Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে সিভিক ভলান্টিয়ারকে মারধর, ধৃত ১ 

সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার রাতে কৃষ্ণনগর কোতোয়ালি থানার কৃষ্ণনগর হাইস্ট্রিট এলাকায় এটিএম কাউন্টারের সামনে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারের উপর হামলা চালানোর অভিযোগ উঠল। তাঁকে স্থানীয় এক যুবক বেধড়ক মারধর করে বলে অভিযোগ। প্রদীপ হালদার নামে ওই সিভিক ভলান্টিয়ারের মাথা ফেটে গিয়েছে। ঘটনায় সঞ্জয় দাস নামে অভিযুক্ত যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিসের প্রাথমিক অনুমান, পুরনো শত্রুতার জেরে এই ঘটনা ঘটেছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন আগে কৃষ্ণনগর শহরের একটি এটিএমে লুঠপাট চালায় দুষ্কৃতীরা। সেই ঘটনার পর প্রতিটা এটিএমের সামনে রাতে একজন করে সিভিক ভলান্টিয়ার রাখতে শুরু করে পুলিস। এরমাঝেই শুক্রবার থানা থেকে ঢিলছোঁড়া দূরত্বে হাইস্ট্রিটের একটি এটিএমের সামনে ডিউটি করছিলেন প্রদীপ। সেই সময় অভিযুক্ত যুবক তাঁকে মারধর করে বলে অভিযোগ। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে আসে। প্রথমে পুলিস ভেবেছিল, এটিএম লুঠের জন্য কোনও দুষ্কৃতী দল এসেছে। পরে ঘটনার কথা শুনে ও অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস। পুলিস অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, পুরনো শত্রুতার জেরে এই ঘটনা ঘটেছে। তবে অভিযুক্তের অন্য কোনও উদ্দেশ্য ছিল কি না পুলিস তা জানতে পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। 

22nd  September, 2019
রামপুরহাটে স্বামীর আত্ম্যহত্যার খবর পেয়ে বাপেরবাড়িতে আত্মঘাতী স্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে স্বামীর আত্মহত্যার খবর পেয়ে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হলেন স্ত্রী। মৃতদের নাম সোমাদিশ বাউরি(২৬) ও রেখা বাউরি(১৮)। তাঁদের বাড়ি রামপুরহাট পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে। একই দিনে এই দম্পতির মৃত্যু ঘিরে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। পারিবারিক অশান্তির জেরে এই ঘটনা বলে পরিবারের লোকজনের দাবি। 
বিশদ

22nd  September, 2019
মুর্শিদাবাদে প্রায় সাড়ে ৩কেজি হেরোইন সহ ধৃত দুই কারবারি 

সংবাদদাতা, লালবাগ: শনিবার সকালে মুর্শিদাবাদ জেলা পুলিসের এসওজি টিম এবং মুর্শিদাবাদ থানার পুলিস যৌথভাবে অভিযান চালিয়ে লালবাগ কোর্ট রোড এলাকা থেকে দুই হেরোইন কারবারিকে গ্রেপ্তার করেছে। তাদের সঙ্গে থাকা একটি ব্যাগ থেকে ৩কেজি ৪০০গ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। 
বিশদ

22nd  September, 2019
মেদিনীপুরে মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে জেলাশাসকের বৈঠক 

সংবাদদাতা,খড়্গপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে শনিবার মেদিনীপুর জেলাপরিষদে নির্বাচিত প্রতিনিধি ও বিডিওদের নিয়ে বৈঠক করেন জেলাশাসক রশমি কমল। বৈঠকে সমস্ত জেলাপরিষদের সদস্য, পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও এবং বিধায়কদের ডাকা হয়েছিল। 
বিশদ

22nd  September, 2019
এর্নাকুলাম এক্সপ্রেস ট্রেনের বগিতে আগুন, আতঙ্কিত যাত্রীরা 

সংবাদদাতা, রঘুনাথপুর: শুক্রবার রাতে পাটনা থেকে চেন্নাই যাওয়ার এর্নাকুলাম এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। ট্রেনটি রঘুনাথপুরের জয়চণ্ডী স্টেশন ঢোকার আগেই যাত্রীরা একটি বগি থেকে ধোঁয়া বেরতে দেখেন। তারপরেই যাত্রীরা ট্রেনের চেন টানেন।  
বিশদ

22nd  September, 2019
নয়াগ্রামে সুবর্ণরেখা নদীর তীরে উদ্ধার হস্তিশাবকের দেহ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শনিবার সকালে নয়াগ্রাম থানার দেউলবাড় এলাকায় সুবর্ণরেখা নদী তীরে উদ্ধার হল একটি হস্তিশাবকের দেহ। মৃত পুরুষ হস্তিশাবকটির বয়স প্রায় এক বছর। বনদপ্তরের দাবি, দলমার হাতির পালের সঙ্গে নদী পার হতে গিয়ে মৃত্যু হয়েছে শাবকটির।  
বিশদ

22nd  September, 2019
রঘুনাথগঞ্জে আমবাগানে ৯টি সকেট বোমা উদ্ধার 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার সকালে রঘুনাথগঞ্জের তেঘরীতে আম বাগান থেকে একটি প্লাস্টিকের জার থেকে তাজা সকেট বোমা উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পরে বম্ব স্কোয়াড বোমাগুলি নিষ্ক্রিয় করে।  
বিশদ

22nd  September, 2019
তেহট্টে নদীতে তলিয়ে যাওয়া সেই যুবকের দেহ উদ্ধার 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে জলঙ্গি নদীতে বিশ্বকর্মা ঠাকুর বিসর্জন করতে এসে তলিয়ে যাওয়া যুবক মিলন বাইনে(৩৩)র দেহ উদ্ধার হল। ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর শনিবার দুপুরে ওই যুবক দেহ উদ্ধার হয়। এদিন সকাল থেকে ডুবুরিরা নদীতে তল্লাশি চালাচ্ছিল। সেই সময় খাসপুরের কাছে দেহটি উদ্ধার হয়। 
বিশদ

22nd  September, 2019
খানাকুলে স্কুলের ৩তলা থেকে ঝাঁপ ছাত্রীর, চাঞ্চল্য 

সংবাদদাতা, আরামবাগ: শনিবার খানাকুলের বলাইচক রাজা রামমোহন বিদ্যাপীঠের তিনতলার ছাদ থেকে এক স্কুলছাত্রী ঝাঁপ দেওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। দশম শ্রেণীর ওই ছাত্রীর নাম সীমা দোলুই।  
বিশদ

22nd  September, 2019
খড়্গপুরে ফের অস্ত্র সহ বিজেপি কর্মী গ্রেপ্তার, চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহর থেকে অস্ত্র সহ ফের এক বিজেপি কর্মী গ্রেপ্তার হয়েছে। এই ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। ধৃতের নাম সুশান্ত বেহেরা ওরফে পিলু। বাড়ি ১৮ নম্বর ওয়ার্ডের নিউ সেটেলমেন্ট এলাকায়। শুক্রবার রাতে খড়্গপুর টাউন থানার পুলিস তাকে বিগবাজার সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করে।  
বিশদ

22nd  September, 2019
কৃষ্ণনগরে খুনের ঘটনায় ৩ জনের ৫ বছরের কারাদণ্ড 

সংবাদদাতা, তেহট্ট: অনিচ্ছাকৃত খুন ও মারধরের ঘটনায় তিনজনকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল কৃষ্ণনগর আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সাজার নির্দেশ দিয়েছেন বিচারক। কৃষ্ণনগর ফাস্ট ট্র্যাক আদালতের(প্রথম) বিচারক জিতেন্দ্র নারায়ণ প্রধান।  
বিশদ

22nd  September, 2019
ভগবানপুরে ঝড়বৃষ্টিতে ভেস্তে গেল তৃণমূলের সভা

 

সংবাদদাতা, কাঁথি: ঝড়বৃষ্টিতে শনিবার ভগবানপুর-২ ব্লকের মাধাখালি বাজারে তৃণমূলের জনসভা ভেস্তে গেল। এদিন বিকেলে সভা শুরুর ঠিক আগে ঝোড়ো হাওয়া ও তুমুল বৃষ্টি শুরু হয়। এতে মঞ্চের একাংশ ভেঙে পড়ে। সভাস্থলে জল জমে যায়। তৃণমূল নেতারাও এসে গিয়েছিলেন।  
বিশদ

22nd  September, 2019
কালনায় কুকুরের কামড়ে জখম বেশ কয়েকজন 

সংবাদদাতা, কালনা: কালনার নান্দাই পঞ্চায়েতের বকুলতলা ও নতুনগ্রাম এলাকায় গত কয়েকদিনে কুকুরের কামড়ে বেশ কয়েকজন জখম হয়েছেন। তার মধ্যে কয়েকজন স্কুল পড়ুয়ারাও রয়েছে। একজনকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

22nd  September, 2019
গুসকরায় অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ের মৃতদেহ উদ্ধার


 

সংবাদদাতা, গুসকরা: গুসকরায় অজ্ঞাতপরিচয়ের এক প্রৌঢ়ের মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। শনিবার দুপুরে গুসকরা পুরসভার ৩নম্বর ওয়ার্ডের মাছপুকুর এলাকার মাঠে মৃতদেহটিকে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

22nd  September, 2019
দুর্গাপুরে মোবাইল চুরির অভিযোগে গ্রেপ্তার ৩


 

সংবাদদাতা, দুর্গাপুর: মোবাইল চুরির ঘটনায় জড়িত সন্দেহে তিন দুষ্কৃতীকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে দুর্গাপুর থানার পুলিস। ধৃতদের নাম সুবোধ সাউ, বুড়ো বাদ্যকর ও বিকাশ মল্লিক। তার বাড়ি দুর্গাপুরের নিশানহাট বস্তি এলাকায়। পুলিস ধৃতদের কাছ থেকে নামী সংস্থার ১৪টি স্মার্ট মোবাইল ফোন সহ একটি ট্যাব উদ্ধার করেছে। শনিবার ধৃতদের দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হয়। 
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কারিগরি প্রশিক্ষণকেন্দ্রগুলি টাকা খরচ করেও তার শংসাপত্র জমা দিচ্ছে না। এ নিয়ে কারিগরি শিক্ষা ডিরেক্টরেটের তরফে বারবার চিঠি দেওয়া হয়েছে। কোনও কোনও প্রশিক্ষণকেন্দ্র চিঠি পেয়েও সাড়া দিচ্ছে না বলে অভিযোগ। এবার কড়া চিঠি দিল ভোকেশনাল এডুকেশন ও ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM