Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সুতাহাটায় গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাক নয়ানজুলিতে উল্টে বিপত্তি

 সংবাদদাতা, হলদিয়া: সুতাহাটার রামচন্দ্রপুরের কাছে গ্যাস সিলিন্ডার বোঝাই একটি ট্রাক নয়ানজুলিতে উল্টে গিয়ে বিপত্তি দেখা দিল। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক ধরে চৈতন্যপুরের দিক থেকে হলদিয়া আসার পথে মঙ্গলবার গভীর রাতে ওই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। ট্রাক উল্টে যাওয়ার পরই চালক পালিয়ে যায়। গ্যাস সিলিন্ডারের ধাক্কাধাক্কির বিকট শব্দে স্থানীয় বাসিন্দাদের ঘুম ভেঙে যায়। তাঁরাই থানায় ফোন করে খবর দেন। তবে, নয়ানজুলিতে পড়ে যাওয়ায় বড়সড় কোনও বিপদ ঘটেনি। স্থানীয়রা বলেন, কোনওভাবে গ্যাস সিলিন্ডার ফেটে গেলে বড় ধরনের বিপদ ঘটার আশঙ্কা ছিল। বৃষ্টির মধ্যেই রাত থেকে গ্যাস সিলিন্ডারের গাড়িটি ঘিরে রাখে পুলিস। পরে সেগুলি উদ্ধারের কাজ শুরু হয়।

12th  September, 2019
মঙ্গলকোটে স্কুলছাত্রের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলকোট থানার কৈচরে এক স্কুলছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে ঘরের বাঁশের কাঠামোয় গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাকে ঝুলতে দেখেন পরিবারের লোকজন। তড়িঘড়ি গামছা কেটে নামিয়ে তাকে কাটোয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
বিশদ

পুরুলিয়ায় আক্রান্ত আরও ৮৮ জন,
শিশুদের সংক্রমণের হার ১ শতাংশেরও কম 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: পুরুলিয়া জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গিয়েছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের সংখ্যা। তবে অন্যান্যদের তুলনায় শিশুদের সংক্রমণের হার জেলায় এখনও পর্যন্ত কম বলে জানা গিয়েছে।  
বিশদ

রায়নায় ২ গ্যারেজ কর্মীর মৃত্যু ঘিরে রহস্য 

সংবাদদাতা, বর্ধমান: রায়না থানার পলেমপুরে মোটর গ্যারেজের দুই কর্মীর মৃত্যু ঘিরে রহস্য দেখা দিয়েছে। রবিবার ভোরে তাঁদের পেটের যন্ত্রণা শুরু হয়। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃতদের নাম সন্তোষ ওরাং (১৮) ও সুনীল ওরাং (১৬)।  
বিশদ

কেতুগ্রামে বাসকর্মীকে খুনের
অভিযোগে চালক সহ ধৃত ৩ 

সংবাদদাতা, কাটোয়া: বাসকর্মীকে খুনের অভিযোগে চালক সহ তিনজনকে গ্রেপ্তার করল কেতুগ্রাম থানার পুলিস। ধৃতদের নাম সঞ্জয় পাণ্ডে, কাজি গোলাম কেয়ামত আওলিয়া ও কাজি জামালউদ্দিন।  
বিশদ

নাদনঘাটে বধূকে ফোনে কুপ্রস্তাব ঘিরে বচসা,
স্বামী ও ভাইকে চপারের কোপ, ধৃত ১ 

সংবাদদাতা, পূর্বস্থলী: গৃহবধূকে ফোনে কুপ্রস্তাব দেওয়া নিয়ে বচসার জেরে বধূর স্বামী ও ভাইকে চপার দিয়ে কোপানোর অভিযোগ উঠল পূর্বস্থলীর তিন যুবকের বিরুদ্ধে। এই ঘটনায় পুলিস রবিবার বিকেলে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম খোকন ঘোষ। তার বাড়ি পারুলিয়া অঞ্চলের বাঘআচরা গ্রামে।  
বিশদ

ময়নায় বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে রহস্য 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েত এলাকার এক বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে রহস্য দানা বেঁধেছে। মৃতের নাম দীপক মণ্ডল(৩৬)।  
বিশদ

রানাঘাটে জাতীয় সড়ক বন্ধ রেখে
সংস্কারের কাজ, ব্যাপক যানজট 

সংবাদদাতা, রানাঘাট: ৩৪নম্বর জাতীয় সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রেখে রানাঘাটের মিশন রেলগেটের অংশের রাস্তা মেরামত করা হল। শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত জাতীয় সড়কের ওই অংশে যান চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল। টানা আট ঘণ্টা রাস্তা বন্ধ থাকায় চরম যানজট তৈরি হয়। 
বিশদ

ডেঙ্গু রোধে রাজ্যের ১২৬টি
পুরসভা পাচ্ছে ৯ কোটি টাকা 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: রাজ্যজুড়ে করোনার দাপট এখনও অব্যাহত। তার সঙ্গে ডেঙ্গুও মাথাব্যথার কারণ। তাই ডেঙ্গু রোধে রাজ্যের সব পুরসভাকেই বিশেষ অভিযান করার নির্দেশ দিয়েছে পুর ও নগরোন্নয়ন দপ্তর। সম্প্রতি রাজ্যের ১২৬টি পুরসভায় প্রায় ন’কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।  
বিশদ

ইন্টারনেট থেকেই প্রশিক্ষণ আল কায়েদা জঙ্গির
চামচ থেকেও ধারালো অস্ত্র তৈরি করত ধৃত লিউ ইয়ান
বিস্ফোরক তৈরিতেও সিদ্ধহস্ত 

সুখেন্দু পাল, বহরমপুর: অনলাইনে প্রশিক্ষণ নিয়ে সামান্য চামচ থেকেই ধারালো অস্ত্র তৈরির পাঠ নিয়েছিল ধৃত লিউ ইয়ান আহমেদ। ডোমকলে ওই আল-কায়েদা জঙ্গির বাড়ি থেকে তিনটি ধারালো অস্ত্র উদ্ধার করেছে এনআইএ। সে ধীরে ধীরে বিস্ফোরক তৈরিতে সিদ্ধহস্ত হয়ে উঠছিল। দেশীয় প্রযুক্তিতে বুলেট প্রুফ জ্যাকেটও সে তৈরি করতে পারত। 
বিশদ

একদিনে আক্রান্তের থেকে
সুস্থের সংখ্যা বেশি বাঁকুড়ায়  

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ায় একদিনে আক্রান্তের তুলনায় করোনাকে জয় করে ঘরে ফিরলেন বেশি সংখ্যক মানুষ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৮ জন। তবে এই সময়ে নতুন করে জেলায় আরও দু জনের মৃত্যু হয়েছে। 
বিশদ

চূর্ণী নদীতে ডুবে যুবকের মৃত্যু 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলা থানার হালালপুর এলাকায় শনিবার রাতে চূর্ণী নদী থেকে এক যুবকের দেহ উদ্ধার হয়। মৃত যুবকের নাম বিমল সাহা (২৮)। পুলিস জানিয়েছে, নদীতে ডুবে কীভাবে ওই যুবকের মৃত্যু হল, তা জানতে তদন্ত শুরু হয়েছে।
বিশদ

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে
পটাশপুরে গ্রেপ্তার দম্পতি 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার আড়গোয়াল এলাকার গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতরা হল মৃত গৃহবধূর ননদ উত্তম মাইতি ও নন্দাই রুম্পা মাইতি। 
বিশদ

পৃথক দুর্ঘটনায় ঘাটালে মৃত ২ 

সংবাদদাতা, ঘাটাল: শনি ও রবিবারে দু’টি পৃথক দুঘর্টনায় ঘাটাল মহকুমায় দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার রাতে পথ দুর্ঘটনায় ক্ষীরপাই শহরের হালদার দিঘির মোড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়। রবিবার সকালে দাসপুর থানার দক্ষিণ ধানখালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্য এক প্রৌঢ়ের মৃত্যু হয়।  
বিশদ

দীঘা মোহনায় আগুন লেগে
১১টি দোকান ভস্মীভূত 

সংবাদদাতা, কাঁথি: শনিবার গভীর রাতে আগুন লেগে দীঘা মোহনার মৎস্য নিলামকেন্দ্র সংলগ্ন বাজারের ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। এর মধ্যে মাছের দোকান, মাংসের দোকান, সেলুন, হার্ডওয়ার সামগ্রী, কাপড়ের, জুতোর ও খাবারের দোকান রয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় দলীয় সংগঠনকে শক্তিশালী করতে সঙ্গে নিতে হবে বিপ্লব মিত্রকে। কলকাতায় বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফ থেকে জেলা নেতৃত্বকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

11:34:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM

করোনা: সুস্থতার নিরিখে শীর্ষে ভারত 
করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার নিরিখে বিশ্বে শীর্ষ স্থানে ভারত। দেশে ...বিশদ

10:30:55 AM

ডেরেক-দোলা সহ ৮ সাংসদ সাসপেন্ড
ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন সহ ৮ জন সংসদ সদস্যকে আগামী ...বিশদ

09:43:00 AM

হাতি সাফারি আপাতত বন্ধ থাকবে 
কোভিড-১৯ আবহে জঙ্গল খোলার ১৫ দিন পর রিভিউ মিটিংয়ে পরিস্থিতি ...বিশদ

09:33:21 AM