Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সমবায় নির্বাচনে তৃণমূলের জয় 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেডের ক্লাস্টার গঠনে বোর্ড অব ডিরেক্টর নির্বাচনে জয়ী হল তৃণমূল। সিপিএম, বিজেপিকে পরাজিত করে ৮-১ ব্যবধানে তৃণমূল প্রার্থীরা জয়ী হয়েছেন। যদিও বিরোধীদের দাবি, ৮-১ নয়, ফলাফল হয়েছে ৬-৩।
১৬ আগস্ট মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেডের বোর্ড অব ডিরেক্টর নির্বাচন ঘিরে এলাকায় চরম উত্তেজনা ছিল। ১৯টি গ্রামসভায় ৮৩টি স্বনির্ভরগোষ্ঠীকে নিয়ে গঠিত হয়েছে মাজদিয়া-পানশিলা বহুমুখী মহিলা সমবায় সমিতি লিমিটেড। এই সমবায় সমিতির ৯টি উপসঙ্ঘ আছে। প্রতিটি উপসঙ্ঘ থেকে একজন করে প্রতিনিধি নির্বাচিত হয়ে ৯জন সমবায় পরিচালনার ডিরেক্টর হবেন। এই ৯জন মিলে একটি ক্লাস্টার। পরবর্তীকালে সমবায়ের পদাধিকারী নির্বাচিত হবেন।
মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের ১৯টি আসনের মধ্যে তৃণমূল ৯, বিজেপি ৬, সিপিএম ২ ও নির্দল ২টি আসন পায়। ২০১৮ সালের আগস্ট মাসের ২৯ তারিখে বিজেপি, সিপিএম ও নির্দল মিলে মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করে। প্রধান হন নির্দল প্রার্থী পবিত্রা নন্দী। উপপ্রধান হন বিজেপির মদনমোহন দফাদার। তারপর এবার সমবায়ের এই নির্বাচনে জয়ী হয়েছে তৃণমূল। মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বিরোধী দলনেতা মিঠুন দেবনাথ বলেন, ওই সমবায় সমিতি লিমিটেডের ক্লাস্টার গঠনে বোর্ড অব ডিরেক্টর নির্বাচনে তৃণমূল ৮টি আসনে জয়ী হয়েছে। ৮টি আসনের মধ্যে ছয়টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল। সিপিএম-বিজেপির মিলিত জোট একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়। প্রতিদ্বন্দ্বিতা হয় ১০ নম্বর ও ১৪ নম্বর আসনে। ১০ নম্বর আসনে আছে ১৫ টি গ্রুপ। ১৪ নম্বর আসনে আছে ৮ টি গ্রুপ। ১০ নম্বর আসনে তৃণমূল ১০-৫ ভোটে এবং ১৪ নম্বর আসনে তৃণমূল ৫-৩ ভোটে সিপিএম-বিজেপির মিলিত জোটকে পরাজিত করে জয়ী হয়।
মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের প্রধান পবিত্রা নন্দী বলেন, এ ব্যাপারে দলের নেতা আশিস ঘোষ যা বলার বলবেন। আশিস ঘোষ বলেন, ৮-১ নয়। ফলাফল হয়েছে ৬-৩। এখানে কোনও দলীয় সিম্বল ছিল না। নামে ভোট হয়েছে। আমাদের প্রার্থীরা প্রগতিশীল প্রার্থী হিসাবে লড়াই করছিল। আর অন্যরা প্রতিক্রিয়াশীল ব্যানারে লড়েছিল। প্রগতিশীল প্রার্থীরা তিনটি উপসঙ্ঘে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। অন্যদিকে, প্রতিক্রিয়া শীল প্রার্থীরা চারটি উপসঙ্ঘে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও দু’টি উপসঙ্ঘে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন। ফল হয় ৬-৩। প্রতিক্রিয়াশীল প্রার্থীরা ৬ ও প্রগতিশীল প্রাথীরা ৩ টি আসনে জয়ী হন। এখানে রাজনৈতিক সিম্বলের কোনও ব্যাপার নেই।
নবদ্বীপ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তাপস ঘোষ বলেন, ১৬আগস্ট ভোটের দিন মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতে সিপিএম-বিজেপি যৌথভাবে কাঁধে কাঁধ মিলিয়ে দলীয় পতাকা লাগিয়ে ভোট করল। এখন হারার পর নতুন করে গল্প শুরু করেছে দলীয় ভাবে নয়। অন্য নামে নির্বাচন হয়েছে। ফলাফল ৬-৩ নয়, ৮-১ আসনেই তৃণমূল জয়ী হয়েছে। সিপিএম-বিজেপি হেরে গিয়ে নোংরা রাজনীতি করেছে। 
19th  August, 2019
জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা দেওয়ার
অভিযোগে আন্দোলনকারী নেতা গ্রেপ্তার 

বিএনএ, কৃষ্ণনগর: জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা, সরকারি সম্পত্তি নষ্টের চেষ্টা, ষড়যন্ত্র সহ একগুচ্ছ অভিযোগে অনগ্রসর জন জাগরণী মঞ্চের সভাপতি সৈয়দ আহমেদকে গ্রেপ্তার করা হল। বৃহস্পতিবার রাতে শান্তিপুর থানার পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

নির্বাচনের আগে কংগ্রেস নেতা-কর্মীদের মিথ্যা
মামলায় ফাঁসানোর চেষ্টা হচ্ছে, অভিযোগ বিধায়কের 

বিএনএ, বহরমপুর: নির্বাচনের আগে কংগ্রেস নেতা ও কর্মীদের আবার মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে শুক্রবার সাংবাদিক বৈঠক ডেকে অভিযোগ করলেন দলের বিধায়ক মনোজ চক্রবর্তী। তিনি বলেন, প্রতিবারই এই জেলায় নির্বাচনের আগে কংগ্রেসের নেতা ও কর্মীদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়।  
বিশদ

আরামবাগ-বর্ধমান রোডের ব্রিজ সংস্কার
অব্যবস্থার অভিযোগে বাস বন্ধ করল অ্যাসোসিয়েশন,
পাঁচ জেলার পরিষেবা ব্যাহত, চূড়ান্ত দুর্ভোগ 

বিএনএ, বর্ধমান: বর্ধমান-আরামবাগ রোডের উপর ইডেন ক্যানেল ব্রিজ সংস্কারের জন্য বৃহস্পতিবার থেকে বাস সহ ব্রিজের উপর দিয়ে সমস্ত যান চলাচল বন্ধ করা হয়েছে। তা নিয়ে দুর্ভোগ ছিলই। সেই সঙ্গে ‘গোদের উপর বিষ ফোড়া’র মতো একগুচ্ছ অব্যবস্থার অভিযোগ তুলে শুক্রবার সকাল থেকে ওই রুটে সমস্ত বাস চলাচল বন্ধ করল বাস অ্যাসোসিয়েশন।  
বিশদ

কাটোয়া পুরসভায় ২০-০ ফলাফল ধরে রাখাই
তৃণমূলের চ্যালেঞ্জ, কোমর বাঁধছে বিজেপিও 

অলকাভ নিয়োগী, কাটোয়া, বিএনএ, বর্ধমান: কাটোয়ার রাজনীতিতে যিনি ‘ফ্যাক্টর’ হিসেবে পরিচিত ছিলেন, সেই রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় গত পুরসভা ভোটের পর কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাই কাটোয়া পুরসভার ২০টি ওয়ার্ডই এখন ঘাসফুলের দখলে। গোটা রাজ্যের ৯৩টি পুরসভার সঙ্গে কাটোয়া পুরসভারও আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে।  
বিশদ

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্যারেডের
মহড়া চলাকালীন কৃষ্ণনগরে অসুস্থ ৫ পড়ুয়া 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর জেলা স্টেডিয়ামে ২৬জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্যারেডের মহড়া চলাকালীন শুক্রবার সকালে পাঁচজন স্কুল পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। জানা গিয়েছে, প্রায় ১৭টি স্কুলের ছাত্রছাত্রীরা প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেবে। বেশ কয়েকদিন ধরেই ৯টা থেকে সাড়ে ১০টা অবধি প্যারেডের জন্য তারা স্টেডিয়ামে আসে।  
বিশদ

খড়্গপুরে কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ
তুলে সাংবাদিক বৈঠক বাসিন্দাদের 

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএম থেকে তৃণমূলে আসা কাউন্সিলার এলাকায় কোনও উন্নয়ন করেননি, এই অভিযোগ তুলে সরব হলেন খড়্গপুর শহরের নিমপুরা নতুনপল্লির বাসিন্দাদের একাংশ। তাঁরা নিজেদের আদি তৃণমূল কর্মী বলে দাবি করেন। 
বিশদ

শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে
এসে হাতেনাতে ধরা পড়ল যুবক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল এক যুবক। বৃহস্পতিবার রাতে পাত্রসায়রের হবিবপুষ্করিণী গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ওই জামাইয়ের নাম রাজেন্দ্র মাঝি। তার বাড়ি ওই থানার বামিরা গ্রামে। সে বিজেপির মজদুর সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। 
বিশদ

বড়জোড়ায় স্পিনিং মিলের কর্মী
প্রতিনিধি নির্বাচনে জয়ী তৃণমূল 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার বড়জোড়ায় কংসাবতী কো-অপারেটিভ স্পিনিং মিলের নির্বাচনে তৃণমূল সমর্থিত প্রার্থী জয়ী হন। এদিন ওই মিলে বোর্ড অব ডিরেক্টরের কর্মী প্রতিনিধির নির্বাচন ছিল। তাতে তৃণমূল, বিজেপি ও সিপিএম সমর্থিত প্রার্থীরা ছিলেন। মোট ভোটার ছিল ২৫৬।  
বিশদ

শান্তিপুরে অজানা জন্তু নিয়ে আতঙ্কিত না হতে বনদপ্তরের মাইকিং 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের চটকাতলা এবং ফুলিয়াপাড়া এলাকায় সপ্তাহ খানেক ধরে অজানা জন্তু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। সেই অজানা জন্তুটি যে আদপে ফিশিং ক্যাট বা বাঘরোল, সেব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত বনদপ্তর।  
বিশদ

অধীরের কর্মিসভায় যাওয়ায় ব্যবসায়ীর
দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ, উত্তেজনা 

সংবাদদাতা, কান্দি: অধীর চৌধুরীর কর্মিসভায় যাওয়ায় এক ব্যবসায়ীর দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে কান্দি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাঁধাপুকুর এলাকায় এই ঘটনায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

সাধারণতন্ত্র দিবসের আগে কাটোয়া
স্টেশনে স্নিফার ডগ দিয়ে তল্লাশি 

সংবাদদাতা, কাটোয়া: সাধারণতন্ত্র দিবসের আগে শুক্রবার দুপুর থেকে কাটোয়া ও পার্শ্ববর্তী বিভিন্ন স্টেশনে ট্রেন সহ প্ল্যাটফর্মে স্নিফার ডগ দিয়ে তল্লাশি চালায় কাটোয়া রেল পুলিস। নাশকতা রুখতে প্ল্যাটফর্মে যাত্রীদের ব্যাগ পরীক্ষার পাশাপাশি দূরপাল্লার ট্রেনগুলিতে কড়া নজরদারি চালাচ্ছে রেল পুলিস। 
বিশদ

কালনায় নাবালিকাকে ধর্ষণের দায়ে যুবকের ১০ বছর কারাদণ্ড

সংবাদদাতা, কালনা: নাবালিকা স্কুল পড়ুয়াকে ধর্ষণের দায়ে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিলেন কালনা অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক। সাজাপ্রাপ্তের নাম আসরাফুল শেখ। বাড়ি কালনার দফরপুর গ্রামে। যদিও সাজাপ্রাপ্তের পরিবার এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে বলে জানিয়েছে। 
বিশদ

সিউড়িতে জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায়, ধৃত মহিলা 

বিএনএ, সিউড়ি: জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায় করার অভিযোগে বৃহস্পতিবার রাতে এক মহিলাকে গ্রেপ্তার করেছে সিউড়ি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, সিউড়ির চাঁদনিপাড়া এলাকায় গত বৃহস্পতিবার রাস্তায় দাঁড়িয়ে চাঁদা আদায় করা হচ্ছিল।  
বিশদ

খেজুরিতে চুরিতে বাধা পেয়ে সিভিক ভলান্টিয়ারকে মার 

সংবাদদাতা, কাঁথি: চুরিতে বাধা পেয়ে রাতের অন্ধকারে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারের মাথায় রডের ঘা মেরে গুরুতর জখম করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতে খেজুরি থানার বাঁশগোড়া বাজারে ঘটনাটি ঘটে। 
বিশদ

Pages: 12345

একনজরে
অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
পেরিয়ারকে নিয়ে মন্তব্য: রজনীকান্তের বিরুদ্ধে মামলা খারিজ মাদ্রাজ হাইকোর্টে 
তামিলনাড়ুর যুক্তিবাদী নেতা ই ভি রামস্বামী (পেরিয়ার) সম্পর্কে বিরূপ মন্তব্য ...বিশদ

09:00:00 AM

আধার ও প্যান নম্বর জমা না দিলে কাটা হবে ২০ শতাংশ টিডিএস 
আধার ও প্যান নম্বর জমা দেননি? তাহলে কিন্তু আপনার আয়ের ...বিশদ

08:55:31 AM

হাওড়া পুরভোটে সব আসনে প্রার্থী দেবে শিবসেনা 
হাওড়া পুরসভার আসন্ন নির্বাচনে সবক’টি ওয়ার্ডেই প্রার্থী দেবে শিবসেনা। গত ...বিশদ

08:55:00 AM

হুগলির ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারে অর্থ অনুমোদন 
হুগলি জেলার ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্যে প্রায় দেড় কোটি ...বিশদ

08:50:00 AM

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল, বন্ধ হচ্ছে ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে
 

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল শুক্রবার। ৩১ জানুয়ারি রাত ...বিশদ

08:45:00 AM

ফেব্রুয়ারিতে ছাত্রী সংসদের ভোট চায় ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় 
ছাত্রী সংসদের নির্বাচন নিয়ে অনেকটাই পিছিয়ে ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। কবে ...বিশদ

08:40:00 AM