Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 তমলুক আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট ৫ অভিযুক্তের

 বিএনএ, তমলুক: বুধবার দুপুরে তমলুক জেলা ও দায়রা আদালত থেকে পুলিসকে ধোঁকা দিয়ে চম্পট দিল পাঁচ অভিযুক্ত। ওই ঘটনায় আদালত চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে পুলিস কর্তারা কোর্ট চত্বরে যান। প্রতিটি থানাকে সর্তক করে দেওয়া হয়। সন্ধ্যায় পলাতক এক অভিযুক্তকে পুলিস পাকড়াও করে। পালাতে সহযোগিতা করার জন্য আরও একজনকে ধরেছে পুলিস।
পুলিস সুপার ভি সোলেমান নেশাকুমার বলেন, এদিন পাঁচ অভিযুক্ত কোর্টে আত্মসমর্পণ করতে এসেছিল। তাদের জেল হেফাজতের নির্দেশ দেয় কোর্ট। কিছুক্ষণ পর পাঁচজন কোর্ট চত্বর থেকে চম্পট দেয়। পরে পাঁচজনের মধ্যে একজনকে পাকড়াও করা হয়েছে। বাকিদেরও ধরা হবে। ঘটনায় বিভাগীয় তদন্ত হবে।
তমলুক থানার গোবরা গ্রাম থেকে গ্রেপ্তারি পরওয়ানা জারি হওয়া পাঁচজন এদিন তমলুক জেলা ও দায়রা আদালতে আত্মসমর্পণের জন্য এসেছিল। ২০১৬ সালে একটি খুনের চেষ্টার ঘটনায় ওই গ্রামের মোট সাতজনের বিরুদ্ধে অভিযোগ ছিল। সাতজনের বিরুদ্ধেই গ্রেপ্তারি পরওয়না জারি হয়। তাদের মধ্যে পাঁচজন এদিন আত্মসমর্পণ করতে এসেছিল। সকাল থেকে কোর্ট লকআপে ছিল পাঁচজন। দুপুরে বিচারক ওই পাঁচজনকে জেল হাজতের নির্দেশ দেন। সেই সময় একজন কনস্টেবল ছিলেন। তাঁর অসতর্কতার সুযোগ নিয়ে পাঁচজন চম্পট দেয়। ওই ঘটনা জানাজানি হওয়ার পর কোর্ট চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

12th  September, 2019
‘রাত জেগে সরকারি অফিসের সামনে ভিড় করতে হবে না’
বাংলার পাহারাদার মমতা, এরাজ্যে এনআরসি হবে না: শুভেন্দু 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এনআরসি তাসকে হাতিয়ার করেই মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেস নিজেদের পায়ের তলার মাটি আরও মজবুত করতে চাইছে। মঙ্গলবার বহরমপুরের ওয়াইএমএ মাঠ থেকে এমনই ইঙ্গিত দিলেন দলের হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী। 
বিশদ

অভিযুক্ত ২ তৃণমূল নেতার সঙ্গে বচসা এলাকাবাসীর
রামপুরহাটের স্বাস্থ্যকেন্দ্র চত্বরে গাছ কাটা নিয়ে তুলকালাম, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: উন্নয়নের নামে বন দপ্তরের অনুমতি ছাড়া গাছ কেটে পাচার করে দেওয়ার অভিযোগে মঙ্গলবার সকালে তুলকালাম বেধে যায় রামপুরহাট-২ ব্লকের দুনিগ্রাম স্বাস্থ্যকেন্দ্র চত্বরে। অনুমতি ছাড়া এই গাছ কেটে ফেলায় সরব হয়েছেন এলাকাবাসী। এদিন তাঁরা স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভও দেখান।  
বিশদ

আক্রান্তদের অনেকেই বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি
শান্তিনিকেতনের ঢোলটিকুরি গ্রামে ডায়ারিয়ায় আক্রান্ত ২৫ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনের ঢোলটিকুরি গ্রামে ডায়ারিয়ায় আক্রান্ত প্রায় ২৫জন বাসিন্দা। তাঁদের মধ্যে অনেকেই এখনও বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। রবিবার সন্ধ্যায় কয়েকজন শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার অধিকাংশ বাসিন্দারই ডায়ারিয়ার সমস্যা দেখা দিতে থাকে।  
বিশদ

শিবপুর মৌজায় শিল্প না হলে জমি ফেরতের দাবিতে
বোলপুরে অনিচ্ছুক চাষিদের বিক্ষোভ, প্রতীকী অবরোধ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বোলপুরের শিবপুর মৌজায় অধিকৃত জমিতে শিল্প করতে হবে, না হলে জমি ফেরত দিতে হবে সেই দাবিতে মঙ্গলবার ফের সোচ্চার হলেন জমিদাতা অনিচ্ছুক চাষিরা। এদিন বোলপুর সিনেমাতলা মোড়ে হাতে ব্যানার, পোস্টার নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরে সেখানে প্রতীকী পথ অবরোধ করেন তাঁরা। 
বিশদ

আরামবাগ মহকুমা হাসপাতাল
সুপারের গাড়িতে নীল বাতি, তুমুল বিতর্ক 

বিএনএ, আরামবাগ: আরামবাগ মহকুমা হাসপাতালের সুপারের গাড়িতে নীল বাতির হুটার লাগানোকে কেন্দ্র করে শহরজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। রাজনৈতিক মহল থেকে আইনজীবীদের একাংশ এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তাঁদের দাবি, সুপার কখনও এভাবে নিজের যাতায়াতে বাড়তি সুবিধার জন্য গাড়িতে নীল বাতি লাগাতে পারেন না।  
বিশদ

বিজেপি সাধারণ মানুষকে একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে: মলয় ঘটক 

সংবাদদাতা, পুরুলিয়া: বিজেপি একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। সিপিএম কিছু উন্নয়নের কাজ না করলেও পাড়ায় পাড়ায় কর্মীরা বসে মিথ্যা কথা বলে ৩৪ বছর ক্ষমতায় ছিল। তৃণমূল নেতাদের তো মিথ্যা কথা বলার দরকার নেই। পাড়ায় বসে সত্যি কথাটা বললেই হবে। তাহলেই সাধারণ মানুষ সঙ্গে থাকবেন। 
বিশদ

ময়ূরেশ্বরে আগুনে ভস্মীভূত ২টি দোকান, অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বর থানার ছামনা বাসস্টপেজের কাছে রাস্তার ধারে থাকা দু’টি দোকান আগুনে ভস্মীভূত হয়ে গেল। খবর পেয়ে মঙ্গলবার ভোরে দোকান মালিকরা ঘটনাস্থলে আসেন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় দু’টি দোকান। অভিযোগ, এলাকারই কিছু দুষ্কৃতী পূর্ব আক্রোশবশত এই আগুন ধরিয়েছে। 
বিশদ

একগুচ্ছ দাবিতে আন্দোলনে নামবে স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশন 

বিএনএ, বাঁকুড়া: শূন্যপদে নিয়োগ ও লাইব্রেরিয়ানদের শিক্ষকের মর্যাদা দেওয়া সহ একগুচ্ছ দাবিতে আগামী দিনে আন্দোলনে নামবে। মঙ্গলবার বাঁকুড়ার বঙ্গ বিদ্যালয়ে নবম বার্ষিক সম্মেলন থেকে এই সিদ্ধান্ত নিলেন অল বেঙ্গল স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশনের বাঁকুড়া শাখার সদস্যরা। 
বিশদ

রাস উৎসব ঘিরে মাতোয়ারা কাঁথি ও এগরা, একাধিক জায়গায় মেলা 

সংবাদদাতা, কাঁথি: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব ও ক্ষয়ক্ষতির হিসেবনিকেশ দূরে সরিয়ে রেখে রাস উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছেন কাঁথি ও এগরা মহকুমা এলাকার মানুষজন। মঙ্গলবার থেকে অধিকাংশ জায়গায় রাস উৎসব শুরু হয়েছে। সোমবারও কিছু জায়গায় রাস উৎসবের সূচনা হয়েছে। প্রতিটি জায়গায় রাস উৎসব উপলক্ষে বসেছে মেলাও।  
বিশদ

ঝাড়গ্রামে মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস। মঙ্গলবার বিকেলে ঝাড়গ্রাম জেলা পুলিস অফিসে সাংবাদিক বৈঠক করে অতিরিক্ত পুলিস সুপার (অপারেশন) কুঁয়ার ভূষণ সিং বলেন, জঙ্গলের মধ্যে টিফিন কৌটোর মধ্যে মাটি খুঁড়ে ৭৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

বহরমপুরে তৃণমূলের সভায় দেদার বিক্রি ডিম ও মাংস-ভাত 

বিএনএ, বহরমপুর: বুধবার তৃণমূলের এনআরসি বিরোধী সভায় দেদার বিক্রি হল ডিম ও মাংস ভাত। ভিড়ের সুযোগে বিক্রেতারা দামও নিলেন প্রায় দ্বিগুণ। মাঠের মধ্যেই অস্থায়ী হোটেল খুলে বসেছিলেন ভাকুড়ির এক ব্যবসায়ী। তিনি বলেন, এদিন দুপুরে প্রায় আড়াইশো প্লেট ভাত, মাংস বিক্রি হয়েছে। ৬০ টাকা প্লেট জোগান দেওয়া দায় হয়ে উঠেছিল।  
বিশদ

সোনামুখীতে বিভিন্ন প্রজাতির ২৬টি পাখি বাজেয়াপ্ত 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার সোনামুখী বাজার থেকে ২৬টি টিয়া, লাভ বার্ড ও মুনিয়া পাখি বাজেয়াপ্ত করল বনদপ্তর। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন এক ব্যক্তি টিয়া, মুনিয়া ও লাভ বার্ড পাখি ন’টি খাঁচায় ভরে বিক্রির জন্য এসেছিল। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে যান। পাখিগুলি বাজেয়াপ্ত করেন।  
বিশদ

শান্তিপুরে রাস উৎসবের উদ্বোধনে রাজ্যপাল 

সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার বিকেলে শান্তিপুরের ডাকঘর মোড়ের কাছে বিজয় কৃষ্ণ গোস্বামীর বাড়ির রাস উৎসবের সূচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি রাজ্যপাল এদিন ঢাক বাজান। রাস উৎসবে যোগ দিয়ে রাজ্যপাল বলেন, এই রাজ্যে রাস এত বিখ্যাত সেটা শান্তিপুরে না এলে জানতে পারতাম না। 
বিশদ

এবার বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫ লক্ষ টাকা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: এবার ৩২তম বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫লক্ষ টাকা। মঙ্গলবার বিষ্ণুপুর মেলা নিয়ে সাংবাদিক সম্মেলনে একথা জানান মেলা কমিটির সভাপতি তথা বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। মেলা কমিটি সূত্রে জানা গিয়েছে, এবারের মেলার থিম ‘পর্যটনে বিষ্ণুপুরের হস্তশিল্প’। এবারও তিনটি মঞ্চ হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  

12th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

12-11-2019 - 07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

12-11-2019 - 05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

12-11-2019 - 05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

12-11-2019 - 04:43:28 PM

মদনমোহন মন্দিরে পুজো দিতে এলেন সংসদ সদস্য নিশীথ প্রামানিক 
চল্লিশটি ঢাক বাজিয়ে রাজ বেশে কোচবিহারের মদনমোহন মন্দিরে এসে পুজো ...বিশদ

12-11-2019 - 04:03:00 PM

জলপাইগুড়িতে আর্থিক জালিয়াতির অভিযোগ, আটক ১ 

12-11-2019 - 04:00:00 PM