Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে বিদ্যাসাগর কলেজে এভিবিপি ও টিএমসিপির সংঘর্ষ, উত্তেজনা 

সংবাদদাতা, নবদ্বীপ: সোমবার নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ চত্বরের ভিতর এভিবিপি ও টিএমসিপি সদস্যদের সংঘর্ষের ঘটনায় উত্তেজনা ছড়ায়। এভিপির ও টিএমসিপি একে অপরের বিরুদ্ধে হামলা ও মারধরের অভিযোগ তুলেছে। নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের টিএমসিপির সদস্য শুভজিৎ ঘোষ বলেন, দুপুর দেড়টা নাগাদ কলেজ চলাকালীন ভিতরে ঢুকে বেঞ্চির পায়া ভেঙে এভিবিপির কয়েকজন সদস্য আমাদের একজনকে মারধর করে। আমরা বাধা দিতে গেলে রক্তাক্ত ও অচৈতন্য অবস্থার আমাদের ওই সদস্যকে ছেড়ে দিয়ে আরও কয়েকজনকে মারধর করে। ঘটনায় সৌরভ ঘোষ নামে একজন জখম হয়েছেন। তাঁকে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
টিএমসিপির নবদ্বীপ শহর তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি রাজদীপ চট্টোপাধ্যায় বলেন, এভিবিপি নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের শান্ত পরিবেশকে অশান্ত করার চক্রান্ত করছে। ভর্তির প্রক্রিয়াকে বিঘ্নিত করার চেষ্টা করছে। এর আগেও বেশ কয়েকবার আমাদের সদস্যদের মারধর করেছে। এভিবিপি বহিরাগতদের নিয়ে আমাদের সদস্য মারধর করেছে। তাই বিষয়টি জানিয়ে প্রশাসনকে জানিয়েছি।
অন্যদিকে, এভিবিপির নদীয়া জেলার সহ-সভাপতি শুভঙ্কর হালদার বলেন, সাতদিন ধরে টিএমসিপির বহিরাগত ছাত্র-ছাত্রীরা কলেজের সামনে ভিড় জমাচ্ছিল। তারা কলেজে ঢুকতে গেলে আমাদের ছাত্ররা তাদের নিষেধ করে। আমাদের ছাত্ররা কাউকে মারেনি। বাকিটা তৃণমূল ছাত্র পরিষদের বানানো গল্প।
নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের পরিচালন সমিতির সভাপতি তথা নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা বলেন, এভিবিপি বহুদিন ধরেই বহিরাগতদের নিয়ে কলেজে ও কলেজের বাইরে মারধরের রাজনীতি করে অশান্তির, সন্ত্রাসের বাতাবরণ তৈরির চেষ্টা করছে। আজকে ঘটনার পুরো বিষয়টি কলেজের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজে ধরা আছে। শিক্ষা প্রাঙ্গণের ভিতরে এধরনের ঘটনা কখনও বরদাস্ত করা যায় না। অভিযোগ পেয়ে নবদ্বীপ থানার পুলিস তদন্ত শুরু করেছে। 

23rd  July, 2019
২ জনের মৃত্যু, চরম আতঙ্কে এলাকার বাসিন্দারা
আসানসোলে রাতভর তাণ্ডব চালানো হাতিকে বাগে আনতে ঘুমপাড়ানি গুলি 

বিএনএ, আসানসোল: ঘুমপাড়ানি গুলি মেরে ‘খুনে’ দাঁতালকে বনদপ্তর জব্দ করলেও আতঙ্ক কাটছে না আসানসোলের অন্যতম প্রাণকেন্দ্র মহিশীলা, ইসমাইল, গুরুনানকপল্লি এলাকার মানুষের। 
বিশদ

উপকূল এলাকায় নিরাপত্তার স্বার্থে
হলদির মোহনায় ড্রেজিংয়ের জন্য কোস্টগার্ডকে ১৪কোটি টাকা দিল কেন্দ্র 

সংবাদদাতা, হলদিয়া: শিল্পশহরের উপকূল এলাকায় নিরাপত্তার স্বার্থে হলদি নদীর মোহনায় ড্রেজিংয়ের জন্য হলদিয়া কোস্টগার্ডকে ১৪কোটি টাকা দিল কেন্দ্রীয় সরকার। কোস্টগার্ডের (পশ্চিমবঙ্গ) ডিআইজি সত্যরঞ্জন দাস এখবর জানিয়েছেন। 
বিশদ

মেঘলা আবহাওয়াকে উপেক্ষা করেই বাগদেবীর আরাধনায় মাতল বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ 

বাংলা নিউজ এজেন্সি: সকাল থেকে মেঘলা আবহাওয়াকে উপেক্ষা করেই বুধবার বাগদেবীর আরাধনায় মেতে উঠল বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের মানুষ।  বিশদ

জলঙ্গি: ছেলেকে কেন বাজারে নিয়ে গেলাম না, বুক চাপড়াচ্ছেন সালাউদ্দিনের বাবা 

বিএনএ, জলঙ্গি: ছেলেকে অন্যান্য দিনের মতো এদিনও বাজারে সব্জি বিক্রি করতে নিয়ে গেলে হয়তো এমন করুণ পরিণতি হতো না। অনেক কষ্ট করে ওকে বড় করেছিলাম। কেন ওকে ওরা মেরে ফেলল। কাঁদতে কাঁদতে অনবরত এমন প্রশ্নের উত্তর হাতড়ে বেড়াচ্ছেন মৃত সালাউদ্দিন শেখের বাবা নুর ইসলাম শেখ।  
বিশদ

বিএসএফের সঙ্গে গণ্ডগোলের জের
চাপড়ায় সরস্বতী পুজো হল না ৫ স্কুলে, বিতর্ক 

বিএনএ, কৃষ্ণনগর: বর্ডার রোড দিয়ে যাতায়াতে বাধা দেওয়া নিয়ে গণ্ডগোলের জেরে চাপড়া ব্লকের সীমান্তবর্তী পাঁচটি প্রাথমিক স্কুলে সরস্বতী পুজো হল না বুধবার। বাগ দেবীর আরাধনা করতে না পেরে মন খারাপ স্কুলের পড়ুয়া থেকে শিক্ষক-শিক্ষিকা, গ্রামবাসীদের। অভিযোগ, গত শুক্রবার থেকে বর্ডার রোড দিয়ে যাতায়াতে বাধা দিচ্ছে বিএসএফ।  
বিশদ

ইলামবাজারে ৩০০ বছরের বাগবাদিনী ঠাকুরানি পুজোয় মেতে উঠল সুগড় গ্রাম 

সংবাদদাতা, শান্তিনিকেতন: ইলামবাজারের সুগড় গ্রামের মানুষজন পঞ্চমী তিথিতে মেতে উঠলেন বাগবাদিনী ঠাকুরানির পুজোয়। এলাকার ঘোষ পরিবারের জমিদারি রীতি অনুযায়ী এই পুজো হয়ে আসছে প্রায় ৩০০ বছর ধরে। গ্রামের বাসিন্দাদের কাছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর মতোই সমান গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় এই পুজো।  
বিশদ

কালনায় দুর্যোগ উপেক্ষা করে সরস্বতী পুজোর থিমের মণ্ডপে উপচে পড়া ভিড় 

সংবাদদাতা, কালনা: কালনার ঐতিহ্যবাহী সরস্বতী পুজো উপলক্ষে মঙ্গলবার রাত থেকেই বিগ বাজেটের মণ্ডপগুলিতে মানুষের ঢল নেমেছিল। বুধবার পুজোর দিন কার্যত জন জোয়ারে ভাসল কালনা নগরী ও শহরতলি। সকালের দিকে হাল্কা বৃষ্টি শুরু হওয়ায় উদ্যোক্তাদের মন খারাপ হয়ে যায়। 
বিশদ

সিএএর বিরোধিতায় একটি সংগঠনের ডাকা বন্ধ ঘিরে আসানসোলে বিশৃঙ্খলা 

বিএনএ, আসানসোল: সিএএর প্রতিবাদে একটি সংগঠনের ডাকা বন্ধ ঘিরে বুধবার সকালে উত্তেজনা ছড়াল আসানসোল বাসস্ট্যান্ড ও হটনরোড এলাকায়। জোর করে বাস দোকান বন্ধ করার অভিযোগ ওঠে বন্ধ সমর্থকদের বিরুদ্ধে। হটন রোড অবরোধ করা হয়। অবরোধ করা হয় জিটি রোডও।  
বিশদ

বিশ্বভারতীর উপাচার্যের ভিডিও করার ঘটনায় বহিষ্কৃত ছাত্রের পাশে পড়ুয়ারা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: অনুমতি ছাড়া উপাচার্যের বক্তব্য মোবাইলে রেকর্ড সহ ছাত্রাবাসের নিয়ম কানুন ঠিকমতো মেনে চলেনি বিশ্বভারতীর এক ছাত্র। তাই বিদ্যাভবন ছাত্রাবাসের সেই ছাত্রকে বিশ্বভারতী কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে হস্টেল ছাড়ার নির্দেশ দেয়।
বিশদ

ভগবানপুরে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ, আক্রান্ত এএসআই 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুরের মহম্মদপুর¬-১ গ্রাম পঞ্চায়েতের পশ্চিমবাড় গ্রামে এক বিজেপি কর্মীকে তুলে নিয়ে গিয়ে মারধর ও খুনের চেষ্টার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ওই বিজেপি কর্মী নিতাই প্রামাণিকের সঙ্গে তাঁর স্ত্রী রাধারানি প্রামাণিককেও তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। 
বিশদ

মল্লারপুরে রাতের অন্ধকারে ২টি প্রাচীন গাছ কেটে নেওয়ায় চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: রাতের অন্ধকারে রাস্তার ধারের প্রাচীন দু’টি গাছ কেটে নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় মল্লারপুর থানার দক্ষিণ গ্রাম পঞ্চায়েতের শিবগ্রামে। এদিন সকালে গ্রামবাসীরা লক্ষ্য করেন, রামপুরহাট-সাঁইথিয়া রাস্তার ধারে বাসস্টপ এলাকায় থাকা প্রাচীন পাকুড় ও শিশুগাছ নেই। 
বিশদ

বন্‌ধ ঘিরে তুমুল সংঘর্ষ জলঙ্গিতে,
গুলিতে হত ২, গুরুতর জখম ৩

সুখেন্দু পাল, জলঙ্গি, বিএনএ: এনআরসি’র বিরুদ্ধে একটি সংগঠনের ডাকা বনধ ঘিরে বুধবার রণক্ষেত্র হয়ে উঠল মুর্শিদাবাদের জলঙ্গির সাহেবনগর। বিবদমান দুই পক্ষের সংঘর্ষে এলোপাথাড়ি গুলির লড়াই চলে। গুলিতে দু’জনের মৃত্যু হয়েছে। আরও তিনজন গুরুতর জখম হয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি রয়েছেন। মৃতদের নাম আনারুল বিশ্বাস (৬৫) এবং সালাউদ্দিন শেখ (১৮)। তাঁদের দু’জনেরই বাড়ি সাহেবনগরে।
বিশদ

বহরমপুরে চিত্র প্রদর্শনীতে ভিড় হওয়ায় উৎসাহিত উদ্যোক্তারা 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুরে চিত্র প্রদর্শনী ও মেলায় ভিড় উপচে পড়ায় উৎসাহিত উদ্যোক্তারা। সোমবার শক্তিমন্দির মাঠে ‘প্যাপিলিও পেন্টার্স’ আয়োজিত চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। ভাস্কর্য, স্থিরচিত্র, কাল্পনিক ও বাস্তবধর্মী চিত্রকলায় ঠাসা প্রদর্শনী শুক্রবার পর্যন্ত চলবে। দেশ ও বিদেশের ৯৬জন চিত্রশিল্পীর ছবি ও ভাস্কর্য স্থান পেয়েছে এবারের প্রদর্শনীতে।
বিশদ

থিমের সরস্বতী পুজো ঘিরে মাতোয়ারা ঝাড়গ্রাম 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: থিমের সরস্বতী পুজো ঘিরে মেতে উঠেছে ঝাড়গ্রাম। জেলার মধ্যে বিনপুর-১ ব্লকের বৈতা এলাকায় জমজমাট সরস্বতী পুজো হয়। বৈতা বাজারপাড়া গোল্ডেন ক্লাবের পুজো এবার ৬৩ বছরে পড়ল। পুজোর থিম ‘একটি গাছ ও একটি প্রাণ’। মন্দিরের আদলে প্যান্ডেল তৈরি করা হলেও মণ্ডপের ভিতরে ফুটে উঠেছে সচেতনতার বার্তা। 
বিশদ

Pages: 12345

একনজরে
 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: একটি বা দু’টি নয়, একাধিক অভিযোগ এসেছিল। কিন্তু সমস্যার সুরাহা হবে কীভাবে, তা নিয়ে আলোচনা চলছিল। এরপর গত শনিবার ‘টক টু মেয়র’-এ ...

  নয়াদিল্লি, ২৯ জানুয়ারি (পিটিআই): বাজেটের আগে দেশের আর্থিক হাল নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করলেন রাহুল গান্ধী। বুধবার তাঁর ট্যুইট, মোদি ও তাঁর আর্থিক উপদেষ্টাদের স্বপ্নের দল অর্থনীতিকে উল্টো দিকে ঘুরিয়ে দিয়েছেন। ...

 কাবুল, ২৯ জানুয়ারি (পিটিআই): আফগানিস্তানে ফের পুলিসের উপর হামলা চালাল তালিবান। উত্তর আফগানিস্তানের বাগলান প্রদেশের খাজা আলান জেলায় একটি পুলিস ফাঁড়ি লক্ষ্য করে হামলা হয়। মঙ্গলবারের ওই হামলায় প্রাণ হারিয়েছেন ১০ জন পুলিসকর্মী। ...

হ্যামিলটন, ২৯ জানুয়ারি: সুপার ওভারে টিম সাউদির অন্তিম ডেলিভারি রোহিত শর্মার ব্যাটে লেগে গ্যালারিতে আছড়ে পড়ার মুহূর্ত বহুদিন ক্রিকেটপ্রেমীদের স্মৃতির মণিকোঠায় অম্লান হয়ে থাকবে। কে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে শুভ ফল। উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে কোনও শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কুষ্ঠ দিবস
১৯০৩- ইম্পিরিয়াল লাইব্রেরির উদ্বোধন করলেন লর্ড কার্জন
১৯৩৩ - জার্মানীর চ্যান্সেল হন এডলফ হিটলার
১৯৪৮- নাথুরাম গডসের গুলিতে নিহত মহাত্মা গান্ধী
১৯৪৮- ইম্পিরিয়াল লাইব্রেরির নামকরণ হল ন্যাশনাল লাইব্রেরি
১৯৮২ - ৪০০ লাইন দীর্ঘ ১ম কম্পিউটার ভাইরাস কোড এল্ক ক্লোনার লিখেন রিচার্ড স্ক্রেন্টা। এটি এ্যাপল কম্পিউটারের বুট প্রোগ্রাম ধ্বংস করে দেয়।
১৯৯৪ - পিটার লেকো সর্বকনিষ্ঠ গ্রাণ্ডমাস্টারের মর্যাদা পান।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪২ টাকা ৭২.১২ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৪৪ টাকা
ইউরো ৭৭.০৪ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
29th  January, 2020

দিন পঞ্জিকা

১৫ মাঘ ১৪২৬, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (মাঘ শুক্লপক্ষ) পঞ্চমী ১৭/২৭ দিবা ১/২০। উত্তরভাদ্রপদ ২২/৯ দিবা ৩/১২। সূ উ ৬/২০/৪৫, অ ৫/১৮/৫৭, অমৃতযোগ রাত্রি ১/৮ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৫০ গতে ১/২৮ মধ্যে। 
১৫ মাঘ ১৪২৬, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, পঞ্চমী ১১/২১/৪ দিবা ১০/৫৫/৫৮। উত্তরভাদ্রপদ ১৭/৩১/৪৫ দিবা ১/২৪/১৪। সূ উ ৬/২৩/৩২, অ ৫/১৭/৫৭, অমৃতযোগ রাত্রি ১/৮ গতে ৩/৪ মধ্যে। কালবেলা ২/৩৪/২১ গতে ৩/৫৯/৯ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪৪ গতে ১/২৮/৫৬ মধ্যে। 
৪ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

29-01-2020 - 04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

29-01-2020 - 04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

29-01-2020 - 04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

29-01-2020 - 04:04:00 PM

খোঁজ মিলল বেআইনি ক্যাসিনোর, গ্রেপ্তার ৮
 

ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ শহরে একটি বেআইনি ক্যাসিনোর হদিশ। ওই ...বিশদ

29-01-2020 - 04:00:25 PM

তৃতীয় টি ২০: নিউজিল্যান্ড ৯১/৩ (১২ ওভার) 

29-01-2020 - 03:24:14 PM