Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সুতাহাটায় গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাক নয়ানজুলিতে উল্টে বিপত্তি

 সংবাদদাতা, হলদিয়া: সুতাহাটার রামচন্দ্রপুরের কাছে গ্যাস সিলিন্ডার বোঝাই একটি ট্রাক নয়ানজুলিতে উল্টে গিয়ে বিপত্তি দেখা দিল। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক ধরে চৈতন্যপুরের দিক থেকে হলদিয়া আসার পথে মঙ্গলবার গভীর রাতে ওই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। ট্রাক উল্টে যাওয়ার পরই চালক পালিয়ে যায়। গ্যাস সিলিন্ডারের ধাক্কাধাক্কির বিকট শব্দে স্থানীয় বাসিন্দাদের ঘুম ভেঙে যায়। তাঁরাই থানায় ফোন করে খবর দেন। তবে, নয়ানজুলিতে পড়ে যাওয়ায় বড়সড় কোনও বিপদ ঘটেনি। স্থানীয়রা বলেন, কোনওভাবে গ্যাস সিলিন্ডার ফেটে গেলে বড় ধরনের বিপদ ঘটার আশঙ্কা ছিল। বৃষ্টির মধ্যেই রাত থেকে গ্যাস সিলিন্ডারের গাড়িটি ঘিরে রাখে পুলিস। পরে সেগুলি উদ্ধারের কাজ শুরু হয়।

12th  September, 2019
খুনের সময় ভাদুর কাছে থাকা দু’টি
মোবাইল, গয়নার খোঁজে সিবিআই

খুন হওয়া বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের পকেট থেকে একটি মোবাইল উদ্ধার হয়েছিল। বাকি দু’টি মোবাইল ফোন কোথায়, যার মধ্যে খুনের ঠিক আগেই একটি মোবাইল থেকে দীর্ঘক্ষণ কথা বলেছিলেন ভাদু। সেই মোবাইলগুলি উদ্ধারের চেষ্টা করছে সিবিআই। বিশদ

বীরভূমে জাতীয়
ডেঙ্গু দিবস পালিত

১৬ মে জাতীয় ডেঙ্গু দিবস উপলক্ষে বীরভূম জেলা পরিষদ ও সিউড়ি পুরসভার উদ্যোগে শহরের ওয়ার্ডে ওয়ার্ডে কীটনাশক স্প্রে ও নিকাশি নালাগুলিতে মশার লার্ভা ভক্ষণকারী মাছের চারা ছাড়া হয়।
বিশদ

বুদ্ধজয়ন্তী পালিত
নলহাটির সেবাশ্রমে

 

বুদ্ধের পুণ্য আবির্ভাব তিথি ও সেবাশ্রমের চৌত্রিশতম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার মহোৎসবের আয়োজন করল নলহাটির আকালীপুর শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম।
বিশদ

আইএসএফের কর্মী সম্মেলন

মুর্শিদাবাদ ব্লক আইএসএফ কমিটির উদ্যোগে সোমবার বিকেলে রানিতলা থানার শিবনগর বকুলতলা মোড়ে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিনের কর্মিসভায় উপস্থিত ছিলেন আইএসএফ চেয়ারম্যান তথা ভাঙড় বিধানসভার বিধায়ক নওসাদ সিদ্দিকী।
বিশদ

দেউচায় কয়লার লরি থেকে তোলা
আদায় ঘিরে হাতাহাতি, থানার দ্বারস্থ বাসিন্দারা

 

দেউচায় কয়লাবোঝাই লরি থেকে তোলাবাজিকে কেন্দ্র করে জমি, জীবন, জীবিকা ও প্রকৃতি বাঁচাও মহাসভার কয়েকজন ও কেন্দপাহাড়ীর আদিবাসীদের মধ্যে হাতাহাতি ঘিরে চাঞ্চল্য ছড়াল।
বিশদ

বাইক দুর্ঘটনায় যুবকের মৃত্যু
 

শ্বশুরবাড়ি যাওয়ার পথে নলহাটিতে বাইক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম সঞ্জু শেখ(৩০)।
বিশদ

গোয়ালতোড়ে মানবিকতার নজির
টিফিনের খরচ বাঁচিয়ে ক্যান্সার
আক্রান্ত বন্ধুর পাশে খুদে পড়ুয়ারা

ব্লাড ক্যান্সারে আক্রান্ত ক্লাস ওয়ানের ছোট্ট খুদে। হাসপাতালে কার্যত সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। চিকিত্সার জন্য প্রয়োজন লক্ষাধিক টাকা। তাই বন্ধুকে সুস্থ করতে টিফিনের খরচ বাঁচিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে স্কুলের পড়ুয়ারা।
বিশদ

দাসপুরের দুবরাজপুরে
ব্রহ্মাপুজো ঘিরে উন্মাদনা

 

সোমবার থেকে দাসপুর-২ ব্লকের দুবরাজপুরে অনুষ্ঠিত হল ব্রহ্মাপুজো। ১৭৩ বছরের পুরনো এই পুজো ঘিরে এলাকায় চরম উন্মাদনা দেখা দিয়েছে। তিনদিন ধরে চলে পুজো।
বিশদ

বুদ্ধদেবের জন্মজয়ন্তী 
পালিত কালনার মন্দিরে

কালনা শহরের বড়মিত্রপাড়ায় সোমবার বুদ্ধমন্দিরে সমারোহে পালিত হল বুদ্ধদেবের জন্মজয়ন্তী। বুদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে স্থানীয় বাসিন্দারাও প্রার্থনায় অংশ নেন। এদিন মন্দিরে এসে প্রার্থনা ও শ্রদ্ধা জানান মন্ত্রী স্বপন দেবনাথ।
বিশদ

আসানসোলে দামোদরের উপর স্থায়ী
ব্রিজের দাবিতে বিক্ষোভ

আসানসোলে দামোদরের উপর স্থায়ী ব্রিজের দাবি ক্রমশ জোরালো হচ্ছে। রবিবার বিকেলে ও সোমবার সকালে বাঁশের অস্থায়ী সেতুর উপরই প্রতীকী অবস্থান বিক্ষোভ করেন বাসিন্দারা।
বিশদ

বর্ধমানে ক্রিকেট লিগে হারকল্পতরু ক্লাবের

বর্ধমান জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হারল কল্পতরু ক্লাব। সোমবার লিগের প্লে-অফ ম্যাচে আরাধনা সঙ্ঘ সহজেই তাদের ৩৯ রানে হারিয়ে দেয়।
বিশদ

বিলগ্নীকরণ নিয়ে সরব কোল
ইন্ডিয়ার অফিসারদের সংগঠন

 

কয়লা ক্ষেত্রের বিলগ্নিকরণ নিয়ে এবার সরব কোল ইন্ডিয়ার অফিসার সংগঠনও। সোমবার অল ইন্ডিয়া অ্যাসোসিয়েশন অব কোল এগজিকিউটিভের বার্ষিক প্রতিষ্ঠা দিবস পালন হয় আসানসোলের একটি বেসরকারি হোটেলে।
বিশদ

রাজ্যস্তরের উসুতে বাজিমাত কালনার
 

বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে রাজ্যস্তরের অষ্টম উসু প্রতিযোগিতায় দু’টি সোনা ও তিনটি রুপোর পদক জিতল কালনার প্রতিযোগীরা।
বিশদ

পূর্বস্থলীতে বুড়োরাজের পুজোয়
ভক্তদের ঢল, অস্ত্র সহ ধৃত ৫

 

পূর্বস্থলীর জামালপুরের বাবা বুড়োরাজের পুজোয় ভক্তদের ঢল নামল। সোমবার সকালে ভক্তরা জল ঢালার জন্য মন্দিরে ভিড় জমান। টাঙি, রামদা নিয়ে এবারও বুড়ো রাজের পুজোয় অনেক ভক্ত পুজো দিতে এসেছিলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে গত ১১ বছরে বহু প্রকল্প রূপায়ণ করেছে রাজ্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় সরকারও ২০২১ থেকে একগুচ্ছ নতুন প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পগুলির ...

বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের আয়োজনে ও মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ম্যাকাউট)-এর মোহনপুর ক্যাম্পাসের সহযোগিতায় শুক্রবার থেকে শুরু হওয়া ক্রীড়া প্রতিযোগিতা শেষ হল সোমবার। ...

পুরনো পাম্পসেট। তাই ঠেলাগোঁজা দিয়ে চলছে বৃষ্টিতে জমা শহরের জল বের করার কাজ। কারণ, নদীর জল বাড়লে স্লুইস গেট বন্ধ রাখতে হয়। তখন ভরসা হয়ে ওঠে পাম্পসেট। তাই পাম্প কাজ না করলে যা হয়, তাই হচ্ছে। ...

বছরখানেক আগের কথা। এক দুষ্কৃতীর ছবির সঙ্গে ‘ওয়ান্টেড’ লিখে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল বেডফোর্ডশায়ার পুলিস। কয়েকদিন পরে সেই পোস্টে কমেন্ট করে দুষ্কৃতী জর্ডন কার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাদারি ও ব্যবসায়িক কর্মোন্নতি ও ধনাগম যোগ। শারীরিক সমস্যায় মানসিক অশান্তিভোগ। আঘাত লাগতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৯৭ : বিশিষ্ট লেখিকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান KLM চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম
 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৬.৫৪ টাকা ৭৮.২৭ টাকা
পাউন্ড ৯৩.০০ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৭৮.৯৯ টাকা ৮১.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  May, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ ৩/৩৬ প্রাতঃ ৬/১৬ পরে দ্বিতীয়া ৫৫/৩ রাত্রি ৩/১। অনুরাধা নক্ষত্র ১৪/২৭ দিবা ১০/৪৬। সূর্যোদয় ৪/৫৯/৩৭, সূর্যাস্ত ৬/৬/১৭। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৪/২১ মধ্যে। রাত্রি ৬/৫০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৬ গতে ৩/২৮ মধ্যে পুনঃ ৪/২১ গতে ৫/১৪ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ৯/৪৪ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে। কালরাত্রি ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে। 
২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ দিবা ৭/৫১। অনুরাধা নক্ষত্র দিবা ১২/৩৫। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৬ মধ্যে ও ৪/৩০ গতে ৫/২২ মধ্যে এবং রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৭ মধ্যে ও ১/১২ গতে ২/৫১ মধ্যে। কালরাত্রি ৭/২৯ গতে ৮/৫১ মধ্যে।  
১৫  শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইয়ের বিরুদ্ধে ৩ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ

11:33:20 PM

আইপিএল: মুম্বই ১০২/২ (১২ ওভার)

10:46:01 PM

আইপিএল: মুম্বই ৫৬/০ (৭ ওভার)

10:15:42 PM

আইপিএল: মুম্বইকে ১৯৪ রানের টার্গেট দিল হায়দরাবাদ

09:28:04 PM

আইপিএল: হায়দরাবাদ ১৪৮/২ (১৫ ওভার)

08:51:53 PM

আইপিএল: হায়দরাবাদ ৯৭/২ (১০ ওভার)

08:27:28 PM