Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাতে একা বাড়ির বাইরে নয়, সতর্ক থাকার নির্দেশ দলের
কান্দিতে লাগাতার খুনের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় একের পর এক খুন ও আক্রমণের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা এবার বাড়তি সতর্কতা নিচ্ছেন। রাতে বাড়ি থেকে একা ও অচেনা কারও ডাকে বাড়ি থেকে না বেরনোর ব্যাপারে সতর্ক হচ্ছেন। রাতের দিকে বাইরে ঘুরতে বা কাজে গেলে সঙ্গীদের নিয়ে যাবেন। প্রত্যন্ত গ্রামের নেতাদের সঙ্গে বড় মাপের নেতাদের মধ্যে মোবাইলে যোগাযোগ বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। কারও কাছে কোনও বার্তা থাকলে তা সরাসরি এলাকার নেতাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার রাতে কান্দি পঞ্চায়েত সমিতির সদস্য তথা এলাকার দাপুটে নেতা জাহাঙ্গির শেখ দুষ্কৃতীদের হাতে খুন হন। কান্দি থানার গোঁসাইডোব গ্রামের বাসিন্দা ওই তৃণমূল নেতাকে বাড়ি থেকে কিছুটা দূরে গুলি করে খুন করা হয়। এলাকার তাঁর প্রভাব ছিল। তিনি খুন হওয়ার পর এলাকায় কিছুটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এরপরেই শনিবার রাতে খড়গ্রাম থানার বালিয়াহাট গ্রামের তৃণমূলের বুথ কমিটির সভাপতি মাইনুল শেখকে গুলি করে খুনের চেষ্টা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তিনি কলকাতার এনআরএস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনিও একসময় সিপিএমের দাপুটে নেতা ছিলেন।
এর আগে পঞ্চায়েত ভোটের পর পরেই প্রকাশ্যে খুন হন বড়ঞা থানা এলাকার ডাকবাংলা গ্রামের দাপুটে নেতা রবু শেখ। বড়ঞা বিডিও অফিসের সামনেই বোমা মেরে খুন করা হয়। এরপর খুন হন কান্দি থানার রুদ্রবাটি গ্রামের তৃণমূল নেতা গৌরাঙ্গ মণ্ডল। বাড়ি থেকে কিছুটা দূরে দুষ্কৃতীরা বোমা মেরে ও গুলি করে খুন করে। কান্দি মহকুমা এলাকায় ওই সকল খুনের ঘটনায় সম্প্রতি এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। প্রতিটি খুনের পিছনেই কংগ্রেসের দুষ্কৃতীদের হাত রয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়।
জানা গিয়েছে, সাম্প্রতিক খুন ও আক্রমণের ঘটনায় এলাকার তৃণমূল নেতৃত্ব আতঙ্কিত। তাই নেতাদের সতর্ক হতে বলেছে মহকুমা তৃণমূল। প্রভাবশালী নেতাদের রাতে বাড়ির বাইরে একা বেরতে বারণ করা হয়েছে। অপরিচিত কারও সঙ্গে দেখা করতেও নিষেধ করা হয়েছে। এমনকী, রাতের দিকে অপরিচিত কেউ নেতার সঙ্গে দেখা করতে পারবেন না। দলীয় বা ব্যক্তিগত কাজে একা নয়, সঙ্গীদের নিয়ে বেরতে হবে। এছাড়াও প্রতিটি গ্রামের স্থানীয় নেতৃত্বের সঙ্গে এলাকার প্রভাবশালী নেতাদের যোগাযোগ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যন্ত গ্রামের নেতারা কোনও অশনি সংকেত পেলে তা সঙ্গে সঙ্গে ব্লক নেতৃত্ব এবং মহকুমা নেতৃত্বকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
এব্যাপারে কান্দি ব্লক তৃণমূল সভাপতি পার্থপ্রতিম সরকার বলেন, পরপর খুনের ঘটনায় আমরা আতঙ্কিত। গ্রামাঞ্চলে আমাদের সোর্সদের সজাগ থাকতে বলা হয়েছে। কিছু জানতে পারলে পুলিস ও আমাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। বড়ঞা ব্লক যুব তৃণমূল সভাপতি মাহে আলম বলেন, দুষ্কৃতীদের দাপট বেড়ে গিয়েছে। তাই নিশ্চিন্তে ঘুরে বেড়ানোই কঠিন। মহকুমা তৃণমূল সভাপতি গৌতম রায় বলেন, সাম্প্রতিক সন্ত্রাসের ঘটনায় দলের নেতৃত্ব আতঙ্কিত। আমরা নেতৃত্বকে সর্তক হতে বলেছি।
তৃণমূল নেতৃত্বের অভিযোগ, উন্নয়নের সামনে টিকতে না পেরে কংগ্রেস সন্ত্রাসের রাস্তায় হাঁটছে। জেলা কংগ্রেস সূত্রে জানানো হয়েছে, কংগ্রেস ছেড়ে বেরিয়ে অল্প দিনে টাকাপয়সা রোজগার করে অনেকে মানুষের শত্রুতে পরিণত হয়েছে। খুনগুলির পিছনে ব্যবসায়িক বা পারিবারিক অথবা পুরনো শত্রুতা রয়েছে। রাজনৈতিক খুন নয়। এব্যাপারে জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, রাজ্যের নেত্রীর দলের নেতাদের প্রতি ভরসা নেই। প্রশান্ত কিশোরের কথায় চলছেন। কংগ্রেস কোনও খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে না। সেটা পুলিস নিরপেক্ষ তদন্ত করলেই পেয়ে যাবে।

13th  August, 2019
নবগ্রামে চোলাই সহ ধৃত কারবারি
 

সংবাদদাতা, লালবাগ: সোমবার সন্ধ্যায় নবগ্রাম থানার আয়েরা এলাকায় অভিযান চালিয়ে পুলিস চোলাই মদ সহ এক কারবারিকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃত কারবারির নাম মানিক টুডু। ধৃতকে মঙ্গলবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

আক্রান্ত ৫ জনের সংস্পর্শে আসা ৬৭ জন হোম কোয়ারেন্টাইনে
তেহট্টে পারিবারিক অনুষ্ঠান বাতিল হওয়ায়
বড়সড় বিপদ এড়ানো গিয়েছে, মানছে স্বাস্থ্য দপ্তরই 

বিএনএ, কৃষ্ণনগর: পারিবারিক অনুষ্ঠান বাতিলে বড়সড় বিপদ এড়ানো গেল তেহট্টে। জেলা স্বাস্থ্য দপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিল্লি ও উত্তরপ্রদেশের বাসিন্দা ওই পাঁচ করোনা আক্রান্ত তেহট্টের যে বাড়িতে এসেছিলেন, সেখানে গত শুক্রবার পারিবারিক অনুষ্ঠান ছিল।  
বিশদ

31st  March, 2020
খেজুরিতে টাকাও ধুয়ে নিচ্ছেন দোকানদার 

সংবাদদাতা, কাঁথি: করোনা-ভাইরাসের সংক্রমণের ভয়ে এক মুদির দোকানদার ক্রেতাদের দেওয়া নোট ও কয়েন জীবাণুনাশক দ্রবণে ধুয়ে নিচ্ছেন। এই ছবি দেখা গিয়েছে খেজুরির হলুদবাড়ি হাইস্কুল মোড়ে একটি মুদির দোকানে। দোকানদার স্থানীয় চোদ্দচুল্লি গ্রামের বাসিন্দা ননীগোপাল সাউ প্রাক্তন সেনাকর্মী। 
বিশদ

31st  March, 2020
দুই সন্তান সহ হেঁটে আসা মহিলাকে রামনগর
থেকে গাড়িতে বাড়ি ফেরালেন বিডিও 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের কারণে রবিবার দীঘা থেকে দুই শিশুকে নিয়ে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়ক ধরে পায়ে হেঁটেই বাড়ি ফিরছিলেন এগরা থানার বাসুদেবপুরের এক মহিলা। যেতে হতো প্রায় ৫০কিলোমিটার।
বিশদ

31st  March, 2020
ভুবনেশ্বর থেকে হেঁটে এসেও আরামবাগে আটক ৭৫ শ্রমিক 

বিএনএ, আরামবাগ ও সংবাদদাতা, বিষ্ণুপুর: আগেই বন্ধ হয়েছিল রেল যোগাযোগ। এরপর সড়কপথেও এক জেলার সঙ্গে অন্য জেলার যোগাযোগ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। ফলে তিনদিন আগে ভুবনেশ্বর থেকে রওনা দেওয়া প্রায় ৭৫ জন নির্মাণ শ্রমিক মুর্শিদাবাদে নিজেদের বাড়ি ফিরবেন বলে এদিন পায়ে হেঁটে আরামবাগে এসে ওঠেন। 
বিশদ

31st  March, 2020
পূর্ব বর্ধমান
লকডাউন: ঘরমুখী কয়েকশো শ্রমিককে আটকাল
পুলিস, হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ছাড়াল ৩৩ হাজার 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে সমস্ত পরিবহণ ব্যবস্থা বন্ধ। তার উপর রবিবার রাত থেকে পূর্ব বর্ধমান জেলার সঙ্গে অন্যান্য জেলার সীমান্তগুলি সিল করে দেওয়ায় ঘরমুখী ভিন রাজ্যের এবং এ রাজ্যের কয়েকশো শ্রমিককে আটকাল পুলিস।
বিশদ

31st  March, 2020
হলদিয়া হাসপাতালে নতুন করে আরও
৩জন করোনা সন্দেহে আইসোলেশনে 

বাংলা নিউজ এজেন্সি: হলদিয়া মহকুমা হাসপাতালে নতুন করে আরও তিনজন করোনা সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হলেন। তারমধ্যে একজন যুবতী রয়েছেন। মহিষাদলের বাসিন্দা ওই যুবতী কলকাতার একটি নার্সিংহোমে কাজ করতেন। সম্প্রতি তাঁর জ্বর ও শ্বাসকষ্ট হওয়ায় রবিবার সন্ধ্যায় হলদিয়া মহকুমা হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়। 
বিশদ

31st  March, 2020
হোম কোয়ারেন্টাইনে তেহট্টে বেড়াতে যাওয়া ভরতপুরের বাসিন্দা
শহর তোয়াক্কা না করলেও লকডাউনে সচেতনতার পরিচয় দিচ্ছে প্রত্যন্ত গ্রাম 

বিএনএ, বহরমপুর: শহরের অনেকেই লক ডাউনের তোয়াক্কা না করলেও সচেতনতার পরিচয় দিচ্ছেন মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রামের বাসিন্দারা। প্রথমদিকে ভিনরাজ্য বা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা শ্রমিকরা গ্রামের রাস্তায় দাপালেও এখন তাঁরা নিজেদের ঘরবন্দি করে রেখেছেন।  
বিশদ

31st  March, 2020
লক ডাউনের জেরে দোকান বন্ধ থাকায় ছানা, পনিরের চাহিদা নেই
ঘরবন্দি অবস্থায় দুধে-ভাতে দিন কাটাচ্ছে বহরমপুরের বেশ কয়েকটি গ্রাম 

বিএনএ, বহরমপুর: গা ঘেঁষাঘেঁষি করে বাজার করার ঝক্কি নেই। লকডাউন ভেঙে শহরে যাওয়ারও ঝুঁকি নেই। দুধে-ভাতেই দিন কাটাচ্ছেন বহরমপুরের চরহালালপুর, সাঁটুই সহ বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা। এই সমস্ত গ্রামের অধিকাংশ বাসিন্দা গোরু পালন করেন। অনেকেরই দুধ বিক্রি করে সংসার চলে।  
বিশদ

31st  March, 2020
রানাঘাট
লকডাউনে অনিয়ম দেখলেই জানানো
যাবে বিশেষ অ্যাপে, দ্রুত ব্যবস্থা নেবে পুলিস 

সংবাদদাতা, রানাঘাট: করোনা ভাইরাস নিয়ে বাড়তি সতর্কতা নিতে এবার অ্যাপ আনল রানাঘাট জেলা পুলিস। ‘কোভিড লক’ নামে এই অ্যাপের সাহায্যে মানুষকে সচেতন করার পাশাপাশি অ্যাপে আলাদা একটি বিশেষ অপশন রাখা হয়েছে।
বিশদ

31st  March, 2020
সংক্রমণের আশঙ্কায় বাঁকুড়া মেডিক্যালের
আইসোলেশন ওয়ার্ড লোকপুরে সরানো হল 

বাংলা নিউজ এজেন্সি: সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড গোবিন্দনগর ক্যাম্পাস থেকে লোকপুরে সরিয়ে নেওয়া হল। বাঁকুড়া মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন, দপ্তরের নির্দেশিকা অনুযায়ী মেডিক্যাল কলেজ হাসপাতালের মূল ক্যাম্পাস থেকে বেশ কিছুটা দূরে পুরনো ক্যাম্পাসে আইসোলেশন ওয়ার্ড সরিয়ে আনা হয়েছে। 
বিশদ

31st  March, 2020
লকডাউনে জুতো ছিঁড়লে সমস্যায় পড়বেন পুলিসকর্মীরা,
মুশকিল আসানে ফুটপাতে 'ডিউটি'তে গোঘাটের চর্মকার ঝন্টু
 

বিএনএ, গোঘাট: করোনা আতঙ্কে লকডাউনের জেরে রাজ্যবাসী গৃহবন্দি হয়ে রয়েছেন। এই অবস্থায় মানুষের পরিষেবায় সর্বক্ষণ ব্যস্ত রয়েছেন পুলিসকর্মীরা। তাই এই পরিস্থিতে কোনও পুলিসকর্মীর জুতো সেলাই বা পালিশের প্রয়োজন পড়লে তাঁরা সমস্যায় পড়বেন। 
বিশদ

31st  March, 2020
পশ্চিম মেদিনীপুর
করোনা আতঙ্কে মিমুলের দুধের চাহিদা
তলানিতে, বন্ধ একাধিক আউটলেট 

বিএনএ, মেদিনীপুর: করোনা আতঙ্কে পশ্চিম মেদিনীপুর জেলায় মিমুলের (মেদিনীপুর কো-অপারেটিভ মিল্ক প্রডিউসার ইউনিয়ন লিমিটেড) দুধের চাহিদা তলানিতে এসে ঠেকেছে। লকডাউনের পর জেলাজুড়ে মিমুল দুধ সংগ্রহ বড়সড় ধাক্কা খেয়েছে। গত কয়েকদিনে এক ধাক্কায় কয়েক হাজার লিটার দুধ সংগ্রহ কমে গিয়েছে। 
বিশদ

31st  March, 2020
শেওড়াফুলির করোনা আক্রান্ত এসেছিলেন দুর্গাপুর, বড়জোড়ায়, আতঙ্ক 

বিএনএ, বাঁকুড়া ও আসানসোল: করোনায় আক্রান্ত শেওড়াফুলির প্রৌঢ় ১৩ মার্চ বড়জোড়ার ঘুটগড়িয়ার একটি কারখানায় এসেছিলেন। একথা চাউর হতেই বড়জোড়া, ঘুটগড়িয়া ও মালিয়াড়া সহ সংলগ্ন এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

07:22:24 PM