Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 এডিডিএর অফিসে বিক্ষোভ খোদ সংস্থার ভাইস চেয়ারম্যানের

 বিএনএ, আসানসোল: মঙ্গলবার আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের(এডিডিএ) অফিসে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ডেপুটেশন দিলেন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, কয়েক বছর ধরে একটি কাজ নিয়ে দরবার করেও কোনও সুরাহা হচ্ছে না। এডিডিএ থেকে তাঁর আবেদন মেনে কোনও চিঠি পর্যন্ত দেওয়া হচ্ছে না। এভাবে চলতে থাকলে ভাইস চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি। কাজটি করতে না পারলে বিধানসভা ভোটেও প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তিনি হুমকি দিয়ে বলেন, সাতদিনের মধ্যে কাজ না হলে কুলটির লোক নিয়ে এসে আসানসোলের এডিডিএ অফিস ঘেরাও করে রাখা হবে। শাসক দলের বিধায়ক হয়েও নিজের অফিসেই আন্দোলনে নামায় রাজনৈতিক মহলে বিতর্ক সৃষ্টি হয়েছে।
এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় এনিয়ে মুখে কুলুপ আঁটলেও বিরোধী দলগুলি এনিয়ে সরব হয়েছেন। বিজেপি-সিপিএম একযোগে এনিয়ে শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, যে দলটা দুর্নীতিতে ডুবে গিয়েছে, সেই দলের বিধায়ক আবার বিক্ষোভ করছেন মানুষের কাজ নিয়ে। আসলে ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হওয়ায় মানুষের সমস্যা নিয়ে আন্দোলনের নামে ‘আইওয়াশ’ করা হচ্ছে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পার্থ মুখোপাধ্যায় বলেন, তৃণমূলের নিজেদের মধ্যে যুদ্ধ লেগেছে। চরম নৈরাজ্যের পথে যাচ্ছে দলটা। এখন শুধু দেখার সময়।
তৃণমূল জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, পুরো বিষয়টি দলীয় স্তরে খোঁজ নিয়ে দেখা হবে। মনে রাখতে হবে দলের ঊর্ধ্বে কেউ নয়।
মঙ্গলবার হঠাৎই আসানসোলের এডিডিএ অফিসের সামনে নিজের অনুগামীদের নিয়ে হাজির হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন পর্ষদেরই ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়। তিনি দাবি করেন, কুলটির বিএনআর মোড় থেকে সেলিব্রেশন ম্যারেজ হল পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় কোনও পাকা ড্রেন নেই। ওই এলাকায় প্রায় ৬০০ পরিবারের বাস রয়েছে। বাড়িগুলি অত্যন্ত নিচু। অন্যদিকে জিটি রোড অনেক উঁচু হয়ে গিয়েছে। ২০ থেকে ২৫ বছর ধরে সমস্যায় রয়েছেন এলাকাবাসী। সেই সময়ে তাও একটি কাঁচা ড্রেন দিয়ে জল বেরিয়ে যেত। কিন্তু, সেই ড্রেনের সামনে রাস্তার উপর একটি পেট্রল পাম্প হয়ে যাওয়ায় সেই জলও বের হয় না। তাই অল্প বৃষ্টিতে বাড়িগুলি জলমগ্ন হয়ে যায়। যেহেতু বড় প্রকল্প নিতে হবে, তাই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে হয়। এমনকী, বলা হয় পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকেও।
বিধায়কের দাবি, দু’বছর আগে পুরমন্ত্রী জিটি রোডের পাশে হাইড্রেন করার জন্য এডিডিএকে চার কোটি ১১ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে। কিন্তু, কাজের কাজ কিছু হয়নি।
এডিডিএর একটি বিশেষ সূত্রে জানা গিয়েছে, টেন্ডার করে এজেন্সিকে দিয়ে কাজ শুরু করানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। ইঞ্জিনিয়াররাও জায়গা পরিদর্শনে গিয়েছিলেন। কিন্তু, পিডব্লুডির অধীনে থাকা জায়গায়টি দখল করে স্থায়ী নির্মাণ হয়েছে। এর জন্য কাজ শুরু করা যায়নি।
এবিষয়ে উজ্জ্বলবাবুর অভিযোগ, এডিডিএ প্রশাসনিক সংস্থা। তারা কেন জবরদখল ওঠাতে পদক্ষেপ নেবে না? তিনি বলেন, পুলিস জানিয়েছে, এডিডিএ চাইলে সেই কাজ করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেবে। তার আগে তাঁদের চিঠি করতে হবে। কিন্তু, সেই চিঠিও সংস্থা করছে না। যার জেরে টাকা ফেরত গিয়েছে।
নিজের দপ্তরের বিরুদ্ধেই আন্দোলনে নেমে ভাইস চেয়ারম্যান সংস্থার কর্ম পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। এর পাশাপাশি দলেও অস্বস্তি বেড়েছে। যদিও উজ্জ্বলবাবুর দাবি, সাধারণ মানুষের জন্যই তাঁর এই লড়াই। এলাকার বাসিন্দা শৈলেন মজুমদার, সঞ্জীব পাল বলেন, আমাদের খুবই সমস্যা হয়। দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

14th  August, 2019
পুলিসের কাছে অভিযোগ করে বালিঘাট
বন্ধ করে দিন, নির্দেশ অনুব্রতর 

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: পুলিসের কাছে অভিযোগ করে বালিঘাট বন্ধ করিয়ে দিন। সোমবার সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত তৃণমূলের বিধানসভা ভিত্তিক বুথ সম্মেলনে এক কর্মীর অভিযোগের ভিত্তিতে এমনই নির্দেশ দিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

করিমপুরে তৃণমূলের প্রচারে অভিনেতা সোহম 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার করিমপুরে বিধানসভা উপনির্বাচনে অভিনেতা সোহমের রোড-শোয়ে উপচে পড়ল ভিড়। এদিন সকালে করিমপুর-২ ব্লকের ধোড়াদহ গ্রামের একটি ফুটবল মাঠ থেকে দলীয় প্রার্থী বিমলেন্দু সিংহরায়ের সঙ্গে হুডখোলা গাড়িতে রোড-শো করেন সোহম।  
বিশদ

বাংলাদেশ থেকে দেদার জালনোট ঢুকছে রাজ্যে 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের অর্থনীতিকে আরও পঙ্গু করে দিতে বাংলাদেশ থেকে ফের রাজ্যে দেদার জালনোট ঢোকানো হচ্ছে। এর পিছনে জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলেই তদন্তকারীরা মনে করছেন। মূলত মালদহের বৈষ্ণবনগর এলাকা থেকেই বাংলাদেশে তৈরি জালনোট এরাজ্যে ঢুকছে।  
বিশদ

জেলায় বাজার অগ্নিমূল্য 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট: সব্জির দাম ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় বাজারে গেলেই হাত পুড়ছে জেলাবাসীর। কৃষ্ণনগর থেকে রানাঘাট, শান্তিপুর কিংবা মাজদিয়া, নবদ্বীপ, করিমপুর সহ জেলার সর্বত্র একই চিত্র। বাজারে সব্জি থেকে সমস্ত কিছুর দাম বেশি।  
বিশদ

কৃষ্ণনগরে পুলিসের হামলায় জখম
গাড়িচালক, ক্ষোভ, পথ অবরোধ 

বিএনএ, কৃষ্ণনগর: ট্রাফিক আইন না মানায় কৃষ্ণনগরে এক গাড়ির চালককে মারধরের অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে এক ট্রাফিকের এক কনস্টেবেলের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি হয়েছে। 
বিশদ

এবার বর্ধমানে নার্সিং ছাত্রী আত্মঘাতী

বিএনএ, বর্ধমান: ফের নার্সিং ছাত্রী আত্মঘাতী। সোমবার সকালে বর্ধমান শহরের জগৎবেড় এলাকায় নার্সিং ট্রেনিং কলেজের হস্টেলে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক নার্সিং ছাত্রী। তাঁর ঘর থেকে একটি সুসাইড নোটও পেয়েছে পুলিস। তাতে ওই ছাত্রী নিজের পড়াশোনা নিয়ে মানসিক অবসাদের কথা উল্লেখ করেছেন। 
বিশদ

রাজ্যপাল পদটা সাংবিধানিক, সেটা মনে রাখতে হবে: সুজন 

বিএনএ, আসানসোল: রাজ্যপাল পদটা সাংবিধানিক, নির্বাচিত নয়। সেটা রাজ্যপালকেও মনে রাখতে হবে। সোমবার ডাকবিভাগের একটি কর্মচারী সংগঠনের অনুষ্ঠানে বার্নপুরের ভারতী ভবনে হাজির হয়ে এমনটাই জানালেন সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। 
বিশদ

ঝাড়গ্রামে আদিবাসীদের পথ অবরোধ, দুর্ভোগ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সাঁওতালি মাধ্যমে ডিএলএড কোর্স চালুর দাবিতে সোমবার ভারত জাকাত মাঝি পারগানা মহল নামে একটি আদিবাসীদের সংগঠন ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করে। কোথায় রাস্তায় বসে পড়ে, আবার কোথাও রাস্তায় গাছের ডাল পুঁতে চলে অবরোধ। 
বিশদ

অবৈধ বালি খাদান রুখতে উড়বে ড্রোন 

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: সরকারি নজরদারি এড়িয়ে রাজস্ব ফাঁকি দিয়ে বালি চুরি রুখতে এই প্রথম বাঁকুড়া জেলায় ড্রোনের মাধ্যমে অবৈধ বালি খাদান চিহ্নিত করতে অভিযান চালাবে জেলা প্রশাসন। 
বিশদ

রামপুরহাটে ডেঙ্গু রোধে কামান দাগা শুরু 

সংবাদদাতা, রামপুরহাট: দেরিতে হলেও অবশেষে টনক নড়ল রামপুরহাট পুরসভার। রাজ্যজুড়ে ডেঙ্গু-সহ মশাবাহিত রোগের প্রকোপ বাড়লেও রামপুরহাটে যত্রতত্র নোংরা-আবর্জনা, ঝোপঝাড় ও নিকাশি নালা অপরিষ্কার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বাসিন্দারা। 
বিশদ

কুলটিতে রমরমিয়ে চলছে অবৈধ কয়লা
খনন, পুলিসকে চিঠি দিল কেন্দ্রীয় সংস্থা 

সুমন তেওয়ারি, কুলটি, বিএনএ: অবৈধ কয়লা ব্যবসার স্বর্গরাজ্য হয়ে উঠছে কুলটি। সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা ভারত কুকিং কোল লিমিটেড(বিসিসিএল) পুলিস কমিশনারকে কয়লা চুরি নিয়ে লিখিত অভিযোগ করেছে বলে জানা গিয়েছে। এছাড়া ব্যবসা সংক্রান্ত দ্বন্দ্বে গুলি সহ একাধিক ঘটনা সেই অভিযোগের সত্যতাকে আরও জোরালো করছে। 
বিশদ

বহু প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন মমতা
বুধবার জেলায় মুখ্যমন্ত্রী 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা সফরে এসে বুধবার প্রায় এক হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। তারমধ্যে জেলা পরিষদেরই তিনি প্রায় ২৭০কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন।
বিশদ

বারাবনিতে বিজেপির পার্টিঅফিসে ভাঙচুর 

বিএনএ, আসানসোল: বারাবনি থানার হোসেনপুর, জামগ্রাম, পানুড়িয়া, কাঁটাপাহাড়ি সহ একাধিক এলাকায় বিজেপির পার্টিঅফিস ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে হোসেনপুর এলাকায় দিদিকে বলো কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। 
বিশদ

চণ্ডীপুরে বললেন মানিক
তৃণমূলকে হটানোর জন্য বিজেপিকে আনা
গরম তেলের কড়াই থেকে জ্বলন্ত চুল্লিতে ঝাঁপ 

বিএনএ, তমলুক: রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকারকে হটানোর জন্য বিজেপিকে আনা আসলে গরম তেলের কড়াই থেকে জ্বলন্ত চুল্লিতে ঝাঁপ দেওয়ার সমান। সোমবার চণ্ডীপুরে জেলা সিপিএমের ডাকা প্রকাশ্য সমাবেশে এমনই মন্তব্য করলেন পার্টির পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইন্দিরা গান্ধীর জন্মবার্ষিকীতে ট্যুইট করে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

10:54:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:24:26 AM

কলকাতায় এলেন বিরাট কোহলি 
ইডেনে ২২ নভেম্বর থেকে শুরু ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। ...বিশদ

10:08:00 AM

তৃতীয় সেমেস্টারের পরীক্ষার মধ্যে তিন-চারদিন করে ছুটি
 

দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা ...বিশদ

09:55:07 AM

১০০ পয়েন্ট উঠল সেনসেক্স 

09:53:15 AM

ঝাড়গ্রাম আদালতে প্রথম জেলা জজ মহিলা, রদবদল অন্যান্য জেলাতেও 
ঝাড়গ্রাম জেলা কোর্টের প্রথম জেলা জজ হিসেবে নিযুক্ত হলেন বিচারক ...বিশদ

09:42:48 AM