Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় স্কুলের গেটের সামনে মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা 

সংবাদদাতা, কালনা: কালনায় স্কুলের গেটের সামনের জায়গা দখল করে শনি মন্দির গড়ে ওঠায় যাতায়াতে সমস্যা হচ্ছে। এব্যাপারে মহকুমা শাসক থেকে স্কুল দপ্তরের দ্বারস্থ হয়েছে স্কুল কর্তৃপক্ষ। যদিও এখনও কোনও সমাধান না হওয়ায় সমস্যায় পড়েছেন স্কুলের শিক্ষকরা।
কালনার শাশপুর দিঘিরপাড় প্রাথমিক বিদ্যালয় চত্বরের উত্তর-পূর্ব দিকে দীর্ঘদিন ধরে সাধারণের ব্যবহারের জন্য একটি টিউবওয়েল বসানো ছিল। বছর খানেক ধরে টিউবওয়েলটি অকেজো হয়ে পড়ে থাকায় সেটি তুলে অন্যত্র নিয়ে যাওয়া হয়। জায়গাটি ফাঁকা পড়ে থাকে। স্কুলের ভিতরে ঢোকা ও বের হওয়ার একটি মাত্র গেট রয়েছে। গেটটি মেন রাস্তার দিকে। সব সময় গাড়ি চলাচল করে। স্কুল ছুটির পর ওই রাস্তার দিকের গেট দিয়ে পড়ুয়ারা বের হওয়া খুবই ঝুঁকিপূর্ণ। স্কুলের ছাত্রছাত্রীদের কথা ভেবে উত্তর-পূর্ব দিকে একটি গেট তৈরি করে স্কুল কর্তৃপক্ষ। এদিকে কয়েকমাস আগে স্কুল কর্তৃপক্ষ দেখে, গেটের সামনের অংশ দখল করে কংক্রিটের দেওয়াল তুলে শনি মন্দির গড়ে উঠেছে। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে কিছুই জানানো হয়নি। তাই স্কুলের পড়ুয়াদের স্বার্থে মহকুমা শাসক থেকে শিক্ষা দপ্তর ও পঞ্চায়েতে আবেদন জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার বিশ্বাস বলেন, স্কুলের উত্তর-পূর্ব কোণে আপৎকালীন গেটের সামনের জায়গা দখল করে মন্দির গড়ে উঠেছে। জায়গা দখল হয়ে যাওয়ায় সমস্যা তৈরি হয়েছে। আমরা মহকুমা শাসক, অবর বিদ্যালয় পরিদর্শক ও পঞ্চায়েতকে লিখিতভাবে সব জানিয়েছি। এবিষয়ে কালনা দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক অঙ্কিতা সরকার বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি অচিন্ত্য চক্রবর্তী বলেন, অভিযোগ এখনও হাতে পাইনি। বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। 

19th  August, 2019
পুরুলিয়ায় কন্যাশ্রীদের অভিযোগ শুনলেন প্রশাসনের কর্তারা 

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার পুরুলিয়া-১ ব্লকের কন্যাশ্রী ভবনে বসেই ছাত্রীদের অভাব-অভিযোগ শুনলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় এবং জেলা প্রশাসনের আধিকারিকরা।  
বিশদ

মুর্শিদাবাদে মদ ও জুয়ার ঠেকে পুলিসি হানা, ধৃত ৪ 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদ থানার ডাহাপাড়ায় অভিযান চালিয়ে দেশি ও চোলাই মদ সহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মিজানুর শেখ। ধৃতকে শুক্রবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।  
বিশদ

পিকনিক সেরে ফেরার পথে রঘুনাথপুরে ধাক্কায় রাঁধুনির মৃত্যু
 

সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার রাতে পিকনিক সেরে বাড়ি ফেরার পথে বোলেরোর ধাক্কায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবাশিস ওরফে গদাই মুখুটি (৫০)। 
বিশদ

বর্ধমানে কিশোরীকে ধর্ষণের দায়ে ১০ বছরের কারাদণ্ড 

সংবাদদাতা, বর্ধমান: কিশোরীকে ধর্ষণের দায়ে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল বর্ধমানের পকসো আদালত। পাশাপাশি সাজাপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও দু’বছর জেল খাটতে হবে। 
বিশদ

পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৫ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় পাঁচজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শক্তিগড় থানার কোরিয়া গ্রামে শুক্রবার সকালে এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। গ্রামের রাস্তার ধারে পিটুলি গাছে কাপড় দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মৃতের নাম নন্দ তুড়ি (৬২)। 
বিশদ

মৃতদেহ সৎকারে কাপাসডাঙায় সম্প্রীতির বার্তা 

সংবাদদাতা, লালবাগ: মৃতদেহ সৎকার করতে গ্রামের একমাত্র হিন্দু পরিবারের পাশে দাঁড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ল মুর্শিদাবাদের কাপাসডাঙা। যুবকের মৃতদেহ শববাহী গাড়িতে করে জিয়াগঞ্জ শ্মশানে নিয়ে আসার পাশাপশি সৎকারের সমস্ত খরচ বহন করলেন গ্রামের মুসলিম সম্প্রদায়ের মানুষজন।  
বিশদ

তেহট্টে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু ঘিরে বিক্ষোভ 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার রাতে তেহট্ট থানার হাউলিয়া পার্ক মোড়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম শুভঙ্কর ঘোষ (২৫)। মৃতের বাড়ি চাপড়া থানার সীমানগর। শুভঙ্কর তেহট্টে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ই-কর্ণারে সিকিউরিটি গার্ডের কাজ করতেন।  
বিশদ

এগরায় নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্ত প্রতিবেশী যুবক 

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার বৈঁচা গ্রামে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে এক নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল। নাবালিকাকে শুক্রবার কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। পুলিস জানিয়েছে, অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।  
বিশদ

জামুড়িয়ায় নয়ানজুলিতে পড়ল বাস ও মারুতি 

সংবাদদাতা, দুর্গাপুর: জামুড়িয়ার শ্রীপুর এলাকায় ২ নম্বর জাতীয় সড়কে শুক্রবার একটি যাত্রীবোঝাই বাস ও মারুতিভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। ঘটনায় দু’টি গাড়ির আটজন যাত্রী জখম হন।  
বিশদ

কাঁথি ও ভগবানপুরে পৃথক দুর্ঘটনায় মৃত ২ 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি ও ভগবানপুর থানা এলাকায় দু’টি পৃথক পথ দুর্ঘটনায় এক যুবক ও এক বধূর মৃত্যু হল। ঘটনায় জখম হয়েছেন আরও দু’জন। কাঁথি থানার আলালপুরের কাছে কাঠপুলবাজার-সাতমাইল রাস্তায় সাইকেল ও বাইকের মুখোমুখি সংঘর্ষে এক বাইকচালক যুবকের মৃত্যু হয়।  
বিশদ

বেলিয়াবেড়ায় কালীমন্দিরে চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দু’টি লোহার গেটের তালা ভেঙে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল বেলিয়াবেড়া থানার চৈনিশোল এলাকার একটি কালীমন্দিরে। শুক্রবার ভোররাতে এই ঘটনা ঘটে। মন্দিরের তালা ভেঙে দুষ্কৃতীরা পাঁচ লক্ষ টাকার গয়না চুরি করেছে বলে বাসিন্দাদের দাবি। 
বিশদ

সারেঙ্গায় ফের ফসল নষ্ট করল হাতির দল 

সংবাদদাতা, খাতড়া: সারেঙ্গায় ফের ফসল নষ্ট করল হাতির দল। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে পশ্চিম মেদিনীপুরের রূপনারায়ণ ডিভিশনের মেটালা জঙ্গল থেকে ২০টি হাতির একটি দল সারেঙ্গায় ঢোকে।  
বিশদ

কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় প্রৌঢ়ের মৃত্যু


 

সংবাদদাতা, কান্দি: শুক্রবার সকালে কান্দি-ডাকবাংলা রাজ্য সড়কে কান্দি থানার বহড়া গ্রামের কাছে ট্রাক্টরের ধাক্কায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম জগন্নাথ মণ্ডল (৫৩)। তাঁর বাড়ি কান্দি থানার ঘোষবাটি গ্রামে।   বিশদ

বন্দরে জওহর টাওয়ার ঘেরাও

 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া বন্দরের অস্থায়ী শ্রমিকদের ‘কন্ট্র্যাক্টচ্যুয়াল শ্রমিক’ করার দাবিতে শুক্রবার বন্দরের প্রধান প্রশাসনিক ভবন জওহর টাওয়ার ঘেরাও করলেন শ্রমিক কর্মচারীরা। 
বিশদ

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আধার ও প্যান নম্বর জমা না দিলে কাটা হবে ২০ শতাংশ টিডিএস 
আধার ও প্যান নম্বর জমা দেননি? তাহলে কিন্তু আপনার আয়ের ...বিশদ

08:55:31 AM

হাওড়া পুরভোটে সব আসনে প্রার্থী দেবে শিবসেনা 
হাওড়া পুরসভার আসন্ন নির্বাচনে সবক’টি ওয়ার্ডেই প্রার্থী দেবে শিবসেনা। গত ...বিশদ

08:55:00 AM

হুগলির ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারে অর্থ অনুমোদন 
হুগলি জেলার ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্যে প্রায় দেড় কোটি ...বিশদ

08:50:00 AM

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল, বন্ধ হচ্ছে ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে
 

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল শুক্রবার। ৩১ জানুয়ারি রাত ...বিশদ

08:45:00 AM

ফেব্রুয়ারিতে ছাত্রী সংসদের ভোট চায় ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় 
ছাত্রী সংসদের নির্বাচন নিয়ে অনেকটাই পিছিয়ে ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। কবে ...বিশদ

08:40:00 AM

সরকারি কমীদের জিপিএফ-এ সুদের হার ৭.৯ শতাংশই রইল 
রাজ্য সরকারি কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডে (জিপিএফ) সুদের হার অপরিবর্তিত ...বিশদ

08:35:00 AM