Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 তমলুক আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট ৫ অভিযুক্তের

 বিএনএ, তমলুক: বুধবার দুপুরে তমলুক জেলা ও দায়রা আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট দিল পাঁচ অভিযুক্ত। ওই ঘটনায় আদালত চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে পুলিস কর্তারা কোর্ট চত্বরে যান। প্রতিটি থানাকে সর্তক করে দেওয়া হয়। সন্ধ্যায় পলাতক এক অভিযুক্তকে পুলিস পাকড়াও করে। পালাতে সহযোগিতা করার জন্য আরও একজনকে ধরেছে পুলিস।
পুলিস সুপার ভি সোলেমান নেশাকুমার বলেন, এদিন পাঁচ অভিযুক্ত কোর্টে আত্মসমর্পণ করতে এসেছিল। তাদের জেল হেফাজতের নির্দেশ দেয় কোর্ট। কিছুক্ষণ পর পাঁচজন কোর্ট চত্বর থেকে চম্পট দেয়। পরে পাঁচজনের মধ্যে একজনকে পাকড়াও করা হয়েছে। বাকিদেরও ধরা হবে। ঘটনায় বিভাগীয় তদন্ত হবে।
তমলুক থানার গোবরা গ্রাম থেকে গ্রেপ্তারি পরওয়ানা জারি হওয়া পাঁচজন এদিন তমলুক জেলা ও দায়রা আদালতে আত্মসমর্পণের জন্য এসেছিল। ২০১৬ সালে একটি খুনের চেষ্টার ঘটনায় ওই গ্রামের মোট সাতজনের বিরুদ্ধে অভিযোগ ছিল। সাতজনের বিরুদ্ধেই গ্রেপ্তারি পরওয়না জারি হয়। তাদের মধ্যে পাঁচজন এদিন আত্মসমর্পণ করতে এসেছিল। সকাল থেকে কোর্ট লকআপে ছিল পাঁচজন। দুপুরে বিচারক ওই পাঁচজনকে জেল হাজতের নির্দেশ দেন। সেই সময় একজন কনস্টেবল ছিলেন। তাঁর অসতর্কতার সুযোগ নিয়ে পাঁচজন চম্পট দেয়। ওই ঘটনা জানাজানি হওয়ার পর কোর্ট চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

12th  September, 2019
অন্তঃসত্ত্বা কিশোরীকে
পিটিয়ে খুন করল বাবা

কিশোরী বয়সেই অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে মেয়ে। আর সেই নিয়ে শুরু বচসা। তার জেরে নিজের মেয়েকে কাঠ দিয়ে পিটিয়েই খুন করার অভিযোগ উঠল তার বাবার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের গড়বেতার সাতবাঁকুড়া এলাকায়। বিশদ

‘লোন উলফ’ হামলার প্রস্তুতি
নিয়েছিল আল কায়েদা জঙ্গিরা
ধরিয়ে দিল বুধবারের বৈঠকই, বাড়িতে মিলল সুড়ঙ্গ 

দেশের কোনও মেট্রো শহরে বিস্ফোরণ ঘটিয়ে অস্তিত্ব জাহির করাই ছিল লক্ষ্য। রাজনীতিবিদ সহ ১৫-২০ জনের হিট লিস্টও তৈরি। অপারেশনের ব্লুপ্রিন্ট বানাতে গত বুধবার ডোমকলে বৈঠকে বসেছিল সন্দেহভাজন আল কায়েদা জঙ্গিরা। সেই বৈঠকই তাদের কাল হল।
বিশদ

৪ পুলিসকর্মী সহ দুই বর্ধমানে
আক্রান্ত আরও ১৫৩, মৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান, আসানসোল ও সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া থানার আইসি সহ রবিবার দুই বর্ধমানে আরও ১৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে পূর্ব বর্ধমানে ৮৭ জন এবং পশ্চিম বর্ধমানে ৬৬ জন রয়েছেন। এর মধ্যে দুর্গাপুর মহকুমায় ৫২ রয়েছেন।  
বিশদ

ডাইনি অপবাদে বধূকে তাড়ানোর চেষ্টা
উত্তপ্ত আউশগ্রামে পুলিসকে লক্ষ্য
করে তির, পাল্টা কাঁদানে গ্যাস 

সংবাদদাতা, গুসকরা: ফের ডাইনি অপবাদ। সেই ঘটনাকে কেন্দ্র করেই রবিবার অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হল আউশগ্রামের দিগনগরে। গ্রামবাসীরা ডাইনি অপবাদ দিয়ে এক বধূকে গ্রাম থেকে তাড়ানোর চেষ্টা করে। গ্রামবাসীদের হাত থেকে ওই ‘নির্যাতিতা’ বধূকে উদ্ধার করতে গিয়ে বাধার মুখে পড়ে পুলিস।  
বিশদ

মেদিনীপুরে জোড়াখুনের চাঞ্চল্যকর তথ্য
মদের আসরে বোনের উদ্দেশে রাজেশ
কুমন্তব্য করেছিল, দাবি অভিযুক্তের 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মদের আসরে তার বোনের উদ্দেশে খারাপ মন্তব্য করায় রাজেশ দাসকে খুন করেছে। মেদিনীপুর কোতোয়ালি থানার কেরানিচটিতে জোড়াখুনের ঘটনায় তদন্ত নেমে ধৃত বাপ্পা নায়েককে জেরা করে পুলিস একথা জানতে পেরেছে।  
বিশদ

৮৮ জন পুরোহিত সহ দুই
বর্ধমানে তৃণমূলে যোগদান বহু 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান, আসানসোল, সংবাদদাতা, কালনা ও পূর্বস্থলী: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে রবিবার পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন জায়গায় প্রতিবাদ সভা করল তৃণমূল কংগ্রেস। একই সঙ্গে দুই বর্ধমানে এদিন অনেকেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন।  
বিশদ

দুই মেদিনীপুরে মিছিল, সভা তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রের জনবিরোধী নীতি ও রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদে রবিবার দুই মেদিনীপুরে রাস্তায় নেমে আন্দোলন করেন তৃণমূল কর্মীরা। 
বিশদ

মহম্মদবাজারে বুথ কর্মী সম্মেলন অনুব্রতর 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: রবিবার মহম্মদবাজারে বুথ কর্মী সম্মেলন করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন মহম্মদবাজারের কাঁইজুলি মাঠে ওই সম্মেলন হয়। চড়িচা, হিংলো, রামপুর, কাপিষ্টা ও মহম্মদবাজার অঞ্চলের বুথ কর্মীদের নিয়ে সম্মেলন করা হয়। এদিনও অনুব্রতবাবু দলের বুথ সভাপতি ও কর্মীদের কাছ থেকে দলের অবস্থান সম্পর্কে খোঁজ নেন।
বিশদ

হাইকোর্ট গঠিত কমিটির পরিদর্শনের পর বৈঠকে সিদ্ধান্ত
সমস্যার সমাধানে যৌথভাবে কাজ
করবে বিশ্বভারতী ও জেলা প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বিশ্বভারতী কর্তৃপক্ষ ও বীরভূম জেলা প্রশাসন যৌথভাবে আলাপ-আলোচনা করেই যেকোনও সমস্যার সমাধান করবে। রবিবার হাইকোর্ট গঠিত কমিটি পরিদর্শনের পর বিশ্বভারতী ও জেলা প্রশাসন যৌথভাবে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এমনই জানিয়েছে। 
বিশদ

জেলাজুড়ে আতঙ্ক কমার চিহ্ন নেই
পূর্ব মেদিনীপুরে কুড়ি দিনে করোনায় মৃত ৪০ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: মাত্র কুড়ি দিনে পূর্ব মেদিনীপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪০ জন। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, ১ সেপ্টেম্বর জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৬৪।  
বিশদ

নাবালিকাকে ধর্ষণ, লজ্জায় বিষ খেয়ে
আত্মঘাতী মুরারইয়ে উত্তেজনা, ধৃত যুবক 

সংবাদদাতা, রামপুরহাট: ধর্ষণ হওয়ায় লজ্জায় কীটনাশক খেয়ে আত্মঘাতী হল এক নাবালিকা ছাত্রী। চাঞ্চল্যকর এই ঘটনায় শনিবার রাতভর উত্তেজনার সৃষ্টি হয় মুরারই থানার মুর্শিদপাড়া গ্রামে। অভিযুক্তের বাড়িতে দফায় দফায় চড়াও হন গ্রামবাসীরা।  
বিশদ

ঝাড়গ্রামে পথ দুর্ঘটনায় কাকা
ও ভাইপোর মৃত্যু, জখম আরও ১ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাইক ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল কাকা-ভাইপোর। রবিবার দুপুরে ঝাড়গ্রাম থানার বেলতলা এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম ভান্টু সোরেন(৪৬) ও লুড়কু হাঁসদা ওরফে সহদেব(২৩)। তাঁরা সম্পর্কে কাকা ভাইপো। 
বিশদ

কুলটিতে ব্যবসায়ীর দেহ উদ্ধার
 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: রবিবার কুলটি থানার নিয়ামতপুরে কুয়ো থেকে এক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম পবন আগরওয়াল(৬৩)। নিয়ামতপুরে তাঁর একটি আটা চাকি রয়েছে। 
বিশদ

আরামবাগে ২ জনের অস্বাভাবিক মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে পৃথক ঘটনায় দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। আরামবাগের শীতলপুরে সাপের কামড়ে কবিতা প্রামাণিকের(৬) মৃত্যু হয়েছে। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে ঘুমানোর সময় একটি বিষধর সাপ তার বাঁ পায়ে কামড়ায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।   ...

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় দলীয় সংগঠনকে শক্তিশালী করতে সঙ্গে নিতে হবে বিপ্লব মিত্রকে। কলকাতায় বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফ থেকে জেলা নেতৃত্বকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  ...

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কৃষক মাণ্ডি বন্ধ করা হবে না: প্রধানমন্ত্রী 

01:22:49 PM

এই আইনে মধ্যস্বত্বভোগীরা বিলুপ্ত হবে: প্রধানমন্ত্রী 

01:22:18 PM

যেখানে ফসলের দাম বেশি সেখানেই বিক্রি করতে পারবেন কৃষকরা: প্রধানমন্ত্রী 

01:21:13 PM

ফসল বিক্রির উপর কোনও কর লাগবে না: প্রধানমন্ত্রী 

01:21:00 PM

এই আইন কৃষক মাণ্ডির বিরুদ্ধে নয়: প্রধানমন্ত্রী 

01:20:34 PM

ফসল বিক্রির উপর কর লাগবে না: প্রধানমন্ত্রী 

01:19:14 PM