Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 এডিডিএর অফিসে বিক্ষোভ খোদ সংস্থার ভাইস চেয়ারম্যানের

 বিএনএ, আসানসোল: মঙ্গলবার আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের(এডিডিএ) অফিসে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ডেপুটেশন দিলেন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, কয়েক বছর ধরে একটি কাজ নিয়ে দরবার করেও কোনও সুরাহা হচ্ছে না। এডিডিএ থেকে তাঁর আবেদন মেনে কোনও চিঠি পর্যন্ত দেওয়া হচ্ছে না। এভাবে চলতে থাকলে ভাইস চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি। কাজটি করতে না পারলে বিধানসভা ভোটেও প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তিনি হুমকি দিয়ে বলেন, সাতদিনের মধ্যে কাজ না হলে কুলটির লোক নিয়ে এসে আসানসোলের এডিডিএ অফিস ঘেরাও করে রাখা হবে। শাসক দলের বিধায়ক হয়েও নিজের অফিসেই আন্দোলনে নামায় রাজনৈতিক মহলে বিতর্ক সৃষ্টি হয়েছে।
এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় এনিয়ে মুখে কুলুপ আঁটলেও বিরোধী দলগুলি এনিয়ে সরব হয়েছেন। বিজেপি-সিপিএম একযোগে এনিয়ে শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, যে দলটা দুর্নীতিতে ডুবে গিয়েছে, সেই দলের বিধায়ক আবার বিক্ষোভ করছেন মানুষের কাজ নিয়ে। আসলে ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হওয়ায় মানুষের সমস্যা নিয়ে আন্দোলনের নামে ‘আইওয়াশ’ করা হচ্ছে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পার্থ মুখোপাধ্যায় বলেন, তৃণমূলের নিজেদের মধ্যে যুদ্ধ লেগেছে। চরম নৈরাজ্যের পথে যাচ্ছে দলটা। এখন শুধু দেখার সময়।
তৃণমূল জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, পুরো বিষয়টি দলীয় স্তরে খোঁজ নিয়ে দেখা হবে। মনে রাখতে হবে দলের ঊর্ধ্বে কেউ নয়।
মঙ্গলবার হঠাৎই আসানসোলের এডিডিএ অফিসের সামনে নিজের অনুগামীদের নিয়ে হাজির হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন পর্ষদেরই ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়। তিনি দাবি করেন, কুলটির বিএনআর মোড় থেকে সেলিব্রেশন ম্যারেজ হল পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় কোনও পাকা ড্রেন নেই। ওই এলাকায় প্রায় ৬০০ পরিবারের বাস রয়েছে। বাড়িগুলি অত্যন্ত নিচু। অন্যদিকে জিটি রোড অনেক উঁচু হয়ে গিয়েছে। ২০ থেকে ২৫ বছর ধরে সমস্যায় রয়েছেন এলাকাবাসী। সেই সময়ে তাও একটি কাঁচা ড্রেন দিয়ে জল বেরিয়ে যেত। কিন্তু, সেই ড্রেনের সামনে রাস্তার উপর একটি পেট্রল পাম্প হয়ে যাওয়ায় সেই জলও বের হয় না। তাই অল্প বৃষ্টিতে বাড়িগুলি জলমগ্ন হয়ে যায়। যেহেতু বড় প্রকল্প নিতে হবে, তাই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে হয়। এমনকী, বলা হয় পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকেও।
বিধায়কের দাবি, দু’বছর আগে পুরমন্ত্রী জিটি রোডের পাশে হাইড্রেন করার জন্য এডিডিএকে চার কোটি ১১ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে। কিন্তু, কাজের কাজ কিছু হয়নি।
এডিডিএর একটি বিশেষ সূত্রে জানা গিয়েছে, টেন্ডার করে এজেন্সিকে দিয়ে কাজ শুরু করানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। ইঞ্জিনিয়াররাও জায়গা পরিদর্শনে গিয়েছিলেন। কিন্তু, পিডব্লুডির অধীনে থাকা জায়গায়টি দখল করে স্থায়ী নির্মাণ হয়েছে। এর জন্য কাজ শুরু করা যায়নি।
এবিষয়ে উজ্জ্বলবাবুর অভিযোগ, এডিডিএ প্রশাসনিক সংস্থা। তারা কেন জবরদখল ওঠাতে পদক্ষেপ নেবে না? তিনি বলেন, পুলিস জানিয়েছে, এডিডিএ চাইলে সেই কাজ করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেবে। তার আগে তাঁদের চিঠি করতে হবে। কিন্তু, সেই চিঠিও সংস্থা করছে না। যার জেরে টাকা ফেরত গিয়েছে।
নিজের দপ্তরের বিরুদ্ধেই আন্দোলনে নেমে ভাইস চেয়ারম্যান সংস্থার কর্ম পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। এর পাশাপাশি দলেও অস্বস্তি বেড়েছে। যদিও উজ্জ্বলবাবুর দাবি, সাধারণ মানুষের জন্যই তাঁর এই লড়াই। এলাকার বাসিন্দা শৈলেন মজুমদার, সঞ্জীব পাল বলেন, আমাদের খুবই সমস্যা হয়। দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

14th  August, 2019
সিউড়িতে অনুব্রতর কর্মী সম্মেলন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শনিবার সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বুথ কর্মীদের নিয়ে সম্মেলন করেছেন। তবে, এদিন সম্মেলন শুরুর আগে সাংবাদিকদের কাজে বাধা দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হলে তাঁরা সভা ছেড়ে বেরিয়ে যান।
বিশদ

করোনায় মৃত্যু ডিপিএলের এমডির,
দুই বর্ধমানে নতুন করে আক্রান্ত ১৬৩ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: শনিবার করোনায় মূত্যু হল ডিপিএলের ম্যানেজিং ডিরেক্টরের। অন্যদিকে দুই বর্ধমানে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৬৩ জন।  
বিশদ

বাথরুমে লুকিয়ে লাভ হল
না, দরজা ভেঙেই গ্রেপ্তার 

ভোর ৩টে নাগাদ হঠাৎ করেই ১১টি গাড়ির কনভয় নিয়ে গ্রামে ঢুকল বিএসএফ ও এনআইএ আধিকারিকরা। তখন গভীর ঘুমে মগ্ন সকলেই। জলঙ্গির মধুপুর গ্রামে গিয়ে গোয়েন্দা সংস্থার আধিকারিকরা মইনুল মণ্ডলের বাড়ির দরজায় কড়া নাড়তেই সবাই যেন থতমত খেয়ে গেলেন। দরজা খুললেন তার মা। কিন্তু সে বাথরুমের ভিতরে আশ্রয় নিল। ডাকাডাকি করার পরও তার সাড়া না পাওয়ায় দরজা ভেঙেই তাকে গ্রেপ্তার করল এনআইএ। 
বিশদ

পূর্ব মেদিনীপুরে করোনায়
আক্রান্ত আরও ১৪৫, মৃত ৩ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৪৫জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১৯৬। গত ২৪ঘণ্টায় জেলায় তিন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।  
বিশদ

নার্সিং হোমের বিরুদ্ধে বিক্ষোভ সিউড়িতে 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বাড়ির সামনে নার্সিংহোমের গাড়ি রাখাকে কেন্দ্র করে শনিবার দুপুরে সিউড়ির লালদিঘি পাড়ায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পরে পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে নতুন
করে ১৬৪ জন আক্রান্ত 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে ১৬৪ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে আরটিপিসিআর পরীক্ষায় ১১৬ জনের করোনা ধরা পড়েছে। আর অ্যান্টিজেন পরীক্ষায় ৪৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আরটিসিআর পরীক্ষায় আয়ুষ হাসপাতালে নমুনা দেওয়ার পর ৩৪ জনের করোনা ধরা পড়েছে।  
বিশদ

করোনার ভয় উড়িয়ে সমুদ্রসৈকতে
পর্যটকদের ভিড়, ছন্দে ফিরছে দীঘা 

সংবাদদাতা, কাঁথি: করোনা¬¬-পরিস্থিতিতে দীর্ঘ ছ’মাস ছন্দহীন থাকার পর ধীরে ধীরে ছন্দে ফিরছে সমুদ্রসৈকত দীঘা। করোনা সংক্রমণের ভয়কে তুড়ি মেরে রা঩জ্যের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের পাশাপাশি এলাকার সাধারণ মানুষের ভিড় বাড়ছে সৈকতে।  
বিশদ

রামপুরহাট শহরে ১২জন সহ
বীরভূমে করোনা আক্রান্ত মোট ৪৯ 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট শহরের করোনা আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়াল। শনিবার নতুন করে ১২জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়তেই এই শহরে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০২জন। 
বিশদ

গোঘাটে আচমকা ভেঙে পড়ল মাটির
দোতলা বাড়ির একাংশ, এলাকায় চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শনিবার সকালে গোঘাটে আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতলা মাটির বাড়ির একাংশ। হঠাৎই ওই বাড়ি ভেঙে যাওয়ায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও ঘটনায় কেউ হতাহত হয়নি। 
বিশদ

বাঁকুড়ায় নতুন করে
করোনায় আক্রান্ত ১০৯, মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ায় প্রায় প্রতিদিনই শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। নতুন করে জেলায় ১০৯ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে মৃত্যু হয়েছে দু’জনের। শুধু তাই নয়, জেলায় একদিনে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যাতেও নতুন রেকর্ড তৈরি হয়েছে।  
বিশদ

ঝাড়গ্রাম
করোনায় আক্রান্ত যুবকের মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির
অভিযোগে অবরোধ-বিক্ষোভ, চিকিৎসককে মার  

সংবাদদাতা, ঝাড়গ্রাম: করোনায় আক্রান্ত এক যুবকের মৃত্যু ঘিরে শনিবার উত্তপ্ত হয়ে উঠল ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বর। হাসপাতালের সামনে ৫নম্বর রাজ্য সড়ক দফায় দফায় অবরোধ করলেন বাসিন্দারা। এমনকী হাসপাতালের এক চিকিৎসককে সপাটে চড় মারার অভিযোগ উঠল মৃত যুবকের মায়ের বিরুদ্ধে।  
বিশদ

দূষণে অতিষ্ঠ মানুষ, বিভিন্ন ওয়ার্ডে ছড়ানো হচ্ছে চুন, ব্লিচিং
তামলা নালাকে নমামী গঙ্গে প্রকল্পে অন্তর্ভুক্ত
করার জন্য চিঠি দিলেন দুর্গাপুরের মেয়র 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: তামলা নালার দু’কূল ছাপানো দূষিত জলে প্লাবিত হয়েছিল দুর্গাপুর শহরের একাধিক ওয়ার্ড। ভয়ানক ওই রূপ দেখে উদ্বিগ্ন মেয়র চিঠি দিলেন সেচদপ্তর, পরিবেশ দপ্তর ও পুর ও নগরোন্নয়ন দপ্তরকে। তামলা মিশছে দামোদরে। সেই দামোদর আবার ভাগীরথীতে(গঙ্গায়)।  
বিশদ

পুলিস ও অনুব্রত মণ্ডলকে হুমকি: বিজেপির দুই
নেতার ভয়েস রেকর্ড করল রামপুরহাট আদালত 

সংবাদদাতা, রামপুরহাট: পুলিস ও অনুব্রত মণ্ডলের নাম করে সভা থেকে হুমকি দেওয়ার ঘটনায় শনিবার বিচারকের উপস্থিতিতে বিজেপির জেলা সভাপতি ও এক নেতার কণ্ঠস্বর রেকর্ড করল রামপুরহাট আদালত। তবে দেরিতে আসায় এদিন জেলা সভাপতির জামিনের আবেদন গ্রহণ করেনি আদালত।  
বিশদ

গলসি
বাড়ি তৈরির টাকার জন্যই পঞ্চায়েত সদস্যর
ছেলেকে অপহরণের পরিকল্পনা করেছিল ধৃতরা 

সংবাদদাতা, বর্ধমান: অসমাপ্ত বাড়ির নির্মাণকাজ সম্পূর্ণ করতে পারেনি সুব্রত মাঝি ওরফে বাদশা। জয়ন্ত বাগের অ্যাসবেসটসের ছাউনি দেওয়া দু’ কামরার ঘর। আর মঙ্গলদীপ দলুইয়ের বাড়ি সবে তৈরি হচ্ছে। বাড়ি তৈরির টাকা আদায়ের জন্যই তিনজন মিলে পঞ্চায়েত সদস্যর ছেলে সন্দীপ দলুইকে অপহরণের পরিকল্পনা করে বলে তদন্তে উঠে এসেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
রোচেস্টার: ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। নিউ ইয়র্ক শহরের রোচেস্টারে এক পার্টিতে এই গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, শনিবার ভোরের এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে এবং জখম হন ১৪ জন।  ...

নয়াদিল্লি: করোনা আবহে দেশজুড়ে অনলাইনে লেনদেন অনেকটাই বেড়েছে। প্রযুক্তিগত এই সুবিধার মোড়কে অনেক সময়ই আর্থিক প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল পেমেন্টের সময় দেশবাসীকে সতর্ক থাকতে আবেদন জানালেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির ডিমা চা বাগানের বিচ লাইন থেকে শনিবার সকালে বনকর্মীরা একটি অজগর উদ্ধার করেন। এদিন সকালে বাগানের জমিতে প্রায় আট ফুট লম্বা অজগরটিকে দেখে শ্রমিকরা বনদপ্তরের নিমাতি রেঞ্জে খবর দেয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী পূর্বা দামের জীবনাবসান হল। শনিবার সকাল সাড়ে ছ’টা নাগাদ দক্ষিণ কলকাতার বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৫ বছর।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া ০/২৮ প্রাতঃ ৫/৩৯ পরে চতুর্থী ৫২/২৮ রাত্রি ২/২৮। স্বাতীনক্ষত্র ৪৩/২৯ রাত্রি ১০/৫২। সূর্যোদয় ৫/২৮/১৮, সূর্যাস্ত ৫/৩১/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫৫ গতে ৪/৪৩ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।  
৩ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া দিবা ১০/২। চিত্রানক্ষত্র দিবা ৬/১৫ পরে স্বাতীনক্ষত্র শেষরাত্রি ৪/৩৫। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৪। অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪১ গতে ৪/২৮ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১২/৫১ গতে ২/২৯ মধ্যে।  
মোসলেম: ২ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা পজিটিভ আরও ৩,১৭৭ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৭৭ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:11:20 PM

আইপিএল: দিল্লি ৬ ওভারে ২৩/৩ 

08:08:47 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের 

07:13:06 PM

১২, ১৩ ও ১৪ অক্টোবর রাজ্যে ট্রাক ধর্মঘট 

05:37:00 PM

করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত?  
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

04:45:13 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৫,৮০৯ জন, মৃত ৯৪ 

04:32:47 PM