নিতে হয়েছিল। অথচ তিনি প্রায় ৩৫ থেকে ৩৭হাজার টাকা বেতন পেতেন।  
বিশদ

দিদিকে বলো কর্মসূচিতে এবার মাঠে নামানো হচ্ছে ব্লক সভাপতিদেরও 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় ‘দিদিকে বলো’ কর্মসূচিতে এবার মাঠে নামানো হচ্ছে তৃণমূলের ব্লক সভাপতিদেরও। এতদিন জনপ্রতিনিধিরা কোনও একটি গ্রামে গিয়ে এলাকার মানুষের সমস্যার কথা শুনতেন। এবার ব্লক সভাপতিরা তা করবেন। দলীয় কর্মীর বাড়িতে রাতও কাটাতে হবে।  
বিশদ

কালনায় বালি তোলা ঘিরে দু’পক্ষের সংঘর্ষে জখম ৪ 

সংবাদদাতা, কালনা: বুধবার রাতে কালনার কোম্পানিডাঙায় বালি তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে চারজন জখম হয়েছে। তাদের কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। উভয়পক্ষের তরফে কালনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিস জানিয়েছে, তদন্ত শুরু করেছে 
বিশদ

থানায় বিক্ষোভ প্রতারিতদের
পাইকরে পরিচিতদের টুপি পরিয়ে ব্যাঙ্ক থেকে ঋণ করে টাকা হাতানোর অভিযোগ স্কুলশিক্ষকের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: পরিচিত ব্যক্তিদের টুপি পরিয়ে তাঁদের নামে সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক প্রাইমারি স্কুল শিক্ষকের বিরুদ্ধে। এরই প্রতিবাদে বৃহস্পতিবার পাইকর থানায় বিক্ষোভ দেখালেন প্রতারিত ব্যক্তিরা। তাঁরা ওই শিক্ষকের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 
বিশদ

প্রশাসনের নির্দেশ অমান্য করে সোনামুখীতে চাঁদার জুলুম, অতিষ্ঠ গাড়ি চালকরা 

বিএনএ, সোনামুখী: প্রতি বছরই দুর্গাপুজোর পর থেকে কালীপুজোর জন্য সোনামুখী শহর ও আশেপাশের গ্রামগুলিতে রাস্তা আটকে পণ্যবাহী যানবাহন থেকে জোরজুলুম করে চাঁদা আদায় করা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। ...

 নয়াদিল্লি, ১৭ অক্টোবর: সরকার অর্থনীতির আসল রোগটাই ধরতে পারেনি। শুধু কারও উপর দোষ চাপাতে চাইছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে ভোট প্রচারে এসে মোদি সরকার এবং তাঁর অর্থমন্ত্রীকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইয়োনো গ্রাহকদের জন্য ‘গ্রিন রিওয়ার্ড পয়েন্ট’ চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এসবিআই ফাউন্ডেশনের মাধ্যমে যে ‘ইয়োনো এসবিআই গ্রিন ফান্ড’-এর তদারকি হয়, সেখানেই ওই গ্রিন রিওয়ার্ড পয়েন্টগুলিকে কাজে লাগানোর জন্য গ্রাহকদের আর্জি জানিয়েছে স্টেট ব্যাঙ্ক। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: দুর্গাপুজোর আগে রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা মদের ঠেকগুলিতে বিশেষ দল নিয়ে অভিযান চালিয়েছিল পুলিস। তাতে সাফল্যও মিলেছিল। এবার কালীপুজোর সময়েও সেই একই মডেল অনুসরণ করতে চাইছে জেলা পুলিস।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
পূর্ব মেদিনীপুরে তৃণমূল নেতা খুনের ঘটনায় ধৃত বিজেপি নেতা, অশান্তি
পূর্ব মেদিনীপুরের ময়না থানার বাকচায় তৃণমূল নেতা বসুদেব মণ্ডল খুনের ...বিশদ

09:44:00 AM

চারটি একক বিশ্ববিদ্যালয়ে ছাত্র ভোটের অনুমতি রাজ্যের
রাজ্যের চারটি একক (ইউনিটারি) বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্বাচনের বিজ্ঞপ্তি দিল রাজ্য ...বিশদ

09:30:00 AM

প্রাচীন গ্রিক পদ্ধতি মেনে বিশ্ব সুন্দরী বেলা
সুপার মডেল বেলা হাদিদই বিশ্বের সবথেকে সুন্দর মহিলা। গ্রিক গণিত ...বিশদ

09:27:09 AM

নভেম্বরের প্রথম সপ্তাহেই স্বাস্থ্য পরীক্ষা হবে বিজন সেতুর, বন্ধ হবে যান চলাচল
আগামী শুক্রবার থেকে বালিগঞ্জের বিজন সেতুর স্বাস্থ্য পরীক্ষার অনুমতি দিল ...বিশদ

09:08:19 AM

হকি বিশ্বকাপের দাবিদার ভারত
২০২৩ হকি বিশ্বকাপ আয়োজনের দাবিদার ভারত। তারা ২০২৩ সালের উইনডোতে ...বিশদ

08:57:16 AM

 টালা ব্রিজ: আজ বৈঠকে শুভেন্দু
টালা ব্রিজে বাস চলাচল বন্ধের জেরে তৈরি হওয়া সমস্যা নিয়ে ...বিশদ

08:39:38 AM