Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রামপুরহাট-২ ব্লক সভাপতির কাছে দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি বাসিন্দাদের
‘দিদিকে বলো’ কর্মসূচিতে এসে স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনলেন মুরারইয়ের বিধায়ক

সংবাদদাতা, রামপুরহাট: ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে এসে রাজগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা নিয়ে অভিযোগ শুনতে হল মুরারইয়ের বিধায়ক আব্দুর রহমানকে। অন্যদিকে, রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়ের কাছে ব্রাহ্মণী নদীর দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি জানালেন এলাকার বাসিন্দারা। পাশাপাশি এলাকার পানীয় জল, নিকাশি অব্যবস্থা, রাস্তাঘাট নিয়েও অভিযোগ জানান দুই এলাকার মানুষ।
শুক্রবার বিকেলে নিজের বিধানসভা এলাকার আম্ভুয়া গ্রামে অভাব-অভিযোগ শুনতে আসেন মুরারই বিধায়ক আব্দুর রহমান। সেখানে গ্রামের মানুষের হয়ে অভাব অভিযোগ জানান প্রাক্তন শিক্ষক আবসার কাজি। পাথুরে এলাকায় পানীয় জলের সমস্যা, নিকাশি অব্যবস্থা, কালভার্ট, ডিজিটাল রেশন কার্ড সহ একাধিক সমস্যার কথা তুলে ধরেন তিনি। সেগুলি সমাধানের আশ্বাস দেন বিধায়ক। সঙ্গে ছিলেন মুরারই-১ ব্লক সভাপতি বিনয় ঘোষ, জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ বাবলু ভকত প্রমুখ। পরে বিধায়ক আসেন রাজগ্রাম স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে। নার্সরা সেখানে যেমন হাসপাতালের পরিকাঠামোর উন্নয়নের দাবি জানান, তেমনি ভগ্নপ্রায় কোয়ার্টার সংস্কার প্রয়োজন বলে মনে করেন তাঁরা। উল্লেখ্য, বেশ কয়েকমাস আগে এই স্বাস্থ্যকেন্দ্রের উন্নয়নের জন্য পাঁচ কোটি টাকা বরাদ্দের কথা জানান বিধায়ক। যদিও এদিন বিধায়ক বলেন, সেই টাকা এখনও মেলেনি। তিনি গ্রামবাসীদের স্বাস্থ্যকেন্দ্র পরিকাঠামোর উন্নয়নের ব্যাপারে গণদরখাস্ত করার কথা বলেন। পরে সেই দরখাস্ত নিয়ে তিনি মুখ্যমন্ত্রীর কাছে সমস্যার কথা তুলে ধরবেন বলে জানান। রাত কাটান দরিদ্র পান্না মিঞা নামে এক কর্মীর মাটির বাড়িতে।
অন্যদিকে, শনিবার সকালে লোহাপুর ও বারা গ্রামে মানুষের অভাব অভিযোগ শুনতে আসেন রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়। এই গ্রামগুলি হাসন বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। কিন্তু, কেন্দ্রটি কংগ্রেসের দখলে। ফলে, দলীয় বিধায়ক না থাকায় সুপ্রিমোর নির্দেশে তিনিই জনসংযোগ সারেন। সঙ্গে ছিলেন দলের জেলা সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য। এদিন রাজ্য থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী চারজনের বাড়ি যান সুকুমারবাবু। এলাকার বাসিন্দারা স্থানীয় সমস্যার পাশাপাশি ব্রাহ্মণী নদীর দেবগ্রাম ঘাটের উপর ব্রিজ ও লোহাপুর স্বাস্থ্যকেন্দ্রের পরিকাঠামোর উন্নয়নের দাবি জানান। সুকুমারবাবু বলেন, মানুষের প্রধান দু’টি চাহিদা মুখ্যমন্ত্রীকে জানাব।

18th  August, 2019
এগরায় বইমেলার উদ্বোধনে শুভেন্দু 

সংবাদদাতা, কাঁথি: বর্তমান রাজ্য সরকারের আমলে বইমেলা শুধু স্টল আর কিছু অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ নেই। বইমেলার ব্যাপ্তি সবদিক দিয়ে অনেকাংশেই বেড়েছে। বইমেলা একটি বিপ্লবে পরিণত হয়েছে।
বিশদ

অনুব্রত মণ্ডলের স্ত্রী প্রয়াত, শোক তৃণমূলে 

বিএনএ, সিউড়ি: শুক্রবার ভোরে প্রয়াত হলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের স্ত্রী ছবি মণ্ডল। তাঁর মৃত্যুতে শোক তৃণমূলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। ছবিদেবী দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভুগছিলেন। তিনি কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র
করতে সিউড়ি স্টেশনে স্নিফার ডগ নিয়ে তল্লাশি 

বিএনএ, সিউড়ি: কাল, সাধারণতন্ত্র দিবস উপলক্ষে সিউড়ি স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে তৎপরতা শুরু করেছে পুলিস। এদিন স্টেশনে স্নিফার ডগ নিয়ে এলে তল্লাশি চালানো হয়। দুপুরে সিউড়ি থেকে হাওড়াগামী হুল এক্সপ্রেসে তল্লাশি চালায় জিআরপি ও আরপিএফ।  
বিশদ

বাঁকুড়ায় সোনার দোকানে চুরির চেষ্টা, ধৃত ১ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার ভোরে বাঁকুড়া সদর থানার মাকুড়গ্রামে একটি সোনার দোকানে চুরি করার সময় পুলিস উত্তরপ্রদেশের বাসিন্দা এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম সুভাষ সিং। তাকে জেরা করে পুলিস জানতে পারে, চুরির উদ্দেশ্যে বাঁকুড়া শহরের পাঠকপাড়ায় একটি বাড়িও ভাড়া নেয়।  
বিশদ

সোশ্যাল মিডিয়ায় হিট জিয়াগঞ্জের ঋষভ-রিঙ্কি জুটি
দীর্ঘ প্রেমের পরিণতি, পানপাতা সরিয়ে শুভদৃষ্টির মুহূর্তে কেঁদে ভাসালেন বর 

বিএনএ, বহরমপুর: শুভদৃষ্টির সময় চোখের সামনে থেকে পানপাতা সরতেই নববধূকে দেখে কান্নায় ভেঙে পড়লেন বর। বিয়েবাড়ির আনন্দঘন পরিবেশ বদলে যায় নিমেষে। প্রথমে অনেকেই পাত্রের চোখে জল আসার কারণটি ঠাওর করতে পারেননি। কিছুক্ষণ পর অবশ্য কারও বুঝতে অসুবিধা হয়নি যে, এটা ভালোবাসার পূর্ণতা পাওয়ার আনন্দাশ্রু।   বিশদ

নন্দকুমারে মোবাইল দোকানের দেওয়াল খুঁড়ে চুরি 

বিএনএ, তমলুক: বৃহস্পতিবার রাতে নন্দকুমার বাজারে একটি মোবাইল দোকানের দেওয়াল খুঁড়ে ভিতরে ঢুকে ২৫০টি অ্যান্ড্রয়েড ফোন ও নগদ তিন লক্ষ টাকা চুরির ঘটনা ঘটেছে। সবমিলিয়ে ২৮ লক্ষ ৪২ হাজার ৬০০ টাকার সম্পত্তি চুরি গিয়েছে বলে দোকানদার চিন্ময় অধিকারী শুক্রবার নন্দকুমার থানায় অভিযোগ দায়ের করেছেন। বিশদ

আরামবাগে পরপর ২টি স্কুলে চুরি, চাঞ্চল্য 

বিএনএ, আরামবাগ: শুক্রবার রাতে আরামবাগে পরপর দু’টি স্কুলে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে, দুষ্কৃতীরা ওই রাতে বাতানল উচ্চ বিদ্যালয় ও তেলুয়া শিশুশিক্ষা কেন্দ্রের অফিস ঘরের তালা ভেঙে নগদ প্রায় চার হাজার টাকা ও গুরুত্বপূর্ণ কিছু নথিপত্র নিয়ে গিয়েছে।  
বিশদ

ধর্ষণে অভিযুক্তের জামিন,
প্রতিবাদে খড়্গপুর-কেশিয়াড়ি রাস্তা অবরোধ 

সংবাদদাতা, খড়্গপুর: ধর্ষণে অভিযুক্ত প্রৌঢ় জামিন পেয়ে যাওয়ায় শুক্রবার সকালে খড়্গপুর লোকাল থানা এলাকার কাতরায় খড়্গপুর-কেশিয়াড়ি রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা।
বিশদ

কুলটিতে জলের দাবিতে রাস্তায় ধর্না, অবরোধ মহিলাদের 

সংবাদদাতা, দুর্গাপুর: আসানসোলের ৭৪ নম্বর ওয়ার্ডে কুলটির মিঠানি এলাকার ব্যানার্জি পাড়ার মহিলারা পানীয়জলের দাবিতে শুক্রবার রাস্তায় ধর্নায় বসেন। পাশাপাশি বিক্ষোভও দেখান তাঁরা। এর জেরে আসানসোল-চিনাকুড়ি রাস্তায় বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে নিয়ামতপুর ফাঁড়ির পুলিস ও স্থানীয় কাউন্সিলার উপস্থিত হয়।  
বিশদ

রঘুনাথপুরে বিজেপির প্রধানের বিরুদ্ধে
অনিয়মের অভিযোগ দলেরই সদস্যদের 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর-২ ব্লকের বিজেপি পরিচালিত নতুনডি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুললেন উপপ্রধান সহ দলেরই চার সদস্য। গত ২০জানুয়ারি এনিয়ে তাঁরা বিডিওর কাছে লিখিত অভিযোগও জানিয়েছেন। গোটা ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

বীরভূমে এনআরসি আতঙ্কের জেরে বিক্ষোভ
আটকাতে সচেতন করতে মাঠে নামছে প্রশাসন
 

বিএনএ, সিউড়ি: বীরভূমে এনআরসি আতঙ্কের জেরে বিক্ষোভ আটকাতে সচেতন করতে মাঠে নেমেছে প্রশাসন। ময়ূরেশ্বর-১ ব্লকের প্রশাসনের তরফে বিক্ষোভের জেরে যাতে গুজব না ছড়ায়, তার জন্য প্রচারে নামা হচ্ছে। 
বিশদ

বর্ধমান স্টেশনের বিপর্যয়ে মৃত্যু, পরিবারের
খোঁজ না মেলায় মর্গেই পড়ে রয়েছে দেহ 

বিএনএ, বর্ধমান: বর্ধমান স্টেশনের একাংশ ভেঙে পড়ার ঘটনা তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও পর্যন্ত ওই দুর্ঘটনায় মৃত ব্যক্তির পরিবারের কোনও খোঁজ মেলেনি। জানা যায়নি তাঁর নাম ও পরিচয়। তাই তিন সপ্তাহ ধরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গেই পড়ে রয়েছে মৃতদেহ। 
বিশদ

নাদনঘাটে হোটেলকর্মীর রহস্যমৃত্যুর
ঘটনায় খুনের অভিযোগ দায়ের 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাট তুলসিডাঙায় হোটেল কর্মীর রহস্যমৃত্যুর ঘটনায় সহকর্মী সহ কয়েকজনের নামে অভিযোগ দায়ের হল। মৃত রাকেশ মোদকের বাবা বিকাশ মোদক নাদনঘাট থানায় শুক্রবার খুনের অভিযোগ দায়ের করেন। তাঁর দাবি, ছেলেকে পিটিয়ে খুন করা হয়েছিল। 
বিশদ

তমলুকে খোঁড়াখুঁড়ির জেরে তিনদিন
নির্জলা ১৫ ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা 

বিএনএ, তমলুক: তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালের বিল্ডিং নির্মাণের কাজ চলাকালীন খোঁড়াখুঁড়ির জেরে টানা তিনদিন নির্জলা অবস্থায় কাটালেন পুরসভার ১৫ ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকার মানুষ। বৃহস্পতি ও শুক্রবার পুরসভার উদ্যোগে ট্যাঙ্কের সাহায্যে পানীয় জল বাড়ি বাড়ি সরবরাহ করা হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আধার ও প্যান নম্বর জমা না দিলে কাটা হবে ২০ শতাংশ টিডিএস 
আধার ও প্যান নম্বর জমা দেননি? তাহলে কিন্তু আপনার আয়ের ...বিশদ

08:55:31 AM

হাওড়া পুরভোটে সব আসনে প্রার্থী দেবে শিবসেনা 
হাওড়া পুরসভার আসন্ন নির্বাচনে সবক’টি ওয়ার্ডেই প্রার্থী দেবে শিবসেনা। গত ...বিশদ

08:55:00 AM

হুগলির ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারে অর্থ অনুমোদন 
হুগলি জেলার ৩৮টি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্যে প্রায় দেড় কোটি ...বিশদ

08:50:00 AM

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল, বন্ধ হচ্ছে ৩১ জানুয়ারি মধ্যরাত থেকে
 

টালা ব্রিজ ভাঙার বিজ্ঞপ্তি জারি হল শুক্রবার। ৩১ জানুয়ারি রাত ...বিশদ

08:45:00 AM

ফেব্রুয়ারিতে ছাত্রী সংসদের ভোট চায় ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় 
ছাত্রী সংসদের নির্বাচন নিয়ে অনেকটাই পিছিয়ে ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। কবে ...বিশদ

08:40:00 AM

সরকারি কমীদের জিপিএফ-এ সুদের হার ৭.৯ শতাংশই রইল 
রাজ্য সরকারি কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডে (জিপিএফ) সুদের হার অপরিবর্তিত ...বিশদ

08:35:00 AM