Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সাগরদিঘিতে জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু

 সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার সাগরদিঘিতে ৩৪নম্বর জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম আদল শেখ(৪৫)। বাড়ি সাগরদিঘি থানার বন্যেশ্বর গ্রাম পঞ্চায়েতের অনুপপুরে। তিনি চাষবাস করতেন। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালের মর্গে পাঠায়। বুধবার সেখানে তাঁর দেহের ময়নাতদন্ত হয়।
পুলিস ও পারিবার সূত্রে জানা গিয়েছে, ওইদিন বেলা ১১টা নাগাদ আদল সাহেব চাষের মাঠ থেকে সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন। অনুপপুর ও মির্জাপুরের ৩৪নম্বর জাতীয় সড়কের কাছে একটি চারচাকা গাড়ি তাঁকে এসে ধাক্কা মারে। তিনি সাইকেল থেকে ছিটকে পড়েন। তাঁর উপর দিয়ে গাড়িটি চলে যায়। গুরুতর জখম অবস্থায় ওই গাড়ির চালক তাঁকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করেন। পরে মুর্শিদাবাদ মেডিক্যালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর অবস্থার আরও অবনতি হওয়ায় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাত দেড়টা নাগাদ পথেই তাঁর মৃত্যু হয়। মৃতের এক আত্মীয় ডালিম শেখ বলেন, খেত থেকে ফেরার সময় একটি অল্টো গাড়ি তাঁকে চাপা দেয়। কলকাতা নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। সাগরদিঘি থানার পুলিস জানিয়েছে, এব্যাপারে কোনও অভিযোগ হয়নি। বিষয়টি দেখা হচ্ছে।
12th  September, 2019
প্রতারণার মামলায় বর্ধমান আদালতের আইনজীবীর পুলিস হেফাজত 

সংবাদদাতা, বর্ধমান: প্রতারণার মামলায় বর্ধমান আদালতের আইনজীবী সুদীপ্তকুমার রায়কে হেফাজতে নিল পুলিস। গত ১৭ সেপ্টেম্বর তরল মাদক দ্রব্য সহ বর্ধমান থানার পুলিস তাকে গ্রেপ্তার করে। প্রতারণার মামলায় জেলে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিস। পরে তাকে প্রতারণার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।  
বিশদ

খড়্গপুর উপ নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করল কংগ্রেস, তৃণমূল প্রার্থী হতে পারেন দীনেশ ত্রিবেদী, জল্পনা 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত করল কংগ্রেস। সব ঠিকঠাক থাকলে পুরসভার কাউন্সিলার তথা প্রাক্তন ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন। জেলা সভাপতি সৌমেন খান মঙ্গলবার বলেন, চিত্তবাবু আমাদের প্রার্থী হবেন বলে ঠিক হয়ে গিয়েছে। 
বিশদ

আসানসোল হাসাপাতালে প্রাক্তন রাষ্ট্রপতির জন্মদিবস পালন 

বিএনএ, আসানসোল: মঙ্গলবার আসানসোল জেলা হাসাপাতালে প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের জন্মদিবস পালিত হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালে সুপার নিখিলচন্দ্র দাস। 
বিশদ

সোশ্যাল মিডিয়া থেকে নারীপাচার
স্কুলে স্কুলে ক্লাস নিয়ে নানা বিষয়ে সচেতনতার উদ্যোগ শালবনী পুলিসের 

বিএনএ, মেদিনীপুর: সোশ্যাল মিডিয়া সম্পর্কে সচেতনতা, বাল্যবিবাহ বন্ধ, নারী পাচার রোখা সহ একাধিক বিষয়কে সামনে রেখে স্কুলে স্কুলে ক্লাস নিয়ে সচেতন করবে শালবনী থানার পুলিস। ইতিমধ্যেই এই থানা এলাকার কয়েকটি স্কুলকে চিহ্নিত করা হয়েছে।  
বিশদ

জিয়াগঞ্জ কাণ্ড: রক্তমাখা বিমার কাগজ, চটি, ব্যাগ ধরিয়ে দিল অভিযুক্তকে 

বিএনএ, বহরমপুর: রক্তমাখা বিমার কাগজ দেখেই জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী এবং ছেলেকে খুনে অভিযুক্ত উৎপল বেহেরাকে জালে তুলল পুলিস। শিক্ষকের বাড়িতে ফেলে যাওয়া চটি এবং ব্যাগও অভিযুক্তর কাছে পৌঁছতে পুলিসকে সহায্য করে। 
বিশদ

আজ থেকে কুলবেড়্যায় ২৫লক্ষ টাকা বাজেটের লক্ষ্মীপুজো উপলক্ষে নানা অনুষ্ঠান ও মেলা শুরু 

বিএনএ, তমলুক: কোজাগরী লক্ষ্মীপুজোর তিনদিন পর তমলুকের কুলবেড়্যায় ২৫লক্ষ টাকা বাজেটের লক্ষ্মীপুজো উপলক্ষে ধুমধাম করে বিচিত্রানুষ্ঠান, ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং মেলা শুরু হচ্ছে। আজ, বুধবার থেকে এই মেলা চলবে। কুলবেড়্যা ভীমমন্দির মাঠে সুরসঙ্গম ক্লাবের লক্ষ্মীপুজো এবছর ৩০বছরে পড়ল। 
বিশদ

সিউড়িতে বিক্ষোভের ঘটনায় বিজেপির ২ নেতাকে ফের আদালতে তোলা হল 

বিএনএ, সিউড়ি: বিজেপি নেতা ধ্রুব সাহা ও অতনু চট্টোপাধ্যায়কে ফের সিউড়ি আদালতে তোলা হল। পুরনো মামলায় তাঁরা মাসখানেক ধরে সংশোধনাগারেই ছিলেন। এদিন তাঁদের ফের সিউড়ি আদালতে তোলা হয়। 
বিশদ

এলাকায় ব্যাপক বোমাবাজি, উত্তেজনা চরমে
খানাকুলে বিজেপির হামলায় ধুলিসাৎ তৃণমূলের কার্যালয় 

বিএনএ, আরামবাগ: সোমবার রাতে খানাকুল থানার ঘোষপুর এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এলাকায় ব্যাপক বোমাবাজিও করা হয়। এর জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। বেশ কয়েকদিন ধরেই খানাকুলের বেশকিছু জায়গায় এলাকা দখল ঘিরে বোমাবাজির ঘটনা ঘটেছে।  
বিশদ

কাটোয়ায় ট্রাক্টরের ধাক্কায় অঙ্গনওয়াড়ি কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, কাটোয়া: সোমবার কাটোয়া শহরে ট্রাক্টরের সঙ্গে স্কুটির ধাক্কায় এক অঙ্গনওয়াড়ি কর্মীর মৃত্যু হয়েছে। মৃতার নাম স্বাগতা সিংহরায়বন্দ্যোপাধ্যায়(৩২)। তাঁর বাড়ি কাটোয়া শহরের কাশীগঞ্জপাড়ায়। ঘটনার পর এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস ঘাতক ট্রাক্টরটিকে আটক করেছে।  
বিশদ

আনন্দপুরে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ 

বিএনএ, মেদিনীপুর: সোমবার রাতে কেশপুরের আনন্দপুর থানার ডলং এলাকায় বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে। পুলিসকে সঙ্গে নিয়ে তৃণমূল এই কাজ করছে বলে বিজেপি নেতৃত্বের অভিযোগ। অন্যদিকে, কেশপুর পূর্ব এলাকায় সীমা রায় নামে এক বিজেপি কর্মীর দোকানে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।  
বিশদ

ময়নায় তৃণমূল নেতা খুনের ঘটনায় ধৃত ২ 

শ্রীকান্ত পড়্যা, ময়না, বিএনএ: ময়না ব্লকের বাকচা গ্রাম পঞ্চায়েতের আঁধারিয়া গ্রামে তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা বসুদেব মণ্ডল খুনের ঘটনায় দুই বিজেপি কর্মী গোপালদাস মণ্ডল ও খোকন খুটিয়াকে গ্রেপ্তার করল পুলিস। নিহতের স্ত্রী খুকুমণি মণ্ডল মোট ২১জনের বিরুদ্ধে থানায় এফআইআর করেছেন।  
বিশদ

বুদবুদে বিজেপি নেতার উপর হামলা, মারধর 

সংবাদদাতা, দুর্গাপুর: বুদবুদ থানার সোমপুর মানা এলাকার বিজেপির বুথ সভাপতির উপর সোমবার তৃণমূল হামলা চালায় বলে অভিযোগ ওঠে। তড়িঘড়ি এলাকাবাসী জখম বিজেপি নেতা মন্টু চৌধুরীকে উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে।
বিশদ

গাড়িতে মুখবাঁধা শিশুকে রেখেই থানায় যায় চালক 

সংবাদদাতা, বর্ধমান: গাড়ির ডিকির ভিতর হাত-পা বেঁধে ও গলায় প্লাস্টিকের স্ট্রিপ লাগানো অবস্থায় অপহৃত শিশুকে নিয়ে তার বাবার সঙ্গে থানায় অভিযোগ জানাতে গিয়েছিল শক্তিগড়ে অপহরণকাণ্ডে ধৃত শেখ জামির হোসেন ওরফে রাজ। ওই অবস্থায় বিভিন্ন জায়গায় অপহৃতের খোঁজেও যায় অপহরণের মূল পাণ্ডা জামির। 
বিশদ

মন্তেশ্বরে বাস ও বাইকের সংঘর্ষে মৃত্যু হল ৩ জনের 

সংবাদদাতা, পূর্বস্থলী: মঙ্গলবার দুপুরে মন্তেশ্বরের কুসুমগ্রাম-মেমারি রোডের ময়নামপুরে বাইক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ বাইক আরোহীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা বাসের সামনের কাচ ভেঙে দেয়। দুর্ঘটনার প্রতিবাদে তাঁরা রাস্তা অবরোধে শামিল হন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

09:31:43 AM

আজ অযোধ্যা মামলার শুনানি শেষ
বুধবার শেষ হচ্ছে অযোধ্যা মামলার শুনানি। এদিন সুপ্রিম কোর্টে শুনানি ...বিশদ

09:24:28 AM

 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:15:29 AM