Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দুর্নীতির অভিযোগ জানাতে গিয়ে প্রহৃত বিজেপি সমর্থক
পাড়ুইয়ে ব্যাপক উত্তেজনা

 সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি নিয়ে পঞ্চায়েতে ব্যাপক দুর্নীতি করা হয়েছে। বাড়ির টাকা আত্মসাৎ করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই দুর্নীতি তুলে ধরে বিডিওর কাছে অভিযোগ জমা দিতে উদ্যত হয়েছিলেন গ্রামের কিছু মানুষ ও বিজেপি সমর্থকরা। তাই তাঁদের চুপ করাতে এক বিজেপি সমর্থককে ব্যাপক মারধর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এনিয়ে গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়। মঙ্গলবার সন্ধ্যায় পাড়ুই থানার কেন্দ্রডাঙ্গাল গ্রামে ওই বিজেপি সমর্থককে মারধর করা হয়। তাঁকে প্রথমে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। পরে বর্ধমানে স্থানান্তরিত করা হয়েছে। মারধরের ঘটনায় গ্রামের বিজেপি নেতৃত্ব পাড়ুই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শাসকদলের বিরুদ্ধে। যদিও তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতি ও মারধরের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বিজেপি মিথ্যার আশ্রয় নিয়ে তৃণমূলকে অপবাদ দিতে চাইছে। তাই এধরনের অভিযোগ করছে। অন্যদিকে, বুধবার বোলপুর-শ্রীনিকেতন ব্লক অফিসে বিডিওর কাছে দুর্নীতির বিষয়ে অভিযোগ জানিয়েছে বিজেপি। বিডিও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল দীর্ঘদিন শারীরিক অসুস্থতার পর বোলপুরের তৃণমূল কার্যালয় থেকে আবাস যোজনার বাড়ির দুর্নীতি প্রসঙ্গে জেলাশাসককে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছিলেন। কেউ যেন অনৈতিকভাবে বাড়ি না পায় সেই বিষয়েও নজর রাখতে বলেছিলেন প্রশাসনকে। এই অবস্থায় পাড়ুই থানার সাত্তোর পঞ্চায়েতের কেন্দ্রডাঙ্গাল গ্রামে তাঁরই দলের কর্মীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠল। সেই ঘটনার প্রতিবাদ করতে গেলে মারধর করারও অভিযোগ ওঠে বিজেপি সমর্থককে। গ্রামবাসীদের অভিযোগ, মঙ্গলবার রাতে বোমাবাজিও করা হয় এলাকায়। ঘটনার সূত্রপাত বেশ কয়েকদিন আগে। কেন্দ্রডাঙ্গাল গ্রামের বাসিন্দা পাঁচকড়ি দাস ও অমর বাউরির নামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি আসে। কিন্তু, সেই বিষয়ে তাঁরা কিছুই জানতে পারেননি বলে দাবি। এমনকী ব্যাঙ্কে তাঁদের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে টাকাও তুলে নেওয়া হয়। অন্য একটি বাড়ির ছবি দেখিয়ে ওই দু’জনের বাড়ি বলে চালিয়ে দেওয়া হয়। সমস্ত ঘটনার পিছনে স্থানীয় পঞ্চায়েত ও গ্রামের তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ ওঠে। ঘটনার কথা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন এলাকার বিজেপি কর্মী-সমর্থকরা। তাঁরা সমস্ত তথ্য প্রমাণ জোগাড় করে বোলপুর-শ্রীনিকেতন ব্লক অফিসে বিডিওর কাছে অভিযোগ জানাবেন বলে স্থির করেন। কিন্তু, সোমবার বিডিও না থাকায় ও মঙ্গলবার অফিস বন্ধ থাকায় তাঁরা অভিযোগ জানাতে পারেননি। বিজেপি সমর্থকরা দাবি করেছেন, গত দু’দিনে স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁদের বিভিন্নভাবে ভয় দেখানোর ও প্ররোচিত করার চেষ্টা করেন। কিন্তু, তাতে সফল না হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় বিজেপি সমর্থক মহম্মদ আলিকে কেন্দ্রডাঙ্গাল বাসস্ট্যান্ডে ঘিরে ধরে ব্যাপক মারধর করার অভিযোগ ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তাঁকে গুরুতর আহত অবস্থায় প্রথমে বোলপুর মহকুমা হাসপাতাল, পরে রাতে অবস্থার অবনতি হলে তাঁকে বর্ধমান মেডিক্যালে স্থানান্তরিত করা হয়েছে। মারধরের ঘটনার জেরে সেদিন রাতেই পাড়ুই থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। রাতেই ঘটনাস্থলে আসে পাড়ুই থানার পুলিস। বুধবার বিজেপি সমর্থকরা বাড়ি নিয়ে দুর্নীতির বিষয়টি জানিয়ে বিডিওর কাছে লিখিত দরখাস্ত জমা দেন। বিডিওর পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।
কেন্দ্রডাঙ্গাল গ্রামের বিজেপি সমর্থক সেলিম শেখ বলেন, তৃণমূল নেতৃত্ব পঞ্চায়েতে বিভিন্ন বিষয়ে ব্যাপক দুর্নীতি করছে। প্রধানমন্ত্রী আবাস যোজনার অধিকাংশ বাড়ির টাকা সম্পূর্ণ আত্মসাৎ করে নিয়েছে তারা। আমরা সেই বিষয়ে প্রতিবাদ ও অভিযোগ জানাতে গেলে ভয় দেখানো হয়। মঙ্গলবার আমাদের এক সমর্থককে মারধর করেছে তৃণমূলীরা। আমরা প্রশাসনের কাছে এই ঘটনার প্রতিকার চাই।
সাত্তোর পঞ্চায়েতের অঞ্চল সভাপতি আনোয়ার সিকদার বলেন, আবাস যোজনার বাড়ি নিয়ে যে দুর্নীতির অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। প্রশাসন বিষয়টি বিচার করে দেখবে। মারধর করার যে অভিযোগ আনা হচ্ছে তাও সম্পূর্ণ ভিত্তিহীন।

12th  September, 2019
ঝাড়গ্রামের রামচন্দ্রপুরে ১ কোটি টাকা ব্যয়ে তৈরি হবে রাস্তা, শিলান্যাস 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার ঝাড়গ্রাম ব্লকের রামচন্দ্রপুর গ্রামে পিচ রাস্তার শিলান্যাস করলেন জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস। প্রায় ১ কোটি টাকা ব্যয়ে রামচন্দ্রপুর থেকে নেকড়াডোবা পর্যন্ত আড়াই কিলোমিটার এই রাস্তাটি হবে। জেলা পরিষদের উদ্যোগে রাস্তাটি তৈরি করা হবে।  
বিশদ

খণ্ডঘোষে স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: স্বর্ণ ব্যবসায়ীকে পায়ে গুলি করে টাকা ও গয়না ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে খণ্ডঘোষ থানার পুলিস। ধৃতের নাম শেখ মতিলাল ওরফে মতি। খণ্ডঘোষ থানার কেঁউদিয়ায় তার বাড়ি।  
বিশদ

পুরভোটের আগেই বাড়ি বাড়ি জল পৌঁছে দিতে উদ্যোগ শাসকদলের 

সংবাদদাতা, লালবাগ: মুর্শিদাবাদ পুরসভার ১৬টি ওয়ার্ডে বাড়ি বাড়ি আর্সেনিকমুক্ত পানীয় জল পৌঁছে দিতে জল প্রকল্পের মেন লাইনে পাইপ বসানোর কাজ জোরকদমে চলছে। পুরসভার কাউন্সিলাররা দাঁড়িয়ে থেকে কাজের তদারকি করছেন। 
বিশদ

দুর্গাপুরে মাফিয়াদের বিরুদ্ধে সরকারি জায়গা বিক্রির অভিযোগ 

সংবাদাতা, দুর্গাপুর: দুর্গাপুর-ফরিদপুর ব্লকের কালীগঞ্জের জনবহুল এলাকায় সরকারি জায়গা বিক্রি করার অভিযোগ উঠেছে জমি মাফিয়াদের বিরুদ্ধে। জবরদখলের কব্জায় সরকারি প্রকল্পের শিলান্যাস ফলক সহ বিক্রি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ।
বিশদ

জেলায় নতুন ভোটার তালিকায় নাম উঠল ৮৫ হাজার ভোটারের 

বিএনএ, সিউড়ি: বীরভূম জেলায় নতুন ভোটার তালিকায় ৮৫ হাজার ভোটারের নাম উঠল। বৃহস্পতিবার বীরভূম জেলা প্রশাসন সেই ভোটার তালিকা প্রকাশ করেছে। এবার তাতেই দেখা গিয়েছে, জেলায় প্রতিটি বিধানসভা মিলিয়ে ৮৪ হাজার ৯৮২ জনের নাম তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।  
বিশদ

মল্লারপুরের গ্রামে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুর থানার কামরাঘাট গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম মঞ্জু কর্মকার(২৪)। ন’বছর আগে একই গ্রামের বাসিন্দা পেশায় দিনমজুর সাগর কর্মকারের সঙ্গে তাঁর বিয়ে হয়।  
বিশদ

গুনিয়াড়াতে ব্যাঙ্কের কাস্টমার সার্ভিস পয়েন্টের উদ্বোধন

সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার নিতুড়িয়া ব্লকের গুনিয়াড়া পঞ্চায়েতে একটি রাষ্ট্রয়াত্ব ব্যাঙ্কের কাস্টমার সার্ভিস পয়েন্টের উদ্বোধন হল। এদিন নিতুড়িয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সরস্বতী টুডু সরেন ওই সেন্টারের উদ্বোধন করেন।  
বিশদ

কান্দিতে বিজেপি কর্মীকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি 

সংবাদদাতা, কান্দি: এক বিজেপি কর্মীকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখানোর অভিযোগ উঠল কান্দি শহর তৃণমূল যুব সভাপতির বিরুদ্ধে। এনিয়ে বুধবার রাতে কান্দি পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বোয়ালিয়ায় চাঞ্চল্য ছড়ায়। অভিযোগকারী রওশন শেখ বোয়ালিয়া এলাকার বাসিন্দা। 
বিশদ

হলদিয়ায় মা-মেয়েকে পুড়িয়ে খুনের ঘটনায় গ্রেপ্তার আরও ১ 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ায় মা ও মেয়েকে পুড়িয়ে খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিস আরও একজনকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুকদেব দাস। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করে পুলিস।  
বিশদ

পড়ুয়াদের ইংরেজি ক্লাস নিলেন ঝাড়গ্রামের জেলাশাসক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: আচমকা প্রাথমিক স্কুলে গিয়ে বাচ্চাদের ইংরেজি ক্লাস নিলেন ঝাড়গ্রামের জেলাশাসক আয়েষা রানি এ। বৃহস্পতিবার ননীবালা প্রাথমিক বিদ্যালয়ে যান জেলাশাসক। তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক শুভাশিস মিত্র, জেলা শিক্ষা আধিকারিক (সমগ্র শিক্ষা মিশন) শুভব্রত মণ্ডল।  
বিশদ

হোটেল লিজের ৬ লক্ষ টাকা হাতাতে খুন পাঁশকুড়ার যুবক 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: রাতের মেচেদা লোকালে ট্রলি ব্যাগের ভিতর থেকে উদ্ধার হওয়া যুবকের পরিচয় জানতে পারল জিআরপি। নিহত যুবকের নাম হাসান আলি(৪৫)। বাড়ি পাঁশকুড়া থানার গোবিন্দনগর গ্রামে। পেশায় ইনটেরিওর ডেকরেটর হাসান কলকাতায় বি বি গাঙ্গুলি স্ট্রিটে সপরিবারে থাকতেন।  
বিশদ

ইলামবাজারে বধূকে খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড 

সংবাদদাতা, শান্তিনিকেতন: ইলামবাজারের তারাপুর গ্রামে গৃহবধূকে খুনের দায়ে প্রতিবেশীকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করল বোলপুর মহকুমা আদালত। মৃতার ছেলের সাক্ষ্যের ভিত্তিতে বৃহস্পতিবার এই রায় দেন বিচারক। সাজাপ্রাপ্তের নাম সুভাষ রুইদাস। 
বিশদ

বর্ধমানে যুবকের দেহ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার সদরঘাট এলাকায় প্রবীর গাইন(২৭) নামে এক যুবকের দেহ উদ্ধার হওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সুমন্ত মণ্ডল ওরফে মান্তু। সদরঘাটের সুকান্তপল্লিতে তার বাড়ি। বুধবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

খড়গপুরে কংগ্রেসের অধিকাংশ আসনে প্রার্থী চূড়ান্ত 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর পুরসভায় নিজেদের ১৯টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ওয়ার্ডে প্রার্থী চূড়ান্ত করল কংগ্রেস। এদের মধ্যে বর্তমান চারজন ও প্রাক্তন দু’জন কাউন্সিলার আছেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে সেগুলির মধ্যে কয়েকটির বাজার বন্ধকালীন দর।  ...

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার পুরসভা এলাকায় লোকসভা ভোটে ভালো ফল করেছিল বিজেপি। পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে একটি বাদ দিয়ে বাকি সমস্ত ওয়ার্ডেই শাসক দল তৃণমূলের থেকে এগিয়ে ছিল বিজেপি।  ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: ডাস্ট অ্যালার্জির কারণ হিসেবে সবার আগে উঠে আসে ধুলোবালির কথা। সামান্য ধুলো নাকে গেলেই কারও হাঁচি শুরু হয়ে যায়, আবার কারও সর্দি লেগে যায়। কিন্তু শুধু ধুলোবালির জন্যই কি এই অ্যালার্জি?  ...

স্বার্ণিক দাস  কলকাতা: ‘ভাই তোকে আমি বিয়ের কার্ডটা হোয়াটসঅ্যাপ করে দিয়েছি। খরচ করে আর কার্ড বানাইনি। ঠিক সময়ে চলে আসিস।’- এইভাবেই নিজের বিয়ের নিমন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মযোগে বিলম্ব ঘটবে। বেসরকারি ক্ষেত্রে কর্মযোগ আছে। ব্যবসায় যোগ দেওয়া যেতে পারে। কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় বিজ্ঞান দিবস
১৮২৭: আমেরিকায় প্রথম বাণিজ্যিক রেলপথ চালু হয়
১৮৪৪: বিখ্যাত নাট্যব্যক্তিত্ব গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৮৮৩: ভারতে প্রথম টেলিগ্রাফ চালু হয়
১৯২৮: ভারতীয় পদার্থ বিজ্ঞানী চন্দ্রশেখর ভেঙ্কট রামন-এর ‘রামন এফেক্ট’ আবিষ্কার
১৯৩৬: জওহরলাল-পত্নী কমলা নেহরুর মৃত্যু
১৯৪৪: সঙ্গীতকার রবীন্দ্র জৈনের জন্ম
১৯৪৮ - ব্রিটিশ সৈন্যদের শেষ দল ভারত ত্যাগ করে
১৯৫১: ক্রিকেটার কারসন ঘাউড়ির জন্ম
১৯৬৩: ভারতের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্রপ্রসাদের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮১ টাকা ৭২.৫১ টাকা
পাউন্ড ৯০.৯৬ টাকা ৯৪.২৩ টাকা
ইউরো ৭৬.৬৯ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী। অশ্বিনী ৫৪/৫৮ রাত্রি ৪/৩। সূ উ ৬/৩/২৭, অ ৫/৩৫/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে বারবেলা ৮/৫৬ গতে ১১/৪৯ মধ্যে। কালরাত্রি ৮/৪২ গতে ১০/১৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, পঞ্চমী, অশ্বিনী ৪৮/১৯/৪৪ রাত্রি ১/২৬/১৫। সূ উ ৬/৬/২১, অ ৫/৩৪/৪০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ৪/৫ গতে ৫/৩৫ মধ্যে
এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৪/২৮ গতে ১১/৫০/৩০
মধ্যে। কালরাত্রি ৮/৪২/৩৫ গতে ১০/১৬/৩৩ মধ্যে। 
মোসলেম: ৩ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মধ্যাহ্নভোজে নবীন পট্টনায়কের বাড়িতে অমিত-মমতা-নীতিশরা 
ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক শেষে মধ্যাহ্নভোজে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ...বিশদ

03:51:00 PM

১৫০২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:13:22 PM

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা বেড়ে ৪২ 

03:09:23 PM

১৪৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:04:02 PM

হলদিয়ায় এসপি অফিস ঘেরাও বিজেপির 
হলদিয়ায় মা ও মেয়েকে পুড়িয়ে মারার প্রতিবাদে লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ...বিশদ

03:04:00 PM

নবি মুম্বইতে নাবালিকা ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার শিক্ষক 

02:19:40 PM