Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে পরপর গুলি, গ্রেপ্তার ৩
কাটমানির প্রতিবাদ করায় নওদায় তৃণমূল নেতা খুন, দাবি পরিবারের 

সুখেন্দু পাল, নওদা, বিএনএ: সোমবার রাতে নওদার টুঙ্গি গ্রামের দলীয় অফিসের ভিতরে এলোপাথাড়ি গুলি চালিয়ে তৃণমূলের বালি-১ পঞ্চায়েতের সভাপতিকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। ভ্রমর মণ্ডল নামে আরেক তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তাঁর ডান পায়ে গুলি লেগেছে। নিমাই মণ্ডল(৫৫) নামে ওই তৃণমূল নেতাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে পরপর ছয় থেকে সাতটি গুলি করা হয়। ঘটনাস্থলেই তিনি মারা যান। নিমাইবাবুর পরিবারের দাবি, কাটমানি নেওয়ার প্রতিবাদ করায় তাঁকে খুন করা হয়েছে। বাংলা আবাস যোজনা প্রকল্পে বেশ কয়েকজন প্রভাবশালী উপভোক্তাদের প্রত্যেকের কাছ থেকে ২০হাজার টাকা করে কাটমানি চেয়েছিল। পেশায় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক ওই তৃণমূল নেতা তার প্রতিবাদ করেন। সেকারণেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে বলে মৃতের মেয়ে এবং ছেলে দাবি করেছেন। পরিবারের লোকজন গ্রামের বাসিন্দা এক দাপুটে তৃণমূল নেতার দিকে অভিযোগের তির ছুঁড়েছেন। এদিন গ্রামে গিয়ে তাঁর খোঁজ পাওয়া যায়নি। তাঁর পরিবারের কেউই বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি। অন্যদিকে, তৃণমূলের জেলা নেতৃত্বের একাংশের দাবি, বিজেপি এবং কংগ্রেস একজোট হয়ে তাঁকে খুন করেছে। অন্য গোষ্ঠী আবার সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে গোষ্ঠীদ্বন্দ্বের কথা স্বীকার করে নিয়েছে। জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম খোদা হাফিজ, রাহুল মণ্ডল, সুজাত আলি শেখ। তাদের ছ’দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিন গ্রামে গিয়ে দেখা গেল, টুঙ্গি গ্রামের যে অফিসে গুলি চলেছিল সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। দূরে তিনজন পুলিস কর্মী বসে রয়েছে। ঘটনার সময় দলীয় অফিসেই ছিলেন সিরাফ আলি নামে এক প্রবীণ তৃণমূল কর্মী। তিনি বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার সন্ধ্যাতেও দলীয় অফিসে বসে আমরা গল্প করছিলাম। মোট ৬জন সেসময় সেখানে ছিলেন। নিমাইবাবু একপাশে ছিলেন। হঠাৎ করেই দেখি পাঁচজন মুখে কালো কাপড় বেঁধে অফিসে ঢুকছে। কোনও কথা না বলেই তারা নিমাইবাবুকে গুলি করতে থাকে। পরপর ৬-৭টি গুলি করা হয়। বাধা দিতে গেলে ওরা আমার দিকে পিস্তল তাক করে। ভ্রমর নামে আরেক তৃণমূল কর্মীও তাঁকে বাঁচাতে গিয়েছিলেন। দুষ্কৃতীরা তাঁর পায়ে গুলি করে। তা দেখে বাকিরা ছুটে অফিস থেকে পালিয়ে যায়। দুষ্কৃতীরা নিমাইবাবুর মৃত্যু নিশ্চিত করে পার্টি অফিসের সামনের রাস্তা দিয়ে হেঁটে টুঙ্গি গ্রামের মাঠের দিকে চলে যায়। রাস্তার দু’পাশে অনেক বাড়ি রয়েছে। গুলির শব্দ শুনে অনেকে বেরিয়েও আসে। কিন্তু দুষ্কৃতীদের হাতে রিভলভার থাকায় কেউ তাদের ধরার সাহস পায়নি। দুষ্কৃতীদের প্রত্যেকের বয়স ২০-২৫বছরের মধ্যে। তারা নিমাইবাবুকে মারার টার্গেট নিয়ে এসেছিল সেটা পরিষ্কার।
দলীয় অফিস থেকে প্রায় ৭০০মিটার দূরে গোঘাটা প্রাথমিক বিদ্যালয়ের কাছে ওই প্রধান শিক্ষকের বাড়ি। তাঁর মৃত্যুর পর পরিবারের সবাই শোকে ভেঙে পড়েছেন। নিমাইবাবুর মেয়ে শাওনী মণ্ডল বলেন, বাবা গ্রামে জনপ্রিয় ছিলেন। সেটা ওই নেতা মেনে নিতে পারত না। ওরা বিভিন্ন প্রকল্পে গ্রামের গরিব লোকেদের কাছে থেকে টাকা নিত। বাবা তার প্রতিবাদ করত। সেকারণে গতবছর আমাদের বাড়িতে ও লোকজন নিয়ে এসে হামলা করেছিল। মৃতের স্ত্রী অপর্ণা মণ্ডল বলেন, ওই নেতা কয়েকদিন আগে ওঁকে হুমকি দিয়ে বলেছিল বাড়ির লোকজনদের তোর ছবি বাঁধিয়ে রাখতে বলিস। কিন্তু আমার স্বামী কোনওদিনই অন্যায়কে প্রশয় দিত না। সেকারণেই ওঁর উপর ওদের এত বেশি রাগ ছিল।
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, নিমাইবাবু বালি-১ পঞ্চায়েতের সদস্য ছিলেন। পঞ্চায়েতের বেশ কয়েকজন সদস্যের সঙ্গে তাঁর বিরোধ ছিল। সেকথা দলের জেলা সভাপতি আবু তাহেরও সংবাদ মাধ্যমের ক্যামেরার সামনে স্বীকার করেছেন। যদিও ওই এলাকা থেকে নির্বাচিত মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল নেতা মোশারফ হোসেন মণ্ডল বলেন, কংগ্রেস এবং বিজেপি একজোট হয়ে নিমাইবাবুকে খুন করেছে। কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস এবং বিজেপির জেলা সহ সভাপতি শাখারভ সরকার পাল্টা দাবি করেছেন, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা হয়েছে। 
11th  September, 2019
চাঁদে ব্যবসা করতে এক
একর জমি কিনলেন ব্যবসায়ী

প্ৰিয়জনকে চাঁদে জমি উপহার দিয়েছেন অনেকেই। এবার সম্পূর্ণ ব্যবসায়িক উদ্দেশ্যে চাঁদে জমি কিনলেন মুর্শিদাবাদের জঙ্গিপুরের এক ব্যবসায়ী।
বিশদ

দীঘার সৈকতে ঘোড়সওয়ারে
নিষেধাজ্ঞা, ব্যাপক বিক্ষোভ

দূষণ রোধে এবং তটভূমির ক্ষতি আটকাতে ফের দীঘার সৈকতে ঘোড়া চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করল দীঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা।
বিশদ

পুরসভা জয় করতে প্রচারে মমতার 
জনমুখী প্রকল্পের কথা বলবে তৃণমূল

এই মুহূর্তে খড়্গপুর শহরের ৩৩ হাজার ৫৬৯ জন লক্ষ্মীর ভাণ্ডারের উপভোক্তা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই স্বপ্নের প্রকল্প থেকে তাঁরা প্রতিমাসে ৫০০ টাকা করে পাচ্ছেন।
বিশদ

কোতুলপুরে পিটিয়ে খুনের
দায়ে ৭ জনের যাবজ্জীবন

কোতুলপুরের খিরি গ্রামে এক ব্যক্তিকে পিটিয়ে খুনের দায়ে বৃহস্পতিবার বিষ্ণুপুর মহকুমা আদালতের বিচারক সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন।
বিশদ

সাতদফা দাবিতে রানাঘাট মহকুমা
হাসপাতালে ডেপুটেশন

রানাঘাট টাউন আউটডোর হাসপাতালে অ্যালোপ্যাথি চিকিৎসা চালু করা সহ একগুচ্ছ দাবি নিয়ে রানাঘাট মহকুমা হাসপাতালের সুপারকে ডেপুটেশন দেওয়া হল।
বিশদ

পূর্ব মেদিনীপুরে বন্ধের সুযোগে
৩ মাসে ৩০ স্কুল লুট দুষ্কৃতীদের

করোনা মহামারী পরিস্থিতিতে বন্ধ থাকার সুযোগে ধারাবাহিকভাবে স্কুল, কলেজে চুরির ঘটনায় পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে উদ্বেগ বাড়ছে।
বিশদ

সিউড়িতে পাম্প চুরির ঘটনায় গ্রেপ্তার ২

ময়ূরাক্ষী সেচ সমবায় সমিতির পাম্প হাউস থেকে লক্ষাধিক টাকার যন্ত্রপাতি চুরির ঘটনার একদিনের মধ্যেই বৃহস্পতিবার সকালে দু’জনকে গ্রেপ্তার করল সিউড়ি থানার পুলিস।
বিশদ

শান্তিনিকেতনের প্রদীপ জালনোটের
কারবারি, শুনেই অবাক প্রতিবেশীরা

নিতান্তই ছাপোষা পরিবারের যুবক প্রদীপ খাঁ যে জালনোটের কারবার করতে পারে তা এখনও বিশ্বাস করতে পারছেন না পরিবার ও প্রতিবেশীরা।
বিশদ

উদ্ধার হওয়া মোবাইলের সূত্র
ধরে দুষ্কৃতীদের খোঁজে পুলিস

বেলডাঙার রামেশ্বরপুরে বিস্ফোরণের ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া দু’টি মোবাইলের সূত্র ধরেই বোমা তৈরি করা দুষ্কৃতীদের নাগাল পেতে চাইছে পুলিস।
বিশদ

আধার কার্ডের নম্বর দিলেই
বীরভূমে তোলা যাবে রেশন 
অনেকের আঙুলের ছাপ না মেলায় সমস্যা

প্রায় দেড় মাস ধরে বীরভূম জেলার কয়েক হাজার বাসিন্দা ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ালেও খালি হাতে ফিরতে বাধ্য হচ্ছিলেন।
বিশদ

দু’মাসে ২ লক্ষ মেট্রিক
টন ধান কিনল প্রশাসন 
ফড়েদের দৌরাত্ম্য রোধে চাষিদের মোবাইলে মেসেজ

পূর্ব বর্ধমানে মাত্র দু’মাসে ২ লক্ষ হাজার মেট্রিক টন ধান কিনল খাদ্যদপ্তর। ফড়েদের দৌরাত্ম্য কমাতে চাষিদের মোবাইলে মেসেজ দিয়ে ক্যাম্পে আসার জন্য বলা হচ্ছে।
বিশদ

ছাতনায় দিনভর তাণ্ডব ১১টি
হাতির, মৃত এক, জখম দু’জন

বৃহস্পতিবার দিনভর ছাতনায় দাপিয়ে বেড়াল ১১টি হাতির দল। সেই হাতির হানাতেই প্রাণ হারালেন এক বৃদ্ধ। এছাড়া আরও দু’জন হাতির আক্রমণের মুখে পড়ে জখম হয়েছেন।
বিশদ

কেন্দ্রের বঞ্চনায় আটকে
২০০ কিমি রাস্তার কাজ

কেন্দ্রের বঞ্চনায় নদীয়া জেলায় আটকে প্রায় ২০০কিমি রাস্তা তৈরির কাজ। বাংলা গ্রামীণ সড়ক যোজনার আওতায় তৃতীয় পর্যায়ের টাকা না আসায় রাস্তা তৈরির কাজ শুরু করতে পারেনি জেলা প্রশাসন।
বিশদ

বাঁকুড়া ও পুরুলিয়ার জেলা  সভাপতি বদলের দাবি
এবার কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি
দিলেন বিজেপি বিধায়করা

শনির দশা কাটছে না বিজেপির। এবার জঙ্গলমহলের দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়ায় দলের সভাপতি বদল নিয়ে চরম অসন্তোষ সামনে এসেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
যাদবদের ঘরে ভাঙন চলছেই। জোড়া ধাক্কা কংগ্রেসেরও। অন্যের ঘর ভাঙিয়ে উত্তরপ্রদেশে মুখরক্ষায় এখন আদাজল খেয়ে ঝাঁপিয়েছে বিজেপি। রাজনৈতিক শিবিরের মতে, যেভাবে দল থেকে মন্ত্রী-বিধায়করা বেরিয়ে গিয়ে মুখ পোড়াচ্ছে যোগী সরকারের, সেক্ষেত্রে অন্যের ঘর ভাঙানো ছা‌ড়া আর কোনও উপায় নেই গেরুয়া ...

রায়গঞ্জের রূপাহারে ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় ফের এক যুবকের মৃত্যু হয়েছে। এর জেরে বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। বাসিন্দাদের অভিযোগ, রূপাহার থেকে রায়গঞ্জ বাইপাস নির্মাণের কাজ শুরু হয়েছে। ...

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের অন্যতম প্রধান শহর লাহোর। বৃহস্পতিবার লাহোরের বিখ্যাত আনারকলি বাজারের পান মন্ডিতে বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয় তিনজনের। আহত আরও ২০। বিস্ফোরণের ...

দেরিতে হলেও কলকাতা আন্তর্জাতিক বইমেলার সংশোধিত সময়সূচি ঘোষণা করা হয়েছে। কিন্তু গ্রন্থাগার দপ্তরের উদ্যোগে প্রতি জেলায় যে বইমেলাগুলি অনুষ্ঠিত হয় তা ফের কবে শুরু হবে এখনও অনিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে উন্নতি হবে। অর্থকড়ি উপার্জন হবে। নিজ ব্যবহারে কর্মস্থলে মানহানির আশঙ্কা। স্বাস্থ্য ভালো যাবে না। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু
১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৭২ - মনিপুর, মেঘালয়, ত্রিপুরা ভারতের পূর্ণ রাজ্যে পরিণত হয়।
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম
২০০৮ -কালো সোমবার হিসেবে বিশ্বব্যাপী শেয়ার বাজারে প্রতিষ্ঠিত। এফটিএসই ১০০-এর সূচক একদিনে সবচেয়ে বড় পতন ঘটে। ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলো ১১ সেপ্টেম্বর, ২০০১ - এর পর সবচেয়ে খারাপ করে শেষ হয়। এশিয়ার শেয়ার মার্কেটগুলোর সূচক ১৪% কমে যায়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৬৯ টাকা ৭৫.৯৯ টাকা
পাউন্ড ৯৮.৯৩ টাকা ১০৩.৭৪ টাকা
ইউরো ৮২.৪১ টাকা ৮৬.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ, ১৪২৮, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২। তৃতীয়া ৬/১৪ দিবা ৮/৫২। মঘা নক্ষত্র ৮/২০ দিবা ৯/৪৩। সূর্যোদয় ৬/২২/৪৩, সূর্যাস্ত ৫/১৩/৩। অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/৪৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে ৪/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৪/৩৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩০ গতে ১০/৯ মধ্যে। 
৭ মাঘ, ১৪২৮, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২। তৃতীয়া দিবা ৭/৪৪। মঘা নক্ষত্র দিবা ৯/৯। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১১। অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে ও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩৪ গতে ১১/২৫ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/২৬ মধ্যে। বারবেলা ৯/৭ গতে ১১/৪৯ মধ্যে। কালরাত্রি ৮/৩০ গতে ১০/৯ মধ্যে। 
১৭ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিরাটকে শোকজ করতে চেয়েছিলেন  ক্ষুব্ধ সৌরভ
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বনাম বিরাট কোহলি সংঘাতে নয়া বিতর্ক। ...বিশদ

08:40:00 AM

আজ থেকে  কমবে ঠান্ডা
পশ্চিমী ঝঞ্ঝার জেরে আগামী কয়েকদিন কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় ...বিশদ

08:35:18 AM

পাল্টা মামলার পথে জকোভিচ
ভিসা ও করোনা প্রতিষেধক বিতর্কে তাঁকে বিতাড়িত করেছে অস্ট্রেলিয়া সরকার। ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু ১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী ...বিশদ

08:25:19 AM

আপনার আজকের দিনটি
মেষ:কর্মে উন্নতি হবে। বৃষ:কর্মকে জটিলতামুক্ত করে সাফল্য ও সম্মান। মিথুন: কর্মোন্নতি ...বিশদ

08:03:11 AM

ফালাকাটায় মেয়েকে খুন করার অভিযোগ মায়ের বিরুদ্ধে
 

বৃহস্পতিবার সকালে ফালাকাটার জটেশ্বরের কুটিরপাড়ায় নিজের শিশু কন্যাকে ধারালো অস্ত্র ...বিশদ

20-01-2022 - 02:47:45 PM