Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাতে একা বাড়ির বাইরে নয়, সতর্ক থাকার নির্দেশ দলের
কান্দিতে লাগাতার খুনের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় একের পর এক খুন ও আক্রমণের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা এবার বাড়তি সতর্কতা নিচ্ছেন। রাতে বাড়ি থেকে একা ও অচেনা কারও ডাকে বাড়ি থেকে না বেরনোর ব্যাপারে সতর্ক হচ্ছেন। রাতের দিকে বাইরে ঘুরতে বা কাজে গেলে সঙ্গীদের নিয়ে যাবেন। প্রত্যন্ত গ্রামের নেতাদের সঙ্গে বড় মাপের নেতাদের মধ্যে মোবাইলে যোগাযোগ বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। কারও কাছে কোনও বার্তা থাকলে তা সরাসরি এলাকার নেতাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার রাতে কান্দি পঞ্চায়েত সমিতির সদস্য তথা এলাকার দাপুটে নেতা জাহাঙ্গির শেখ দুষ্কৃতীদের হাতে খুন হন। কান্দি থানার গোঁসাইডোব গ্রামের বাসিন্দা ওই তৃণমূল নেতাকে বাড়ি থেকে কিছুটা দূরে গুলি করে খুন করা হয়। এলাকার তাঁর প্রভাব ছিল। তিনি খুন হওয়ার পর এলাকায় কিছুটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এরপরেই শনিবার রাতে খড়গ্রাম থানার বালিয়াহাট গ্রামের তৃণমূলের বুথ কমিটির সভাপতি মাইনুল শেখকে গুলি করে খুনের চেষ্টা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তিনি কলকাতার এনআরএস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনিও একসময় সিপিএমের দাপুটে নেতা ছিলেন।
এর আগে পঞ্চায়েত ভোটের পর পরেই প্রকাশ্যে খুন হন বড়ঞা থানা এলাকার ডাকবাংলা গ্রামের দাপুটে নেতা রবু শেখ। বড়ঞা বিডিও অফিসের সামনেই বোমা মেরে খুন করা হয়। এরপর খুন হন কান্দি থানার রুদ্রবাটি গ্রামের তৃণমূল নেতা গৌরাঙ্গ মণ্ডল। বাড়ি থেকে কিছুটা দূরে দুষ্কৃতীরা বোমা মেরে ও গুলি করে খুন করে। কান্দি মহকুমা এলাকায় ওই সকল খুনের ঘটনায় সম্প্রতি এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। প্রতিটি খুনের পিছনেই কংগ্রেসের দুষ্কৃতীদের হাত রয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়।
জানা গিয়েছে, সাম্প্রতিক খুন ও আক্রমণের ঘটনায় এলাকার তৃণমূল নেতৃত্ব আতঙ্কিত। তাই নেতাদের সতর্ক হতে বলেছে মহকুমা তৃণমূল। প্রভাবশালী নেতাদের রাতে বাড়ির বাইরে একা বেরতে বারণ করা হয়েছে। অপরিচিত কারও সঙ্গে দেখা করতেও নিষেধ করা হয়েছে। এমনকী, রাতের দিকে অপরিচিত কেউ নেতার সঙ্গে দেখা করতে পারবেন না। দলীয় বা ব্যক্তিগত কাজে একা নয়, সঙ্গীদের নিয়ে বেরতে হবে। এছাড়াও প্রতিটি গ্রামের স্থানীয় নেতৃত্বের সঙ্গে এলাকার প্রভাবশালী নেতাদের যোগাযোগ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যন্ত গ্রামের নেতারা কোনও অশনি সংকেত পেলে তা সঙ্গে সঙ্গে ব্লক নেতৃত্ব এবং মহকুমা নেতৃত্বকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
এব্যাপারে কান্দি ব্লক তৃণমূল সভাপতি পার্থপ্রতিম সরকার বলেন, পরপর খুনের ঘটনায় আমরা আতঙ্কিত। গ্রামাঞ্চলে আমাদের সোর্সদের সজাগ থাকতে বলা হয়েছে। কিছু জানতে পারলে পুলিস ও আমাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। বড়ঞা ব্লক যুব তৃণমূল সভাপতি মাহে আলম বলেন, দুষ্কৃতীদের দাপট বেড়ে গিয়েছে। তাই নিশ্চিন্তে ঘুরে বেড়ানোই কঠিন। মহকুমা তৃণমূল সভাপতি গৌতম রায় বলেন, সাম্প্রতিক সন্ত্রাসের ঘটনায় দলের নেতৃত্ব আতঙ্কিত। আমরা নেতৃত্বকে সর্তক হতে বলেছি।
তৃণমূল নেতৃত্বের অভিযোগ, উন্নয়নের সামনে টিকতে না পেরে কংগ্রেস সন্ত্রাসের রাস্তায় হাঁটছে। জেলা কংগ্রেস সূত্রে জানানো হয়েছে, কংগ্রেস ছেড়ে বেরিয়ে অল্প দিনে টাকাপয়সা রোজগার করে অনেকে মানুষের শত্রুতে পরিণত হয়েছে। খুনগুলির পিছনে ব্যবসায়িক বা পারিবারিক অথবা পুরনো শত্রুতা রয়েছে। রাজনৈতিক খুন নয়। এব্যাপারে জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, রাজ্যের নেত্রীর দলের নেতাদের প্রতি ভরসা নেই। প্রশান্ত কিশোরের কথায় চলছেন। কংগ্রেস কোনও খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে না। সেটা পুলিস নিরপেক্ষ তদন্ত করলেই পেয়ে যাবে।

13th  August, 2019
পার্টি অফিস থেকে সরকারি ভুট্টাবীজ উদ্ধার 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: তৃণমূলের অফিস থেকে সরকারি ভুট্টাবীজ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার বিকেলে নয়াগ্রাম থানার ধুমসাই এলাকার আড়রায় ঘটনাটি ঘটেছে। শস্যবীজ উদ্ধারের পর পার্টি অফিসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। 
বিশদ

সাঁইথিয়ায় পথ দুর্ঘটনায় মৃত ১, জখম ৪ 

বিএনএ, সিউড়ি: মঙ্গলবার রাতে সাঁইথিয়ায় পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও চারজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম তাপস মণ্ডল(৪৪)। বাড়ি সাঁইথিয়া থানার অমরপুর এলাকায়। 
বিশদ

রঘুনাথপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠান 

সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার রঘুনাথপুর কলেজের ফুটবল ময়দানে নবীনবরণ ও বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পাশাপাশি কলেজের পক্ষ থেকে এলাকার ৩৩ জন প্রতিবন্ধীর হাতে ট্রাই সাইকেল, শ্রবণযন্ত্র তুলে দেওয়া হয়। 
বিশদ

বর্ধমানে লরির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: জেলার বিভিন্ন জায়গায় পৃথক পথ দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। বর্ধমান শহরের বাজেপ্রতাপপুরে লরির ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃতের নাম আব্দুল লতিফ শেখ ওরফে ভঁদু (৬৮)। শহরের দুবরাজদিঘির কেটলিপুকুর এলাকায় তাঁর বাড়ি।  
বিশদ

শিশুমৃত্যুর অভিযোগ দাসপুরে 

সংবাদদাতা, ঘাটাল: ভুল ইঞ্জেকশন দেওয়ায় এক শিশুর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার ওই শিশুর দেহ নিয়ে দাসপুর থানার বৈকুণ্ঠপুরে পথ অবরোধ করা হয়। মৃত শিশুর নাম রায়ন রাম (৫)। বাড়ি দাসপুর থানার বাসুদেবপুরে। এদিন সকালে ঘাটাল পাঁশকুড়া সড়কের বৈকুণ্ঠপুরে প্রায় আধ ঘণ্টার মতো অবরোধ চলে। 
বিশদ

ছত্তিশগড়ে সহকর্মী জওয়ানের গুলিতে বিশ্বরূপের মৃত্যুতে শোকস্তব্ধ আড়ষা 

সংবাদদাতা, পুরুলিয়া: ছত্তিশগড়ের ঘটনায় পুরুলিয়ার আড়ষা থানার খুকড়ামুড়া গ্রামের জওয়ানের মৃত্যুর খবর চাউর হতেই শোকে ভেঙে পড়ে মৃত জওয়ানের পরিবার সহ গোটা গ্রাম। সংবাদমাধ্যমের কাছ থেকে বিশ্বরূপ মাহাতর মৃত্যুর খবর শুনে কার্যত বাকরুদ্ধ হয়ে পড়ে গোটা পরিবার। 
বিশদ

05th  December, 2019
স্নিগ্ধজিতের গানে জমজমাট গুসকরা কলেজের নবীন বরণ অনুষ্ঠান 

সংবাদদাতা, গুসকরা: গুসকরা কলেজে নবীন বরণ ও বাৎসরিক সাংস্কৃতিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হল বুধবার। এদিন বিকেলে অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সারেগামাপা খ্যা ত সঙ্গীত শিল্পী স্নিগ্ধজিৎ ভৌমিক। এছাড়া ছিলেন আরও দুই শিল্পী সাতনাম সিং ও ইমলি দত্ত। 
বিশদ

05th  December, 2019
বন্ধুদের মাধ্যমে থানায় খবর পাঠিয়ে বিয়ে রুখল নবম শ্রেণীর ছাত্রী 

সংবাদদাতা, লালবাগ: বন্ধুদের সাহায্যে পুলিসকে ফোন করে নিজের বিয়ে বন্ধ করল নবম শ্রেণীর ছাত্রী তথা কন্যাশ্রী যোদ্ধা। পরিবারের বিরুদ্ধে গিয়ে বাবা-মায়ের হুমকি উপেক্ষা করে বিয়ে রুখে দিয়ে নজির সৃষ্টি করেছে ওই কন্যাশ্রী ছাত্রী। সাহসিকতার পরিচয় দিয়ে স্কুলের অন্যান্য ছাত্রীদের কাছে এখন দৃষ্টান্ত হয়ে উঠেছে এই কন্যাশ্রী যোদ্ধা। 
বিশদ

05th  December, 2019
মুর্শিদাবাদ স্টেশনে সাফাই অভিযান বিএসএফ জওয়ানদের 

সংবাদদাতা, লালবাগ: বুধবার সকালে মুর্শিদাবাদ স্টেশন এবং সংলগ্ন এলাকায় সাফাই অভিযান চালান বিএসএফ জওয়ানরা। মুর্শিদাবাদ থানার রোশনবাগের ৩৯, ১১৭ এবং ১৪১ নম্বর ব্যাটালিয়ানের ২০০ জন জওয়ান এবং বেশ কয়েকজন আধিকারিক সাফাই অভিযানে শামিল হন। 
বিশদ

05th  December, 2019
অণ্ডালে পুকুর থেকে মা ও শিশুর দেহ উদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: বুধবার অণ্ডাল মোড় এলাকায় একটি পুকুর থেকে মা ও দেড় বছরের শিশুর মৃতদেহ উদ্ধার ঘিরে রহস্য দেখা দিয়েছে। ঘটনায় মৃত বধূর স্বামী সুব্রত দাসকে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, মৃত মহিলার নাম রুপালি দাস (৩৩) ও শিশুর নাম সম্রাট দাস। তাঁর বাপেরবাড়ি উত্তর দিনাজপুরের ইটাহার থানা এলাকায়।  
বিশদ

05th  December, 2019
শঙ্করপুরে ৪টি মদের ঠেকে ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, কাঁথি: রামনগরের শঙ্করপুর এলাকায় বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে গর্জে উঠল এলাকার প্রমিলা বাহিনী। বুধবার এলাকায় চারটি অবৈধ মদের ঠেকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন এলাকার মহিলারা। এদিন শঙ্করপুর মৎস্যবন্দর সংলগ্ন এলাকায় ওই ঠেকগুলি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।
বিশদ

05th  December, 2019
বাণিজ্য সম্মেলন ঘিরে সেজে উঠেছে দীঘা

শ্রীকান্ত পড়্যা, দীঘা, বিএনএ: এই প্রথমবার দেশ বিদেশের শিল্পপতিদের নিয়ে দীঘায় বাণিজ্য সম্মেলন হবে। আর সেই উপলক্ষে সেজে উঠছে সৈকত শহর। তারই প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার দীঘায় আসেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজ্য পুলিসের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি সুকেশ জৈন প্রমুখ। 
বিশদ

05th  December, 2019
আবেদনপত্রের সঙ্গে ম্যানডেড ফর্মের সই মেলেনি
ঋণ পাচ্ছেন না রাজ্যের লক্ষাধিক সংখ্যালঘু মহিলা, উদ্বেগ 

সংবাদদাতা, রামপুরহাট: স্বশক্তিকরণ প্রকল্পে সংখ্যালঘু স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ঋণ দেয় রাজ্য সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম। কিন্তু, রাজ্যজুড়ে আবেদনকারীদের একটি বড় অংশের ম্যানডেড ফর্মের সঙ্গে সই মিলছে না। ফলে ঋণ পাচ্ছেন না তাঁরা। দীর্ঘ কয়েকমাস ধরে তাঁরা ঋণের জন্য দপ্তরে হন্যে হয়ে ঘুরছেন।  
বিশদ

05th  December, 2019
ধান কেনা নিয়ে ব্যাপক দুর্নীতির হদিশ জেলায়
বেলডাঙার ঘটনায় তোলপাড়, ডিএমের কাছে রিপোর্ট জমা

বিএনএ, বহরমপুর: বেলডাঙা-২ ব্লকে ২০১৮ সালে চাষিদের থেকে ধান কেনা নিয়ে বড়সড় দুর্নীতির হদিশ পেল প্রশাসন। ভুয়ো মাস্টাররোল তৈরি করে কয়েক কোটির বেশি টাকা তছরুপ করা হয়েছে বলে পুলিসের রিপোর্টে উঠে এসেছে। তদন্তে জানা গিয়েছে, সেবছর এক নাবালিকার অ্যাকাউন্ট থেকেই প্রায় দেড় কোটি টাকা লেনদেন করা হয়েছে।  
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM